নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

অনুগল্পঃ দ্য প্রোপোজ

২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:২৫

নিশি আমাকে আবারও কথাটা জিজ্ঞেস করলো । আমি কথার জবার না দিয়ে তাকিয়ে রইলাম অন্য দিকে । এবার যেন ও একটু রাগই করলো । গলার আওয়াজটা আরও একটু ঠান্ডা করে বলল
-তুমি কি বলবে আমার ছবি কেন চাও ?
-কারন আছে । বললাম তো ।
-কি কারন ? সেটাই জানতে চাইছি ।
-না বলবো না । তুমি ছবি দেখে কি না বল ।
-কারন না বললে আমি ছবি দেব না । এমন কি আমার ছবি তুলতেও দেব না ।
-ঠিক আছে । তাহলে আমি তোমার ফেসবুক থেকে নিয়ে নিব ।
-তোমাকে এখনই আমি ব্লক করে দেব । যদি কারন না বল !
-ওকে দিও যাও ।


আমি উঠে চলে যেতেই নিশি আমার সামনে এসে পথ আটকালো । আমার দিকে চোখ রাঙ্গিয়ে বলল
-কোথাও যাবা না । দেখো তুমি যদি সত্যি আমার ছবি চাইতে তাহলে আমাকে জিজ্ঞেস করার কোন দরকার ছিল না । আমার আগচরেই আমার ফেসবুক থেকে নিয়ে নিতে পারতে পারতে । এর ভেতরে অন্য কিছু আছে । আমি সেটা শুনতে চাইছি ।
-না বলবো না ।
-প্লিজ বল ।
দেখলাম নিশির চোখ রাঙ্গানী করে এসে সেখানে একটা অনুনয়ের ভাব চলে এসেছে । আমার দিকে আরও একটু এগিয়ে এসে বলল
-প্লিজ বল, আমার ছবি কেন চাও !


আমি কিছুটা সময় চুপ করে রইলাম । মনে হল এখন বলার সময় এসেছে । যদিও জানি না এতে করে কাজ হবে কি না । তবুও দম নিলাম মনে মনে । তারপর বললাম
-সামনে ক্রিসমাস আসতেছে । ২৫ তারিখ ।
-হ্যা, তো ?
-ঐ দিন স্যান্টাক্লোজ সবাই তার পছন্দ মত গিফট দেয়, জানো না ?


নিশি যেন কিছু বুঝতে পারলো না । আমার কথা শুনে খানিকটা অবাকই হল । তার উপরে আমি যে স্যান্টাক্লোজে বিশ্বাস করতে পারি এটা ঠিক মেলাতে পারছে না ।
নিশি বলল
-তা বুঝলাম । কিন্তু সেটার সাথে আমার ছবির কি সম্পর্ক বলতো ? আমি তো আগা মাথা কিছু খুজে পাচ্ছি না ।
আমি বললাম
-আমি তোমার ছবি খামে ভরে স্যান্টাক্লোজের কাছে পাঠাতাম ।
-কেন ?
-আর নিচে লিখতাম যে, আমার এই রকম একটা গার্লফ্রেন্ড চাই ।


নিশি আরও কয়েক সেকেন্ড সময় লাগলো পুরো ব্যাপার টা বুঝতে । আমি ওকে ইনডাইরেক্টলি প্রোপোজ করেছি সেটা আরও কয়েক সেকেন্ড পরে বুঝতে পারলো । আমি ভয়ে ভয়ে তাকিয়ে আছি ওর দিকে । ও কি বলে সেটা শোনার অপেক্ষায় ।
যখন আমার মনের অবস্থা বুঝতে পারলো তখন নিশির চেহারাটা একটু বদলে গেল । আমার দিকে তাকিয়ে বলল
-স্যান্টাক্লোজ তোমার মত বদ পুলার ইচ্ছে পূরন করবে না । বুঝেছো ?
আমি মন খারাপ করে বললাম
-তাই ?
-হুম ! তবে আমি পূরন করতে পারি অবশ্য ।

আমি একটু আগেই মন খারাপ করে ফেলছিলাম আবারও আমার মুখে হাসি দেখা দিল । নিশি বলল
-এখনই হেসো না । ঠিক আছে । আমি ইচ্ছে পূরন করতে পারি তার মানে এই না যে আমি করবো সেটা ।
-ও ।
-আজকে তোমাকে ছবি দিবো নে । আগে স্যান্টাক্লোজের কাছে পাঠিয়েও । দেখো সে তোমাকে গার্লফ্রেন্ড দেয় কি না । যদি না দেয় তাহলে ......
-তাহলে ?
-এতো কিছুর জবাব এখন দিতে পারবো না । যাও । ছবি চেয়েছো, ছবি পাবা । কিন্তু এর বেশি কিছু আমি বলতে পারছি না !


এই কথা না বলে নিশি আর দাড়ালো না । হাটতে শুরু করলো । একটু দুরে গিয়ে ফিরে তাকালো আবারও । ওর মুখ দেখেই আমি বুঝতে পারছিলাম যে ও হাসছে । আনন্দের হাসি । আমি ঠিক ঠিক বুঝে গেলাম আমার ইচ্ছে ঠিক ঠিক পূরন হতে যাচ্ছে এই বড় দিনে ।

মন্তব্য ২২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩১

কল্লোল পথিক বলেছেন: চমৎকার গল্প

২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৯:৩৫

অপু তানভীর বলেছেন: :) থেঙ্কু

২| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৯

আরণ্যক রাখাল বলেছেন: :) লোলজ

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৩

অপু তানভীর বলেছেন: :D

৩| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:১৩

রক্তিম দিগন্ত বলেছেন: বাহ! বাহ!! বাহ!!!

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

৪| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৩:১১

ফেরদৌসা রুহী বলেছেন: বাহ বাহ , সবার ইচ্ছেই পুরণ হোক।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: হুম, সবার ইচ্ছে পূরন হোক :)

৫| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:৫৫

তামান্না তাবাসসুম বলেছেন: হাটতে শুরু করলো । একটু দুরে গিয়ে ফিরে তাকালো আবারও । ওর মুখ দেখেই আমি বুঝতে পারছিলাম যে ও হাসছে । আনন্দের হাসি । আমি ঠিক ঠিক বুঝে গেলাম আমার ইচ্ছে ঠিক ঠিক পূরন হতে যাচ্ছে এই বড় দিনে । :) :) :)

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

৬| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০৩

আহমেদ জী এস বলেছেন: অপু তানভীর ,



হুমমমমমম। একটা ক্লজ জুড়ে দিয়েছেন বলে শেষটা মধুর হলো ।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: হাহাহাহা

আমার সব গল্পের শেষটা মধুর হয় ! :)

৭| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৫

রিকি বলেছেন: অপু ভাই, আপনারে লাভগুরু বানানোর তীব্র দাবী জানাচ্ছি !!!!! B-))

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: যে পদে আমি অলরেডি অধিস্থিত সেই পদে আমাকে বসানোর জন্য আন্দোলনের কোন মানে নেই :D

৮| ২৩ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০৩

রক্তিম দিগন্ত বলেছেন: রিকি বলেছেন: অপু ভাই, আপনারে লাভগুরু বানানোর তীব্র দাবী জানাচ্ছি !!!!! B-))

বড়দিনে ইহার আনুষ্ঠানিক ঘোষণাটা দেওয়া হোক। :-B

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৬

অপু তানভীর বলেছেন: অনেক আগেই সেই ঘোষনা করা আছে :D

৯| ২৮ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: হোয়াট আ আইডিয়া!

সান্টাক্লজে প্রপোজ ;)

বরাবরেই মতোই রোমান্তিক এনাফ :) ++++++++++++++++

২৮ শে ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৫

অপু তানভীর বলেছেন: কেবল এই গল্পেই এই রোমান্টিকতা । বাস্তবে আর হয় কুথায় কন !! :D

১০| ০৮ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৬

gazi rakibul islam (rakib) বলেছেন: :) :) :)

০৯ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:৫০

অপু তানভীর বলেছেন: :):):)

১১| ০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:৪৯

মুবিনুল ইসলাম নীল বলেছেন: আপনার সব গল্পই দারুণ

০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:১১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.