নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

অনু-গল্পঃ বায়োমেট্রিক ভালবাসা

২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৩৯

-এই যে শুনন !

আমি পেছনে তাকিয়ে দেখি নিহিন ছাদের দরজার পাশ দাড়িয়ে আছে । মুখটা একটু যেন বেজার । আমি মুখে ফিরে তাকালেও কিছু বললাম না । বাড়িওয়ালার এই মেয়েটাকে এখন আমি খানিকটা এড়িয়ে চলি । প্রথম প্রথম মেয়েটার সাথে একটু লাইন মারার চেষ্টা করতাম কিন্তু সোজা বাসায় রিপোর্ট চলে আসার পরেই আমি চুপ করে গেছি । তারপর থেকে এই মেয়ের সামনে দিয়ে গেলেও খুব একটা পাত্তা দিতাম না । নিজের ঈগো বলে একটা কথা তো আছে ।

নিহিন আমার কাছেই এগিয়ে এল । আমার দিকে তাকিয়ে বলল
-আপনাকে ডাকলাম, শুনেন না ?
-শুনবো না কেন ? কিন্তু সবার ডাকে সাড়া দিতেই বা হবে কেন ? কি বলতে চাও বলে ফেল ।

নিহিন আমার দিকে তাকিয়ে একটু যেন রাগ দেখানোর চেষ্টা করলো কিন্তু আমি সেদিকে খুব একটা মনযোগ দিলাম না । নিহিন বলল
-আপনার ন্যাশনাল আইডি কার্ড আছে ?
-মানে ?
-মানে বোঝেন না ? আমি কি ইংরেজিতে বলছি ? আপনার ন্যাশনাল আইডি কার্ড আছে ?
-কেন তোমার নাই ?
নিহিনের মুখটা একটু কালো হয়ে গেল । তার মানে, নেই । আমি খানিকটা হেসে বললাম
-তাহলে তো দেখি তুমি বাংলাদেশের নাগরিকই না ! তুমি তো অন্য দেশী !
-দেখুন ফাজলামো করবেন না । যা জানতে চেয়েছি বলেন ! আছে ?
-আছে ! কেন ?
-আমার একটা কাজ করে দিতে হবে । আমার সিম টা নিবন্ধন করে দিতে হবে !
আচ্ছা আমি বুঝতে পারলাম কেন আমার কাছে আসা । কিন্তু ওর বাবা মা থাকতে হঠাৎ আমার কাছে সাহায্য চাচ্ছে কেন ? আমি বললাম
-তোমার আইডি কার্ড নেই বুঝলাম কিন্তু তোমার বাবা মায়ের তো আছে । তাদের টা নিয়ে কর ।
এই কথা শুনে নিহিনের মুখটা আরও একটু কালো হয়ে গেল । বলল
-আসলে ......
-কি আসলে ?
-আসলে আমার বাবা জানে না যে আমি মোবাইলে সিম ব্যবহার করি । এমন কি মাও জানে না ।
-তাহলে তোমাকে মোবাইল কিনে দিয়েছে কেন ?
-ওটাতে সিম ভরার অনুমুতি নেই । জানতে পারলে বাবা ঠিক ঠিক মোবাইলটা নিবে । বাবার কথা হচ্ছে ভার্সিটিতে না ওঠার আগে কোন মোবাইল নয় ।
-ঠিকই বলেছেন তোমার বাবা । পিচ্চি পাচ্চা মেয়েদের হাতে মোবাইল দেওয়াই ঠিক না !


নিহিন কে দেখলাম ক্রুদ্ধ চোখে আমার দিকে তাকিয়ে থাকতে কিছুটা সময় তবে সেটা শান্ত হয়ে এল কিছু সময় পরেই । আমি জানি এমন টা হবে । এবার এসেছে উঠ পাহাড়ে নিচে । আমি বললাম
-তা আমি এই রিস্ক কেন নেব ?
-রিস্ক মানে ?
-মানে ধর, আমি সিমটা নিবন্ধন করে দিলাম তারপর তুমি এই সিম দিয়ে কাউকে হুমকি দিলে কিংবা কারো কাছে চাঁদা চাইলে তখন ? আমি তো ফেঁসে যাবো, তাই না !
নিহিনের মুখটা এবার সত্যি সত্যিই লাল হয়ে গেল । আমার দিকে তাকিয়ে বলল
-আপনার মনে হয় যে আমি চাঁদা বাজ ? আমি কাউকে হুকমকি দেব ?
-দেও নাই ?
-কি বলতে চান আপনি ?
-বলতে চাই যে তুমি কি আমার নামে আমার বাবা মাকে হুমকি দাও নাই ? বলোনি এবার এমন কিছু করলে আমাদের বাসা ছেড়ে দিতে হবে !
-ওটা আমি বলি নি । বাবা বলেছে !
-বাবাকে তো তুমি বলেছো নাকি ?
-না । আমি বলি নি । আপনি সেদিন আমার সাথে কথা বলছিলেন বাবা দেখে ফেলেছিল ! তাই আমি বলেছিলাম যে আপনি আমার সাথে কথা বলার চেষ্টা করছিলেন !
-বাহ । নিজে বাঁচার জন্য অন্যকে বিপদে ফেলা !
-দেখুন, ওটার জন্য আমি সরি । আমি সরি বলতে চেয়েছি পরে কিন্তু আপনি আমার সামনেই আর আসেন নি ।
কিছু সময় কেউ কোন কথা বলল না । একটু পরে নিহিন নিজেই বলল
-দিবেন না ?
-আমার কি লাভ তাতে !
-সব কিছুতে লাভ কেন খুজেন ? দিবেন কি না বলেন ! যদি না দেন তাহলে ঐ মোড়ের যে কাউকে বললেই ওরা দৌড়ে এসে আমার কাজটা করে দিবে !
-তাহলে তাদের কাছে যাচ্ছো না কনে ?
-বুঝেন না ক্যা............
কথাটা বলতে গিয়েও নিহিন থেমে গেল । আমার দিকে আহত চোখে কিছু সময় তাকিয়ে থেকে তারপর বলল
-থাক, আপনার কিছু করতে হবে না ! আমি যাই ।

এই বলে নিহিন ছাদের দরজার দিকে পা বাড়াতেই ওর হাত ধরলাম । ভেবেছিলাম ও হয়তো ছাড়ানোর চেষ্টা করবে কিন্তু সেটা করলো না। দাড়িয়ে রইলো কিছুটা সময় । আমি ওর হাত ধরে চটেনে এনে নিজের কাছে নিয়ে এলাম । মেয়েটা তখনও অন্য দিকে তাকিয়ে আছে । আমি বললাম
-তোমার কাজ টা করে দিতে পারি তবে একটা শর্ত আছে !
-কি শর্ত ?
-আমাকে চটপটি খাওয়াতে হবে ।
-আচ্ছা খাওয়াবো !
-আর .....
-আর কি ?
-না মানে রাতে তোমার বাবা মা কখন ঘুমায় ?
-কেন ?
-না মানে তোমার বাবা মা জেগে থাকলে তো আর তোমাকে ফোন করতে পারবো না তাই না ?
-আপনি কেন আমাকে ফোন করবেন শুনি ?
-বারে, নিজের নামের নিবন্ধন করা সিম কার্ডে যদি ফোনই না করতে পারলাম তাহলে লাভ কি নিবন্ধন করে, তাও আবার বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা !
এবার নিহিন হেসে ফেলল ! তারপর মোবাইল থেকে সিম কার্ডটা বের করে দিয়ে আমার দিয়ে বলল
-আপনি আসলেই দুষ্ট অনেক !
-তাই ?
-তবে মেয়েরা দুষ্ট ছেলেদের পছন্দ করে !

নিহিন আর দাড়ালো না । আমার হাত থেকে নিজের হাত ছাড়িয়ে নিয়ে দৌড় দিল ছাদএর ডরজার দিকে । দরজার কাছে একটু থেমে আমার দিকে একবার তাকালো । তারপর আড়াল হয়ে গেল ।
যাক, বায়োমেট্রিকের কারনে একটা লাভ তো হল । আমার বায়োমেট্রিক ভালবাসা শুরু হয়ে গেল !

মন্তব্য ১৭ টি রেটিং +৬/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৫৮

প্রলয়শিখা বলেছেন: বাহ!!!!! কি সুন্দর দেখা গেল :)

২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:০০

অপু তানভীর বলেছেন: :D :D

২| ২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:১২

উল্টা দূরবীন বলেছেন: মেয়েরা দুষ্টু ছেলেদের পছন্দ করে।

তাইলে তো এখন থেকে দুষ্টামি শুরু করতে হইবে। ;)

গল্প ভালো লেগেছে

২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:২৩

অপু তানভীর বলেছেন: :) ;)

৩| ২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:২৭

অতঃপর হৃদয় বলেছেন: :) :) :) :) আরে ভাই আমার কমেন্ট এ চাইয়া কি দ্যাহেন? দেখতেছেন না আমি হাসতেছি !!!!!! যাই হোক গল্প কিন্তু যব্বর মজার হইছেন! :P

২৬ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৫০

অপু তানভীর বলেছেন: :D :D

৪| ২৭ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:০৯

রিপি বলেছেন:
হা হা হা । বায়োমেট্রিক নিয়ে আপনার আগের পোস্টটা দেখে কেন জানি বলতে ইচ্ছে হয়েছিল এবার বায়োমেট্রিক ভালুবাসা নিয়ে কিছু একটা লিখে ফেলেন। কি কাকতালীয় ব্যাপার। যাইহোক এবার বাবা মা ধরে বিয়ে দিয়ে দেয়নাই । :P
চলতে থাকুক ভালোবাসা। পোস্ট এ প্লাস ভাইয়া। B-))

২৭ শে এপ্রিল, ২০১৬ রাত ১২:২২

অপু তানভীর বলেছেন: ভালুবাসা চলবেই :):)

৫| ২৭ শে এপ্রিল, ২০১৬ রাত ১:৩৪

সচেতনহ্যাপী বলেছেন: ভাগ্য ভাল যে এর অনেক আগেই প্রেম হয়েছিলো, কোন ঝুকি ছাড়া।। ফোন ছাড়াই "শরৎ কাহিনী পাশে রেখে" দু'টি উৎসুক নয়ন পথের দিকে তাকিয়ে থাকতো।। নির্বাক।।
চলুক বছরধরেই ভালবাসা।।

২৭ শে এপ্রিল, ২০১৬ রাত ১:৩৮

অপু তানভীর বলেছেন: চলবেই ! :)

৬| ২৮ শে এপ্রিল, ২০১৬ রাত ১:০৩

আরণ্যক রাখাল বলেছেন: মাশাল্লাহ!
বায়োমেট্রিক ভালবাসা!

২৮ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:১০

অপু তানভীর বলেছেন: :D :D

৭| ৩০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৫:২৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: যাক মন্ত্রী মহোদয়াকে একটু বাহবা দিতেই হয়!

আপনি পেলেন বায়োমেট্রিক প্রেমিকা থুরি লাভ.. আমরা পেলাম বায়োমেট্রিক লভ ষ্টরি ;) =p~ =p~ =p~

৩০ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৭

অপু তানভীর বলেছেন: :D :D :D

৮| ২৩ শে মে, ২০১৬ সকাল ১০:০৩

সিলা বলেছেন: -বারে, নিজের নামের নিবন্ধন করা সিম কার্ডে যদি
ফোনই না করতে পারলাম তাহলে লাভ কি নিবন্ধন
করে, তাও আবার বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন
করা !

হাহাহাহা....

-তবে মেয়েরা দুষ্ট ছেলেদের পছন্দ করে ! এখেত্রে সবাইনা।
যেমন ৫০ % মেয়েরা পছন্দ করে জেছেলেরা কোন মেয়েদের পাত্তা দেয়না তাদের।
২৫% পছন্দ করে জেছেলেরা দুস্টু তাদের।
আর ২৫% পছন্দ করে ছন্নছাড়া, লাজুক, উদাসীন টাইপ ছেলে।

২৪ শে মে, ২০১৬ রাত ১২:৪০

অপু তানভীর বলেছেন: সামনের বার গল্প লেখার সময় মাথায় রাখবো :D

৯| ০৮ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫৩

খাঁজা বাবা বলেছেন: বিয়ে ও কি বায়োমেট্রিক?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.