নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

অনু-গল্পঃ বুঁচি গার্লফ্রেন্ড

০২ রা নভেম্বর, ২০১৬ দুপুর ১২:১৯

মেয়েটি ভয়ে কাঁদতেও ভুলে গেছে । কেমন জড় হয়ে বসে আছে । কারো দিকে চোখ তুলে তাকাচ্ছেও না । অবশ্য তাকানোর মত আসেপাশে তেমন কেউ নেইও !
মেয়েটি একটা চেয়ারে চুপ করে বসে আছে । কোলের উপর একটা এক কেজি ওজনের আরডিএক্স সম্বলিতো বোমা ! বোমাটা থেকে এক গুচ্ছ তার বের হয়ে এসেছে যেটা মেয়েটার গলার সাথে পেঁচিয়ে আটকানো । অনেক টা ওয়ান টাইম ইউজ জয়েন্ট ক্লিপের মত । কিছুতেই খোলা সম্ভব না । তার কেটে মেয়েটাকে মুক্ত করতে হবে । কিন্তু কাঁটতে কিংবা ছিড়তে গেলে বোমা ফেটে যাবে । আগে বোমা ডিফিউজ করতে হবে ।

আমি মেয়েটার সামনে বসতে বসতে বললাম
-কি খবর তোমার ?
একটু হাসার চেষ্টা করলাম ।
মেয়েটা খানিকটা অবাক চোখে আমার দিকে তাকালো । এমন অবস্থায় কেউ কুশল জিজ্ঞেস করতে পারে মনে মনে হয় ভাবে নি ।
মেয়েটিকে আরেকটু অবাক করে বললাম
-তোমার চেহারা অনেক টা আমার প্রাক্তন গার্লফ্রেন্ডের মত ! জানো ? তোমার হাসিটাও নিশ্চই ওর মত হবে ! একটু হাসো তো ?
মেয়েটি আরও খানিকটা অবাক হয়ে আমার দিকে তাকিয়ে রইলো ! কিছু বলল না !

আমি কিছুটা সময় বোমাটার দিকে তাকিয়ে রইলমা । এফটি৫৪৭ লেভেলের বোমা মনে হচ্ছে । এই টাইপের বোমা গুলো স্বাধারন ডিফিউজ করা যায় না । টাইম সেট করা থাক্বে । সময় পার হলেই ফুট্টুস !

আমি বোমাটার গায়ে লাগানো ডিজিটাল ঘড়িটার দিকে তাকিয়ে দেখি ওটাতে এখনও ১৫ মিনিটের মত সময় আছে । তার মানে মেয়েটা আর ১৫ মিনিট বেঁচে থাকবে !
মেয়েটিও মনে হয় সেটা বুঝতে পেরেছে । ইতি মধ্যেই আসে পাশের সবাইকেই সরিয়ে নেওয়া হয়েছে । মেয়েটি কে একটি ঘরের ভিতর রাখা হয়েছে । যদিও বলা হচ্ছে বোম স্কোয়ার্ড আসছে কিন্তু তারা সময় আসতে পারবে না । তার আগেই বোমা ফুটে যাবে ।

মেয়েটি আমার দিকে তাকিয়ে বলল
-আমি মারা যাবো তাই না ?
-কে বলল তোমাকে ?
-আমি জানি ! আমার মনে হচ্ছে এই বোমা ফেটে এখনই আমি মারা যাবো ।
আমি কি বলবো ঠিক বুঝতে পারলাম না ।
মেয়েটি বলল
-জানেন, আমি না সারা জীবন একা একাই সব কিছু করেছি । বাবা মা ছিল না তো তাই ।
-বাবা মা ছিল না মানে ?
-বুদ্ধি হওয়ার পর থেকেই এতিমখানায় বড় হয়েছে । শুনেছি আমার বয়স যখন এক বছরের মত তখন নাকি আমাকে আমার মা ওখানে রেখে গিয়েছিল ।

আমি বোমাটা দেখতে লাগলাম । ডিফিউজ করা না গেলেও মেয়েটাকে কি কোন ভাবে বের করা যায় কি না !! কিন্তু সমস্যা হচ্ছে গলার তার টা কাটতে গেলে বোমাটা ফেটে যেতে পারে । অবশ্য এমনিতেই ফেটে যাবে ।
একবার কি রিস্ক নেবো নাকি ? কোন ভাবে মিনিট দুয়েক সময় পেলে মেয়েটাকে নিয়ে দৌড়ে বেরিয়ে যাওয়া যেত ।
মেয়েটা বলল
-আমার অনেক ইচ্ছে ছিল আমি যখন মারা যাবো তখন আমার পাশে আমার প্রিয় কোন মানুষ থাকবে । আমার হাত ধরে আমাকে সান্তবা দিয়ে বলবে কিছু হবে না । দেখো তোমার কিছু হবে না !
এই কথা টা বলতে বলতেই মেয়েটার চোখ দিয়ে এক ফোটা পানি গড়িয়ে পড়লো ! কেমন একটা অদ্ভুদ অনুভুতি হল মনে মাঝে । মেয়েটার পাশে বসলাম । তারপর মেয়েটার হাত ধরে বললাম
-কি নাম তোমার ?
-মিলি !
-মিলি ! তোমার কিছু হবে না ! আমি কথা দিলাম !

মিলি কোন কথা বলল না । দেখলাম ওর চোখ দিয়ে পানি গড়িয়ে পড়লো !
আমি বললাম
-আমি শপিং মলের সিসি ভিডিও ফুটেজে দেখেছি, ওরা যখন চলে যাচ্ছিলো তখন অন্য একজনের গলায় বোমা টা সেট করে দিয়ে যাচ্ছিল । তুমি নিজে তার বদলে এগিয়ে এসেছো ! ইউ আর এ ব্রেভ গার্ল !
-ঐ লোকটার নিশ্চই বউ বাচ্চা আছে । আমার তো কেউ নেই ! আমি মরলে কেউ কাঁদবে না !
-কে বলল তোমার কেউ নেই । এই যে আমি আছি তোমার পাশে । যদি তোমাকে বাঁচাতে না পারি, তাহলে একসাথে মরবো, ঠিক আছে !
-কেন মরবেন ?
-কারন আমারও কেউ নেই এই দুনিয়াতে । দুইজন কেউ নেই টাইপের মানুষ এক সাথে মরলে তো সমস্যা নেই তাই না ?

মিলি কোন কথা বলে কেবল মাথা নাড়লো ।
ওর গলার কোন তার টা কাটবো ঠিক বুঝতে পারছিলাম না । দুইটা লাল আর একটা সবুজ তার রয়েছে । সব সময় লালা তার কাটলে কাজ হয় জানি । কিন্তু দুইটা লাল তারের ভিতর কোন টা কাটবো ঠিক বুঝতে পারছি না !
মিলি বলল
-আচ্ছা আপনার গার্লফ্রেন্ড কি সত্যিই আমার মত দেখতে ছিল !
-হুম ! সত্যি !
-তাই ?
-হুম ! একদম তোমার মত ! তোমার মত বোঁচা নাক ছিল !
-আমার নাক বোঁচা না !
-কে বলল ? তোমার নাক বোঁচাই ! আমি ওকে কি বলে ডাকতাম জানো ? বুঁচি ! ও খুব রেগে যেত ! তোমাকেও বুঁচি বলে ডাকি !
-কি বিশ্রি নাম ! খবরদার আমাকে বুঁচি বলে ডাকবেন না !
-কেন ডাকবো না ! অবশ্যই ডাকবো !
-ডাকবেন না !
-ডাকবো !

এমন সময় কানের ইয়ার ফোনে বস বলল
-রাফাত অনেক হয়েছে এখন বেরিয়ে এসো ! আমাদের আর কিছু করার নেই । হাতে আর সময় নেই !
বলল
-স্যার ! মিলিকে রেখে একা যেতে ইচ্ছা করছে না !
-আর ইউ গোন ম্যাড !
-ইয়েস ! স্যার !
-ইটস এন অর্ডার !
-একটা অর্ডার না হয় অমান্যই করলাম ।
বস আরও কিছু বলতে যাচ্ছিল আমি ওয়্যারলেসের সংযোগ বিচ্ছিন্ন করে দিলাম !

মিলি দেখলাম অবাক হয়ে আমার দিকে তাকিয়ে রয়েছে । অবাক হয়েই জানতে চাইলো
-তুমি আসলেই আমাকে ছেড়ে যাবে না ?
-উহু !
-কেন ? আমি তোমার কে হই ?
-তুমি আমার বুঁচি গার্লফ্রেন্ড !

মিলি এই সময় খুব অস্বভাবিক একটা কাজ করলো । আমাকে চট করে চুম খেলো ! আমিও খানিকটা অপ্রস্তুত হয়ে গেলাম । মিলি বলল
-আমার অনেক দিনের ইচ্ছে ছিল মরার আগে আমার একজন রাজপুত্রের সাথে প্রেম হবে । তাকে নিয়ে আমার আহ্লাদের শেষ থাকবে না ! সে আমাকে চুম খাওয়ার আগেই তাকে অবাক করে দিয়ে চুম খাবো ।
-বাহ ! আমি রাজপুত্র জেনে ভাল লাগছে !
-ইস ! এসেছে আমার রাজপুত্র !
-কি !!
-তবে এতেই চলবে ! তুমি কি আমার হাত ধরবে ! আর সময় নেই খুব বেশি ! দেখো !
আমি তাকিয়ে দেখি মিনিট দুয়েক বাকি ! আমি বললাম
-তুমি ঠিক মত দৌড়েতে পারো তো !
-কেন ?
-দেখো আমি এখন তার কারতে যাচ্ছি ! দুই ঘটনা ঘটতে পারে ! এক তার কাটার সাথে সাথে বোমা ফেটে যেতে পারে । দুই কিছু সময় পরে ফাটতে পারে । প্রথম হলে তো তখনই শেষ কিন্তু যদি ২য় টাঠয় তাহলে কিছুটা সময় পাবো হয় তো আমরা । ঠিক আছে !
-হুম !
মিলি নিজের পায়ের স্যান্ডেল খুলে ফেলল !
আমি বললাম
-ওকে ! রেডি !
-হুম !
-ওয়ান ! টু ! থ্রি !

আমি একটা লাল তার কেটে দিলাম .......

মন্তব্য ২০ টি রেটিং +৪/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০২ রা নভেম্বর, ২০১৬ দুপুর ১২:৫০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: অসাধারণ গল্পটি পড়ে শেষ না হওয়ার আকুতি ছিল ।

০২ রা নভেম্বর, ২০১৬ দুপুর ২:২৫

অপু তানভীর বলেছেন: বাকি টুকু কল্পনা করে নিন । ঘটনা দুই দিকেই যেতে পারে । আপনি আপনার মত করে ভেবে নিন !

২| ০২ রা নভেম্বর, ২০১৬ দুপুর ২:০৮

মেহেদী রবিন বলেছেন: গল্পটা ভালো লেগে গেছে। তাই বলছি, ব্যাপারটা রিফিউজ না, ডিফিউজ হবে

০২ রা নভেম্বর, ২০১৬ দুপুর ২:৩১

অপু তানভীর বলেছেন: আমার গল্পে বানান তো ভুল থাকবেই ।

ঠিক করে দিতেছি !

৩| ০২ রা নভেম্বর, ২০১৬ বিকাল ৫:০২

মহাশূন্যের শূন্যস্থান বলেছেন: বোম্ব ফাটলো কিনা সেটা নিয়ে এখন গবেষনা করতে হবে ;)
তবে গল্প ভাল লেগেছে

০২ রা নভেম্বর, ২০১৬ রাত ১০:৫৩

অপু তানভীর বলেছেন: গবেষণার ফল আপনার হাতে । চাইলেই ফাঁটবে নয়তো নয় !

৪| ০২ রা নভেম্বর, ২০১৬ রাত ৮:২৩

জুবায়ের সোহেল বলেছেন: ই ই ই ই ই X(( আর দিলে কি হত?

০২ রা নভেম্বর, ২০১৬ রাত ১০:৫৫

অপু তানভীর বলেছেন: এখানেই আমার সার্থকতা :D

৫| ০৩ রা নভেম্বর, ২০১৬ রাত ১২:৫৯

ইফতেখার আহমেদ শাওন বলেছেন: আপনি গল্পের শেষটা কিভাবে চিন্তা করেছেন।আমার মত কি?

০৩ রা নভেম্বর, ২০১৬ রাত ১:০৫

অপু তানভীর বলেছেন: পজেটিভ !

৬| ০৪ ঠা নভেম্বর, ২০১৬ ভোর ৬:৪৬

সাকিন সিকদার (জেন) বলেছেন: অনেক সুন্দর লিখেছেন ব্রো।

০৪ ঠা নভেম্বর, ২০১৬ বিকাল ৫:৪৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :)

৭| ১২ ই নভেম্বর, ২০১৬ রাত ১:৪৭

আল আমিন হিমু বলেছেন: বোমা ফাটে নি। যেহেতু আপনি এখনো নিঃশ্বাস নিচ্ছেন

১২ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১২:০৫

অপু তানভীর বলেছেন: হে হে হে

৮| ১৪ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১:৩৮

মেহেরুন বলেছেন: শেষ হয়েও হইলোনা শেষ :(

১৫ ই নভেম্বর, ২০১৬ রাত ১২:৫৫

অপু তানভীর বলেছেন: ইয়াপ :)

৯| ২১ শে নভেম্বর, ২০১৬ দুপুর ১২:৪৫

মিজানুর সাই বলেছেন: বাকি টুকু কোথায়?

২১ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৩:২৫

অপু তানভীর বলেছেন: এখানেই গল্প শেষ

১০| ৩১ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৩৯

খাঁজা বাবা বলেছেন: বুম

১১| ৩১ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:৩৯

খাঁজা বাবা বলেছেন: বুম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.