নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

সামুর সক্রিয় করতে আমার এবং ব্লগার জুনের ঘন ঘন পোস্ট দিতে হবে :D

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪০



কয়েক দিন আগে ব্লগার জুন এই অভিযোগ টি করেছিল যে ব্লগে সে পোস্ট দিলেই দুনিয়ার সকল ব্লগার এসে পোস্ট দেওয়া শুরু করে তারপর তার পোস্ট এক লাফে নিয়ে যায় দ্বিতীয় পাতায় । কেবল ব্লগার জুনের সাথেই যে ব্যাপারটা হয় সেটা কিন্তু না । ঘটনা ঘটে আমার নিজের সাথেও । এই পুরো মাসে আমি যেদিন যেদিন পোস্ট দিয়েছি খেয়াল করে দেখেছি ঠিক সেদিন সেদিন অন্যান্য সব ব্লগার যারা দুই দিন বছরে একবারও পোস্ট দেয় না তারাও এসে পোস্ট দিয়ে ভরিয়ে ফেলেছে । এবং আমার পোস্টটা এক টানে নিয়ে গেছে দ্বিতীয় পাতায় । তারপর যখনই আমার পোস্টটি দ্বিতীয় পাতায় গিয়ে হাজির হয়েছে তখনই আবার ব্লগারটা যেন পোস্ট দিতে ভুলে গেছে । এই ব্যাপারটা একবার নয় বারবার হয়েছে ।
এর পেছনে রহস্য যে কী আছে সেটা আবিস্কার করতে পারলাম না এখনও ।

আমি পোস্ট দিয়েছিলাম ৩১ তারিখ দুপুর বারোটার দিকে । আমার পোস্টটা দ্বিতীয় পাতায় চলে গেছে রাত নয়টার সময়েই । অন্যান্য দিন খেয়াল করে দেখেছি বারোটার সময়ে পোস্ট দিলে তা ছয়টার ভেতরেই চলে যায় দ্বিতীয় পাতায় । অন্য দিকে খেয়াল করে দেখেন একটা পোস্ট দেওয়া হয়েছে এক তারিখ দুপুর বারোটার দিকে । সেটা দ্বিতীয় পাতায় যেতে এখনও অন্তত চারটা পোস্ট লাগবে ।

ব্লগ কর্তৃপক্ষ আমার সাথে এবং ব্লগার জুনের সাথে একটা ডিল করতে পারে । বিশেষ করে যখন সামু পোস্ট খড়ায় ভুগে তখন বিশেষ ভাবে আমাদের সাথে যোগাযোগ করতে পারে । আমরা আমাদের পোস্ট নিয়ে রেডি থাকবো । যখনই ব্লগার জুন পোস্ট দিবে তখনই অন্যান্য ব্লগাররাও পোস্ট দেওয়া শুরু করবে । দ্রুতই পোস্টে ভরে উঠবে সামুর পাতা । এক সময় ব্লগার জুনের পোস্ট চলে যাবে দ্বিতীয় পাতায় । ঠিক সেই সময়েই আমি পোস্ট নিয়ে হাজির হব। একই ভাবে পোস্টের পর পোস্ট আসা শুরু করবে । তারপর আমার পোস্ট যখন দ্বিতীয় পাতায় চলে যাবে তখন ব্লগার জুন আবার আরেকটা পোস্ট নিয়ে আসবে । এভাবেই চলতে থাকবে !
তবে কাজ কর্ম বাদ দিয়ে যেহেতু সারাদিন ব্লগে পোস্ট দিতে থাকবে সেই বেলায় তো ব্লগ কর্তৃপক্ষের উচিৎ আমাদের দিকটাও একটু দেখা । তাই এই ব্যাপার বিকাশ নম্বর কার পাঠাবো কিংবা কোন ফর্ম পূরণ করবো সেটা যদি কর্তৃপক্ষ আমাদের বলতেন তবে বড় ভাল হত !



প্রমান হাজিরঃ

আমি পোস্ট দেওয়ার ৫ মিনিটের মাথায় একটি পোস্ট এসে হাজির !

১৩ মিনিটের মাথায় দ্বিতীয় পোস্ট হাজির!

মন্তব্য ৩০ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪৮

জুন বলেছেন: আমার এই দুক্ষ রাখার ঠাই নাই B-))

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৫২

অপু তানভীর বলেছেন: দেখেন ৫ মিনিটের মাথায় একটি পোস্ট এসে হাজির হয়েছে ।

২| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৫৪

জুন বলেছেন: ২টা :`>

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: দেখেন অবস্থা !!

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:০৬

জ্যাক স্মিথ বলেছেন: অলরেডি ২ টা =p~

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:১৩

অপু তানভীর বলেছেন: বুঝেন অবস্থা :D

৪| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৪১

বিষাদ সময় বলেছেন: সামুতে বিভিন্ন ধরনের সিন্ডিকেট খুবই স্বক্রিয়। :)

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৪৫

অপু তানভীর বলেছেন: এ্যা...... :||

৫| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১৫

ভুয়া মফিজ বলেছেন: আপনের উপ্রে শণির নজর পড়ছে। এর একমাত্র সমাধান হোরাসের চোখের তাবিজ। আপনের কাছ থিকা বেশী দাম নিমু না, কেনা দাম দিলেই হইবে!! চিন্তা কইরা দ্যাখেন। ;)

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৩

অপু তানভীর বলেছেন: আমার উপরে কেবল মাত্র একজনের নজর পড়ছে । কার সেইটা আপনে জানেন খুব ভাল কইরাই !
তবে চিন্তার খুব একটা কারণ নাই । কেন কারণ নাই সেইটাও আপনি জানেন খুব ভাল কইরাই!

৬| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: একটা পোষ্ট দেব ভাবছিলাম, আর দিলাম না।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৪

অপু তানভীর বলেছেন: আরে আপনি কেন পোস্ট দিবেন না ??

অবশ্যই দিবেন !

৭| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫৪

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: আমি তো পোস্টই দেই না।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৪

অপু তানভীর বলেছেন: এখন থেকে নিয়মিত পোস্ট দিবেন । পোস্টই তো সামুর প্রাণ ।

৮| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৪

শেরজা তপন বলেছেন: দারুন আইডিয়া -লেগে যান। আমরা চাঁদা উঠায় আপনাদের 'দিনোহারার' ব্যাবস্থা করে দিব :)

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৬

অপু তানভীর বলেছেন: এটা করলে অবশ্য নিয়মিত কেন সারা দিনই সামুতেই পড়ে থাকবে । অবশ্য কেউ কেউ চাঁদা ছাড়াই পড়ে থাকে !

৯| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:০১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমি অপেক্ষায় আছি আপনার এই পোস্ট দেখে পীর বাবা হয়রত গোল্ডেন গাজি আম্রিকাপুরী আবার কী বাহ্য প্রসব করে ।

ইয়ে মানে আমিও পোস্ট করলে আমার পোস্ট কয়েক ঘন্টা পর আর প্রথম পাতায় থাকে না । তাই অনতিবিলম্বে প্রথম পাতাকে আরও দীর্ঘ করবার দাবী রাখছি !!

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৭

অপু তানভীর বলেছেন: হেতির আর কীবা কাজ আছে কন !

তাহলে আপনিও আমাদের দলে যোগ দিতে পারেন । তাহলে আমরা রুটিন ভাগ করে নিতে পারি । ব্লগার জুন পোস্ট দিবে তারটা দ্বিতীয় পাতায় গেলে আমি, আমারটার পরে আপনি । এভাবে সার্কেলে চলতে থাকবে । তাহলে আশা করি পোস্টের অভাব হবে না আর !

১০| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০৪

শাওন আহমাদ বলেছেন: ডাল-ভাত খাওয়ার ব্যবস্থা করে দিলে হবে কী? :|

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৮

অপু তানভীর বলেছেন: ডাল ভাতেই খুশি তবে মাঝে মধ্যে মুরগির ঝোল কিংবা ইলিশ হলে মন্দ হবে না ।

১১| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: ডিম ভাতের ব্যবস্থা করলে হয়ত হতে পারে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৮

অপু তানভীর বলেছেন: আপাতত এতেই খুশি !

১২| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমিও পোস্ট দিমু, কাজের পরিধি কিছুটা কমবে আশা রাখছি ইংশাআল্লহ।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৯

অপু তানভীর বলেছেন: কাজ করলেই পোস্ট দিন । ব্লগিং এখন এমন জরুরী কিছু নয় যে কাজ কর্ম বাদ দিয়ে এখানে পোস্ট দিতে হবে । কাজ শেষ করেই পোস্ট দিন ।

১৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৯

সামিউল ইসলাম বাবু বলেছেন:

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:২২

অপু তানভীর বলেছেন: #:-S

১৪| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১৭

পদাতিক চৌধুরি বলেছেন: তাহলে বলতেই হয় আপনে আর জুনাপু ব্লগের পয়া ব্লগার।অন্যরা যেখানে কমেন্ট নাই বলে দুশ্চিন্তা করেন সেখানে আপনাদের পোস্ট ভুপতিত হতে হতেই পাতালপুরীতে নিমজ্জিত হয়। আপাতদৃষ্টিতে হয়তোবা আপনাদের খারাপ লাগতেই পারে। কিন্তু সার্বিক ভাবে ব্লগের ব্যস্ততার পক্ষে সুখকর বৈকি। রামায়ণে সীতা দেবীকে পবিত্রতার পরীক্ষা দিতে পাতালে প্রবেশ করতে হয়েছিল। আধুনিক বাংলা ব্লগিংএ সেই বিরল কৃতিত্বের দাবিদার আপনেরে দুজন।তাই একজন সামান্য ব্লগারের পক্ষ থেকে রলো প্রাণঢালা অভিনন্দন।
গতকাল দেখলাম এক বাবাকে চাঁদটাকে হাত দিয়ে ধরে পকেটে পুরে লুঙ্গির মধ্যে আটকে রাখতে। কিন্তু চাঁদ ব্যটা কিছুতেই বাগ মানছে না।কয়েক সেকেন্ডের মধ্যেই আবার বেরিয়ে আসছে।যদিও এভাবে চাঁদকে আটকে রাখলে বাকি বাঙালি জাতির লেখালেখি নাকি অন্ধকারে বন্ধ হবে।তাই উনি নিজের কেরামতি দেখিয়ে দুই তিন সেকেন্ডের মধ্যেই আবার ছেড়ে দিচ্ছেন।আমি তো পাগলা বাবার মহানুভবতা দেখে অবাক। উনি আরও বললেন,বিশ্বসুদ্ধু বাঙালি যাতে নিশ্চিন্তে ব্লগিং করতে পারে তাই উনি সারারাত ধরে চাঁদের পাহাড়া দিচ্ছেন। আমাকে দেখে কইলেন,আজ থেইক্কা তুই আমার ভক্ত হলি। আমি বললাম,আপনে মশা তাড়ান আমি চলি।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:২৫

অপু তানভীর বলেছেন: আপনার প্রাণঢাকা অভিনন্দন গ্রহন করা হল । তবে কেবল অভিনন্দনে কি পেট ভরে বলেন ! সাথে আরো কত কিছুই না দরকার জীবনে !

আর বাবা এবগন চাঁদবাবাকে নিয়ে কিছু বলা মানেই পাগলের সাকো নাড়ানো । তাই আপাতত চুপ থাকাই শ্রেয় মনে করলাম !

আপনার মত আমিও তাই চললাম ! :D

১৫| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: তাহলে আপনিও আমাদের দলে যোগ দিতে পারেন । তাহলে আমরা রুটিন ভাগ করে নিতে পারি । ব্লগার জুন পোস্ট দিবে তারটা দ্বিতীয় পাতায় গেলে আমি, আমারটার পরে আপনি । এভাবে সার্কেলে চলতে থাকবে । তাহলে আশা করি পোস্টের অভাব হবে না আর !


তা ঠিক আছে । কিন্তু এতে করে আমরা বেতন পাবো না ? জুন আপার তো বেতন লাগবে না । আমরা দুজন পেলেই তো হলো । বেতনের কী রফা দফা হবে ভাই ?

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০৪

অপু তানভীর বলেছেন: এখনও কোন সুরাহা হইলো না । তাই আপাতত চুপ আছি । দেখা যাক সামনে কী হয় ! :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.