নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

নারী একা কেন হবে চরিত্রহীন।পুরুষ তুমি কেন নিবি না এই বোজার ঋন।

০৪ ঠা মে, ২০২৪ রাত ১২:৫৪



আমাদের সমাজে সারাজীবন ধরে মেয়েদেরকেই কেনও ভালো মেয়ে হিসাবে প্রমান করতে হবে! মেয়ে বোলে কি ? নাকি মেয়েরা এই সমাজে অন্য কোন গ্রহ থেকে ভাড়া এসেছে । সব কিছুতেই আগে মেয়ে মানুষ । মেয়েটা কেন প্রেম করে ! মেয়েটা কেন পরকিয়া করে । মেয়েটা খারাপ না হলে প্রেম করে । মেয়ে টা কেন এত বয়স্ক একজন মানুষ কে বিয়ে করেছে , মনে হয় টাকার লোভে , সব কিছুতে মেয়েদের উপর আঙুল তুলে এই সমাজ । এটা কিন্ত আজকে থেকে নয় সেই মহাভারতে আগ্নিকুন্ডে তাকে পরীক্ষা দিয়ে পাস করতে হয়েছে ।
এই যে ছেলেরা পতিতালয়ে,বাসার কাজের মেয়ে,অফিসে অফিস কলিগ, এতো নারী ছুঁয়ে বেড়ায়! কই একটা পুরুষকে তো চরিত্র হীন বলে না কেউ ।মেয়েদের বেলায় যত ছোঁয়াছুঁয়ি বিচার।মেয়েদের বেলায় যত ছি ছি,,
মেয়েরা ডাঃ, ইন্জিনিয়ার,আইনজীবী, কবি,লেখক,সাধারণ চাকুরী জীবি, কাজের বুয়া,যেটায় হোক না কেনও, আগে তার সতীত্বটা ঠিক রাখতে হবে।তারপর সব।দিন দিন এমন হচ্ছে, মেয়েরা তার সতী হবার চেষ্টার পিছনে যে পরিমান সময় ব্যায় করছে,তত টা অন্য কিছুর পিছনে যদি করতো তাহলে মহাকাশ জয় করতে পারতো।সারাজীবন ধরে মেয়েরা তার সতীত্ব বেঁচে খায়।আর এই সতীত্ব বেঁচে খাওয়া মেয়েদের উপর পুরুষেরা বড় খুশি থাকে। আর মেয়েরা এমন বোকা(সবাই না)সেই সকল পুরুষদের আরও খুশি করবার জন্য জীবন ভর ব্যস্ত থাকে।বাংলাদেশের অনেক মেয়েরা তো এখনও বেকার নিজেকে চলানোর ক্ষমতা নেই, পরের উপর চলে।আর এই পরনির্ভর মেয়েরায় সারাদিন সতীত্ব বড়ায় করে বেড়ায়!
আমরা মেয়েরাই মেয়েদের বড় বেশি শত্রু! আমরা মেয়েরাই আরেক টা মেয়েকে উপরে উঠতে দিই না,সারাদিন ধরে এই মেয়েদের নিয়ে জার্জমেন্ট না করে আগে পুরুষ মানুষকে বোঝার চেষ্টা করি।কারণ তথাকথিত কিছু পুরুষ মানুষ সারাদিন মেয়েদের শরীরে হাত বুলিয়ে দিন শেষে এসে মেয়েরায় খারাপ বলে বেড়ায়।
তাই আজ থেকে হোক আমাদের মনবল বৃদ্ধির দিন, শুধু আমরা কেনও হবোও চরিত্রহীন।পুরুষ তুই কেন নিবি না এই বোজার ঋন।

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১:১৯

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: পুরুষ তুমি কেন নিবি না এই বোজার ঋন।
.....................................................................
তুমি, তুই আর বোজার বিড়ন্বনায় আমি হতবাক !!!
আপনার ক্ষোভ থাকতে পারে, তাই বলে সকল
পুরুষ যেমন অপরাধ করে নাই, তেমনি সকল নারী বা মেয়েরা ও বেহায়া নয় ।
তবে ইতিহাস পাঠে আমরা দেখতে পাই, মেয়েরা যুগে যুগে পণ্য হিসাবে পুরুষের ছায়াতলে
ইচ্ছা বা পরিবেশের চাপে নিজেকে সর্মপণ করেছে ।
ইউরোপে দেখতে পাই পুরুষেরা কি সুন্দর স্যুট কোট পরে পার্টিতে আসে সেখানে মেয়েরা
কিভাবে পুরুষ পটাবে সেই চিন্তায় অসভ্য, অশালীন ড্রেসে শিকার ধরার চেষ্টায় থাকে ।

২| ০৪ ঠা মে, ২০২৪ রাত ২:৫৩

কামাল১৮ বলেছেন: এসব পুরুষতান্ত্রিক সমাজের সৃষ্টি।নারীর সমঅধিকার প্রতুষ্ঠা হলে এসব কমবে।

৩| ০৪ ঠা মে, ২০২৪ সকাল ৯:১১

অপ্রিয় ভাষী বলেছেন: সতীত্ব অবশ্যই একটা গুন, যে মেয়ে সেইগুন ধারন করে তার বড়াই তো থাকবেই। নারীর সতীত্ব রক্ষার জন্য কিছুই করতে হয় না; বরং অসতী, নষ্টা হওয়ার জন্য অনেক কিছু করতে হয়। কর্পোরেটের জোয়ারে নারী নিজেকে বিলিয়ে দেবে, পন্য বানাবে আর সেই মেয়েকে কেন কদর করা হয় না তার প্রশ্ন তুলবে। কদর ক রা সতী মেয়ে এবং অন্যান্য পুরুষদের নিজস্ব ব্যপার।

৪| ০৪ ঠা মে, ২০২৪ সকাল ১০:৪০

রানার ব্লগ বলেছেন: অপ্রিয় ভাষি@ আপনি কি আপনার সতিত্ব রক্ষ করেছিলেন?

০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:১৬

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: কোন প্রমাণ ছাড়া নারীদের দোষারপ করা একটি অপরাধ।

৫| ০৪ ঠা মে, ২০২৪ সকাল ১১:২৪

এম ডি মুসা বলেছেন: ছেলে চরিত্র হীন হবে, মেয়ে ও চরিত্র হীন হবে, দুটোই খারাপ,তবে মেয়েদের আঙুল তুলে কথা বলে, তাহলে উচিত তাদের নিজেদের রক্ষা করা, মেয়েদের নিজকে রক্ষা করে, কোনো বখাটে ছেলে তার সাথে কথা বলার সাহস হবে না। তবে আজকাল অফিসে মেয়েদের অধিকার চাকরি বেশি দেওয়া হয় কেন জানি না, আমার উচিত মেয়েদের জন্য আলাদা মার্কেট করা, যেমন মহিলা মার্কেট যেখানে পুরুষ নিষিদ্ধ, প্রবেশ করা, ক্রয় বিক্রয় সব মহিলারা করবে, যে প্রতিষ্ঠান নারীরাই সব করবে সেখানে পুরুষ থাকবে না, যে প্রতিষ্ঠান পুরুষ থাকবে সেখানে নারী থাকবে না। তাহলে সমাজটা অনেক সুন্দর হতো। নারীদের , কর্মক্ষেত্র নারীরাই পরিচলানা করবে সেখানে নারীরাই কাজ করবে। পুরুষের কর্ম ক্ষেত্র পুরুষ কাজ করবে সেখানে কোনো নারী থাকবে না। এতে চরিত্র সমাজ, সবকিছু রক্ষা হবে আমার প্রস্তাব আপনার কেমল লেগেছে?

৬| ০৪ ঠা মে, ২০২৪ দুপুর ১২:০৩

নাহল তরকারি বলেছেন: কোন প্রমাণ ছাড়া নারীদের দোষারপ করা একটি অপরাধ।

৭| ০৪ ঠা মে, ২০২৪ বিকাল ৩:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: পতিতালয়ে যেসকল পুরুষ যায় তারা পতিতা।
নারী পুরুষ বলে কিচ্ছু নেই। আমরা মানুষ। নারী যেমন চরিত্রহীন হতে পারে পুরুষও তদ্রুপ চরিত্রহীন হতে পারে। সতী পুরুষ একটাও নাই অথচ তারা সতী নারী চায়। সত্যি সেলুকাস বড়ই গোবরময় এইসব পুরুষ যারা নিজে সতী না হয়ে সতী নারীর পতি হতে চায়। এসব পুরুষ আসলে জামায়াত শিবির। সারাক্ষণ শিশু বলৎকার করবে, বোরখা পড়া সেই মেয়েটিকে নিয়ে হুরের ফ্যান্টাসি দুনিয়ায় ফুলফিল করবে, ঝর্ণাদের প্যানপ্যাসিপিকে নিয়ে ধর্ষণ করবে আবার সতী নারী কামনা করবে। ছি:।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.