নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার একটি দুঃখ আছে, নাম তার \'সুখ\' ! যার পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে হচ্ছি আমি নিত্যি বেহুশ !!( [email protected] )

কথাকথিকেথিকথন

আমি একজন পরীক্ষার্থী...

কথাকথিকেথিকথন › বিস্তারিত পোস্টঃ

বয়স বেড়েই যাচ্ছে !

০৬ ই মে, ২০২৪ রাত ৯:৩৮

লিখি বা না লিখি এই ব্লগ মনে করিয়ে দেয় বয়স আমার বেড়েই যাচ্ছে ! লিখি বা না লিখি অপরিচিত অনুজরা বয়স ঠিকই ধরিয়ে দেয়, নিজেকে থামিয়ে রাখা বয়সের চেয়েও অনুজরা বড় হয়ে গেছে, মাঝে মাঝে চমকে উঠি ওরা নিকট অভিবাদন বাদ দিয়ে দিয়েছে ! তুমি স্মৃতি মন্থন করো বা নাই করো বয়স বেড়েই যাচ্ছে, তুমি গভীর রাত্রিকে তোমার অহেতুক আবেগ দিয়ে জাগিয়ে রাখো কিংবা স্বপ্নকে তাড়িয়ে বেড়াও বয়স তোমার বেড়েই যাচ্ছে । তুমি ভালোবাসো বা ধোঁকা দাও বয়স তোমার বেড়েই যাচ্ছে । তুমি ক্ষমা করো বা প্রতিশোধ পরায়ন হও, তুমি পরোপকারী হও বা বিপদ্গামী হও বয়স তোমার বেড়েই যাচ্ছে..... তুমি পৃথিবীকে ছাড়িয়ে যদি মহাবিশ্বকেও জিজ্ঞেস করো উত্তর হয়তো এমনই পাবে, ' আমাদেরই বয়স বেড়ে যাচ্ছে তুমি কোন সে হনু !'

সন্মুখের ছায়া বলে, আমি বোধয় খানিকটা কুঁজো হয়ে গেছি, তুমি কী একটু সোজা হয়ে দাঁড়াবে ! যে কন্ঠ প্রিয়তমকে মুগ্ধ করেছে সে কন্ঠ কাঁপা গলায় বলে হতচ্ছাড়া একটু ঝেড়ে কাশো। হেঁটে যাওয়া হুড়মূড় শব্দের কথা অস্বীকার করে বসে শুকনো পাতা ! আমার নীরবতা এখন একাকীত্বের আনন্দ উপভোগ করে, তাকে এখন আমি আর গলা টিপে ধরি না, উল্টো সে আমাকে চ্যালেঞ্জ ছুড়ে দেয়! ভেতর থেকে প্রিয়তমার নিঃশ্বাস এখন আর আসে না, সেই ঘ্রাণ বিলুপ্ত হয়ে গেছে, ফুসফুস তাকে নিয়ে আর খেলে না, সে এখন আমাকে নিয়েই ক্লান্ত !

তুমি এই লেখা পড়ো বা না পড়ো তোমার বয়স বেড়েই যাচ্ছে, তুমি এই লেখা পছন্দ করো বা না করো তোমার বয়স বেড়েই যাচ্ছে ! তুমি এই লেখা পড়ে দীর্ঘশ্বাস ছাড়ো বা না ছাড়ো তোমার বয়স বেড়েই যাচ্ছে !

অবশেষে তুমি বেঁচে থাকো বা মরে যাও তোমার বয়স বেড়েই যাচ্ছে....টিক..টিক...টিক....

...........শততম মৃত্যু বার্ষিকীতে শুভেচ্ছা !

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৬ ই মে, ২০২৪ রাত ১০:৫২

শেরজা তপন বলেছেন: এত্তো ছোট্ট জীবনে দু-দুটো বছর বাড়িয়ে ফের আসলেন। না আসলে তো ভুলেই যেতাম যে, আমাদের সাথে 'কথাকথিকেথিকথন' নামের একজন ব্লগারের বয়সও বাড়ছে...

১১ ই মে, ২০২৪ রাত ১০:৫৯

কথাকথিকেথিকথন বলেছেন: মনে রেখেছেন এই তো বেশ! ভালো থাকবেন

২| ০৬ ই মে, ২০২৪ রাত ১১:০৫

শায়মা বলেছেন: বয়স বাড়লে কি হয়!!!!

বয়স বাড়লে বুঝি ব্লগ থেকে পালায় যেতে হয়!!!!

১১ ই মে, ২০২৪ রাত ১১:০১

কথাকথিকেথিকথন বলেছেন: পালাতে তো সেই পারে যে চায় পালাতে! কেমন আছেন?

৩| ০৭ ই মে, ২০২৪ রাত ১২:৪১

কামাল১৮ বলেছেন: বয়স নিয়ে চিন্তা করা বৃথা।মৃত্যুর আগের দিন পর্যন্ত বেচে থাকবোই।

১১ ই মে, ২০২৪ রাত ১১:০২

কথাকথিকেথিকথন বলেছেন: সুন্দর ভাবনা। ভালো থাকুন।

৪| ১১ ই মে, ২০২৪ রাত ১১:০৩

সেলিম আনোয়ার বলেছেন: আপনি আর আগের মতো একটিভ হচ্ছেন না।

১১ ই মে, ২০২৪ রাত ১১:১৪

কথাকথিকেথিকথন বলেছেন: হুম, অলস মস্তিস্ক লেখালেখির জন্য ক্ষতিকর!

লেখালেখির প্রতি আপনার ডেডিকেশন মুগ্ধ করে। ভাল থাকবেন।

৫| ১১ ই মে, ২০২৪ রাত ১১:০৫

শায়মা বলেছেন: ভালা আছি ভালা আছি!!!

তোমরা তো সব পালায় গিয়ে কালা আছুইন!!!

১১ ই মে, ২০২৪ রাত ১১:১৬

কথাকথিকেথিকথন বলেছেন: আর কে কে পালালো! আমিতো ভাবছি আমি একলাই পালাইছি!

যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা পালাও রে!

৬| ১১ ই মে, ২০২৪ রাত ১১:৪৮

শায়মা বলেছেন: তুমি তো সারাজীবন একলাই আছিলা রোবোকপভাইয়ু!!!

১২ ই মে, ২০২৪ রাত ৯:১০

কথাকথিকেথিকথন বলেছেন: হুম! একলা ইজ গুড ফর হেলথ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.