somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

হারানো হিয়ার নিকুঞ্জ পথে

০১ লা আগস্ট, ২০২০ রাত ১০:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :





সবাইকে ঈদের শুভেচ্ছা । সচরাচর ঈদ সেলিব্রেট করা হয়ে উঠেনা । আজকের দিনটাও সেরকম হবার কথা ছিলো । ভোর পাঁচটা পর্যন্ত সামুতেই ছিলাম । তারপর ঘুমাতে গেলাম । প্ল্যান ছিলো সারাদিন ঘুমাবো । কিন্তু নয়টার সময় ফ্রেন্ডসদের কলে ঘুম ভেঙ্গে গেলো । দেখি এতো এতো কল আর টেক্সট মেসেজ । ভীষণ রিকোয়েস্ট ওদের সাথে সারাদিন কাটাতে হবে । অনেক অনিচ্ছা সত্ত্বেও বাধ্য হয়েই উঠতে হলো । ড্রাইভ করতে হবে এমন এক জায়গায় যেখানে আগে যাইনি । যাই হোক ভালোই যাচ্ছিলো সব । ওয়েদার চমৎকার ছিল । সানি, ব্রাইট, সুবিশাল নীলাকাশ , মাঝে মাঝে তুলো তুলো সাদা মেঘ, আমি আর আমার গান । গানের মাঝে আমি এতোটাই ডুবেছিলাম, হঠাৎ করেই রিয়ালাইজ করলাম আই’ম লস্ট । আই হ্যাভ নো আইডিয়া আমি কোথায় । তাড়াতাড়ি মোবাইল জিপিএস চেক করতে যাবো দেখি মোবাইল অফ । কখন যে চার্জ শেষ হয়ে গেছে খেয়ালই করিনি । অনেক সময় হ্যান্ড ব্যাগে অথবা গাড়ীতে স্পেয়ার চার্জার থাকে সেটাও নেই আজ সাথে । ওই মুহূর্তে মাথা কাজ করছে না কি করা উচিৎ । গাড়ী থেকে নেমে চারদিক দেখলাম । সবই অচেনা । ফোন কাজ না করলে যে এতোটা হেল্পলেস মনে হয় , আজই প্রথম বুঝলাম । ওখানে হাউজ বাসা আছে দূরে দূরে কিন্তু কোনও মানুষজন নেই । কিছু পার্ক করা গাড়ী ছাড়া চারদিক মোটামুটি শুনশান ।

হঠাৎ চোখ পড়লো এক বাসার সামনে একজন বৃদ্ধলোক লন মোয়িং করছে । আমি ওখানে গিয়ে দাড়াতেই সে এগিয়ে আসলো । তারপর আমি তাকে জানালাম । সে সাথে সাথে আমাকে ওয়েট করতে বলে ভেতর থেকে তার ওয়াইফকে ডেকে আনলো । সে এক সুন্দরী বৃদ্ধা এসে জানতে চাইলো কিভাবে হেল্প করতে পারে । তারপর সে আমাকে তার ফোন দিয়ে বলে যে আমি যেন আমার বন্ধুদের কল দেই । আমার মাথা তখন একদমই ব্ল্যাংক । নরমালি মোবাইলে নাম্বার সেভ করা থাকে । তারপরও দুএকজনের নাম্বার মুখস্থ থাকেই কিন্তু সেটাও তখন আমার কিছুতেই মনে পড়ছে না । বৃদ্ধা হাসতে হাসতেই শেষ । মনে হচ্ছে এমন মজার ঘটনা আগে ঘটেনি ।

আমাকে বলল, ডার্লিং তোমার মোবাইলটা দাও, আমি চার্যে দিচ্ছি আর তুমিও ভেতরে এসে বসো । ডু ইউ ওয়ান্ট সাম টি ওর কফি ?
আমি তো বিস্মিত ! আমাদের এখানে এখন করোনা ওয়েভ টু চলছে । এ অবস্থায় একজন স্ট্রেঞ্জারকে শুধু হেল্প করাই না, চা কফির জন্য ভেতরে আমন্ত্রন করাতে আমিতো অবাক ! তাকে থ্যাংকস জানালাম আর বললাম ‘তুমি বেটার মোবাইল চার্জে দাও আর আমি এখানেই অপেক্ষা করি ।' একটু পরেই সে আবার আমার মোবাইল নিয়ে ভেতর থেকে দৌড়াতে দৌড়াতে আসলো, ‘তোমার বন্ধুরা মনে হয় কল দিচ্ছে’। ফোন হাতে নিয়ে দেখি মাত্র দুই পার্সেন্ট চার্জ হয়েছে এর মাঝেই ফ্রেন্ডসদের কল, দুজন অলরেডি কনফারেন্স কলে । কি যে শান্তি ওদেরকে কানেক্ট করতে পেরে । বৃদ্ধা আবারও ভেতরে নিয়ে গেলো চার্জ করতে । অবশেষে ফ্রেন্ডসও আসলো, মোবাইলও চার্জ হলো । আমি তখন এঞ্জেল লাইক এই কাপলের কাছ থেকে বিদায় নিলাম ।

যাক ফেরার সময় আর সমস্যা হয়নি । দুদিন পর পূর্ণিমা । মাথার ওপর একটা বিশাল চাঁদ আর সাথেতো আমার গান আছেই । বার বার শুধু একটা কথাই মনে হচ্ছিলো জীবনে চলার পথে কিছু সুন্দর মনের মানুষ জীবনটা আরও অনেক বেশী আনন্দময় করে তোলে ।

যে গানে আনমাইন্ডফুল ছিলাম সেটাতো না শুনলেই না । গানটা সাধারণ হলেও মেসেজটা অসাধারণ !

We were born with our freedom
we were born with the truth
Then why do we abuse it
we could choose to love





আমারটাতো বলেই ফেললাম । কেমন ছিল আজ আপনার দিনটি ?



(ছবি : ইন্টারনেট)


সর্বশেষ এডিট : ০১ লা আগস্ট, ২০২০ রাত ১০:২১
৪২টি মন্তব্য ৪৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সদ্য প্রেমে পরা বর্হিমূখি প্রেমিকা'কে বশীকরণের অব্যর্থ কৌশলঃ-

লিখেছেন নীল আকাশ, ১৩ ই আগস্ট, ২০২০ সকাল ১০:২৫



নতুন প্রেমে পড়েছেন কিন্তু সদ্য প্রেমে পরা প্রেমিকার মতিগতি ঠিক আন্দাজ করতে পারছেন না?
.
মোবাইলে যখন তখন প্রেমিকা'কে ফোন করলে লাইন বিজি দেখায়, ধরেও না! আবার কারণ জিজ্ঞেস করলে উল্টা... ...বাকিটুকু পড়ুন

ঈশ্বের অপেক্ষায় বসে থেকো না, তুমি তোমার কাজ করে যাও

লিখেছেন রাজীব নুর, ১৩ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৫৪




আমি খুব ফুর্তিবাজ মানুষ।
যতদিন বেঁচে থাকব হাসি আনন্দ নিয়েই বেঁচে থাকতে চাই। আচ্ছা, আমি যদি হুট করে মরে যাই? তখন মানুষ আমার বিচার করবে- লোকটা ভালো ছিল, কেউ বলবে লোকটা... ...বাকিটুকু পড়ুন

নভোনীল (পর্ব-১২)

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ১৩ ই আগস্ট, ২০২০ দুপুর ২:৩৮

আমেরিকায় স্কুল, ইউনিভার্সিটি খোলা নিয়ে রাজনৈতিক যুদ্ধ চলছে!

লিখেছেন চাঁদগাজী, ১৩ ই আগস্ট, ২০২০ বিকাল ৩:৫১



বাংলাদেশে স্কুল, কলেজ ও ইউনিভারসিটি খোলা নিয়ে সরকারী কোন নির্দেশ দেয়া হয়েছে? আমি মিডিয়ায় কিছু দেখিনি, আপনারা এই ব্যাপারে কি জানেন? পড়ালেখা নিয়ে সরকার বা মা-বাবা, কারো মাথা... ...বাকিটুকু পড়ুন

কবিতাঃ গোধূলির গান

লিখেছেন খায়রুল আহসান, ১৩ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:৫১

সকল গোধূলিই কি বিষণ্ণতার প্রতিচ্ছবি?
সকল গোধূলিতেই কি মূক হয়ে যান কবি?
ক্লান্ত সূর্য অস্ত যায় আবির ছড়িয়ে চারিদিকে
সেখানেও কি বিষণ্ণতার বর্ণ ছড়িয়ে থাকে?

পাখিরা ফিরে এসে গান করে আপন নীড়ে
সে গানও... ...বাকিটুকু পড়ুন

×