somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অনলাইনই যেন আপনার জ্ঞানের পাঠাগার

২৮ শে জুন, ২০১১ রাত ১২:১৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ইন্টারনেটে এখন ঘরে বসেই ক্লাস করা, চ্যাটিং করা, ই- কনফারেন্স , গবেষনা কেন্দ্র সবই করা সম্ভব হচ্ছে। ঘড়ির কাটার শব্ধ এখন আর আমাদের ভাল লাগে না। আমরা এখন আছি টাইম মেশিনের টিক টিক শব্ধ শোনার অপেক্ষ্য়। কয়েক ক্লিকই আপনাকে নিয়ে যাবে পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে। ব্রাউজিংয়ের মাধ্যমে সভ্যতার স্ক্রীনে ভর দিয়ে আমরা অনলাইনে পেয়ে যাচ্ছি আমাদের কাজের সমস্ত উপকরণ। এই যুগে এসে আমরা আর আগেকার যুগের মানুষের মতো আকাশের দিকে তাকিয়ে আমাদের গন্তব্য পথ নির্ধারণ করি না। এমনকি বড় কোন ম্যাপ সঙ্গে করে আমাদের ঘুরতে হয় না। আমাদের আছে গুগল ম্যাপ। এর সাহায্যেই আমরা পথ নির্ধারণ করি।

যাই হোক,আমি বলছিলাম অনলাইন পাঠাগারের কথা।গুগল লাইব্রেরীই আমার কাছে সব থেকে বড় অনলাইন পাঠাগার।প্রতিক্ষনে এখানে আপলোড হচ্ছে দুর্লব আর জ্ঞানময় বইসমূহ।আপনার জন্য অপেক্ষা করছে বিলিয়ন বিলিয়ন বই। আপনি যদি আমার মত জ্ঞান পিপাসু হোন তবে এক জিবনে এত বই পড়তে পারবেন না। স্রষ্টার কাছে আপনার পূর্নজন্মের জন্য প্রার্থনা করতে হবে।
এড্রেস বারে টাইপ করে গুগল লাইব্রেরীতে প্রবেশ করূন।

http://books.google.com

ননফিকশন সাইন্স ফিকশন থেকে শুরূ করে কি নেই এখানে? আপনি কি পান নি আমাকে জানাবেন। তবে বিনামূল্যে এখান থেকে ডাউনলোড দিতে পারবেন না। তবে সবার সাথে শেয়ার করতে পারবেন।

আর যদি ডাউনলোডই দিতে চান তবে নিচের সাইটগুলো আপনার জন্য যতেষ্ট-

http://scribd.com/people/documents

http://esnips.com

http://ebooksfpf.com

http://docstoc.com

ক্যারিয়ার ভিত্তিক চলমান বিষয়াদির উপর তথ্য-উপাত্ত ও ডকুমেন্টের জন্য এই সাইটে যেতে পারেন। এই সাইটটি আরো অনেক কারণেই আমার ভাল লাগে যা এই পোষ্টে সব বলা সম্ভব নয়। এই সাইটের সব সুবিধা পাওয়ার জন্য রেজিষ্টেশন করে নিতে হবে। তার পর দেখুন- আমাদের বাংলা মায়ের সাহিত্য ভান্ডারে আপনাকে কত নামে ডাকা হয়।

http://wtec.org/search.html

অনলাই আর্নিং বিষয়ক তথ্য এই সাইট থেকে সংগ্রহ করূন।

http://tutorialmaker.wordpress.com

৩টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×