নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

ট্রু ফেইস অফ আ সাইকোপ্যাথ!!!

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৫২




আমার এই পোষ্ট একটা ছোট্ট গল্প দিয়ে শুরু করি। অনেকেই জানেন, তারপরেও প্রাসঙ্গিকতার জন্য বলা।

এক পাগল, যার প্রধান কাজ ছিল গুলতি দিয়ে বিভিন্ন ভবনের জানালার কাচ ভাঙ্গা। এক পর্যায়ে লোকজন অতিষ্ঠ হয়ে তাকে ধরে চাদা তুলে মানসিক রোগ বিশেষজ্ঞের কাছে নিয়ে গেল চিকিৎসার জন্য। ক্রনিক সমস্যার জন্য দীর্ঘ চিকিৎসা প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার পর এক পর্যায়ে চিকিৎসকের মনে হলো যে, রোগী এখন সুস্থ হয়েছে। তো তার মানসিক অবস্থার একটা চুড়ান্ত ধারণা নেয়ার জন্য ডাক্তার তাকে একটা ছোট পরীক্ষা করার সিদ্ধান্ত নিল। এই পরীক্ষায় যদি সে পাশ করতে পারে, তাহলে তাকে আবার সমাজে ছেড়ে দেয়া হবে।

ডাক্তারঃ মনে করো, একটা হোটেলের রুমে তোমাকে আর একজন সুন্দরী মেয়েকে ঢুকিয়ে দেয়া হলো। তোমাকে বলা হলো, এই মেয়ের সাথে তুমি যা ইচ্ছা তাই করতে পারবা। কি করবা তুমি?

রোগীঃ আমি মেয়েটার সাথে বিভিন্ন কথা-টথা বলবো। তাকে সহজ করে তুলবো, যেন সে আমার কাজে সহযোগিতা করে।

ডাক্তারঃ খুব ভালো। অত্যন্ত স্বাভাবিক আচরণ। তারপর?

রোগীঃ মেয়েটা সহজ হয়ে গেলে তাকে বুঝিয়ে-শুনিয়ে তার টপস খুলে ফেলবো।

ডাক্তারঃ খুবই স্বাভাবিক। তুমিতো দেখা যাচ্ছে পুরাই সুস্থ। ভেরী গুড। তারপর? নিজের সাফল্যে এই পর্যায়ে ডাক্তার খানিকটা উত্তেজিত।

রোগীঃ তারপরে মেয়েটার ব্রা খুলে ফেলবো। তারপরে ব্রা'র দুই পাশের দুই ইলাষ্টিক দিয়ে গুলতি বানায়ে প্রথমেই আমার হোটেল রুমের জানালার কাচ ভেঙ্গে ফেলবো!!!!

সুপ্রিয় পাঠকবৃন্দ, এই পাগলকে কি সমাজে ছেড়ে দেয়া উচিত? আপনারা কি বলেন?

সাইকোপ্যাথরাও এক ধরনের পাগল। আপাতঃদৃষ্টিতে এরা সমাজের স্বাভাবিক অংশ। দীর্ঘদিন খুব খেয়াল করে এদের কার্যকলাপ পর্যবেক্ষণ করলে বোঝা যায় যে, এরা ঠিক স্বাভাবিক মানুষের পর্যায়ে পড়ে না। অবশ্য এটা বোঝার পূর্বশর্ত হলো, আপনাকেও সুস্থ ও স্বাভাবিক হতে হবে। আপনি যদি সেই পাগলের কার্যকলাপের প্রতি কোন রকমের এমপ্যাথিসুলভ মনোভাব আগে থেকেই পোষণ করেন, তাহলে কিন্তু হবে না। এন্টি-সোশ্যাল পার্সোনালিটি ডিজঅর্ডার (এএসপিডি) নামে একটা মানসিক রোগ আছে। বলা হয়ে থাকে, এটা হলো সাইকোপ্যাথি'র কেতাবী নাম।

এসব আমার কথা না। আমেরিকার হেলথলাইনডটকম নামে একটা ওয়েবসাইট আছে। এরা আমেরিকান এক্রেডিটেইশান কমিশন ইন্টারন্যাশনাল (এএসিআই) কর্তৃক সার্টিফায়েড। ক্লিনিকাল এক্সেলেন্সের জন্য এরা খুবই নির্ভরযোগ্য এবং সর্বজনবিদিত। আপনাদের অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে, ইংল্যান্ডে থেকে ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) এর মতো নির্ভরযোগ্য প্রতিষ্ঠানের রেফারেন্স না দিয়ে আমেরিকার পিছনে কেন পড়লাম? এই প্রশ্নের উত্তর পোষ্টেই নিহিত আছে!!!

সে যাই হোক, হেলথলাইনডটকম সাইকোপ্যাথ চেনার কিছু প্যারামিটার ব্যাখ্যা করেছে। চলেন, সেগুলো একটু ঘাটাঘাটি করে সংক্ষেপে বোঝার চেষ্টা করি। প্যারামিটারগুলো এমন,

- এদের আচরণ সমাজ কিংবা কোন কমিউনিটির প্রচলিত নিয়ম-কানুন বা আদর্শের সাথে সাংঘর্ষিক হয়,
- এরা অন্যের অধিকার বা আবেগের প্রতি শ্রদ্ধাশীল হয় না,
- সফল অভিনয়ের মাধ্যমে নিজেদেরকে এরা হিউমারের ধারক-বাহক হিসাবে পরিচয় দিতে সক্ষম হয়,
- চাটুকারিতা পছন্দ করে এবং অন্যদের আবেগ নিয়ে খেলা বা নিজস্বার্থে লাগানোর কাজে পটু হয়,
- এরা বারবার আইন ভঙ্গ করে কিন্তু কোন রকমের অপরাধবোধ বা অনুশোচনায় ভোগে না,
- এমনভাবে মিথ্যা বলে যেটা সত্যের মতো শোনায়,
- অহংকারী হয় এবং নিজেকে সর্বজ্ঞানী মনে করে। এরা নিজেদেরকে খুবই গুরুত্বপূর্ণ মনে করে এবং চায় যে সবাই তাকে তোষামোদি করুক (নার্সিসিস্টিক বিহেভিয়ার),
- কোনটা ভুল এবং কোনটা ঠিক, সেটাই ঠিকমতো বুঝতে পারে না। সবকিছুকেই নিজের স্বার্থে এবং নিজের মতো করে ব্যাখ্যা করে।

মোটামুটি এই হলো সাইকোপ্যাথ চেনার সার-সংক্ষেপ। কি, খানিকটা আশ্চর্য হচ্ছেন? আমাদের ব্লগের কোন অপচ্ছায়া কি চোখের সামনে ভেসে উঠছে? উঠলে আশ্চর্য হওয়ার কিছু নাই। কারন এই ধরনের চরিত্র আমাদের এই ব্লগেই আছে। আমার এই বক্তব্যকে কেউ যদি চ্যালেন্জ করতে চান……...মোস্ট ওয়েলকাম। আমি প্রতি-মন্তব্যে স্ক্রীণশট দিয়ে প্রতিটা পয়েন্টকে জাস্টিফাই করতে পারবো। এখন দিচ্ছি না কারন, এতো এতো স্ক্রীণশট দিলে পোষ্টের আকার হয়ে যাবে বিশাল। তাছাড়া শুধু আমিই না, আমার বিপ্লবী ভাই-বোনদের অনেকেই এমন বহু স্ক্রীণশট দেয়ার ক্ষমতা রাখে!!!

আগে কোন পোষ্টে বলেছি কিনা মনে নাই। যদি বলেও থাকি, আবারও বলি। আমাদের দেশে সরকারী পর্যায়ে একটা অদ্ভুত নিয়ম প্রচলিত আছে। কোন কর্মকর্তা-কর্মচারী কোন অকাম-কুকাম করে ধরা পড়লে তাকে নতুন জায়গায় ট্রান্সফার করে দেয়া হয়। ভাবখানা এমন যে, এই ট্রান্সফারের ফলে উক্ত বদমাশ সাধু হয়ে যাবে! কিন্তু আফসোস, তা হয় না। নতুন জায়গায় গিয়ে সে আগের কাজগুলোই নতুন উদ্যোমে করতে থাকে। আমাদের ব্লগেও প্রায়শঃই এমন একটা ব্যাপার দেখা যায়। কেউ যদি অকাম করে ব্যান খায়, তাহলে সে নতুন নিকে এসে সেই পুরানো কাজগুলো আবার পূর্ণদ্যোমে শুরু করে। অথচ ব্লগটিম থেকে বলা হয়ে থাকে, কেউ যদি সুলেমানী ব্যান খায়, তাহলে সে যদি নতুন নিকে আসে, এবং কর্তৃপক্ষ সেটা ধরতে পারে, তাহলে সেই নতুন নিকও ব্যান করে দেয়া হবে। কিন্তু বাস্তবতা কি বলে?

আপনারা অনেকেই হয়তো জার্মান প্যাস্টর মার্টিন নেমলারের সেই বিখ্যাত কবিতা '' First They Came'' পড়ে থাকবেন। আজ যারা ওই অপ-ব্লগারের ব্লগার খেদানো কার্যক্রমের কোন কার্যকর প্রতিবাদ করবেন না, সেইদিন হয়তো দূরে না, যখন আপনার পক্ষে কথা বলার মতো কেউ আর এই ব্লগে অবশিষ্ট থাকবে না। আজকে ব্লগার জুলভার্ন চলে যেতে বাধ্য হয়েছেন, কাল হয়তোবা আপনার পালা আসবে। কে বলতে পারে?

সাইকোপ্যাথ নিয়ে অনেক কথা বললাম। তবে এর চিকিৎসা কি? সবচেয়ে ভালো চিকিৎসা সম্ভবতঃ ইলেক্ট্রোকনভালসিভ থেরাপী, যেটাকে সোজা কথায় শক থেরাপী বলা হয়। ইলেক্ট্রিক শক দিলে তাদের মস্তিস্কের যেসব উথাল-পাথাল কর্মকান্ডের কারনে এই বিপর্যয় ঘটে, সেটা অনেকটাই নিয়ন্ত্রণে আসে। কারো কাজে হয়তো লাগতে পারে, তাই হেলথলাইনডটকম এর নিউইয়র্ক অফিসের ঠিকানা, ফোন নাম্বার দিলাম। সাইকোপ্যাথদেরকে শক থেরাপী দেয়ার ব্যাপারে এরা কার্যকর ভূমিকা রাখে!!! :-B

275 7th Ave., 24th Floor
New York, NY 10001
Phone (917) 720-4400

হুমায়ূন আহমেদের কোন এক বইতে পড়েছিলাম, কোন গ্রামে পাগল না থাকাটা নাকি সেই গ্রামের ইজ্জত নষ্ট হওয়ার মতো একটা ব্যাপার। এখন ব্লগ কর্তৃপক্ষ যদি মনে করে যে, ব্লগে একজন সাইকোপ্যাথ না থাকাটা সেই রকমের একটা ব্যাপার, তাহলে অবশ্য আমার বলার কিছুই নাই। =p~

সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন আর সাইকোপ্যাথদের সাথে নিরাপদ দূরত্ব বজায় রাখেন। এর মধ্যেই জাতি, সমাজ আর ব্লগের কল্যান নিহিত!!!

ছবিসূত্র।

মন্তব্য ৭৫ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৭৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০১

নয়া পাঠক বলেছেন: জ্বী বর্তমানে অনেক স্থানে খেয়াল করলেই দেখা যায় সুস্থ্যতার মুখোশ পড়ে ঘুরে বেড়াচ্ছে অসুস্থ্য মানুষেরা।

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০৪

ভুয়া মফিজ বলেছেন: আপনার নজর খুব তীক্ষ্ণ। :)

২| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০২

কিরকুট বলেছেন: এই ব্লগে আপনার কাকে মনে হয় এমন আচরনের !!!

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০৬

ভুয়া মফিজ বলেছেন: ব্লগে বেশীরভাগ ব্লগারই শিক্ষিত আর বিবেকবোধসম্পন্ন। নিজে নিজে বুঝতে হবে। তারপরেও বিজ্ঞজনের জন্য ইশারাই কাফি!!! ;)

৩| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০৮

কিরকুট বলেছেন: দুনিয়া জোড়া পাগল আছে আসল পাগল কোন জনা !!!

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১৩

ভুয়া মফিজ বলেছেন: এটা কি আপনার বাণী, নাকি লালন ফকিরের? B:-)

৪| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:০৯

শাহ আজিজ বলেছেন: প্যারামিটার গুলো ভাল লাগলো । ব্রার রাবার দিয়ে গুলতি ----- হাসতেই আছি------ :P !:#P :-B

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১৫

ভুয়া মফিজ বলেছেন: হাসি স্বাস্থ্যের জন্য ভালো। ক্যালোরী বার্ন হয়। ;)

৫| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১২

জটিল ভাই বলেছেন:

তা আপনার বিপ্লবী ভাই-বোনদেরও কিছু ঠিকানা সাজেস্ট করার সময় কি এখনো আসে নাই? নয়তো উহা কমেন্টবন্দী থাকলেও উহার পোস্ট সমালোনার আরো তুঙ্গে থাকে। এটা কে কোন ডিজিস বলবেন? :P
প্রমাণ হিসেবে একখানা স্ক্রিনসট লটকাইয়া দিলাম- =p~

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:২০

ভুয়া মফিজ বলেছেন: আমার বিপ্লবী ভাই-বোনদের কি কোন চিকিৎসার প্রয়োজন আছে? মনে তো হয় না। উহার পোষ্টে কে কে কমেন্ট করে খিয়াল কইরেন। আমার অবজার্ভেশান যথেষ্ট না, ভাই-বোনদেরও দায়িত্ব আছে। কি কন!!!

স্ক্রীণশটের উপলব্ধি ভালো। =p~

৬| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১৫

কিরকুট বলেছেন: সবি উপরআলার ইচ্ছা আর নিচে পাগলের কারসাজি ।

০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:২৬

ভুয়া মফিজ বলেছেন: আপনার কথা শুনে তো নতুন সাজে পুরানো দার্শনিক মনে হচ্ছে!!! :P

৭| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৩২

জটিল ভাই বলেছেন:
যাইহোক, আপনি আর শ্যামাপি হারানো খেতাব ফিরে পাইছেন সেজন্য কংগ্রাচুলেশনস্ :P স্পেশাল কংগ্রাচুলেশনস্ টু সোনাবীজ ভাই =p~
নিচের স্ক্রিনসটের জন্য কি কোনো এড্রেস আছে??? :P

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:০৫

ভুয়া মফিজ বলেছেন: কিন্তু ব্লগার জ্যাকেল যে খেতাব খোয়াইলো, তার কি হবে? :(

আপনের দেয়া স্ক্রীণশটের ব্যাপারে আর কি বলবো.........আপাততঃ আমি এই স্ক্রীণশট নিয়া শকের মধ্যে আছি। কোথায় ব্লগিং করতে আসলাম!!!! B:-)

৮| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৩৩

অপু তানভীর বলেছেন: নিউইয়র্কের ঠিকানাটা দিয়ে বেশ ভাল কাম করছেন ! আপনার এই উপকার যদিও স্বীকার করা হবে না তবুও । :D =p~

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১০

ভুয়া মফিজ বলেছেন: আমি অসুস্থদের সেবা করা পছন্দ করি। বিনিময়ের প্রত্যাশা করি না। কাজেই স্বীকার করলেই কি আর না করলেই কি। শক থেরাপি নিলেই আমি খুশী!!! :-B

৯| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: আর স্ক্রিনশটের একটা পুরো লাইব্রেরি ইতিমধ্যেই ব্লগে প্রকাশ হয়েছে যদিও যা কেবলই রেফারেন্সের জন্য । একটু খোজ খবর নিলেই আপনি খোজ পেয়ে যাবেন ।

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৩

ভুয়া মফিজ বলেছেন: আছে নাকি এমন কিছু? আপনের নজরে যেহেতু পড়েছে...........এই সপ্তাহটা সময় দ্যান। বের করে ফেলবো। একটু সময়ের টানাটানিতে আছি। :)

১০| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৪৭

সোনালি কাবিন বলেছেন: লেখক বলেছেন ঃ হুমায়ূন আহমেদের কোন এক বইতে পড়েছিলাম, কোন গ্রামে পাগল না থাকাটা নাকি সেই গ্রামের ইজ্জত নষ্ট হওয়ার মতো একটা ব্যাপার। এখন ব্লগ কর্তৃপক্ষ যদি মনে করে যে, ব্লগে একজন সাইকোপ্যাথ না থাকাটা সেই রকমের একটা ব্যাপার, তাহলে অবশ্য আমার বলার কিছুই নাই।


:-B :P :| #:-S =p~

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৫

ভুয়া মফিজ বলেছেন: =p~ =p~ =p~

১১| ০৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৫০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
পাগলের সুখ মনে মনে আর সাইকোর সুখ কিসে ......................।

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৬

ভুয়া মফিজ বলেছেন: সাইকোর সুখ তার কাজ-কারবারে!!! ;)

১২| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:০২

রাজীব নুর বলেছেন: একটা ফাজলামো পোস্ট দিয়েছেন। উস্কানি মূলক পোষ্ট। সাঁকো নাড়া দিয়ে দিয়েছেন। এখন কতিপয় ব্লগার তাকে নিয়ে কটু কথা বলে 'যিকির' তুলে ফেলবেন। উক্ত পোস্ট আপনার মানসিকতার পরিচয় পাওয়া গেলো।

বহু বছর ধরেই ব্লগে তাকে আক্রমণ করে লেখা হচ্ছে। অথচ আপনাদের মনের আশা পরিবর্তন হচ্ছে না। হবেও না।
জুল ভার্ন ফিরে আসবেন। তার সাথে আমার কথা হয়েছে। উনি বর্তমানে ব্যবসার কাজে ব্যস্ত।

নিজেকে উন্নত করুণ। আর চেষ্টা করে দেখুন, জটিলতা কুটিলতা মুক্ত জীবনযাপন করতে পারেন কিনা।

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২২

ভুয়া মফিজ বলেছেন: আপনে আদতে একটা নির্বোধ জাতীয় প্রাণী। আপনাকে একটা হোমটাস্ক দেই। পরেরবার যখন কে কি মন্তব্য করলো দেখতে আসবেন, তখন অবশ্যই জানিয়ে যাবেন যে, পোষ্টে বলা প্যারামিটারগুলার মধ্যে কোন কোনটা আপনের সাথে মিল খায়। B:-/

জুলভার্ন ভাইকে নিয়া আপনের সাথে কোন কথা নাই। উনার এই প্রস্থানের জন্য আপনেও খানিকটা দায়ী।

১৩| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৬

জটিল ভাই বলেছেন:
রাজীব নুর বলেছেন: একটা ফাজলামো পোস্ট দিয়েছেন। উস্কানি মূলক পোষ্ট। নিজেকে উন্নত করুণ। আর চেষ্টা করে দেখুন, জটিলতা কুটিলতা মুক্ত জীবনযাপন করতে পারেন কিনা।

আসুন সবাই জটিলতা রেখে নিচের মতো করে নুর ছড়াই! :P





০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২৬

ভুয়া মফিজ বলেছেন: মন্তব্য নিষ্প্রয়োজন!!! :)

১৪| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৭

কিরকুট বলেছেন: বাহ । আপনারা কি স্ক্রিনশট স্ক্রিনশট খেলা খেলছেন ?

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২৮

ভুয়া মফিজ বলেছেন: আপনি তো এই খেলায় দেখা যাচ্ছে একটা গুরুত্বপূর্ণ উপাদান!!! =p~

১৫| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৯

জটিল ভাই বলেছেন:
লেখক বলেছেন: সাইকোর সুখ তার কাজ-কারবারে!!! ;)

দ্বিমত করছি। সাইকোর সুখ সাগরেদে :P =p~

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২৯

ভুয়া মফিজ বলেছেন: হয়তো বা...........সাইকোই ভালো বলতে পারবে!!! ;)

১৬| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৪৫

পদাতিক চৌধুরি বলেছেন: আপনাকে তাহলে আরেকটা গল্প বলি। একবার আন্দামানের এক জারোয়া সন্তান স্থানীয় মানুষের হাতে ধরা পড়ে পরে পুলিশের হাতে হস্তান্তরিত হয়। পুলিশের পক্ষ থেকে যতটা সম্ভব আদর যত্ন করে ওই জারোয়া বাচ্চাটিকে ড্রেস পত্র পরিয়ে লেখাপড়া শেখানোর ব্যবস্থা করা হয়। বাচ্চাটি মাছের ছবি ও ফুটবল আঁকতে শেখে। জড়োয়া সন্তানের এই উন্নতিতে পুলিশের পক্ষ থেকে আশার আলো দেখে। স্থানীয় প্রশাসনের সম্মতি নিয়ে এবার ওরা আরো কিছু জারোয়া সন্তানকে ধরে লেখাপড়া শেখানোর কর্মসূচি ঘোষণা করে। কিন্তু কাজটি মোটেই সহজ নয়। প্রশাসন থেকে ঠিক হলো আন্দামানের ঐ প্রত্যন্ত এলাকায় যাওয়ার সময় নৌকায় প্রচুর নারকেল খিচুড়ি খাবার তৈরি করে নিয়ে যাওয়া হবে।এর আগেও একবার প্রশাসন তাদেরকে খিচুড়ি ও নারকেল খাইয়েছে। যদিও ওরা তীরে রেখে আসতো আর দূর থেকে পর্যবেক্ষণ করতো জারোয়ারা দলবেঁধে এসেছে খাবার গুলো পরে খেয়ে নিচ্ছে। তো ঘটনার দিনও প্রশাসনের এরকম একটি সাজু সাজের অভাব ছিল আর তাদের মাধ্যম হিসেবে কাজ করেছিল ইতিমধ্যে ধরা পড়া জড়োয়া সন্তানটি। কিন্তু জারোয়া বাচ্চাটিকে যেই না তীরে নামিয়ে দেওয়া হয়েছে অমনি ও ওর প্যান্ট শার্ট ওখানে খুলে রেখে ধেই ধেই করে ছুটে গিয়ে ওদের দলে মিশে গেছে। এইবার আপনি বলুন সব জায়গায় চেষ্টা করলে কি ফল পাওয়া যাবে? আমি অবশ্য গল্পের পরিপ্রেক্ষিতে গল্প বললাম। তবে আপনি কেমন জানি স্বার্থপর হয়ে গেছেন। আরে বাবা কাউকে যদি চিকিৎসা করাতে হয় তাহলে নিজের তত্ত্বাবধানে চিকিৎসা করানো বেশি ভালো নয় কি? কিন্তু আপনি ভয় পেয়ে সেই আমেরিকার পাঠিয়ে দিয়েছেন। তাই বলি কি আমেরিকা বা আফ্রিকা নয় পারলে ইন্ডিয়াতে পাঠিয়ে দিন আমি ব্যবস্থা করে দেব। :)

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:০৯

ভুয়া মফিজ বলেছেন: চমৎকার গল্প!!!

এইবার আপনি বলুন সব জায়গায় চেষ্টা করলে কি ফল পাওয়া যাবে? কথা ঠিক। আবার স্কটিশ রাজা রবার্ট দ্য ব্রুসের ঘটনা পড়ে কনফিউজড হয়ে যাই। মনে হয়, আরেকবার চেষ্টা করেই না হয় দেখি...........যদিও জানি, কিছু কিছু লাঙ্গুল কখনও সোজা হয় না। আসলেই বড় জটিল পরিস্থিতি!! কি বলেন? ;)

ইন্ডিয়া অবশ্য চিকিৎসার জন্য অতি উত্তম জায়গা। সেখানে গরু.........থুক্কু..........গুরুদেরকে অনেক সন্মান করা হয়।

পারলে ইন্ডিয়াতে পাঠিয়ে দিন আমি ব্যবস্থা করে দেব। যাক আর না যাক, আপনার এই মহানুভবতার কথা সাইকোরা আজীবন মনে রাখবে। =p~

১৭| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৪৯

সোনালি কাবিন বলেছেন: নির্বোধ নাকি মেরুদন্ডহীন নাকি দুটোই? :| :|

০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:১০

ভুয়া মফিজ বলেছেন: আপনি তো দেখি খুবই দুষ্ট প্রকৃতির!! জানেন না, নির্বোধদের মেরুদন্ড এমনিতেই দূর্বল থাকে!!!! তারপরেও খোচাখুচি করার মানে কি? /:)

১৮| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:০০

জটিল ভাই বলেছেন:
পদাতিক চৌধুরি বলেছেন: আরে বাবা কাউকে যদি চিকিৎসা করাতে হয় তাহলে নিজের তত্ত্বাবধানে চিকিৎসা করানো বেশি ভালো নয় কি? কিন্তু আপনি ভয় পেয়ে সেই আমেরিকার পাঠিয়ে দিয়েছেন। তাই বলি কি আমেরিকা বা আফ্রিকা নয় পারলে ইন্ডিয়াতে পাঠিয়ে দিন আমি ব্যবস্থা করে দেব। :)

হাহাহাহা..... এটা বেস্ট। এমনিতেও নাকি একটা ইন্ডিয়া ভীতি আছে :P
তবে ভয় হয়, এতোজন মিলে সামলাতে পারেনা, আর আপনি একা পারবেনতো? নাকি আবার রোগ আপনার মাঝে বিস্তার লাভ করবে? =p~
তবুও এমন সাহসী উদ্যোগের জন্য একটা জটিলবাদ পেতেই পারেন প্রিয় ভাই :)

১৯| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:০৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: লেখাটার শুরু থেকেই মনে করেছিলাম যে লেখাটা ইঙ্গিতপূর্ণই থাকবে। পরে দেখলাম একটু খোলাসা করে সাইকোপ্যাথ ব্লগারের কথা বলা হয়েছে। ভেবেছিলাম সেখানেই শেষ, পরে দেখি স্ক্রীণশটের মেলা বসেছে! আমার দেখা একাধিক সাইকোপ্যাথের মন্তব্য দেখলাম। একজনেরটা দেখলাম গালিতে ভরপুর।

বেশ আগে "আমি কখনও "কুকুর হইতে সাবধান" লেখা বাড়িতে ঢুকিনি!" শিরোনামে একটা লেখা লিখেছিলাম, পড়েছিলেন কি? এটাও একজন সাইকোপ্যাথকে উদ্দেশ্য করে লেখা ছিলো।

এই লেখার পরঐ সাইকো আমাকে তার ব্লগে কমেন্ট ব্যান করেছে। কিন্তু আমি কখনোই তার ব্লগে গালি দেইনি বা বাজে কথা বলিনি! ঐ লোক কমেন্ট ব্যানের পরে আমার ব্লগে বেশ কয়েকদিন ঘুরঘুর করেছিলো, হয়ত আশাকরেছিলো তাকে নিয়ে কিছু লিখবো! ব্যাটা বহুদিন কোমায় থাকার পর আবার ব্লগে এসেছে রিসেন্টলি!

০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২১

ভুয়া মফিজ বলেছেন: ইঙ্গিতপূর্ণ লেখা লিখে লাভ নাই। খানিকটা খোলাসা না করলে অনেকের মাথার উপর দিয়ে যায়। দু'হাত পকেটে ভরে ভাবে.......আমি কিছু করি নাই কিংবা আমাকে কিছু বলে নাই। কাজেই মাঝে-মধ্যে এর দরকার পড়ে। ব্লগে আসলে ছোট-বড় সাইকো আছে বেশ কয়েকটা। একটা সাইকোকে তো কোন সুস্থ মানুষ ডিফেন্ড করতে যাবে না, তাই না!! তবে আপনি আবার কোন সাইকোর কথা বললেন, ধরতে পারি নাই।

আপনার লেখাটা পড়ি নাই, তবে লিঙ্ক দিয়েছেন যখন, অবশ্যই পড়বো। ইচ্ছা থাকলেও অনেক লেখাই পড়া হয় না আসলে। প্রচন্ড ব্যস্ত থাকি। আপনার হয়তো জানা নাই, ঋষি সুনাক না, আমাকেই গোটা বৃটেন সামলাতে হয়। ঋষি হলো ডামি প্রধানমন্ত্রী; আসল কাজ করি আমি!!! :-B

২০| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:২৩

সোনালি কাবিন বলেছেন: পদাতিক ভাই, আপনি অনেক উদার বলেই বলছি। উস্তাদের চিকিৎসা ব্যয় বহনের পাশাপাশি সাগ্রিদের মেরুদন্ড শক্ত করার জন্য উহাকে কিছু হাই ডোজ ক্যালসিয়াম ও ভিটামিন ডি দিয়েন দয়া করে।

২১| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:২৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: বুঝে না সে বুঝে না।

০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২২

ভুয়া মফিজ বলেছেন: এইটা কি কোন গানের লাইন ভাইজান? হলে লিঙ্কটা দিয়েন তো!! শুনে দেখি, কেমন!!! :)

২২| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:৪৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: সাইকোর গল্পটা দারুণ লাগছে । হাহাহাহা সে গুলতি বানায়ে জানালার কাঁচ ভাঙ্গবে আগে। সেটা বসের মাথায় পড়বে । রক্তারক্তি অবস্থা সর্বনাশ

০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৩

ভুয়া মফিজ বলেছেন: সর্বনাশ........আপনে তো দেখি সাইকোর বসও আবিস্কার কইরা ফালাইছেন!! কে সে? B:-)

২৩| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫৯

ক্যাপ্টেন অফ ব্যাচেলর বলেছেন: মৃত্যু দন্ড প্রাপ্ত আসামি নাম চেঞ্জ করলেই ফেরেশতা। এজন্যই তো ব্লগে ফেরেশতা দিয়ে ভর্তি। বেপরোয়া হওয়ার এটাই বড় কারণ.....

০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৪

ভুয়া মফিজ বলেছেন: ভালো বলেছেন। তবে, সাইকোরা এতো কিছু ভাবে না। তারা তাদের নিজস্ব এজেন্ডাতেই চলে।

২৪| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ২:১৩

ইসিয়াক বলেছেন:






পোস্ট পইড়া তো গান গাইতে ইচ্ছা করতাছে....
ও মন আউলা কইরা সুজন আমায় পাগল বানাইলো
হায় আল্লাহ! একি গজব নাজিল করিলো....... =p~ =p~ =p~

বিনোদন! বিনোদন!!

০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৪

ভুয়া মফিজ বলেছেন: গানের ভিডিও বানায়া আপলোড দেন। আমরাও বিনোদিত হই। B-)

২৫| ০৫ ই এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৭

পদাতিক চৌধুরি বলেছেন:
জ্বী জটিল ভাই ওনার ইন্ডিয়া ভীতির পিছনে নিশ্চই কারণ আছে।আর থাকাটাই স্বাভাবিক। দেখুন দেশ স্বাধীন হওয়ার পর তৎকালীন প্রধানমন্ত্রী সহ বাংলাদেশ সরকার যারা নিজেদের মুক্তিযোদ্ধা দাবি করেছেন তাদের সনদ দিয়ে সম্মান করেছেন। এখন বাস্তবে যদি কারোর হৃদয়ে লেফটেন্যান্ট জেনারেল জগজিৎ সিং অরোরার বা মুক্তি যুদ্ধে যৌথ বাহিনীর প্রধানের যুদ্ধে তৎপরতার কাহিনী হৃদয়ে চাঙড় ধরিয়ে রাখে সেটা তো আর আমরা খেউ কিছু করতে পারি না।আসলে লোকচক্ষুর অন্তরালে কেউ নিজেকে মুক্তিযুদ্ধের পক্ষে গল্প বলে সুবিধার আসন নিলেও সমস্যা যদি কারোর নিজস্ব হয়ে থাকে তাহলে তো সে বিছানা নষ্ট করবে বা রাতে ভারত ভারত বলে ঘুমের মধ্যে চিৎকার করতেই পারে। তবে আগেই বলেছি সমস্যাটা ওনার নিজের।

২৬| ০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:১৬

জটিল ভাই বলেছেন:
@প্রিয় পদাতিক ভাই,
মেয়া, আপনে আবার কিয়ের মধ্যে আইন্না কি ঢুকাইলেন। কথা হইতাছে চিকিৎসা নিয়া। কই কোন হাসপাতালে রাইখা কি থেরাপি দিবেন সেই আলাপ করবেন, তা না কইরা আপনের উপরে সবাই যে আস্থা আর ভরষা করতাছি তা নষ্ট কইরা দিতাছেন। আপনি ইনিসিয়েটিভ লন। ফান্ড লাগলে ব্লগারগো জানাইবেন। সহব্লগার হিসেব আপনার মত সবার দায়িত্ব আছে। তবে কথা হইলো, গরুর সাথে বাছুরের ট্রিটমেন্ট যেন ফ্রি হয়। তা আপনার কি মনে হয় সত্যিকারের মুক্তিযোদ্ধার মনে এই বিষয়ে কতটা সংশয় থাকতে পারে?

২৭| ০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৪৯

ঢাবিয়ান বলেছেন: সাইকোপ্যথ ট্রেইটের যে ছবি একখান শেয়ার করেছেন, ' মার্ভেলাস ' । ব্লগে সাতদিন জয়েন করা নবীন ব্লগাররো চিনে ফেলতে পারবে। =p~

সাইকোপ্যথ ট্রেইটের যে ছবি একখান শেয়ার করেছেন, ' মার্ভেলাস ' । ব্লগে সাতদিন জয়েন করা নবীন ব্লগাররো চিনে ফেলতে পারবে। =p~



যাক আমিও একখান দিলাম :)

০৬ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২২

ভুয়া মফিজ বলেছেন: এমন একটা ছবিই শিরোনামের জন্য খুজছিলাম। বহু খোজাখুজি করতে হয়েছে। আপনের পছন্দ হওয়াতে আনন্দ পাইলাম। সাতদিন বেশী হয়া যায়। যে কেউ প্রথম পোষ্ট দিলে সাইকোর থেকে যেই কমেন্ট পাবে, তাতেই দফা রফা সারা!!! :P

আপনের দেয়া ছবিই সব বলছে। নতুন করে বলার কিছু নাই।

২৮| ০৫ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১১

পদাতিক চৌধুরি বলেছেন: @সোনালি কাবিন বলেছেন:" পদাতিক ভাই, আপনি অনেক উদার বলেই বলছি। উস্তাদের চিকিৎসা ব্যয় বহনের পাশাপাশি সাগ্রিদের মেরুদন্ড শক্ত করার জন্য উহাকে কিছু হাই ডোজ ক্যালসিয়াম ও ভিটামিন ডি দিয়েন দয়া করে।"- প্রিয় কাবিন ভাই বুঝতে পারছি আপনি একটু ভয়ে আছেন হাজার হোক ব্লগের স্বঘোষিত বটগাছ ওস্তাদ কিনা। না ভাই আশঙ্কা করবেন না ওনাকে যে ঔষধ ডাক্তারবাবু প্রেসক্রাইব করবেন আমি যত্ন দিয়ে সেগুলো নেওয়ার ব্যবস্থা করবো।এতোটুকু অনিয়ম হতে দিবো না প্রমিজ।

২৯| ০৫ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই ধরণের সাইকোপ্যাথদের মানুষ স্বাভাবিক এবং সুস্থ মনে করে এটা হোল একটা বড় সমস্যা। এদেরকে চিনতে না পারার কারণে সমাজে সমস্যা হয়। যে চিনতে পারে না সে পস্তায়। আমার পরিচিত এই ধরণের রোগী আছে। হঠাৎ করে বোঝা যায় না যে এরা আসলে মানসিক রোগী। অনেকে আবার দুই ধরণের রূপ নিয়ে চলে। ফলে কাছের মানুষ ছাড়া অন্য লোকেরা বুঝতে পারে না।

০৬ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৭

ভুয়া মফিজ বলেছেন: নিজের থেকে যারা চিনতে পারে না, তাদের কথা বাদই দেন; যাদেরকে প্রমাণ দিয়ে চিনায়ে দেয়ার পরেও চিনে না, তাদেরকে কি বলবেন? আমি মাঝে মধ্যে আশ্চর্য হয়ে ভাবি, লেখাপড়া জানা, সুশিক্ষিত (আসলে কুশিক্ষিত) কিছু লোক কিভাবে এতো বলদ হয়? এদেরকে আগা-পাছা-তলা বিচার-বিশ্লেষণ করার একটু ক্ষমতাও কি মহান সৃষ্টিকর্তা দেন নাই? B:-)

সাইকোপ্যাথরা তো আকাশ থেকে পড়ে না, আমাদের আশেপাশেই বিচরণ করে। এই বুঝটুকুও এদের নাই। আসলে এদের ব্রেইনের প্রসেস করার জায়গাগুলো মনে হয় সিমেন্ট দিয়ে বাধাই করে দেয়া হয়েছে!!! =p~

৩০| ০৫ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:২৮

রূপক বিধৌত সাধু বলেছেন: ৬ নাম্বার গাড়িতে করে মালিবাগ থেকে মহাখালী যাচ্ছি। সাতরাস্তার কাছে যেতেই কেউ একজন গাড়ির কাচে ঢিল ছুঁড়ল। কাচের একটা অংশ ভেঙে পড়ল। কনডাক্টর উঁকি দিয়ে দেখল কেউ একজন দৌড়ে পালাল। সম্ভবত টোকাই জাতীয় কেউ। আমি বুঝতে পারলাম না এটা করে কী লাভ হলো? শোনা যায় ট্রেনেও অনেক দুষ্টলোক ঢিল ছুঁড়ে।

০৬ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৮

ভুয়া মফিজ বলেছেন: এমন অনেক বদমাইশ পোলাপান আছে, এদের অনেকেরই ভবিষ্যতে সাইকো হয়ে ওঠার পটেনশিয়ালিটিও আছে। :)

শোনা যায় ট্রেনেও অনেক দুষ্টলোক ঢিল ছুঁড়ে। শোনা যায় না........সত্যিই ছোড়ে! আমি নিজেই সাক্ষী। একবার ঢাকা থেকে চিটাগাং যাওয়ার সময়ে তুর্ণা-নিশীথাতে আমার এই অভিজ্ঞতা হয়েছিল। এই রকমের ছোড়া পাথরে কয়েকজন আহত-নিহতও হয়েছে অতীতে।

৩১| ০৫ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৮

জিকোব্লগ বলেছেন:



৭ নং মন্তব্য প্রসঙ্গে :

মক্ষীরানী শ্রেণীর লোকের এই রকম ভাষায় তো স্বাভাবিক। না হওয়াটাই অস্বাভাবিক ছিল।
উহার এই ধরণের মন্তব্য আরো ভালো ভাবে প্রমান করে, উহা আসলে মক্ষীরানী শ্রেণীর লোক-ই।

০৬ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৯

ভুয়া মফিজ বলেছেন: ইংরেজিতে একটা কথা আছে না..............Like father like son!!! ;)

৩২| ০৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:২০

রাজীব নুর বলেছেন: আপনি ভাগ্যবান।
চাঁদগাজীর বিপক্ষে লিখেছেন বলেই মডারেটর আপনার পোস্ট মুছে দেয় নাই। আপনাকে ব্যানও করে নাই।
আমি চাঁদগাজীর পক্ষে লিখেছি, আমার পোস্ট মুছে দেওয়া হয়েছে। এমনকি আমাকে প্রথম পাতা থেকে ব্যান করা হয়েছে।

যাইহোক, আপনার পোষ্টে এসে মন্তব্য গুলো দেখে আমার বমি পেয়েছে। আপনাদের রুচি-- ওয়াক থু।
এসব কি মডারেটর দেখে না? আজিব!!! ছিঃ

০৬ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৩২

ভুয়া মফিজ বলেছেন: কথায় আছে, ''সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ''।

সাইকো'র সাথে ঘষাঘষি করতে করতে আপনিও এখন ''ব্লগীয় এরশাদ'' থেকে ''চামুচ সাইকো''তে পরিনত হয়েছেন। আপনি আমার কথা তো শুনবেন না, শুনবেন আবাল........স্যরি, মাই মিসটেইক.........আবুল সাহেবের কথা। আপনার নিজের বমি আর থু থু নিজেই যাতে চেটে চেটে খান সেইজন্য একটা স্ক্রীণশট দিলাম। মজা লাগলে বলবেন। আরো দিবো। =p~

৩৩| ০৬ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:২৩

জিকোব্লগ বলেছেন:



হেলথলাইন ডট কম থেকে সাইকোপ্যাথের লক্ষণ গুলো পড়লাম ও আপনার পোস্টটাও
আবার পড়লাম। আশ্চর্য হলাম যে, ব্লগের অপচ্ছায়ার ভিতরে তো সাইকোপ্যাথের প্রায়
সব লক্ষণ-ই আছে।

আমিতো ভাবছিলাম মজা করছেন। পড়ার পর বুঝলাম আপনি সিরিয়াসলি বলছেন।
এই জন্য আরো বেশি আশ্চর্য হলাম যে আপনি কিভাবে ব্লগের অপচ্ছায়ার রোগটি
ধরতে পারলেন, যা ব্লগের গবেষক ও ডক্টর ব্লগাররাও ধরতে পারেন নি!

অপচ্ছায়ার শিষ্যদের বরং আপনাকে ধন্যবাদ দেওয়া উচিত যে আপনি উহাদের গুরুর
রোগ ফ্রি ফ্রি ধরে দিয়েছেন। এখন উহাদের উচিত উহাদের গুরুর ভালো চিকিৎসার
ব্যবস্থা করা।

অবশ্য উহারাও যদি উহাদের গুরুর মত একই ব্যাধিতেই আক্রান্ত হয়, তাহলে কীভাবেই
বা উহারা উহাদের গুরুর চিকিৎসার ব্যবস্থা করবে!

১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০১

ভুয়া মফিজ বলেছেন: আশ্চর্য হলাম যে, ব্লগের অপচ্ছায়ার ভিতরে তো সাইকোপ্যাথের প্রায় সব লক্ষণ-ই আছে। আমি আশ্চর্য হচ্ছি আপনি প্রায় বলায়। প্রায় না, সবগুলোই আছে; এবং বেশ ভালোভাবেই আছে। আমি যখন এই জাতীয় লেখা লিখি, তখন একটা ওয়েবসাইটকে বেইজ ধরে আরো অনেক ওয়েবসাইট ঘাটাঘাটি করি। কোন কোনটা থেকে এমনকি কোন তথ্যই নেই না, কিন্তু আমার লেখার ডেপথনেস বাড়ানোর কাজে সেগুলো লাগে। পোষ্টে বেইজ ওয়েবসাইটের রেফারেন্স দিয়েছি। আপনাকে আরো দু'টা দিচ্ছি। পড়লে আমার কথা বুঝতে পারবেন।

১. view this link

২. view this link

মজা অবশ্য আমি বেশিরভাগ সময়েই করি, তাই বলে মাঝে-মধ্যেও কি আমাকে সিরিয়াসলি নিবেন না!! কোন কথা হইলো এইটা? :-B

সাইকোগাজীর এই রোগ আমি বহু আগেই ধরেছি। আমার একটা পোষ্টে আগে খানিকটা ইঙ্গিতও দিয়েছিলাম। আপনি সেটা দেখেছেনও, সম্ভবতঃ ভুলে গিয়েছেন। এমন হয়, কোন ব্যাপার না। :)

অবশ্য উহারাও যদি উহাদের গুরুর মত একই ব্যাধিতেই আক্রান্ত হয়, তাহলে কীভাবেই বা উহারা উহাদের গুরুর চিকিৎসার ব্যবস্থা করবে! কিছু ব্লগার উহাকে পছন্দ করে, আর কিছু ব্লগার উহাকে আনকন্ডিশনালী সাপোর্ট করে। নিশ্চিত জানবেন, যেসব ব্লগার সাইকোগাজীকে আনকন্ডিশনালী সাপোর্ট করে, এরা সবাই একেকটা ছোটখাটো সাইকোপ্যাথ। আপনি যদি এদেরকে গভীরভাবে পর্যবেক্ষণ করেন, তাহলে সহজেই বুঝতে পারবেন। আমি অবশ্য উদাহরন দিয়ে বোঝাতে পারি, তবে আপনার ক্ষেত্রে মনে হয় না তার প্রয়োজন আছে। আপনার জন্য ইশারাই কাফি!!! ;)

৩৪| ০৬ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:২৯

নীল আকাশ বলেছেন: এই মানসিক রুগি নিয়ে আমিও লিখেছিলাম-
ব্লগীয় ম্যাঁওপ্যাঁও চরিত্র কথন-
যার কারণে বিশাল একটা ব্যান খেয়েছিল আগের নিকে।
কুত্তার লেজ কোনদিনও সোজা হবে না।

১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৩

ভুয়া মফিজ বলেছেন: আপনার এই পোষ্ট আমি তখনই পড়েছি; আর চেক করে দেখলাম, সেখানে আমার ফুটপ্রিন্টও আছে। আমার দুয়েকটা লেখায় আপনার এই পোষ্ট থেকে উদাহরনও দিয়েছিলাম বলে মনে পড়ে। :)

৩৫| ০৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

মিরোরডডল বলেছেন:



গুলতির জোকসটা আগে শুনেছি, খুবই মজার :)

এদের আচরণ সমাজ কিংবা কোন কমিউনিটির প্রচলিত নিয়ম-কানুন বা আদর্শের সাথে সাংঘর্ষিক হয়,

ভুম, এটাতো আমার সচরাচর হয় :(


১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৪

ভুয়া মফিজ বলেছেন: এদের আচরণ সমাজ কিংবা কোন কমিউনিটির প্রচলিত নিয়ম-কানুন বা আদর্শের সাথে সাংঘর্ষিক হয়,

ভুম, এটাতো আমার সচরাচর হয় :(


আমার খুব মজা লাগে..........মিডের প্রিয় ব্লগারকে খোচা দিলে মিডের রিয়্যাকশান দেখে!!! =p~

এই ট্রেইটগুলো যে কোনও সাধারন মানুষের মধ্যেই কম-বেশী দেখা যায়। যখন কারো মধ্যে সবগুলোই থাকে এবং নট ওনলি দ্যাট..........সিভিয়ারলি থাকে, তখনই তাকে সাইকোপ্যাথ বলে ধরে নেয়া যায়। এই সাধারন বিষয়টা কি মিডের মতো বুদ্ধিদীপ্ত একজন মানুষের জানা নাই? সাইকোদের ক্যারিশমা তো এখানেই। মিডের মতো একজন ব্লগারকেও সাইকোগাজী এভাবেই মোহিত করে রাখে!!!! :-B

৩৬| ০৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:১৬

শায়মা বলেছেন: হা হা জোকসটা পড়ে হাসছিলাম। মন্তব্যে আমার হারানো খেতাব ফিরে পাবার খবর জানলাম।

এতদিন জানতাম না। জানার টাইমও ছিলো না। আমি বসে বসে মকটেইল বানাচ্ছিলাম। :)

১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৬

ভুয়া মফিজ বলেছেন: জোকটা আসলেই মজার।

হারানো খেতাব ফিরে পাওয়াতে অভিনন্দন। তোমার মকটেইলের পোষ্ট দেখেছি। রোযা-রমযানের দিনে ভিতরে ঢোকা হয় নাই। :P

৩৭| ১১ ই এপ্রিল, ২০২৩ সকাল ৯:১১

আমি সাজিদ বলেছেন: পোস্ট পড়ে আমি হাসতে হাসতে শেষ !

১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৬

ভুয়া মফিজ বলেছেন: হাসতে হাসতে শেষ কি পুরা পোষ্ট পড়ে, নাকি শুধুই জোকটা পড়ে? :)

৩৮| ১১ ই এপ্রিল, ২০২৩ সকাল ৯:১৭

আমি সাজিদ বলেছেন: ব্লগার জুল ভার্ন ফিরে আসুক এই কামনা করি। মাঝে স্ক্রিনশটে গালাগালি দেখে খুব কষ্ট পেয়েছি।

১২ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৩:০৭

ভুয়া মফিজ বলেছেন: ছোট-বড় সাইকোদের আচরণ দেখে কষ্ট পাওয়ার কিছু নাই। ডাক্তার হওয়ার কারনে এসব তো আপনার কাছে ডাল-ভাত হওয়ার কথা। যদিও আপনি মানসিক রোগের ডাক্তার না, তারপরেও তো কথা থাকে........তাই না!!! :P

ব্লগার জুল ভার্ন ফিরে আসুক এই কামনা করি। আমিও; তবে এইবারের লক্ষণ ভালো না।

৩৯| ১৭ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৫৫

খায়রুল আহসান বলেছেন: একটি সিরিয়াস বিষয়কে কি করে রম্যের মোড়কে তথ্য উপাত্তসহ সকলের জন্য সহজবোধ্য করে পরিবেশন করা যায়, এ পোস্টটি তার একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। আপনার এ পোস্ট থেকে উদ্দিষ্ট ব্যক্তি সংশোধিত হবার উদ্যোগ নিলে অবশ্যই উপকৃত হবেন।

১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৮

ভুয়া মফিজ বলেছেন: আপনার এ পোস্ট থেকে উদ্দিষ্ট ব্যক্তি সংশোধিত হবার উদ্যোগ নিলে অবশ্যই উপকৃত হবেন। সেই আশার গুড়ে বালি খায়রুল ভাই.........অন্ততঃ সুদীর্ঘ অতীত ইতিহাস তাই বলে। ছেড়ে দিলেই আবার কাচ ভাঙ্গা যে শুরু হবে, সেই বিষয়ে আমি নিশ্চিত; যদিও আমার এই ধারনা ভুল হলেই আমি খুশী হবো।

আসলে এই ব্যান-আনব্যানের খেলা খেলে কোন লাভ নাই। অসুখ হলে তার চিকিৎসা করতে হয়। মাথা ব্যাথা হলে মূল কারণ সনাক্ত না করে শুধু প্যারাসিটামল খেলে সাময়িক পরিত্রাণ হয়তো পাওয়া যায়, কিন্তু তাতে করে পরিস্থিতি আরো গুরুতর আকার ধারণ করে।

আর হ্যা........প্রশংসার জন্য ধন্যবাদ। দ্যাট মিনস আ লট টু মি!!! :)

৪০| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৪:০৮

আরোগ্য বলেছেন: আপনের এই পোস্ট তহনই পড়ছিলাম, কিন্তু মন্তব্য করা হয়নি। আমার আত্মীয়র সংখ্যা বেশি, এর মধ্যেই সাইকো পাইকোও আছে। সিজোফ্রেনিয়া মনে হয় এই কাতারে পড়ে না। আমি যথা সম্ভব, আমি বলতে আমার near and dear রা সাইকোপ্যাথগো থেইকা safe distance বজায় রাখি। অন্যগো দেহি এই সব সাইকোপ্যাথগো বহুত চামচামি আর তেল মাখামাখি করে, নইলে তাগো নেয়ামত ভোগ করন যায় না।
ব্লগের কথা আর নয়া কইরা কি কমু! সাইকো পাইকো আর তাগো চামচা দিয়া সয়লাব হইবার উপক্রম।

১১ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:০৯

ভুয়া মফিজ বলেছেন: ব্লগে অনিয়মিত হওনের কারনে এই মন্তব্য দেহি নাই। নয়া পোষ্ট দিতে গিয়া দেখলাম। উত্তর দিমু দিমু করতে করতে দেরী হইলো। তো ভাবলাম, দেরী যেহেতু হইলোই, আরেকটু দেরী কইরা আপনেরে চেতাই.........দেহি কত্তো চেততে পারেন!!! =p~

এইবার আহি আপনের মন্তব্যে। সিজোফ্রেনিক আর সাইকোপ্যাথ আলাদা জিনিস, তয় কিছু মিল তো আছেই। এগো থিকা দূরে থাকনই উত্তম। এরা তৈলমর্দনরে ভালা পায়, চামচা পরিবেস্টিত থাকতে পছন্দ করে। আর এগো যারা তেল মারে, হ্যারাও ছোটখাটো এবং পটেনশিয়াল সাইকো!!! :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.