নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

করোনায় বন্দী অবস্থায় আমার ভাবনা!!!(৬) কাল্পনিক

০৮ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:০৯

অলস মস্তিষ্ক নাকি শয়তানের আড্ডাখানা বা কারখানা। কিন্তু আমি প্রাণ-পণ চেষ্টা করছি মস্তিষ্ককে শয়তানের দখলে না দিতে। তাই নানা ভাবে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করি। যখন কিছুই করতে ভালো লাগেনা বা ইচ্ছা করেনা তখন নানা বিষয় নিয়ে কল্পনা করি, সময় ভালোই কেটে যায়। আজ সকালে কল্পনার বিষয় বস্তু ছিল করোনায় বর্তমান অবস্থা ও ভবিষ্যত পৃথিবী।
করোনার অবস্থা বর্তমান অবস্থা আমার যা মনে হচ্ছে:
১) এই মহামারীতে পৃথিবীর প্রায় অর্ধেক মানুষ মারা যাবে। প্রথম দিকে ধনী-গরিব সবাই এর শিকার হলেও পরবর্তীতে যার একটা বড় অংশ থাকবে নিম্ম অয়ের দেশ থেকে।
২) যা মারা যাবে তার দুই-তৃতীয়াংশ মারা যাবে শুধু মাত্র নিজের অবহেলাই, আর বাকীরা খাদ্যের অভাবে।
৩)এই সংকটেও চোরেরা চুরি করবে(চাল চোর দের ফেসবুকে দেখা যাচ্ছে), ধর্মান্ধরা ভন্ডামি করবে আর জ্ঞান পাপিরা গুজব রটাবে। যদিও তারা জানে এসর করে তারা নিজেরাও বাচঁতে পারবেনা।
৪) এই করোনা আগামি একশত বছর টিকে থাকবে এবং দফায় দফায় তার ভয়ানক রুপ দেখাবে। (পূর্বের মহামারি ও একই রুপ দেখিয়ে গিয়েছে )
৫) করোনা হয়তবা বিশ্ব ভাতৃত্ব তৈরি করে দিয়ে যাবে, যার মাধ্যমে সবাই কাধেঁ কাধঁ মিলিয়ে কঠিন সময়ের মোকাবেলা করবে।

করোনা পরবর্তী ভবিষ্যত পৃথিবী যেমন হবে বলে মনে হয় :
১) প্রথমেই বলতে হবে প্রকৃতির কথা, প্রকৃতি যেন তার শত বছর পুরোনো রুপের কথা আবার মনে করবে,আজ একটা প্রতিবেদন দেখলাম। কক্সবাজার নাকি তার ত্রিশ বছর আগের রুপে ফিরে গিয়েছে। এমন করে যদি আরও চলতে থাকে.......
২) আমি আশা করি করোনায় পৃথিবীর সকল খারাপ মানুষ মারা যাবে (তবে দু-একটা অবশ্যয় উদাহরন হিসেবে থাকবে পরবর্তী পৃথিবীর জন্য) যাদের জন্য আজ পৃথিবী অস্থির এবং শান্তিতে শ্বাস নিতে পারছেনা।
৩)করোনার এমন ভয়াবহতা পৃথিবী দেখবে যে, জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে সবাই নিজেকে পৃথিবীর মানুষ হিসেবে পরিচয় দিবে।
৪)পৃথিবীর অর্থনীতি , ব্যবসার ধরন বদলে যাবে। কিন্তু রাজনীতি বদলাবেনা, যতদিন পৃথিবীর রাজনীতির ইতিহাস লিখিত আকারে রয়েযাবে এবং ভবিষ্যত রাজনীতিবিদরা তা পরবে ততোদিন পৃথিবীর রাজনীতি পরিবর্তন হবেনা।
৫)করোনা পরবর্তী সুন্দর পৃথিবীতে কিছু চোর লুটেরা রয়েই যাবে। যারা আস্তে আস্তে সুন্দর পৃথিবীটাকে পরবর্তী নতুন কোন মহামারীর দিকে নিয়ে যাবে।
ঘরে থাকবেন, নিরাপদে থাকবেন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:২৮

চাঁদগাজী বলেছেন:


পাশ করার জন্য ফাঁসকরা প্রশ্ন কিনেছিলেন?

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৪৭

আমি রানা বলেছেন: ইচ্ছা ছিল তবে কেনা হয়নি।

২| ০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:২৬

রাজীব নুর বলেছেন: চাঁদগাজী বলেছেন:
পাশ করার জন্য ফাঁসকরা প্রশ্ন কিনেছিলেন?

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৪৮

আমি রানা বলেছেন: ইচ্ছা ছিল তবে কেনা হয়নি।

৩| ০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৩০

সোনালি কাবিন বলেছেন: রাজীব নুর বলেছেন: চাঁদগাজী বলেছেন:
পাশ করার জন্য ফাঁসকরা প্রশ্ন কিনেছিলেন

০৮ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৪৮

আমি রানা বলেছেন: ইচ্ছা ছিল তবে কেনা হয়নি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.