নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

রবিবার নীলার বিয়ে.......(৩)

১১ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:০৫

চলছে..................

নীলা একটা সাদা জামা পরে এসেছে আজ। আমি নীলার হাত ধরলাম, নীলা বললো- হাতটাও ভালো করে ধরতে জানেন না। একটু রাগ দেখিয়ে হাতটা সরিয়ে নিলাম, যে কারনে এটা করলাম তাতে সফল হয়েছি। নীলা আমার হাতটি টেনে নিয়ে জরিয়ে ধরলো। কিছুখন নীলার মুখের দিকে তাকিয়ে রইলাম, নীলা খানিকটা লজ্জা পেয়ে প্রশ্ন করলো কি দেখেন?? আমি বললাম কিছুনা, হাতটা সরিয়ে নিয়ে সিগারেট ধরালাম। বাহিরের দিকে তাকিয়ে রুপার কথা ভাবতে লাগলাম। নীলাও চুপ হয়ে গিয়েছে। সিগারেট অর্ধেক শেষ করে নীলাকে দিলাম, সে খুশি হয়ে গিয়েছে। সিএনজির লুকিং গ্লাস দিয়ে ড্রাইভার অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে , আমার চোখে চোখ পড়াতে সে তার কাজে মনোযোগ দিল।নিজের অজানতেই মৃদু হাসি দিলাম।। সিএনজি থেকে লোকাল বাস তারপর রিক্সা করে পৌছলাম।
জায়গাটা আগে থেকেয় আমার পছন্দের, ইচ্ছা ছিল প্রিয় মানুষটাকে নিয়ে এখানে হাত ধরে বসে থাকবো, চুমু দিব। আজ সেই ইচ্ছা পূরন হতে যাচ্ছে সেই টেনশনে সিগারেট ধরালাম (বলে রাখি আমি বরাবরের মতই সাঙ্ঘাতিক ভীতু মানুষ, এই ভয়ই আমার জীবন কাল হয়ে দাড়িঁয়েছে)। কিছু সামাজিক আলাপ করে হাল্কা নাস্তা করলাম । তারপর আমার সেই ঝোপে গেলাম।যাবার পথে আমার বন্ধু আমাকে শিখিয়ে দিল, "দেখ সামনে থেকে দাড়ঁ করিয়ে ঠোঁটে চুমু দিবি", আমিও সুবোধ বালকের মত হা সূচক মাথা নাড়লাম।
কিন্তু আনেক চেষ্টা করে কিছু সাহস জোগার করেও চুমু দিতে পারলাম না। আমার বন্ধু ঝোপেই রয়ে গেল।
দিঘির সামনে নীলার হাত ধরে বসে আছি, নীলা আমার মুখের দিকে তাকিয়ে আছে, আর আমি দিঘির দিকে।
নীলা: কি ভাবছেন?
আমি: না' ত কিছুনা, আচ্ছা নীলা তুমি তোমার বালটাকে(পুরোন প্রেমিক) কখন ছাড়বা?
নীলা: আমিত ছেড়ে দিয়েছি, তার সাথে আমার আর কোন যোগাযোগ নাই।
আমি: না, এমন হবেনা পুরোপুরি, আমি নীলার সবটা নিয়ে নীলাকে চাই। তার হাতে ট্যাটু করা , দু-হাতে দুইটা ট্যাটু করা। রাগ উঠছিল আমার। আমার যা যা ভালো লাগে একটা মেয়ে একাই কেন সব নিয়ে বসে আছে, তাও পুরোপুরি আমার না। কেমন জানি জয়ের আগ মুহূর্তের টেনশনে পরে গেলাম। সিগারেট ধরালাম, আজই মরে যাবেন নাকি- নীলা বললো। আমি চুপচাপ।নীলার ঠোঁটে চুমু দিতে ইচ্ছে করছে, কয়েকবার দিয়েই দিবো ভেবেও দিলামনা।তারপর তার হাতটা ধরে তার হাতে চুমু দিলাম। আর মনে মনে ভাবতে লাগলাম বনের বাঘ না, আমাকে মনের বাঘই মারবে।আমার আর কিছুই ভালো লাগছেনা।
প্রায় ঘন্টা হতে চললো, আমার বন্ধু এখনো ঝোপ থেকে বের হলোনা.... ফোন করলাম ধরলোনা। তবে আমার আর ভালো লাগছেনা। চলে যাবো বলে নীলাকে নিয়ে ওখান থেকে বের হয়ে আসলাম।
আজ এই পর্যন্ত.......
রবিবার নীলার বিয়ে.......(৪)

ঘরে থাকবেন, নিরাপদে থাকবেন।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:১৪

রাজীব নুর বলেছেন: পোষ্ট এত ছোট ক্যান?

১১ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:২৬

আমি রানা বলেছেন: রাজীব ভাই, বিরক্ত লাগছিলো। তাই আজ ছোট হয়ে গেলো।

২| ১১ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৩৫

নেওয়াজ আলি বলেছেন: ভাই এই সময় হাত ধরা মানা যায় না। নীলা মানুষ ভালা না। করোনা দিতে চায়।

১১ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩০

আমি রানা বলেছেন: নেওয়াজ ভাই, নেক্সট টাইম সুরক্ষা নিতে বলবো।

৩| ১১ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:১৮

ক্ষুদ্র খাদেম বলেছেন: ভাই আগের পর্বের লিংকগুলা দিলে ভালা হইত। যাউকগা, আমি পইড়া ফালাইছি :-B

কিন্তুক, এই গল্প কুন দিকে যাইবার লাগছে, বুঝবার পারতাছি না /:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.