নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুলকে ভুল বলাটা সৎ সাহসের পরিচায়ক বরং নীরব থাকাটাই শয়তানি....

মোগল

মোগল › বিস্তারিত পোস্টঃ

ইডেনে পড়াকালীন আমার সাথে ঘটে যাওয়া যে ঘটনা কোনোদিন কাউকে বলতে পারি নি...

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:১৯


ইডেন কলেজ নিয়ে কিছুদিন হলো অনেক সমালোচনা হচ্ছে তাই কথাগুলো বলার কিছুটা সাহস পেলাম।সেজন্যই লিখছি। আমি খুবই সাধারণ একটা মধ্যবিত্ত পরিবারের মেয়ে। দক্ষিণাঞ্চলের একটা জেলা থেকে এসএসসি এবং এইচএসসি শেষ করে ইডেনে ভর্তির সুযোগ পাই। অনেক খুশি ছিলাম দেশের অন্যতম সেরা প্রতিষ্ঠানে পড়বো বলে। দর্শন বিভাগে ভর্তি হই। হলে সিট পাই কয়েকমাস পর একজন বড় আপুর মাধ্যমে। লিগ্যালভাবে আবেদন করেছিলাম কিন্তু সিট খালি নেই বলেছিল ম্যাডাম।

তারপর বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে উঠলাম ফাইনালি। প্রথম দিকে ফ্লোরে থাকতে হত। এডজাস্ট করতে অনেক কষ্ট হত। আস্তে আস্তে মানিয়ে নিলাম। তারপর সেকেন্ড ইয়ারে উঠলাম। তখন ছাত্রলীগের আহ্বায়ক তাছলিমা আপু ছিল। আর বর্তমান সভাপতি তামান্না জেসমিন রিভা ছিল যুগ্ম আহ্বায়ক। মোট ১৪ জন ছিল যুগ্ম আহ্বায়ক। তো মাঝে মাঝে লক্ষ্য করতাম আমার রুমের অন্যান্য মেয়েরা খুব চুপচাপ থাকে, কথাও কম বলে। কিছু হয়েছে কিনা জানতে চাইলে বলে শরীরটা ভালো না বা মেয়েদের পিরিয়ড হলে যা হয় তাই। তো আমিও আর এতটা গুরুত্ব দেই নি। এরপর একদিন দুপুরে তাছলিমা আপু ডেকে পাঠালো।

গিয়ে কথা বললাম কিছুক্ষণ। তো আপু বললো যে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ একটা মিটিং আছে কাল বিকালে। আমরা কয়েকজন যাবো। তুমিও সাথে যাবে। আমি ইচ্ছা না থাকলেও না করতে পারিনি হলে থাকি বলে। পরেরদিন আমি সহ মাত্র ৩ জন মিলে আপু একটা ৬ তলা ফ্ল্যাট বাসায় গেলাম। আমি একটু অবাক হই এখানে আবার কিসের মিটিং। ওখানে যাওয়ার পরে ছাত্রলীগের কিছু কেন্দ্রীয় নেতা আর আমার সাথে আসা বাকি দুইজন একটু বাহিরে গেল। আমি বসে ফোন বের করে দেখছিলাম। তখন ভিতর থেকে একজন আসে। বয়স ত্রিশ থেকে পয়ত্রিশ হবে। আমার মাথায় পি-স্ত-ল ধরে আমাকে বলে ভিতরে চল।

জোরপূর্বক আমাকে একটা রুমের ভিতর নিয়ে যায়। প্রায় ১ ঘণ্টা ধরে আমার সাথে অমানবিক কাজ করে। আমাকে বলা হয় তুমি আজকে প্রথম না। তোমার মত অনেকেই এখানে আসে আবার চলেও যায়। আমাকে আরো হুমকি দেয় কোথাও যদি এই ঘটনা নিয়ে কিছু বলি তাহলে আমাকে গু-ম করে দিবে। আরো ভয় পাই যখন বলে তোমার সাথে যা হয়েছে সব ভিডিও রেকর্ড করা আছে। এই বলে ল্যাপটপ থেকে আগে হলের অন্যান্য রুমের কয়েকজন মেয়ের সাথে ফিজিকাল করার ভিডিও টেনে টেনে দেখায়। আরো বলে তুমি চুপ থাকলে আমিও চুপ থাকবো। ভিডিও নিয়ে কোনো চিন্তা করিও না। আমার সাথে যা হয়েছে সেটার ভিডিও দেখায় নি। তারপর অনেকদিন মানসিকভাবে অসুস্থ ছিলাম।

একটা ট্রমার ভিতর ছিলাম। হলে থাকতাম ঠিকই কিন্তু নিজেকে খুব ছোট মনে হত। ভয়ে রাতে ঘুম ভেংগে যেত। কত রাত ঘুমাতে পারি নি নিজেও জানি না।

আমিও তো সাধারণ শিক্ষার্থী ছিলাম। আমার কি দোষ ছিল বলতে পারেন? হলের কিছু মেয়েরা সাধারণ শিক্ষার্থী হিসেবে দেখলাম মানববন্ধন করেছে ইডেনের সামনে দুইদিন আগে। তারাও জানে ইডেনের হলে থাকা মেয়েদের সাথে কি হয়, কিন্তু কোনো মেয়েই স্বীকার করবে না এসব। আজ যদি আমি থাকতাম সেখানে আমিও হয়ত বলতাম আমি ৪ বছর হলে থেকেছি কিন্তু কখনো মেয়েদের দিয়ে অনৈতিক কাজ করানো হয় শুনি নাই। কোনো মেয়ে কখনোই মিডিয়ার সামনে এসে তার সাথে কি ঘটেছে এগুলো পাবলিকলি বলবে না। আমার সাথে যা ঘটেছে সেটা কোনোদিন কাউকে বলার সাহস হয়নি।

একটা মেয়ের সবচেয়ে বড় বিষয় তার সম্ভ্রম। আমার এখন বিয়ে হয়ে গেছে। দুটো বাচ্চাও আছে। শ্বশুর বাড়িতে ভালোই আছি। কিন্তু আমার সাথে ঘটা অতীতের এই কালো দাগ কখনোই মুছবে না। অনার্স শেষ করে মাস্টার্স আর ইডেনে করি নি। একই ভুল দ্বিতীয়বার কেনো করবো বলেন?
অনেকেই বলবে প্রতিবাদ করা উচিত, কিংবা আমি কেনো বিচার চাই নি, থানায় যাই নি। একবারও কি ভেবে দেখেছেন যদি থানায় যেতাম, বিচার চাইতাম তাহলে আমাকে কি কেউ বিয়ে করতো? আমার পরিচয় সবাই জেনে যেত তাহলে। এই ইডেন থেকেই অনেক মেয়ের স্বপ্ন পূরণ হয়, কিন্তু স্বপ্ন পূরণের জন্য পিছনে ফেলে আসা কালো অতীত কেউ জানতে পারে না কখনোই।

অনেক সময় নিয়ে লিখলাম। আমি চাই না আর কোনো মেয়ের সাথে এমনটা ঘটুক। আমার বাবার বাড়ি, শ্বশুর বাড়ির আত্মীয়স্বজন বা কেউ যেন না বোঝে তাই কিছু বিষয় গোপন রেখেছি। ছদ্মনাম ব্যবহার করছি আর আমার হোম ডিস্ট্রিক্ট গোপন রেখেছি। আমার নিরাপত্তা কেউ দিতে পারবে না। তাই আর কোনো তথ্য দিচ্ছি না। আমার বর্তমান স্বামী বিয়ের আগে আমার প্রেমিক ছিল। আমার এই ঘটনার কথা তাকে কোনোদিন বলতে পারি নি। কখনো বলবোও না। যদি সে জানতে পারে তাহলে আমার আ/ত্ম/হ/ত্যা ছাড়া উপায় থাকবে না। আজ চার বছর পর এই ঘটনা আপনাদের কাছে বলতে পেরে কিছুটা হালকা লাগছে। ভালো থাকুক ইডেন।

- জান্নাতুল ফেরদৌস নিশি (ছদ্মনাম)
দর্শন বিভাগ, ইডেন মহিলা কলেজ

(ঘটনা সত্য মিথ্যা যাচাইয়ের উপায় নেই, কিন্তু এরকম ভুক্তভোগী আছে নিশ্চিত, নাহলে তাদের নিজেদের সদস্যরা ই অভিযোগ করত না। ভাবা যায়? এই চিত্র শুধুমাত্র ইডেনের না , অন্যান্য প্রতিষ্ঠানেও হয়, কিন্তু কেউ মুখ খোলে না। এটা যদি অভিভাবকদের কাছে পৌঁছে থাকে তাহলে মেয়েকে/বোনকে এসব প্রতিষ্ঠানে দেয়ার আগে আরেকটি বার ভাববেন)

@ফেসবুক

মন্তব্য ৪৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৩৬

কামাল৮০ বলেছেন: এতোদিন পর জানলাম আপনি একজন মেয়ে।

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৪৫

মোগল বলেছেন: :-/

কপিপেস্ট লেখা, আমার নিজের লেখা না।

২| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: ছদ্মনামে লিখসে। ছদ্মনামের জান্নাতুল ফেরদৌস তো ছাইয়া নিকও হতে পারে।ইডেনের মেয়েদের হেয় করার জন্য কোন মৌ- লোভী এই পোষ্ট লিখেনি তা কিভাবে বুঝবো। ফেসবুকের ভিত্তিহীন প্রমাণ বিহীন কিচ্ছা কাহিনি গার্ভেজ এগুলো ব্লগে কপি পেস্ট করে, ব্লগের ক্লাস নষ্ট না করাই ভাল।

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৪৭

মোগল বলেছেন: লেখাটা দেখে মনে হল সবাইকে জানানো দরকার।

ঘটনা যে ঘটে তা সবাই জানত, কিভাবে ঘটে তা এই লেখার মাধ্যমে জানা গেল।

ছাত্রলীগরে আর কত বেনিফিট অব ডাউট দিবেন?

৩| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৪১

জগতারন বলেছেন:

ইডেনে পড়াকালীন আমার সাথে ঘটে যাওয়া যে ঘটনা কোনোদিন কাউকে বলতে পারি নি...

ইডেনে' পড়া একটি মেয়ের নিয়া আমার জীবনে বড় একটি দুঃখময় কালো অতীত আছে যা আমি কাঊকে বলতে পারি নি।
আমি ভালো একজন লেখক নই, তাই লিখে আপনাদের জানাতে পারি নি।
তবে দেশের লোকদের জানা উচিত;
ইডেনে' পড়ুয়া মেয়েরা কত বড়ো বেয়েদব ও অনৈতিক।

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৪৭

মোগল বলেছেন: লিখে ফেলেন

৪| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১০:৫৯

কামাল৮০ বলেছেন: কোথাথেকে কপিপেস্ট করেছেন সেই সুত্র দিন?

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:০৯

মোগল বলেছেন: গা জ্বালা করতেছে আপনার মনেহয়। ছাত্রলীগ করেন নাকি?

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:১৩

মোগল বলেছেন: এই ধরনের কনফেশন একটা গুরুতর ঘটনা। যে লিখেছে সে নিজের পরিচয় গোপন করে লিখেছে। এবং এই লেখার বিষয়ে আপনি শুরু থেকে নুইসেন্স কমেন্ট করতেছেন। আপনি কি ধরণের জালিম গোত্রের লোক, সেইটা আপনার একশন দেখে খুব ভাল ভাবে বুঝা যাচ্ছে।

৫| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:১৭

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এগুলোর সত্যতা কতটুকু? এতকিছু হয়েছে সব এখন ফাঁস হয় কেন?

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:২১

মোগল বলেছেন: আপনিও কি ছাত্রলীগের সিমপ্যাথেটাইজার ? সত্যতা কতটুকু সেইটা জানার জন্য গত কয়েকদিনের নিউজে খোঁজখবর নেন।

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:২২

মোগল বলেছেন: আপনি একচোখা হরিণ হইলে অবশ্য কিছু করার নাই।

৬| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এগুলো ফেসবুকে মৌ-লোভী ছাগুদের মিথ্যাচার। যেই না একটা ঘটনা ঘটল তখন তাদের চীরশত্রু ছাত্রলীগ কে টিকটিকিও ছাইয়া নিক থেকে লাথি মারছে। সুলতানা কামাল গতকাল ঠিক এটাই বলেছিলেন যে ছাত্রলীগ মুক্তিযুদ্ধ বিদ্বেষীদের, ধর্ম ব্যবসায়ীদের সুযোগ করে দিয়েছে।

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:২৮

মোগল বলেছেন: বুঝাগেল আপনি সম্ভবত ছাত্রলীগের লোক। জ্বি হ্যাঁ সুলতানা কামালের মত মার্কামারা মহিলা ছাড়া আর কারও রেফারেন্স পাইলেন না আর। যত্তসব।

৭| ০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:৩৪

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: লেখক বলেছেন: আপনিও কি ছাত্রলীগের সিমপ্যাথেটাইজার ? সত্যতা কতটুকু সেইটা জানার জন্য গত কয়েকদিনের নিউজে খোঁজখবর নেন।
লেখক বলেছেন: আপনি একচোখা হরিণ হইলে অবশ্য কিছু করার নাই।
ইডেন, বদরুন্নেসায় পড়া কয়েকজনের সাথে পরিচয় আছে। ওদের সাথে কথা বলে সন্দেহ আরও বাড়ছে।
তবে এটার সত্যতা পাওয়া গেছে যে পদের লোভে অনেক নেত্রী মনোরঞ্জন করতে গেছে।
দেশটা মগের মুল্লুক হয়ে যায়নি যে সব মেয়ে এভাবে নিপীড়িত হয়েছে।

০২ রা অক্টোবর, ২০২২ রাত ১১:৪৪

মোগল বলেছেন: আপনার কি মনে হয় বাংলাদেশের সামাজিক অবস্থায় কোন মেয়ের সাথে এরকম হলে সে ঢাক ঢোল পিটিয়ে সবাইকে জানিয়ে বেড়াবে? কমনসেন্সের মাথা খাইছেন? আপনার পরিচিত কোন মেয়ের সাথেও যদি এরকম অঘটন হয় সে আপনাকে নিজে থেকে এইগুলো বলবে? যেখনে ছাত্রলীগের বিরুদ্ধে মুখ খুললে আরও অঘটন ঘটতে পারে।

৮| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১২:০৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: অপরাধের সম্ভাবনা সব সময় থেকেই থাকে সেটা যেকোন জায়গাতেই হতে পারে , যে কারও সাথে হতে পারে ।

কিন্তু এখানে প্রশ্ন একটা থেকে যায় ভাই । যিনি এইসব ছদ্মনামে লিখলেন তিনি যে এখন প্রকাশ করছেন তাতে তার সামাজিক জীবন কী হুমকির মুখে পড়ছে না ? যদি নাইবা পড়ে তবে তো ছদ্মনামে লিখবার কোন কারণ দেখি না । এভাবে ছদ্মনামে লিখলে কিছুটা সন্দেহ থেকেই যায় ।

যাইহোক , আপনার ব্লগেই লিখা আছে সত্য মিথ্যা যাচাইয়ের উপায় নেই । তাই একে না হয় " না সত্য " এবং " না মিথ্যা " বলে ধরে নিলাম !

০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১২:২০

মোগল বলেছেন: কিন্তু এখানে প্রশ্ন একটা থেকে যায় ভাই । যিনি এইসব ছদ্মনামে লিখলেন তিনি যে এখন প্রকাশ করছেন তাতে তার সামাজিক জীবন কী হুমকির মুখে পড়ছে না ?

ছদ্মনামে লিখলে সামাজিক জীবন কিভাবে হুমকির মুখে পড়বে বুঝলাম না। অদ্ভুত প্রশ্ন।

৯| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১২:৩৬

কামাল৮০ বলেছেন: আমার ছেলে মেয়েরা ছাত্রছাত্রী ছিলে আজ থেকে ১৫ বছর আগে।এখন আমার নাতি নাতনিরা ছাত্র ছাত্রী কিন্তু বাংলাাদেশে না।আপনার কেউ কি ইডেনে পড়ার যোগ্যতা অর্জন করতে পারছে?

০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১:০৬

মোগল বলেছেন: এত যোগ্যতা নিয়া রাত্রে ঘুমান ক্যামনে?

১০| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১২:৩৭

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: উনি ছদ্মনামে কোথায় লিখেছেন ফেসবুকে তো ? নিশ্চয়ই কোন পেইজে বা গ্রুপে এডমিনের কাছে মেসেজ দিয়ে , তো এখানে তার পরিচয় প্রকাশ পাচ্ছে না ? আর যদি ফেইক আইডি দিয়ে পোস্ট করেন তো ছদ্মনাম ব্যবহারের কী প্রয়োজন ? তার পরিচয় যেহেতু কারও না কারও কাছে প্রকাশ পাচ্ছে সেহেতু সেটা যে সামাজিক-পারিবারিক জীবনে প্রভাব ফেলবে না তা কে বলতে পারে ?

০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১:০৭

মোগল বলেছেন: এই বিষয়ে একটা থিসিস করে ফেলেন।

১১| ০৩ রা অক্টোবর, ২০২২ রাত ১:৪৬

কলাবাগান১ বলেছেন: আপনাদের উদ্দেশ্যই হচ্ছে মেয়েদের অভিভাবকদের মনে ভয় ধরিয়ে মেয়েদের উচ্চ শিক্ষা কে বন্ধ করা....ঘুটিকয়েক খারাপ মেয়ের জন্য ঢালাও ভাবে কুস্যা রটানো হচ্ছে বেনামে, তাও আবার ব্লগে এসেও সেই বেনামের কুস্যাকে পোস্ট হিসাবে চালিয়ে দিলেন, উসকে দেওয়ার জন্য..।

০৩ রা অক্টোবর, ২০২২ ভোর ৫:২৩

মোগল বলেছেন: সত্য প্রকাশ করে দেওয়া উদ্দেশ্য। আপনার প্রিয় সোনার ছেলেমেয়েরা ছাত্ররাজনীতির নামে কি করে সেটা সবার জানার অধিকার আছে।

১২| ০৩ রা অক্টোবর, ২০২২ ভোর ৫:১৯

কামাল৮০ বলেছেন: আমি ঘুমাই না।ঘুমালে স্বপ্নে সুধু আল্লাহকে দেখি।তাই জেগে থাকি।

০৩ রা অক্টোবর, ২০২২ ভোর ৫:২৫

মোগল বলেছেন: চোখ বন্ধ করে জেগে থাকেন নিশ্চয়ই।

১৩| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:১৭

তানভির জুমার বলেছেন: এখানে যারা কমেন্ট করে বলতেছে ঘটনাটি মিথ্যা বানোয়াট, বা বিরোধীপক্ষের কাজ। তাদের উদেশ্যে বলতে চাই আপনারা এতটা দল কানা কিভাবে হন? স্বয়ং ইডেন কলেজের বর্তমান ছাত্রলীগের সহ-সভাপতি যেখানে এইসব সত্য বলে মিডিয়ার সাক্ষাৎকার দিয়েছে যেখানে আপনাদের মত দল কানারা কোন চেটের-বাল? এইসব দলকানাদের জন্য আজকে দেশটার এই অবস্থা।

০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ১০:২৩

মোগল বলেছেন: সহমত

১৪| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: এখানে যারা কমেন্ট করে বলতেছে ঘটনাটি মিথ্যা বানোয়াট, বা বিরোধীপক্ষের কাজ। তাদের উদেশ্যে বলতে চাই আপনারা এতটা দল কানা কিভাবে হন? স্বয়ং ইডেন কলেজের বর্তমান ছাত্রলীগের সহ-সভাপতি যেখানে এইসব সত্য বলে মিডিয়ার সাক্ষাৎকার দিয়েছে যেখানে আপনাদের মত দল কানারা কোন চেটের-বাল? এইসব দলকানাদের জন্য আজকে দেশটার এই অবস্থা।


একটি ঘটনাকে কেন্দ্র করে, ছাত্রলীগ/ছাত্রদল/জাসদ/বাসদের যে দলই হোক, তাদের উদ্দেশ্যে ভিত্তিহীন গোজব ও উদ্দেশ্যপ্রনোদিত মিথ্যা বানোয়াট পোষ্ট কি ব্লগের স্ট্যান্ডার্ডের সাথে যায় ? এখানে দল কানার কি হলো?

১৫| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ৯:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: তানভির জুমার বলেছেন: য়ং ইডেন কলেজের বর্তমান ছাত্রলীগের সহ-সভাপতি যেখানে এইসব সত্য বলে মিডিয়ার সাক্ষাৎকার দিয়েছে যেখানে আপনাদের মত দল কানারা কোন চেটের-বাল?

আপনি কোন ------------ আসছেন এখানে?শব্দটি ব্যবহার করে আপনার লেভেলে নামলাম না। ব্লগে পোষ্ট আসলে, মিথ্যা কপি পেস্ট গল্প আসলে, তর্ক হবে বিতর্ক হবে প্রতিবাদ হবে। আপত্তিকর শব্দ ব্যবহার করেন কেন? নাকি বিম্পি জামাত - মোলিভিরা যাতা শব্দ প্রয়োগ করার স্বাধীনতা রাখে?

১৬| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ১০:২৬

মোগল বলেছেন: সামু ব্লগের সিন্ডিকেটিয় দলবাজির ঐতিহ্য আছে। এই লেখার কমেন্টগুলো তার প্রমাণ। এই সিন্ডিকেটের নাম কি "সোনার ছেলে সিন্ডিকেট" ?

১৭| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ১০:৫৩

নতুন বলেছেন: আমাদের দেশের প্রক্ষিতে এমনটা ঘটা খুবএকটা অস্বাভাবিক না।

কিন্তু ঘর পোড়ার ভেতর আলু পোড়া দেবার মানুষের ও অভাব নাই।

তাই এমন ই পরিস্থিতিতে এমন কাহিনি বানিয়ে প্রচার করার লোকেরও অভাব নাই।

ইডেনের নামে এমন কাহিনি বানিয়ে ভবিষ্যতের নারীদের উচ্চ শিক্ষায় নিরুতসাহিত করার জন্যও এমন কাহিনি অনেক মূর্খ ধমান্ধ বানিয়ে প্রচার করবে।

সুন্দরী নারী কে অপহরন করে তার স্লীলতা হানি আমাদের সমাজে নতুন ঘটনা না। সমাজ দোষী পুরুষকে সাজা দিতে পারেনা বরং নারীকে ঘরে বন্ধি করে রেখে সমস্যা থেকে মুক্তি পেতে চায়।

০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:০৩

মোগল বলেছেন: এই দেশে বেশি বুঝা লোকজনের সংখ্যা দিনে দিনে বেড়ে যাচ্ছে। কোথায় ছাত্রলীগের সেক্স স্লেভারি একটা গুরুতর অফেন্স, এবং এই বিষয়ে সবাই সোচ্চার হবে, তা না করে "সোনার ছেলে সিন্ডিকেটের" লোকজন "নারীদের উচ্চ শিক্ষায় নিরুতসাহিত" সংক্রান্ত চান্দের দেশের গল্প ফান্দা আরম্ভ করছে। আজাইরা।

০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:১২

মোগল বলেছেন: আপনার মেয়ে বা বোনের সাথে এইরকম ঘটলে কি করতেন?

১৮| ০৩ রা অক্টোবর, ২০২২ সকাল ১০:৫৩

অশুভ বলেছেন: মতের মিল না হলেই ছাত্রলীগের সিমপ্যাথেটাইজার/চামচা, ছাগু, শিবির, ভাদা, পাদা ব্লা ব্লা ট্যাগানো বন্ধ করেন। যে কেউ লেখার সূত্র চাইতেই পারেন। তারমানে এই না উনি কোন একটা নির্দিষ্ট গ্রুপ/দলের সিমপ্যাথেটাইজার। আপনি ফেসবুকে যে পেইজ/আইডি থেকে লেখাটা পেয়েছেন সেটার সূত্র দিতে পারেন। যেহেতু ছদ্বনামে ফেসবুকে লিখেছে, সুতরাং ব্লগে সেই সূত্র দিতে সমস্যা দেখিনা। ফেসবুকের চেয়ে ব্লগে তার ছদ্ববেশ আরো নিরাপদেই থাকবে।

আমার পরিচিত অনেকেই ইডেন থেকে পড়ালেখা শেষ করেছে। তাদের কাছে যতদুর শুনেছি রাজনৈতিকভাবে জড়িত ছাত্রীরা ছাড়া সাধারণ ছাত্রীদের ক্ষেত্রে এসব হয় না। আর রাজনীতি করে এমন ছাত্রীরা নিজেদের রাজনৈতিক লাভের আশায় অনেক সময় এগুলো করে থাকেন। সাধারণ ছাত্রীদের ক্ষেত্রে হয়ত দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে, কিন্তু আপনি যেভাবে মাস লেভেলে বর্ণনা করেছেন তা ব্যক্তিগতভাবে আমার কাছে বিশ্বাসযোগ্য না।

এখন আবার আমাকে ট্যাগানো শুরু করে দেন।

০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:০৬

মোগল বলেছেন: কিন্তু আপনি যেভাবে মাস লেভেলে বর্ণনা করেছেন

এখানে ভুক্তভোগীর অভিজ্ঞতা তার নিজ জবানিতে বর্নিত হয়েছে। এইটা আপনার হিসাবে "মাস লেভেলের বর্ণনা"। ছাত্রলীগ কি গাছে ধরে?

১৯| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১২:৪৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আহা কি দুঃখজনক সারা জীবন বয়ে বেড়াতো হয় এই ক্ষত। এর প্রতিকার হোক।

০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:০৭

মোগল বলেছেন: প্রতিকার হোক

২০| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ১:২৫

নতুন বলেছেন: লেখক বলেছেন: আপনার মেয়ে বা বোনের সাথে এইরকম ঘটলে কি করতেন?


আমার মেয়ের সাথে এমনটা ঘটতে ঐ নেতাদের মৃত্যুদন্ড দিতাম।

আমি বলেনি যে এমনটা ঘটে না।

কিন্তু এমন ঘটনা যে ইচ্ছাকরে এখন বানিয়ে বলা হচ্ছেনা সেটাও আপনি সত্যি জানেন না।

আর আমি ফেসবুকের কোন কিছুই টপ করে বিশ্বাস করিনা। এখানে লাইকের ধান্ধায় মানুষ অহরহ মিথ্যা বলে।

কয়েকদিন আগে এক মেয়ে বলছিলো যে বিয়ে ভেঙ্গে দিয়েছে কারন মেয়ে ইডেনের ছাত্রী। আমাদের দেশে সবই সম্ভভ।

০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ২:১৬

মোগল বলেছেন: ইডেন কলেজে এই ঘটনা ঘটে তার গুজব বহু আগে থেকেই প্রচলিত ছিল। ছাত্রলীগের ক্যাঁচালের মধ্যে দিয়ে এই ঘটনা সরাসরি সামনে আসছে।

আপনার মেয়ে বা বোনকে এখনকার অবস্থায় ইডেনে ভর্তি হওয়ার প্রশ্ন আসলে আপনি বিকল্প খুঁজতেন কিনা?

২১| ০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ২:৩১

নতুন বলেছেন: আপনার মেয়ে বা বোনকে এখনকার অবস্থায় ইডেনে ভর্তি হওয়ার প্রশ্ন আসলে আপনি বিকল্প খুঁজতেন কিনা?


=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

তাহলে ইডেন কলেজ বন্ধ করে দিন?

০৩ রা অক্টোবর, ২০২২ দুপুর ২:৪৯

মোগল বলেছেন: সরাসরি উত্তর দেন, প্যাঁচ মারা কথা বলেন কেন?

২২| ০৩ রা অক্টোবর, ২০২২ বিকাল ৫:২৫

বিটপি বলেছেন: ইডেন কলেজে যে জোরপূর্বক বেশ্যাবৃত্তি করানো হয়, এই তথ্য নতুন নয়। ৪/৫ বছর আগেও এরকম ঘটনা রিভিল হয়েছিল। বড় ভাইরা আবদার রক্ষা না করায় নেত্রীরা যেভাবে মুখ কালো করে বেরিয়ে যাচ্ছিল, তাতে অনেক কিছুই পরিষ্কার। এরকম ঘটনা অবশ্যই ঘটে। তবে বর্ণিত ঘটনায় অনেক কিছুই অস্পষ্ট। একটা মেয়ে মিটিং করতে ফ্লাট বাড়িতে যাবে - এটা কোন কথা হল? ১০ টা মেয়েকে ধর্ষণ করলে একটাও মুখ খুলবেনা - এটা কিভাবে সম্ভব?

মেয়েটা শ্বশুর বাড়ি বা স্বামীকে এই কথা প্রকাশ করেনি কেবল সংসার বাঁচানোর জন্য। আমি মনে করি সে বিশ্বাসের অমর্যাদা করে হারাম সংসার করছে। অবিলম্বে তার তওবা করা উচিৎ।

০৩ রা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:৩৫

মোগল বলেছেন: তওবা করা উচিৎ !?

আজিব !!

কার অপরাধে কে তওবা করবে !!!


মাথা ঠিক আছে আপনার ??

২৩| ০৪ ঠা অক্টোবর, ২০২২ সকাল ৮:৩৮

বিটপি বলেছেন: যে তথ্য পেলে হয়তোবা বর্তমান স্বামী তাঁকে বিয়েই করতনা, সেই তথ্য গোপন করা আপনার দৃষ্টিতে কোন অপরাধই নয়? এখন তো দেখছি আপনারই তওবা করা উচিৎ। যে লোক ধর্ষণ করেছে, সে অবশ্যই অপরাধী, কিন্তু এরকম একটা তথ্য স্বামীর কাছে গোপন করে সুখে সংসার করে যাওয়া আমি মনে করি আরও বড় অপরাধ।

০৪ ঠা অক্টোবর, ২০২২ দুপুর ১:৫২

মোগল বলেছেন: আপনার চিন্তাভাবনায় বড় ধরণের সমস্যা আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.