নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন শিক্ষক, লেখালেখি, সম্পাদনা ও মানবাধিকার নিয়ে কাজ করি। বাংলাদেশ কে ভালবাসি। দেশের জন্য, মানুষের জন্য সামান্য হলেও কিছু করতে চাই।

মা, মাটি ও মানুষকে ভালবাসি। ভালবাসতে চাই।

বিএইচ মাহিনী

I am a social worker.

বিএইচ মাহিনী › বিস্তারিত পোস্টঃ

ইভটিজিং বা ধর্ষণ বন্ধের ফর্মুলা

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:৫৮

ইভটিজিং বা ধর্ষণ বন্ধের ফর্মুলা

★ ছেলেরা মেয়েদের দিকে দৃষ্টি দিবে না।
(সূরা নূর, আয়াত ৩০)

★ মেয়েরাও ছেলেদের দিকে দৃষ্টি দিবে না।
(সূরা নূর, আয়াত ৩১)

★মেয়েরা পুরুষের সাথে রং ঢং করে কোমল কন্ঠে কথা বলবেনা,কারণ কিছু পুরুষের বেহুদা প্রেমে পড়ে যাওয়ার রোগ আছে। (সুরা আল-আহযাব ৩৩/৩২)

★মেয়েরা গৃহাভ্যন্তরে অবস্থান করবে-মূর্খতা যুগের অনুরূপ নিজেদেরকে প্রদর্শন করবে না। নামায কায়েম করবে, যাকাত প্রদান করবে এবং আল্লাহ ও তাঁর রসূলের আনুগত্য করবে। হে নবী পরিবারের সদস্যবর্গ। আল্লাহ কেবল চান তোমাদের থেকে অপবিত্রতা দূর করতে এবং তোমাদেরকে পূর্ণরূপে পূত-পবিত্র রাখতে। (সুরা আল-আহযাব 33:33)

★হে নবী! আপনি আপনার পত্নীগণকে ও কন্যাগণকে এবং মুমিনদের স্ত্রীগণকে বলুন, তারা যেন তাদের চাদরের কিয়দংশ নিজেদের উপর টেনে নেয়। এতে তাদেরকে চেনা সহজ হবে। ফলে তাদেরকে উত্যক্ত করা হবে না। আল্লাহ ক্ষমাশীল পরম দয়ালু। (সুরা আল-আহযাব 33:59)

★ পুরুষেরা বিনা কারণে রাস্তায় বসে থাকতে পারবেনা, আর বসলে সালাম দিতে হবে এবং ইভটিজিং করতে পারবেনা। (বুখারি শরিফ ২৪৬৫ নং হাদিছ)

◉ গায়রে-মাহরাম পুরুষের সাথে কোন মহিলা নির্জনে গল্প-গুজবে মত্ত হবে না।
◉ ছেলেরা যখন মেয়েদের সাথে প্রয়োজনীয় কথা বলতে চাইবে, তখন পর্দার আড়াল থেকেই বলবে।
◉ নারী-পুরুষ অবাধে মেলামেশা করবে না।
◉ কোন মহিলা যখন কোন প্রয়োজনে বাহিরে বের হবে, তখন পর্দা করে বের হবে। তাহলে তাদেরকে উত্যক্ত (ইভটিজিং) করা হবে না। (সূরা আহযাব ৫৯)।
❐ এগুলো আল্লাহ প্রদত্ত ধর্ষণ প্রতিরোধের কর্মসূচি।

# গ্যারান্টি, ইসলামের এসব বিধান মেনে চললে এবং এসব কাজ বাস্তবায়িত হলে ইভটিজিং থাকবে না। ইনশাআল্লাহ। আর অমান্য করলে দুনিয়া ও আখিরাতে রয়েছে কঠিন শাস্তি।

# আখিরাতের শাস্তি
আর এগুলো না মানলে ইসলামে রয়েছে কঠোর শাস্তির বিধান যা সরকার বাস্তবায়ন করলে ইভটিজিং চিরতরে বন্ধ হয়ে যাবে।
# মহান আল্লাহ বলেন>>
অপরাধী শাস্তি ভোগ করবে। কিয়ামতের দিন তার শাস্তি দ্বিগুণ করা হবে এবং সেখানে সে হীন অবস্থায় চিরস্থায়ী হবে। (২৫/সূরা আল ফুরকান/৬৮-৬৯)

# দুনিয়ার শাস্তি >>
ব্যভিচারী ও ব্যভিচারিণী উভয়কে এক’শ ঘা করে বেত্রাঘাত কর। আল্লাহর বিধান কার্যকরী করবে এদের প্রতি দয়া যেন তোমাদের অভিভূত না করে। যদি তোমরা আল্লাহ ও পরকালে বিশ্বাসী হয়ে থাক। ঈমানদারদের একটি দল যেন এদের শাস্তি প্রত্যক্ষ করে।
(২৪/সূরা আন নূর/২)

সুতরাং আল্লাহর বিধান এবং তা বাস্তবায়ন ই একমাত্র ইভটিজিং বা ধর্ষণ বন্ধ করতে পারে। প্রতিটি ধর্ষণকারীকে রাস্তায় বা বাজারে প্রকাশ্যে শাস্তি দিতে হবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.