নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

প্রাইমেরিতে পড়ার সময় ২১শে ফেব্রুয়ারি

২১ শে ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:২২

প্রাইমেরিতে পড়ার সময় ২১শে ফেব্রুয়ারি আর ১৬ই ডিসেম্বরে প্রতিবারেই শহীদ মিনারে ফুল দিতে যেতাম। সকাল বেলা ফজরের আযানের কিছু পরেই স্কুলের হেড মাষ্টার লুৎফর স্যার আমাকে আর আপুকে নিয়ে যেতে আসতো. আমাকে আর আপুকে ফুল দেওয়ার জন্য আলাদা করে ফুল নিতে হতো না. স্যার আমাদের দুই জনের জন্য নিজেই ফুল সংগ্রহ করেতেন। বাড়ি থেকে লুৎফর স্যার আমাকে কোলে করে স্কুলে নিয়ে আসতো. কিছু সময় পর স্কুল থেকে লুৎফর স্যার, সামিনাথ স্যার, মো : আলী স্যার, ম্যাডাম আর স্কুলের সব ছাত্র-ছাত্রীরা মিলে সবাই খালি পায়ে হাতে ফুল নিয়ে শহীদ মিনারে যেতাম ফুল দিতে। শহীদ মিনারে দুই-একটা ফুল দিয়ে ওখান থেকে এক তোরা ফুল তুলে নিয়ে আমি বাড়িতে আসতাম, এটা ছিল আমার প্রতিবারেরই অভ্যাশ। ছোট বেলার এই সময় গুলো খুব মজার, খুব আনন্দ আর খুবই আর্কষনীয় ছিল। তখন হয়তো আমি অনেক ছোট ছিলাম তাই বুঝতে পারিনি যে শহীদদের স্বরনে ফুল নয় দোআ টাই যথেষ্ট। এত টাকা নষ্ট করে এত কিছু আয়োজন করে তাদের এক ইন্ঞি লাভ হয় না। তাদের জন্য মন থেকে মহান আল্লাহর কাছে দুআ চাইলেই শহীদের জন্য অনেক কিছু। ক্লাস ফাইভের পরে আর কখনো শহীদ মিনারে ফুল নিয়ে যাইনি। কারন আমি বুঝতে শিখেছি শহীদের ফুল না দোআই অনেক প্রয়োজন আর কাজেরও বটে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.