নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

ফলাফল শূন্য; কারন আমি অপদার্থ।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৩৩

ছোটবেলা থেকেই পড়াশুনার প্রতি তেমন একটা ভাল লাগা কখনো ছিলনা। তেমন ভাবে কোন আগ্রহও ছিলনা পড়াশুনার প্রতি। বাবা মা জোর করে পড়াতো; তাই পড়তাম। তাই মনে হয়, নবম-দশম শ্রেনিতে ছাত্র হিসাবে তেমন একটা ভাল ছিলাম না।

স্কুলে একবার রসায়নে ফেল করেছিলাম। ঠিক তখন থেকেই বিজ্ঞানের প্রতি ব্যাপক একটা ভয়। বিজ্ঞান বিভাগ আমার পছন্দ ছিলনা। আপু বিজ্ঞান বিভাগে পড়তো; আমাকেও পড়তে হবে এমনটাই বাবা মা’র সিদ্ধান্ত। আমার উপর জোর করে চাপিয়ে দিল। আমি চাপ নিলাম। ফলাফল শূন্য। পারলাম না।

এরপর হায়ার সেকেন্ডারি’তে কর্মাস নিয়ে ভিশন আরাম্ভ করলাম। বাবা মা’র সিদ্ধান্তের বিপরীতে। এটা নিজের ইচ্ছা’ই নিয়েছি। রসায়নে ফেল; সেই ভয়ের কারনে’ই তো কর্মাস লাইনে আসা। তখন পড়াশুনা অনেক ভাল লাগলো। আগ্রহ হল ফিন্যান্স ও হিসাববিজ্ঞানের প্রতি। কদর বাড়ল। ফিন্যান্স ও হিসাববিজ্ঞানের আগ্রহ ক্রমে ক্রমে বেড়েই যাচ্ছে। তখন থেকেই কর্মাস আমার খুব পছন্দের বিষয় হয়ে ওঠে। এর’ই গতানুগতিক ধারা ধরে বিবিএ পার করে আজ এমবিএতে এসে ঠেকেছি। কর্মাস নিয়েই গ্রাজুয়েশন শেষ। কর্মাস আমার খুব পছন্দের বিষয়। বিষয়টাকে খুব গভীর ভাবে আমি উপভোগ করি।

কর্মাস’এর সার্থকতার হাত ধরেই আজ চার্টার্ড অ্যাকাউন্টেন্ট’এ ইনকাম ট্যাক্স বিভাগে চাকরী করছি। শুধুমাত্র কর্মাস লাইনে গ্রাজুয়েশন করা আর আইটি নলেজ ভাল বলেই; চাকরীটা পাওয়া। কিন্তু আমি গ্রাজুয়েশন কর্মাসে করতে চাইনি। চেয়েছিলাম তথ্য প্রযুক্তির উপর। পারি নি। পরিবারের চাপাচাপির কারনে।

আমি জানিনা আমার ভবিষ্যৎ কি। কি হবে।। তবে ছোট থেকেই বাবা ও পরিবার আমাকে বলে; আমি অপদার্থ। আমাকে দিয়ে কিছু হবে না। আসলেই, এ পর্যন্ত আমাকে দিয়ে কিছুই হয়নি। আর হবে বলে আশা করাও যায় না।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৯:৩১

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: গাছ বেড়ে উঠার সময় তাকে বেঁধে দিলে স্বচ্ছন্দে ডালপালা মেলতে পারেনা। আমাদের দেশের বেশির ভাগ পরিবারগুলোও সন্তানদের আত্মবিকাশে খুব বেশি প্রভাব বিস্তার করতে চায়। ফলাফল: সেই বৃক্ষ, যেটা আকাশ ফুঁড়ে বের হওয়ার স্বপ্ন দেখলেও একটা নির্দিষ্ট গন্ডিতেই সীমাবদ্ধ থেকে যায়।
হতাশ হবেন না। বাঁধা সত্ত্বেও যখন এতটা পথ আসতে পেরেছেন তখন নিশ্চয়ই আরো দূর যেতে পারবেন। নিজের স্বপ্নটা বাস্তব করার অন্য কোনো পথ খুঁজে বের করুন। ঠিক পেয়ে যাবেন। শুভকামনা।

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১১:০১

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: আমিও কমার্সে ছিলাম। পড়েছি একাউন্টিং ডিপার্টমেন্টে। কিন্তু একাউন্টেন্টের চাকরি করতে গিয়ে দেখি আর ভালো লাগে না। তাই সরকারি ব্যাংকে চলে এসেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.