নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বার বার নিহত হব তোমার অবর্তমানে

যদি ঠাঁই দিলে তবে কেন আজ হৃদয়ে দিলে না প্রেমের নৈবদ্য

বিবাগী বাউল

ইদানিং জ্যোৎস্না দর্শনই হয়ে পড়ে আমার একান্ত জীবনদর্শন!!!

বিবাগী বাউল › বিস্তারিত পোস্টঃ

সৈকত মল্লিকের পায়ে নয় এই লুটেরা শাসকগোষ্ঠী আসলে শটগান ঠেকিয়ে রেখেছে পুরা জনতার পায়েই

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৪



রাষ্ট্র নিজেই যখন লুণ্ঠনের হাতিয়ার হয়ে উঠে তখন জনবিচ্ছিন্ন হয়ে বল প্রয়োগ ছাড়া সেই রাষ্ট্র টিকে থাকতে পারে না। বাংলাদেশের রাষ্ট্রযন্ত্রই এখন লুটপাট, দুর্নীতি আর লুণ্ঠনের সমার্থক হয়ে উঠেছে। শেয়ারবাজারের হাজার হাজার কোটি টাকা, হলমার্ক সহ শতাধিক নামে বেনামে প্রতিষ্ঠানের ঋণপত্র জালিয়াতি করে রাষ্ট্রায়ত্ত সোনালি ব্যাঙ্কের হাজার হাজার কোটি টাকা, রেন্টাল কুইক রেন্টাল বিদ্যুৎ প্ল্যান্টের মাধ্যমে কোটি কোটি টাকা লুণ্ঠনের সাথে সরাসরি জড়িত সরকারি দুর্নীতি বাজরা। সাথে সাথে এই রাষ্ট্রই অস্বচ্ছ, গোপন, অন্যায্য ‘পি এস সি’ চুক্তির মাধ্যমে দেশের তেল গ্যাস খনিজের ইজারাদান, উত্তোলন আর বণ্টনের দায়িত্ব সাম্রাজ্যবাদীদের মালিকানাধীন বহুজাতিক কোম্পানি শেভ্রন, কনকোফিলিপ্স, কেয়ারন্স ইত্যাদির হাতে তুলে দিয়ে জনগণের সম্পদ লুণ্ঠনের ক্ষেত্র প্রস্তুত করেছে। শুধুমাত্র প্রযুক্তিগত যোগ্যতার কারনে এসব লুটেরা কোম্পানির কাছ থেকে বাংলাদেশ তার নিজের গ্যাস কিনতে হয় বাপেক্সের দামের ১৫০ গুন বেশি দামে। ফলে গ্যাস ভিত্তিক বিদ্যুৎ প্লান্টের উৎপাদন খরচ বেড়ে যায় বহুগুন। আবার স্থায়ী বিদ্যুৎ প্ল্যান্ট প্রতিষ্ঠা না করে ভর্তুকি বাবদ হাজার হাজার কোটি টাকা লুণ্ঠনের জন্য ক্ষমতাসীনদের দুর্নীতিবাজ বুর্জোয়া উৎপাদকরা লুটপাটের কুইক রেন্টাল পদ্ধতিই চালু রাখতে চান কেননা এর মাধ্যমেই কুইক করাপশন করা সম্ভব। এর সাথে সাথে এই রাষ্ট্রযন্ত্রই বৈশ্বিক লুটেরা বিশ্বব্যাংক এবং আইএম এফ এর চাপে জ্বালানী খাতে ভর্তুকি ক্রমান্বয়ে কমিয়ে এনে জ্বালানী তেল এবং বিদ্যুতের দাম দফায় দফায় বাড়িয়ে চলেছে। হাজার হাজার কোটি টাকা লুটপাট করতে যে রাষ্ট্র কর্মকর্তারা পারঙ্গম তারা জ্বালানিখাতে ভর্তুকি প্রত্যাহার করবে এটাই স্বাভাবিক। এদেশের জ্বালানী খাতের এই লুণ্ঠনের প্রতিবাদে এবং দফায় দফায় দাম বৃদ্ধির প্রতিবাদে ৩০ ডিসেম্বর ২০১২ জ্বালানী মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে রাষ্ট্রীয় নির্যাতক বাহিনী পুলিশ বাম মোর্চা নেতা সৈকত মল্লিককে পায়ে শটগান ঠেকিয়ে গুলি করেছে , সেই পায়ে একসঙ্গে কয়েকজোড়া বুটের পিষ্টনও চলেছে। এই রাষ্ট্রযন্ত্র আজ লুটেরাদের বরণ করে নিলেও লুণ্ঠনের প্রতিবাদকারীদের ভাগ্যে জুটছে বুটের লাথি আর শটগানের গুলি। সৈকত মল্লিকের পায়ে নয় এই লুটেরা শাসকগোষ্ঠী আসলে শটগান ঠেকিয়ে রেখেছে পুরা জনতার পায়েই। অবাধ লুণ্ঠনের প্রতিবাদ যেই রাষ্ট্রে নিষিদ্ধ, যে রাষ্ট্রযন্ত্র জনগনের সম্পদ সুরক্ষার ন্যায্য দাবিতে প্রতিবাদকারীর উপর লেলিয়ে দেয় রাষ্ট্রীয় নিপীড়ক বাহিনী সেই রাষ্ট্রযন্ত্রকেই রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত করা যায়।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৭

পরিবেশ বন্ধু বলেছেন: যা সত্য তাই :|| :||

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৯

বিবাগী বাউল বলেছেন: পরিবেশ বন্ধু, আর কতকাল এসব সহ্য করতে হবে আমাদের?

২| ০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ২:১৫

জানতে চায় বলেছেন: রাষ্ট্রযন্ত্রকেই রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত করা যায়।

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ২:৩৬

বিবাগী বাউল বলেছেন: জানতে চায় ভাই, এই রাষ্ট্রযন্ত্র আজ লুটেরাদের বরণ করে নিলেও লুণ্ঠনের প্রতিবাদকারীদের ভাগ্যে জুটছে বুটের লাথি আর শটগানের গুলি।

৩| ০২ রা জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৯

ফাটা বাশঁ বলেছেন: শটগান কই?

০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৬

বিবাগী বাউল বলেছেন: রাষ্ট্রীয় নির্যাতক বাহিনী পুলিশ বাম মোর্চা নেতা সৈকত মল্লিককে পায়ে শটগান ঠেকিয়ে গুলি করেছে , সেই পায়ে একসঙ্গে কয়েকজোড়া বুটের পিষ্টনও চলেছে । ফাটা বাঁশ ভাই, ছবিতে শটগান নেই, আগে শটগান দিয়ে গুলি করেছে, তারপর বুটের লাথি .।.।.।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.