নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

একটি বাস্তবতা বিবর্জিত গল্প

০৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৩:৫৫

খানিকটা অবাক হয়েই নিশির দিকে তাকালাম । আজ মেয়েটাকে এমন কেন লাগছে ! নিশিকে বললাম

-এমন কেন লাগছে তোমাকে আজ ?

-কেমন লাগছে ?

এই বলে নিশি হাসলো একটু ! কেমন প্রাণহীন আর বিষন্ন হাসি ! এর কি শরীর খারাপ করলো !

জ্বরটর আসে নি তো

-শরীর খারাপ না তো তোমার ?

-নাহ । আমি ভাল আছি !

-কই এদিকে এসো !

রোজার মাস ! এভাবে গার্লফ্রেন্ডের কপালে হাত রাখা ঠিক না । কিন্তু তবুও হাত দিয়েই ফেললাম ।

কই নাতো । জ্বর তো আসে নি ! তাহলে ?

আজ নিশিকে আসলেই কেমন মন মরা লগছে ! অন্য দিন মেয়েটা কি প্রান চঞ্চল থাকে ! কিন্তু আজ সকাল থেকেই দেখছি নিশি কেমন বিষন্ন আচরন করছে ?

কি হল মেয়েটার ?

কিছু বলছেও না ।

এখন ভর দুপুর ! আর ক্লাসও নাই । ওকে নিয়ে পুকুর পাড়ের দিকে হাটা দিলাম ! এদিকটাতে রোদ কম ! কিছু বসে গল্প করলে হয়তো ওর মনটা ভাল লাগবে !

একে পাশে নিয়ে হাটছি এমন সময় নিশি কেমন যেন একটু নড়ে উঠল । আমার প্রথমে মনে হল কিছু না । কিন্তু পরমুহূর্তেই বুঝতে পারলাম ও মাথা ঘুরে পরে যাচ্ছে ! ওর একদম কাছে ছিলাম, নয়তো ঠিক মত ধরতে পারতাম না । ওকে যখন আবার ঠিক মত দাড় করালাম দেখলাম এর হাত কাঁপছে !

-কি হয়েছে তোমার ? এমন হাত কাঁপছে কেন ?

নিশি প্রথমে কিছু বলতে চাইল না । কেমন একটা লজ্জার আচঁ দেখলাম ওর মুখে !

আশ্চর্য ! ও যে মাথা ঘুরে পরে যাচ্ছিল এটা তে ও খানিকটা লজ্জা অনুভব করছে

-কি হয়েছে বল ?

আবার ওকে জিজ্ঞেস করলাম । এবার একটু কঠিন ভাবেই । নিশি খানিক্ষন ইতস্ততঃ করলো । তারপর বলল

-রোজা আছি তো ?

আমি খানিকটা ধাক্কার মত খেলাম । নিশির একদমই খিদে সহ্য হয় না । ও রোজা আছে !!!

-রোজা থাকতে কে বলেছে ?

নিশি নিচের দিকে তাকিয়ে বলল

-তুমি সেদিন বললে না রোজা রাখতে ! কালকে ছিলাম । কিন্তু আজ একটু কষ্ট হয়ে যাচ্ছে !

-আমি বলেছি বলে রাখতে হবে ? আমি যদি একখন বলি এই পুকুরে তুমি ঝাঁপ মারো, ঝাঁপ মারবে ?

নিশি কোন কথা না বলে চুপ করে থাকলো ! আমার মেন হল আসলেই আমি যদি নিশিকে এই পুকুরে ঝাঁপ দিতে বলি ও ঠিকই ঝাঁপ দিবে !

এই মেয়েটা এমন পাগলামো করে না মাঝে মাঝে !!

আমি বললাম

-চল আগে আগে কিছু খাবে !

-না অপু আমি থাকাতে পারবো !

-শোন থাপ্পর খাবা ঠিক আছে ! যা বলছি শোন ! চল আমার সাথে !

-এভাবে ভেঙ্গে ফেলা কি ঠিক হবে?

-অতো কিছু বাতে হবে না । আমি বলছি ভেঙ্গে ফেলো বেশ !

আমি মাঝে মাঝে এই মেয়েটার আচরনে খুব অবাক হই । মেয়েটা এমন পাগলামো কেন করে !! যে মেয়েটা জীবনে কোন দিন না খেয়ে থাকেনি সেই মেয়েটাই কেবল আমার কথা রাখার জন্য না খেয়ে থাকছে ! আশ্চর্য লাগে ভাবতে !







আমার কথাঃ আজ আমার মনটা বিশেষ ভাল নাই । আমি সারা জীবন কেবল একটা স্বন দেখেছি যে এমন কেউ থাকবে যে আমাকে পাগলের মত ভালবাসবে ! পৃথিবীর সব কিছু থেকে তার কাছে কেবল আমি বেশি জরুরী হব । কিন্তু হায় !!

কিন্তু এখনও সেইটা স্বপ্নই রয়ে গেছে !

আজ টিয়াপাখির আচরনে আমি বেশ কষ্ট পেয়েছি । বড় বেশি কষ্ট ! কষ্ট হলেও সত্যি যে আমার জীবনে সব কষ্ট গুলোর বেশির ভাগ আমি পেয়েছি আমার এই প্রিয় মানুষটির কাছ থেকে !!

মন্তব্য ২৪ টি রেটিং +০/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৩:৫৮

ফায়ারউলফ বলেছেন: তড়কা রোগের লক্ষণ: ১. দেহের লোম খাঁড়া হয়ে যায়, ২. দেহের তাপমাত্রা ১০৬ থেকে ১০৭ ডিগ্রি ফারেনহাইট পর্যন্ত হয়, ৩. দেহে কাঁপুনি ওঠে, শ্বাস-প্রশ্বাস দ্রুত ও গভীর হয়, ৪. নাক, মুখ ও মলদ্বার দিয়ে রক্তক্ষরণ হতে পারে, ৫. পাতলা ও কালো পায়খানা হয়, ৬. ঘাড়ের পেছনে চামড়ার নিচে তরল পদার্থ জমে ফুলে ওঠে, ৭. ক্ষুধামন্দা, পেটফাঁপা ও পেটের ব্যথা হয়, ৮.লক্ষণ প্রকাশের ১ থেকে ৩ দিনের মধ্যে পশু ঢলে পড়ে এবং মারা যায়, ৯. মৃত্যুর সাথে সাথে পেট ফুলে ওঠে এবং রক্ত জমাট বাঁধে না।

প্রতিরোধ:১. প্রথম ৬ মাস বয়সে পশুকে টিকা দিতে হবে। পরে প্রতি বছর বয়সে একবার করে টিকা দিতে হবে, ২. সুস্থ পশুকে পৃথক রাখতে হবে, ৩. পশুর মল, রক্ত ও মৃতদেহ মাটির নিচে পুঁতে ফেলতে হবে, ৪. পরিষ্কার-পরিচ্ছন্ন জীবাণুমুক্ত শুকনো স্থানে লালন-পালন করতে হবে।

চিকিৎসা: পেনিসিলিন/বাইপেন ভেট/জেনাসিন ভেট/এম্পিসিন ভেট ইনজেকশন দেয়া যেতে পারে। এ ছাড়াও স্ট্রেপটোমাইসিন/

এন্টিহিস্টাভেট ইনজেকশন দেয়া যেতে পারে।

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:১৫

অপু তানভীর বলেছেন: আমি আমার গল্পে এমন উপকারী আর সময়োপযোগী মন্তব্য আর পাই নি :P :P :P :P :-* :-* :-*

২| ০৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:০১

মুনিফ তানজিম সৈকত বলেছেন: "কষ্ট হলেও সত্যি যে আামর জীবনে সব কষ্ট গুলোর বেশির ভাগ আমি পেয়েছি আমার এই প্রিয়া মানুষের কাছ থেকে !!"

:(

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:১৭

অপু তানভীর বলেছেন: :(:(:(

৩| ০৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৫৬

মাইশাআক্তার বলেছেন: প্রিয় মানুষগুলোর কাছ থেকে পাওয়া কষ্ট গুলো একটু বেশিই লাগে। কিছু করার নাই ভাইয়া :(

পাগলের মত ভালবাসা মনে হয় শুধু বোকারাই বাসে ( যেমন আমি ) চালাকরা বাসেনা :(

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:১৭

অপু তানভীর বলেছেন: হতো তাই .......... :( :( :(

৪| ০৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:০০

সাইফুলহাসানসিপাত বলেছেন: প্রিয়া মানুষের সাথে আনন্দের মুহুর্ত গুলো খুব কম মনে থাকলেও কষ্টের কথাগুলো জ্বলজ্বল করে জ্বলে । :(

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:১৭

অপু তানভীর বলেছেন: :( :( :( :( :(

৫| ০৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:২৮

সাদা কলো বলেছেন: ফায়ারউলফ কি আজকাল ব্লগে ভেটেরিনারি মেডিসিন পরানো শুরু করছেন?

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:১৮

অপু তানভীর বলেছেন: আমার তো তাই মনে হয়...........

৬| ০৭ ই আগস্ট, ২০১২ রাত ১০:২০

একজন আরমান বলেছেন: রোজার মাস। এভাবে গার্লফ্রেন্ডের কপালে হাত রাখা ঠিক না। :P :P :P

মন খারাপ কইরেন না ভাইয়া। দেখবেন সব ঠিক হয়ে যাবে। প্রিয় মানুষ যদি কষ্ট দেয় তবে আসলেই তা মেনে নিতে কষ্ট হয়। :(

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:১৮

অপু তানভীর বলেছেন: মেনে নিয়েছি চুপ করে ......। :( :( :( :( :(

৭| ০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:৪৭

আমি তুমি আমরা বলেছেন: afsus :(

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১:২০

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৮| ০৮ ই আগস্ট, ২০১২ সকাল ১০:২০

সায়েম মুন বলেছেন: আপনার কথায় যদি কিছু নেকি হয় মন্দ কি। নিশি শিখুক রমজানে কিভাবে নিয়মিত রোজা রাখা যায়। #:-S

০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:২৫

অপু তানভীর বলেছেন: কথাতো আর সেইটা না !!!

৯| ০৮ ই আগস্ট, ২০১২ রাত ১০:১৯

মাহী ফ্লোরা বলেছেন: মনটা ভাল হয়ে যাক ভাইয়ার।

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১০:৪০

অপু তানভীর বলেছেন: এখন ভাল আপু মনটা !! :) :) :)

১০| ০৯ ই আগস্ট, ২০১২ রাত ৩:১৫

shaontex বলেছেন: :( :(:(

০৯ ই আগস্ট, ২০১২ দুপুর ১২:০০

অপু তানভীর বলেছেন: :( :( :( :( :(

১১| ১৩ ই আগস্ট, ২০১২ দুপুর ১২:৪০

রমাকান্তকামার১১০১১৪৫ বলেছেন: ফুউউউউউউউউ>>> যান, ফু দিয়া দিছি। এইবার মন ভাল হয়ে যাবে :) :) :)

ফায়ারউলফ এর কমেন্ট পইড়া হাহাপগে :P :P :P

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৫২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১২| ১৬ ই আগস্ট, ২০১২ রাত ১২:৩৪

শায়মা বলেছেন: রোজা রেখে এত কাতর হয়ে পড়লে কেমনে চলবে ভাইয়া???:P

২৪ শে আগস্ট, ২০১২ বিকাল ৪:৫৩

অপু তানভীর বলেছেন: কি আর করবো বল......... ;) ;) ;) ;) ;) ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.