নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ভাড়াটিয়ার মেয়েটি !!

০৮ ই অক্টোবর, ২০১২ সকাল ১১:৪৬

-সুমন ভাই একটা রিক্সা ডেকে দিন তো !

আমি নিশির দিকে ঘুরে তাকালাম । একটু অবাক হতে হল মেয়েটার আচরনে দেখে । মেয়েটা কদিন থেকে আমার উপর এমন ছড়ি ঘুড়াচ্ছে কেন ঠিক বুঝতে পারছি না ।

গতকালকের কথা ।

বাসায় ফিরতে ফিরতে একটু রাত হয়ে গেল । ভেবাছিলাম বাড়ির গেট বন্ধ হয়ে যাবে । অবশ্য খুব বেশি চিন্তিত ছিলাম না । রাতে নিয়ম করে বাড়ি ফেরা , গেটের তালা এসব ভাড়াটিয়াদের জন্য বাড়িয়ালার জন্য নয় ।

কাল যখন বাসায় দেখি রাত মোটামুটি বারটা বেজে গেছে । তবে একটু ও যে চিন্তা লাগছিল না তা কিন্তু না । সমস্যা একটাই তা হল দরজা খুলে দিবে কে ?

আমি যদি কলিংবেল বাজালে আব্বার ঘুম ভেঙ্গে যাবে । আর আব্বার ঘুম ভাঙ্গলে আমার একটু খবর তো আছেই ।

আমি আস্তে আস্তে দারোয়ানকে ডাকতে লাগলাম । কিন্তু শালার দারোয়ান যেন ঘোড়া বিক্রি করে ঘুমিয়েছে ।

দশ পনের মিনিট ধরে ডেকেই চললাম কিন্তু ঘুম ভাঙ্গার নাম পর্যন্তও নাই । কলিংবেল বাজানো ছাড়া আর কোন উপায় রইল না । বেল বাজাতে যাবো ঠিক এই সময়ে দেখলাম নিচতলার ওয়ান বির দরজা খুলে গেল ।

যাক বাঁচা গেল । আব্বা তো আর জাগলো না !

দরজা খুলে নিশি বেড়িয়ে এল । তালা খুলে সরাসরি আমার দিকে তাকিয়ে বলল

-এতো রাত পর্যন্ত কোথায় ছিলেন আপনি ? ভাল ছেলেরা এতো রাত পর্যন্ত বাইরে থাকে না ।

আমি কেবল মেয়েটার কর্তৃত্বের মত সুর দেখে অবাক হচ্ছিলাম । কদিন আগেও এই মেয়েটা আমার দিকে চোখ তুলে পর্যন্ত তাকাতো না আর এখন এমন কথা বলছে ।

আশ্চর্য !



নিশি আবার বলল

-কই দিন । আমার ক্লাসের দেরি হয়ে যাচ্ছে ।

আমার নিজের ক্লাসে যেতে হবে । ঐ জন্যই দাড়িয়ে ছিলাম । রিক্সা করে যাবো নাকি বাস ধরবো ঠিক বুঝতে পারছিলাম না । আর এই মেয়ে এসে বলে রিক্সা ডেকে দিন ।

আমি নিজেই রিক্সা ঠিক করতে পারছি না । আর এ এসে বলে রিক্সা ঠিক করে দিন !

মামু বাড়ির আবদার !

-আপনি যাবেন না ভার্সিটিতে ?

আমি বললাম

-যেতে হবে ।

-চলুন একসাথে যাই !

সাধারন সুন্দর মেয়েরা ছেলেদেরকে এমন অফার দেয় না । কিন্তু এই মেয়েটা এমন করছে কেন ?

-না ঠিক আছে । তোমার সমস্যা হবে । আমি রাস্তায় একজায়গায় নামবো ।

-কোথায় নামবেন ? কেন নামবেন ? সিগারেট খেতে নামবেন ?

আরে ! এই মেয়ে এতো প্রশ্ন করে কেন ? আর আমি যেখানে নামি যাই করতে নামি না কেন তাতে এই মেয়ের কি ?

নিশির কপাট রাগ দেখিয়ে বলল

-ছেলেদের সিগারেট খাওয়া আমার একদম পছন্দ না । আর বিয়ের পর আমি একদম সহ্য করবো না !

মানে ?

এই মেয়ে কি বলছে !

বিয়ের পর মানে কি !

আমি তো কিছুই বুঝতে পারছি না ।



নিশির সাথে রিক্সায় উঠলাম ।

-আচ্ছা আপনি আপনাদের ফ্লাট রেখে চিলেকোথায় কেন থাকেন বলেন তো ? রবিনসন ক্রুসোর মত একা থাকার প্লান নাকি ! একা একা যারা থাকে কদিন পরে নাকি মাথায় সমস্যা দেখা দেয়, তারা নাকি মানুষকে কদিন পরে সহ্যই করতে পারে না । আপনার এমন সমস্যা আছে নাকি । আপনি .........



নিশি ননস্টপ কথা বলেই চলল । ভার্সিটিতে নামার আগ পর্যন্ত এই মেয়েটা একটা মিনিটের জন্যও তার মুখটা বন্ধ করে নি । রিক্সা ভাড়া দিতে গিয়ে লক্ষ্য করলাম আমার মাথার ভিতর কেমন যেন বনবন করছে ।

এই মেয়ে কেবল কথা বলেই আমার পুরা মাথা হ্যাং করে দিয়েছে । রিক্সা থেকে নেমে নিশি বলল

-আপনি যে সিগারেট খেতে মাঝখানে নামলেন না এই জন্য আপনাকে ধন্যবাদ ।

আমার চমকে উঠলাম ।

হায় হায় !

আমার ঝিকাতলা নামার কথা ছিল । পল্টুর কাছে কিছু টাকা পাওয়া যেত ও বলেছিল যে আজ দিবে । আমার মনেই নাই । এই মেয়ের বকবক শুনতে শুনতে আমার অন্য দিকে লক্ষ্যই করতে পারি নি ।

-আচ্ছা আপনি বাসায় যাবেন কখন ?

-কেন ?

-একসাথে যেতাম !

ন্যাড়া একবারই বেল তলায় যায় । আমি আবার এই মেয়ের সাথে রিক্সায় উঠব ?

মাথা খারাপ !

-আমার যেতে দেরি হবে ! ক্লাস আছে । দুপুর হবে ।

-আচ্ছা সমস্যা নাই । আমি অপেক্ষা করবো !

-কেন অপেক্ষা করবা ?

আশ্চর্য !

মেজাজটা একটু খারাপই এই মেয়ের আচরন এমন মনে হচ্ছে যেন ..........

কি মনে হচ্ছে কি করে বলব !

একটু কঠিন গলায়ই বললাম

-আমার জন্য অপেক্ষা করতে হবে না ।



তারপর আর দাড়ালাম না । আমি আসলেই বুঝতে পারছি মেয়েটা এমন আচরন কেন করছে ।



দুপুর বেলা ভাত খেতে বসেছি মা ভাত বাড়তে বাড়তে বলল

-তুই নিশির সাথে খারাপ ব্যবহার কেন করেছিস ?

আমি যেন আকাশ থেকে পড়লাম । আমি ঐ মেয়ের সাথে খারাপ ব্যবহার করলাম কই ? মা এসব জানলো কোথা থেকে ?

-মা কি বলছ ? আমি ঐ মেয়ের সাথে কোন খারাপ ব্যবহার করি নি তো !

-তাহলে নিশি কাঁদছিল কেন ?

-আরে তার আমি কি জানি ! আশ্চর্য তো ! আর ঐ মেয়ের আচরন যেন কেমন লাগছে ! আমার কাছে কেমন যেন ওড লাগছে আমার কাছে ।

মা কোন কথা বলল না । কেমন চোখে তাকাল আমার দিকে ।

আমি কিছু বলতে যাবো ঠিক তখনই কলিং বল বেজে উঠল । মা দরজা খুলে দেখল নিশি ।

আমি খাবার টেবিল থেকে দেখতে পাচ্ছি নিশির হাতে একটা বাটি । নিশি বলল

-আন্টি আম্মু পাঠাল ।

আন্টি আম্মু পাঠালো ইয়ো ইয়ো !

ঢং !

কিন্তু আমার মা যা করলো তাতে আমি কনফিউজ হয়ে গেলাম ।

এসবের মানে কি ! মা বলল

-যাও সুমন খাচ্ছে । ওকে দিয়ে এসো !

মার কথা শুনে আর একটু হলে আমার গলায় ভাত আটকে যেত ! পানি নিতে যাবো দেখি নিশি ততক্ষনে টেবিলের কাছে পৌছে গেসে । নিজেই হাতে করে পানির গ্লাস এগিয়ে দিল ।

আচ্ছা এসব কি হচ্ছে !

হচ্ছে কি ?

পানির পর নিশি বেশ যত্ন করেই বাটিতে করে আনা মাংশ আমার প্লেটে তুলে দিল । আমি চুপচাপ খেতে লাগলাম ।

নিশি চলে গেলে মাকে খুব ভাল করে জিজ্ঞেস করলাম

-এসব কি হচ্ছে ? এই মেয়ের প্রব্লেম কি ? আর তোমার সমস্যা কি ?

মা চুপ করে রইল ।

-আরে বলবা তো !

আমার মা বলল

-আমি কিছু জানি না । তোর বাবাকে জিজ্ঞেস কর ।

-আরে বাবা আসছে কোথা থেকে ?

-তোর বাবাই তো আসবে !! আর কে আসবে !

-মানে কি ? কি বলছ এসব ?

মা কিছুক্ষন চুপ করে থেকে বলল

-তোর বাবা নিশির সাথে তোর বিয়ে দিতে চান । নিশির বাবার সাথে কথা প্রায় পাকাপাকি করে ফেলেছে

-মানে কি ? আমার বিয়ে আর আমি জানি না ! আর বাবা বিয়ে পাকাপাকি করে ফেলল ! এটা কি মগের মুল্লুক নাকি

আমি এতো উত্তেজিত হয়েগেলাম যে আসলো না আসলো আমি ঠিক মত বুঝতেই পারলাম না ! পেছনে কখন বাবা এসে হাজির আমি টেরই পাই নি । বাবা বলল

-এটা মগের মুল্লিক না হলেও তোমার বাবার মুল্লুক ! আমার বাড়িতে থাকতে হলে ঐ মেয়েকেই তোমাকে বিয়ে করতে হবে ।



সত্যি মাথার ভিতর কেমন যেন ঘুরছিল । আমি এসব কিছুই মেনে নিবো না । আব্বা যা বলবে তাই কি আমি মেনে নিবো ?

কক্ষনও না !

কিন্তু না মেনে নিয়ে করবোও বা কি ?

আমি বাড়ি ছেড়ে যাবো বা কোথায় ??

আর আমার বাবা কে আমি খুব ভাল করে চিনি । উনি যা একবার বলবেন তাই করবেন !!

আমার কি হবে ?

আম্মু !!!!!!!!!!!!!



আচ্ছা নিশির সাথে কথা বললে কেমন হয় ?

মেয়েটা ইদানিং সত্যি খুব বেশি ঘুরঘুর করছে আমার আশে পাশে !

ওকে বুঝালে কি বুঝবে?

আমার মনে হয় না ।

নাকি বুঝবে ?

কে জানে?

গড! প্লিজ সেভ মি !!



বিকেল বেলা ছাদের এক কোনয় বসে সিগারেট টানছিলাম হঠাৎ কোথা থেকে নিশি এসে হাজির । আমি কিছু বোঝার আগেই আমার মুখ থেকে সিগারেট টা টান দিয়ে নিয়ে নিল ।

-মানে কি?

-মানে কিছু না ! আজ থেকে সিগারেট খাওয়া বন্ধ !

আমি সত্যি এতুই অবাক হলাম যে কিছু বলতেই পারলাম না । এই মেয়ের সাহস দেখে সত্যি অবাক না হয়ে পারলাম না ।

নিশি আবার বলল

-আজ থেকে আপনি আর সিগারেট খাবেন না । আর রাত করে বাসায় আসতে যেন না দেখি !! তাহলে কিন্তু আর দরজা খুলবো না । আম্মুকেও বলবো যেন দরজা না খুলে ! তখন সারা রাত দাড়িয়ে থাকবেন বাইরে !!

-তোমার আম্ম কে দরজা না খুলতে বললে আমার কি ?

-আমি আমার আম্মুর কথা বলছি না । আপনার আম্মুর কথা বলছি ।

-আমার আম্মু ?? আমার আম্ম তোমার আম্মু হল কবে থেকে !

নিশির মুখ দেখে মনে হল খুব বিরক্ত হয়েছে । এমন কথা যেন আমার বলাই ঠিক হয় নি ।



সত্যি আব্বার খুব রাগ হল । ঠিক করলাম আজ রাতে বাসায়ই আসবো না । আর থাকবোই না এই বাড়িতে । আমার উপর ভাড়াটিয়ার মেয়ে এভাবে জোড় দেখায় । সত্যিই আর আসবো না ।

দুইদিন বাড়িতে আসলাম না । দুই বন্ধুর বাড়ি ছিলাম । কিন্তু তিন দিনের দিন একটু সমস্যা হয়ে গেল ।

আমার আব্বা মোটামুটি আমার সব বন্ধুদএর বাড়িতর ফোন করে বলে দিল যে আমাকে যেন বাসায় না থাকতে দেয় । দিলে নাকি খবর আছে । বন্ধুদের বললে না হয় একটা কিছু ছিল । কিন্তু ফোন দিয়েছে সব বন্ধুদের বাসায় । সুতরাং তাদের কিছুই করার নাই ।

বাবা এমন একটা কাজ করতে পারলো !

থাকবো না বন্ধুর বাসায় ।

কি হয়েছে । রাস্তায় থাকবো !

কিন্তু রাস্তায় ঠকাবো বললেই তো আর থাকা যায় না !

সারাটা সন্ধ্যা বাইরে বাইরে ঘুটলাম । বাসায় আশে পাশে ঘুরাঘুরি করলেও আসলাম না বাসায় । কিন্তু ১২ যখন বেজে গেল তখন আর বাইরে থাকার উপায় রইলো না। চারিদিকে কেমন চুপচাপ । একটু ভয় ভয় লাগছিল । বাড়ির দিকে রওনা হতেই হল । যাই হোক পরে ভাবা যাবে । আর একটু খিদেও লেগেছে !! পেকেটে যে টাকা নিয়ে বের হয়েছিলাম সব শেষ ।

বাসা ছাড়া কোন উপায় নাই !



কিন্তু বাসায় সামনে এসে আবার আর এক ঝামেলায় পরতে হল । দারোয়ান কে ডাকতেই দারোয়ান বলল

-স্যার আপনাকে ঢুকতে দিতে নিষেদ করছে !

-তুই দরজা খোল ।

-ভাইজান আমারে মাফ করেন !

দারোয়ান চলে গেল ।



আমি এখন যাই কই ?

নিশির উপর সত্যি মেজাজ খারাপ হল । সব দোষ ঐ ফাজিল মেয়েটার ! ঐ মেয়েটার জন্যই আমি আজ এখানে ! একবার হাতের কাছে পেলে হয় !

-আসুন !

দেখলাম নিশি আবার আমার সামনে । চাবি দিয়ে দরজা খুলছে !

কিছু না বলে চুপচাপ দরজা দিয়ে ঢুকে পরলাম ।

চিলেকোঠায় ঘরে যাওায় রেকটু পরেই দেখি নিশি । হাতে একটা বোল ।

-খাওয়া দাওয়া তো হয় নি ? হাত ধুয়ে নিন !

আমি চুপচাপ হাত ধুয়ে নিলাম । আসলে খুব খিদে লেগেছে । আগে ভাত খেয়ে নিই তারপর এর খবর নিচ্ছি !!

খাওয়া শেষে নিশি আমার দিকে সিগারেটের একটা প্যাকেট বাড়িয়ে দিয়ে বলল

-এই নিন । যত ইচ্ছা খান ।

নিশিকে ক্ষমা করে দিালম কেবল এই সিগারেটের প্যাকেট টা দেওয়ার জন্য !

হাত বাড়িয়র প্যাকেট না নিতে নিতে নিশি আবার বলল

-আপনি যতবার সিগারেট খাবেন আমি ততবার আমি এই ম্যাচ দিয়ে আমার হাত পুড়াবো !

নিশি আর দাড়ালো না । এক প্রকার দৌড়েই চলে গেল ।

এই মেয়ের মাথায় কি সমস্যা আছে নাকি ?

কি বলে গেল !

যা বলে বলুক !!

আমার কি ?

কেউ যদি ইচ্ছা করে আগুন দেয় গায়ে আমার কি !! কিছুই না !!

আমি সিগারেট ঠোটে নিলাম । কিন্তু আগুন ধরাতে পারলাম না !



আপনি যতবার সিগারেট খাবেন আমি ততবার আমি এই ম্যাচ দিয়ে আমার হাত পুড়াবো !

বারবার কেবল নিশির এই লাইনটা মনে পড়তে লাগলো !

আশ্চর্য !!

এমন কেন মনে হচ্ছে !!

সত্যি সত্যি একটা সিগারেটও ধরাতে পারলাম না !

নিশির হাতটা বারবার সামনে চলে আসছিল !!



সারাটা রাত কেবল পায়চারি করতে লাগলাম ছাদএর এপাশ থেকে ওপাশ পর্যন্ত ! মুখে আগুন শুন্য সিগারেট নিয়ে !

কখন সকাল হয়েছে টেরই পাইনি !!

-সিগারেট খেতেম পারেন নি, তাই না ?

তাকিয়ে দেখি ফাজিল মেয়েটা এসে হাগির । সকালে সিগ্ধ আলো তে মেয়েটাকে কেমন যেন অদ্ভুদ সুন্দর লাগছিল । এতোদিন পর আমি লক্ষ্য করলাম নিশি আসলেই দেখতে খুব সুন্দর !

আর এই সকাল বেলাটায় ওকে যেন আরো সুন্দর লাগছিল !

নিশি আমার মুখ থেকে সিগারেট টা নিয়ে বলল

-আমি জানতাম আপনি পারবেন না !

-কিভাবে জানতে ?

নিশি হেসে বলল

-পরে বলবো ! দেখেন না কি সুন্দর সকাল ! আপনার সাথে এমন একটা সকাল দেখার জন্য আমি কতদিন অপেক্ষা করেছি !!

নিশি যেন আরও একটু আমার কাছে সরে এল ।

আমি তাকিয়ে দেখলাম চারিদিকে !

আসলেই সকালটা যেন খুব বেশি সুন্দর লাগছে !!

মন্তব্য ৬৬ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৬৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০১২ সকাল ১১:৫৭

নীলপথিক বলেছেন: ভালোলাগা লেগে রইলো অনেকক্ষন।

০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৩৫

অপু তানভীর বলেছেন: :):):)

২| ০৮ ই অক্টোবর, ২০১২ সকাল ১১:৫৮

আমি মিথ্‌ বলেছেন: ভালো লাগলো :)

০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৪৫

অপু তানভীর বলেছেন: ):):)

৩| ০৮ ই অক্টোবর, ২০১২ সকাল ১১:৫৮

arif25169 বলেছেন: এটা কি রোমান্টিক কোন গল্প?

০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৪৬

অপু তানভীর বলেছেন: আপনার কি মনে হয় ??

৪| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:১০

আমি কে ? বলেছেন: ভালো লাগলো

০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৫২

অপু তানভীর বলেছেন: :):)

৫| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:১৪

নাটক বলেছেন: হুমমমম.............

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০৫

অপু তানভীর বলেছেন: হুম !!

৬| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:১৫

চ।ন্দু বলেছেন: এতদিন তো জানতাম, রাজকুমারীর মন পেতে সাতসমৃদ্র পাড়ি দিয়ে, জীবনবাজি রেখে উদ্ধার করা লাগে তাকে। আপনি তো মিয়া মহাভাগ্যবান। তাছাড়া-
সাধা ভাতে আধা লাভ।

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহহাহাহা !!

৭| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:২৫

তরুন সৈনিক বলেছেন: অসাম , চখাম । কিন্তুক এই নিশির ভুত কি নামব না??

-ছেলেদের সিগারেট খাওয়া আমার একদম পছন্দ না । আর বিয়ের আমি একদম সহ্য করবো না !

বিয়ের শব্দটার পর মনে হয় একটা শব্দ মিস হইসে

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:২০

অপু তানভীর বলেছেন: ঠিক করে দিয়েছি !
আর নামবে না । নামবে না !!

৮| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:২৭

তরুন বলেছেন: ভাই বিয়ে কবে? হানিমুনে গেলে হোটেল রুমের খাটটা চেক করে নিয়েন আগেই। সিলেটের ঐ খাটটার মত অবস্থা হলে তো........... :#) :-B B-)) :D =p~

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:২২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৯| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:২৮

সাদা কলো বলেছেন: আহারে ..............জীবনটা যদি এমন রোমান্টিক হত :( :( :( :( :( :(

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৪

অপু তানভীর বলেছেন: হইবেইক !! চাইলেই হইবেক !!

১০| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাহ! বেশ দহরম মহরম টাইপের রোমান্টিক গল্প। ভালোই লাগলো। :)

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!!

১১| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১:৩৭

ভুল্কিস বলেছেন: আপ্নে মানুষ ভালা না (আবার খ্রাপ ও না) :P

মাত্র হাত ধুয়ে বসছি পুলাও-কুর্মা খাবো এমুন টাইমে কারেম গেলুগা। দিলেন সব মাটি কৈরা। আমি আফসুসাইজড :||

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১২| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১:৫২

কনিফউজড_েনিটেজন বলেছেন: (দীর্ঘ শ্বাস এর ইমোঃ হবে)

বাপরে আজকা সালাম করসেন ?

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৯

অপু তানভীর বলেছেন: বাপরে পামু কই বলেন ?? সে তো এখন গ্রামে........

১৩| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১:৫৫

ইণ কোযেসট অব ট্রুথ বলেছেন: ভালো লাগলো

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩১

অপু তানভীর বলেছেন: :):):)

১৪| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ১:৫৭

আমি তুমি আমরা বলেছেন: দারুন। খুব ভাল লাগল। :)

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৫| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:২২

মুনসী১৬১২ বলেছেন: :) :)

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৪

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৬| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৩৬

নিরপেক্ষ মানুষ বলেছেন: খারাপ না

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৭

অপু তানভীর বলেছেন: হুম !!!

১৭| ০৮ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৪০

মাহমুদ হাসানাত বলেছেন: মজা পাইছি দারুন গল্পটা।

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: হুম !! মজা পেলেই হল !!

১৮| ০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩০

ফিরোজ-২ বলেছেন: হুমমমম

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: হুম !!

১৯| ০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৫৬

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: সিগারেট খাওয়া ছাইড়া দিল!! হুহ!! কষ্ট পাইলাম!!

০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:২৭

অপু তানভীর বলেছেন: আগে বিয়া কর, কত কিছু ছাইড়া দিবা নিজেই টের পাইবা না !!

২০| ০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:১১

সিয়ন খান বলেছেন: ভাল লাগলো।

০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:০১

অপু তানভীর বলেছেন: :):):)

২১| ০৮ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫৪

আমি ইহতিব বলেছেন: ৭ম ভালো লাগা জানিয়ে গেলাম, দেরী হয়ে গেলো মন্তব্য করতে।

০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:০৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!!

২২| ০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:১১

শায়মা বলেছেন: আহালে

সেই সুন্দর স্বর্ণালী সকালে
সেকি বন্ধনে জড়ালো সে বন্ধু!:P


এটা পড়ে হাসছি ভাইয়া......
আমি আমার আম্মুর কথা বলছি না । আপনার আম্মুর কথা বলছি ।
-আমার আম্মু ?? আমার আম্ম তোমার আম্মু হল কবে থেকে !


এমন বেহাইয়া বৌ জীবনে দেখিনি বিয়ের আগেই শ্বাসুড়ীকে আম্মু!!!!!!!!!!!!!

!:P!:P!:P

০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:১৪

অপু তানভীর বলেছেন: আধুনিক বৌ তো !!! =p~ =p~ =p~ =p~ =p~
একটু আধতু ঢং তো করবেই !!!!!

২৩| ০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:১৯

নীল-দর্পণ বলেছেন: ভাল লাগল অনেক :)

০৯ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: :):)

২৪| ০৮ ই অক্টোবর, ২০১২ রাত ৯:২৭

রোমান সৈনিক বলেছেন: কত বড় গল্পরে ;)

০৯ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: কই ? গফ তো এক্কে বাড়ে ছোট !!

২৫| ০৮ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৫৫

তন্ময় ফেরদৌস বলেছেন: :D :D :D

০৯ ই অক্টোবর, ২০১২ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: :D :D :D :D :D :D :D

২৬| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১২:২২

তুষার মানব বলেছেন: চ্রম হইসে :-B :-B

০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

২৭| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১২:৩১

ওস্তাদজী... বলেছেন: :) :) :) :) :-B ভাল হয়েছে অপু ভাই +++++

০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৮| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১২:৪৫

রক্ত নজরুল বলেছেন: এক-কথায় চরম হয়েছে। ভাল লাগা রেখে গেলাম।

০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৯| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ২:৫৫

বিদ্রোহী ভাস্কর বলেছেন: ভালো লাগা না জানিয়ে পারলাম না। তবে নিশি কাব্য শেষের অপেক্ষায় আছি।

০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০৭

অপু তানভীর বলেছেন: নিশি কাব্যের কোন শেষ নাই !!

৩০| ০৯ ই অক্টোবর, ২০১২ ভোর ৪:১২

একজন আরমান বলেছেন: উলেলে কি লুমান্তিক গল্প। :!> :!> :#> :#> ;) ;)

ইয়াহু এতো দিন পর বাড়ীওয়ালার ছেলে হয়েছে। B-) B-) ;) ;)

গল্পটা প্রিয়তে নিয়ে রাখলাম ভাইয়া। :) :) :) :)

০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আরমান মিয়া !! :)

৩১| ০৯ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:৩৯

আবু সালেহ বলেছেন:
এই সেই সকাল
যার প্রতিক্ষায় ছিলো সে কতকাল।
আজ সে আশা পূর্ণ হয়েছে
সময় কি আছে ফিরে তাকাবার।

ভালে লাগা জানিয়ে গেলাম.........

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১০:১৭

অপু তানভীর বলেছেন: আমিও ধন্যবাদ জানিয়ে গেলাম !!

৩২| ১৩ ই অক্টোবর, ২০১২ রাত ১:৩৯

মুশফিক আব্দুল্লাহ বলেছেন: কবে যে বিয়া করমু. :( :(

১৩ ই অক্টোবর, ২০১২ সকাল ১০:২৯

অপু তানভীর বলেছেন: আগে করেন তারপর মজা বুঝবেন........ :D :D :D :D

৩৩| ১৩ ই অক্টোবর, ২০১২ সকাল ১০:৫৯

পিয়াস হোসাইন বলেছেন: ভাই,,,অসাধারণ।
প্লিজ ভাই,নিশি ভাবিকে ছাইরেন না। সত্যি অনেক অনেক ভালো লাগছে।
+++++++++++++

১৩ ই অক্টোবর, ২০১২ সকাল ১১:১৫

অপু তানভীর বলেছেন: ভাই রে নিশি আপনার ভাবি হইতে পারে আবার আমারও ভাবি হইতে পারে !! :D :D :D :D
বাস্তবে কি করবো তা জানি না তবে আমার গল্পে নিশি আছে, নিশি থাকবে !!
কোন চিন্তা কইরেন না !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.