নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

মীনা বাজারের সেলস গার্ল প্যাপী এবং আমার সম্ভাব্য প্রেমের গল্প !

১১ ই মার্চ, ২০১৩ রাত ১০:৪৪

-এই যে প্যাপি ? এই !

আমার ডাক শুনে মেয়েটি দাড়িয়ে পড়ল । আসলে আমাদের চোখাচোখি আগেই হয়েছিল । মেয়েটি রিক্সা করে আসতে ছিল আর আমি যাচ্ছিলাম ! মেয়েটির একটা ভাব ছিল আমাকে এড়িয়ে চলে যাবে কিন্তু আমি সেই সুযোগ দিলাম না মেয়েটাকে । ভদ্রতা জন্যই মেয়েটি রিক্সা থামাল ।

আমি বিস্তৃত হাসি নিয়ে মেয়েটির কাছে গিয়ে বললাম

-মিস প্যাপি ?

মেয়েটির মুখ কেমন বিষন্ন হয়ে গেল । আমার খানিকটা অবাকই হলাম । কোন মেয়ের নাম ধরে ডাকলে মেয়েটির মুখ বিষন্ন হয়ে যায় এটা কেমন জানি বেমানান । আমি যতদুর জানি মেয়েরা বিশেষ করে সুন্দর মেয়েরা অন্যের মুখে নিজের নাম শুনতে পছন্দ করে । কিন্তু এই প্যাপি নিজের নাম শুনলেই কেমন মন মরা হয়ে যায় !

সেদিনও ঠিক এই ব্যাপারটাই লক্ষ্য করেছিলাম ।

আমার মায়ের বড় ইচ্ছা হল তার ছেলেকে নিয়ে বাজার করা । মানে আমাকে নিয়ে তার কাঁচা বাজার করা, সপিং করা খুবই পছন্দ ! নিজে ঘুরে ঘরে বাজার করবে আমাকে তার পিছন পিছন ঘুরতে হবে । কেউ যখন তার কাছে আমার কথা জানতে চাইবে তখন আমার কথা বলবে । বলবে আমি তার ছেলে । সম্প্রতি চাকরী পেয়েছি । এখন আমার জন্য মেয়ে দেখা হচ্ছে, ইত্যাদি ইত্যাদি !

আমার বড় লজ্জা লজ্জা লাগে । কিন্তু কিছু করার নাই । মায়ের ইচ্ছা ।

আর আমার কথা বলতে যদি তার ভাল লাগে তাহলে বলুক না । আমার নিজেরও তো মায়ের আনন্দময় মুখটা দেখতে ভাল লাগে ।

যাই হোক গত সপ্তাহে বাড়ির কাছের মীনা বাজারে মাকে নিয়ে কেনাকাটা করছিলাম । কেনাকাটা শেষে যখন কাউন্টারে টাকা দিতে এলাম তখনই মেয়েটাকে দেখতে পেলাম । একটু যেন আনাড়ি । সাধারনত কাউন্টারে যারা থাকে তারা একটু চটপটে হয়ে থাকে । কিন্তু এই মেয়েটাকে দেখলাম বেশ আনাড়ি । মনে হয় নতুন এসেছে । আর মেয়েটাকে একটু বিব্রতও মনে হল ।

যখন সব হিসাব পত্র শেষে মেয়েটি একটা পেমেন্ট রিসিট দিল তখনই দেখলাম রিসিটের একদম শেষে মেয়েটির নাম লেখা রয়েছে ।

প্যাপি ?

মেয়েটার চেহারার সাথে নামটা কেন জানি ঠিক যাচ্ছে না । টাকা দেওয়ার সময় মুখ ফসকে আমি বলেই ফেললাম

-আপনার নাম প্যাপি ?

মেয়েটির মুখ কেমন যেন বিষন্ন হয়ে গেল । আর কিছু জানতে চাইলাম না । যদিও জানতে ইচ্ছা করছিল ! কেবল টাকা দিয়ে বের হয়ে এলাম মা কে নিয়ে ।

এর পরে আরো দুই দিন গেছি মীনা বাজারে ! সত্যি বলতে কি মেয়েটাকে দেখতেই গেছি ! টুকটাক কেনা কাটা করেছি আর মেয়েটার বিব্রত মুখ দেখেছি ! মেয়েটির সব কিছুই আমার পছন্দ হয়েছে কিন্তু এই নামটা কেন জানি পছন্দ হয় নি !

আর আমার কেন যেন মনে হচ্ছে মেয়েটার নিজেও এই নামটা বিশেষ পছন্দ না !

আজকেও প্যাপি নামটা নেওয়াতে মেয়েটার মুখটা কেমন বিষন্নই হল । সমস্যা কি ? তাহলে আমার ধারনাই মনে হয় ঠিক ! মেয়েটির নিজের নাম পছন্দ না !

আমি রিক্সার সামনে দাড়িয়ে মেয়েটির দিকে আবারও হাসি দিলাম ।

-ভাল আছেন ?

মেয়েটি আস্তে করে বলল

-জি ।

-আজকে ডিউটি নেই ।

-জি । ওখানেই যাচ্ছি ।

-তাই নাকি ? চলুন আমিও ঐ দিকে যাচ্ছি । একসাথেই যাওয়া যাক ।

এই কথা বলেই আমি রিক্সায় উঠে বসলাম । তারপর রিক্সায়ালাকে বললাম

-চলেন মামা ।

রিক্সা চলতে শুরু করল । যদিও জানি এই ভাবে যে কোন মেয়ের রিক্সায় চট করে উঠে পড়া যায় না কিন্তু মেয়েটার অপ্রস্তুত ভাবটা আমার কাছে খুব ভাল লাগছিল । আর কেন জানি মেয়েটির সাথে একটু কথাও বলতে মন চাইছিল ।



রিক্সা চলতেছে । প্যাপি কেমন জড়সড় হয়ে বসে আছে । আমি এভাবে চট করে রিক্সাতে উঠে পড়াতে মেয়েটা আসলেই একটু ভ্যাবাচেকা খেয়ে গেছে । আমি বললাম

-আপনার নাম প্যাপি কে রেখেছে ?

মেয়েটি চুপ করে রইলো কিছুক্ষন । তারপর অন্য দিকে তাকিয়ে বলল

-আমার নাম প্যাপি না ।

-তাহলে ? রিসিটে যে দেখলাম প্যাপি লেখা ।

-আসলে মীনা বাজারের ঐ জবটা প্যাপী নামে একজনের । মেয়েটা কদিন আসার পর আর আসে নি । তাই আমাকে ওখানে টেম্পরারী ভাবে রাখা হয়েছে । যতদিন না জব পার্মানেন্ট হয় ততদিন ঐ নামেই আমাকে কাজটা করতে হবে ।

যাক ভাল । আমার মনটা একটু ভাল হয়ে গেল । এই মেয়েটার নাম প্যাপি না এই জেনে ভাল লাগছে । সত্যি প্যাপি নামটা এই মেয়েটার চেহারার সাথে যেন যাচ্ছিল না ।



আমি মেয়েটিকে বললাম

-তা আপনার নামটা কি ? আমি তানভীর ।

মেয়েটি একটু ইতস্তত করে বলল

-আমার নাম আহিন ।

-আহিন ? বেশ আনকমন নাম । কে রেখেছে ?

-আমার বড় ভাইয়া রেখেছে । বড় ভাইয়ার সব কাজ একটু উল্টাপাল্টা ।

-না না । আসলেই আপনার নাম অনেক সুন্দর । জানেন ঐ দিন আপনার নামটা শুনে আমি একটু হতাশ হয়েছিলাম ।

আহিন বলল

-হতাশ ? কেন ?

-না মানে নামটা কেন জানি আপনার সাথে চেহারার সাথে যাচ্ছিল না । আপনার চোখে আশ্চার্য একটা গভীরতা আছে । প্যাপি নামটা ঠিক যায় না ।

আহিনকে দেখলাম আমার দিকে কিছুক্ষন তাকিয়ে থেকেই চোখ নামিয়ে ফেলল । আমি নিজেও একটু অপ্রস্তুত বোধ করলাম । আজকেই এতো কথা বলে ফেলাটা ঠিক হয় নাই ।

যাই হোক । মেয়েটার নাম যে প্যাপী না এটাই একটা আনন্দের বিষয় ।



এরপর থেকে মোটামুটি মীনা বাজার যেন আমার সেকেন্ড হোম হয়ে গেল । একটা দিয়াশলাই লাগবে একদৌড়ে আমি মীনা বাজারে হাজির । মাস মাংস দুধ ডিম ছাগল মুরগী থেকে শুরু করে সব কিছুতেই মীনা বাজার ।

একদিন গেছি পেরেক কিনতে !

আমার কথা শুনে অন্যান্য স্টাফা সে কি হাসি !

একজন এসে বলল

-স্যার আমরা পেরেক রাখি না ! আপনি বরং কোন হার্ডওয়ারের দোকানে দেখুন !

-আশ্চর্য আপনারা পেরেক রাখেন না ?



আর একদিন আহিনকে গিয়ে বললাম

-আচ্ছা আপনাদের এখানে মোবাইলের কার্ড পাওয়া যাবে না ।

-জি ? মোবাইলের কার্ড !

-দেখুন মীনা বাজারে সব নিত্য প্রয়োজনীয় জিনিস পাওয়া যায় । আর মোবাইল থেকে নিত্য প্রয়োজন আর কি হতে পারে বলুন ? আমার মনে হয় মোবাইল কার্ডের একটা ব্যবস্থা রাখা উচিৎ । এই যে মনে করেন এই খানে !

আমি হাত দিয়ে আহিনের পাশের জায়গাটা দেখা লাম ।

-তানভীর সাহেব সব ব্যবসাই যদি মীনাবাজার করে ফেলে তাহলে তাহলে অন্যেরা কি করবে ?

-হুম !! তাও তো কথা !!

আর একদিন হাজির হলাম

আহিনের ডিউটির সময় ছিল বিকাল থেকে রাত নটা পর্যন্ত ! বলাই বাহুল্য আমি ঠিক এই সময়টাতেই মীনা বাজারের ঘুরাগুরি করতাম ! গার্ড থেকে শুরু করে মীনা বাজারের অন্যান্য সব কর্মচারীর সাথেই খাতির হয়ে গেল !

যাওয়া আসা চলতো ! আহিন আমার মন ভাব বুঝতে পারেও কেন জানি সব সময় আমার থেকে একটু দুরুত্ব বজায় রেখে চলতো !

তবুও আমি চেষ্টা চালিয়েই যেতাম !

এরই মধ্যে দুতিন দিন মীনা বাজারে যেতে পারিনি অফিসের কাজের জন্য ! যখন চার দিনের দিন মীনা বাজারে হাজির হলাম মায়ের সাথে আমাকে দেখে আহিনের মুখের ভাব পরিবর্তন হয়ে গেল ! এমন একটা ভাব যেন আমাকে কত দিন পরে দেখছে ! মা ঘুরে ঘুরে বাজার করতে লাগলো আমি চট করে আহিনের কাছে এসে হাজির !

-আমাকে মিস করেছেন ?

-সরি ! কি বললেন বুঝি নাই !

-আমি যে এই কয়দিন আসি নি আমার কথা মনে পড়ে নাই !

-আশ্চর্য আপনার কথা আমার কেন মনে পড়বে !

-পড়ে নাই ?

-না !

-সত্যি পড়ে নাই ?

-আরে বললাম তো না ! দেখুন কাউন্টারে লোক আসতেছে ! আমাকে কাজ করতে দিন !



আমি একটু হতাশ হলাম ! একটু মনও খারাপ হল ! একবার যদি বলতই যে হ্যা আপনার কথা মনে হয়েছিল ! আচ্ছা আসেন নাই কেন তাহলে এমন কি ক্ষতি হয়ে যেত ? আমি স্পষ্ট দেখটে পেলাম আমাকে দেখেই ওর চোখের ভাব পরিবর্তন হয়ে গিয়েছিল কিন্তু মুখে সেই কথা স্বীকার করবে না ! কেন বাবা করলে কি হবে ! তুই তো বুঝতেই পারটেছিস যে তোর পিছনে আমি ঘুরতেছি তাহলে সমস্যা কোথায় ?

কে জানে এই মেয়েদের সমস্যা কোথায় !!



পরদিন মীনা বাজারে গিয়ে দেখি সে নাই !

কই গেল ?

তারপরদিনও না ! তাহলে কি ডিউটির সময় পরিবর্তন করে চলে গেল ? ওখানকার একজনের কাছেই জিজ্ঞেস করলাম ! সে যা বলল তার সারমর্ম হল সে তার বাবা এসেছিল ! বিয়ে দেওয়ার জন্য তাকে বাসায় নিয়ে গেছে !

হায় হায় বলে কি ?



ঐ দিনের থেকেও মনটা বড় খারাপ হয়ে গেল ! মেয়েটাকে এতো পছন্দ হয়েছিল কিন্ত এমন একটা কাজ হল ! কেন রে ভাই বিয়ের জন্য তো আমার জন্যও পাত্রী দেখা হচ্ছে ! আমার সাথে নিয়ে করলে দোষ কি ?

গার্ডের কাছে আহিনের মোবাইল নাম্বার চাইলাম কিন্তু সে দিতে পারলো না !

এবার আমার মনটা যেন আরো খারাপ হয়ে গেল ! প্রতিদিন অফিস যাই মীনা বাজারের সামনে দিয়ে কিন্তু আর ভিতরে ঢুকা হয় না ! কাঁচে ঘেরা কাউন্টারে কেবল টচপটে হাতে বোতাম টিপতে দেখি অন্য একটি মেয়েকে !

আর মীনা বাজারে যাওয়া হয় না !



ঠিক ১০ দিন পরে আহিন কে আবার দেখতে পেলাম ! কাউন্টারে আছে ! আমি কাউন্টারে হাজির হলাম ! কিছুক্ষন তাকিয়েই রইলাম আহিনের দিকে ! আহিন মুখ ঠিক আগের মতই স্বাভাবিক !

কি মেয়েরে বাবা !!

আবারও সেই বোকার মত প্রশ্ন করে ফেললাম !

-আপনার বিয়ে হয়ে গেছে ?

-কি ?

আমি চুপ করেই তাকিয়ে রইলাম মেয়েটর দিকে ! আহিন বলল

-জি ! আমার বিয়ে হয়ে গেছে ! এই দেখেন আমার হাতে মেহেদি । খুশি ?

এই বলে আহিন ওর হাত দুটো আমাকে দেখালো ! আসলেই ওখানে মেহেদি দেওয়া !

ইস কি সুন্দর করে দেওয়া মেহেদি ! কিন্তু আমার জন্য না !! আমার বুকটা কেমন হুহু করে উঠলো ! আমি আর দাড়ালাম না ! তখনই মীনা বাজার থেকে বের হয়ে এলাম !

হাটতে লাগলাম বড় রাস্তাটার দিকে ! সত্যি সব কিছু কেমন যেন ফাঁকা ফাঁক লাগতেছিল ! এতো দিন তো আহিনের জন্য আমি অপেক্ষা করেছিলাম ! একটা আশা ছিল যে একদিন হয়তো আসবে ! দেখা হবে ! সেদিন বলবো !

ওকে বলবো যে ওকে ভালবাসি !



আচ্ছা ওকে কি আমিআহেই ভালবাসি বলে ফেলা উচিৎ ছিল ?

যদি মুখ ফুটে বলেই ফেলতাম তাহলে কি আজ এই রকম হত ? জানি না ! আমি কিছু জানি না ! আমি কেবল হাটতে থাকি ! সামনের দিকে দিকে হাটতে থাকি ! সব কিছু কেমন যেন অচেনা লাগে !



রিক্সা ডাক দিলাম ! কোন কিছুই না বলেই উঠে পড়লাম রিক্সায় ! আমি অপেক্ষা করছি রিক্সায়ালা জিজ্ঞাস করবে যে মামা কোন দিকে যাবো ! আমি উত্তরে বলব যান যেদিকে খুশি ! আজকে সত্যি যে দিকে খুশি সে দিকে যাবো !

কিন্তু হঠাৎ করেই কেউ রিক্সায় উঠে বসলো ! আমি তাকাতে না তাকাতেই আহিন বলল

-মামা ! লেকপাড়ের দিকে যান তো !

আমি ওর দিকে খানিকটা অবাক হয়ে তাকিয়ে রইলাম !

সেদিন আমি যেমন মেয়েটি অপ্রস্তুত করে দিয়েছিল আজকে মেয়েটা আমাকেও খানিকটা অবাক করে করে দিল !

আমার অবাক হওয়া মুখ দেখে আহিন বলল

-এতো অবাক হওয়ার কি আছে ?

-কিছু না ! আপনার কি সত্যি কি বিয়ে হয়ে গেছে ?

মেয়েটার মুখে একটু বিরক্তির ভাব দেখা দিল !

-আচ্ছা আপনি কি জানেন না কিভাবে কথা বলতে হয় ? কখন কি প্রশ্ন কিভাবে করতে হয় ? এই যাকে তাকে বললেই হয় যে আপনার বিয়ে হয়ে গেছে ? আশ্চার্য !! আর যে কথাটা বলা উচিৎ সেই কথাটা তো বল না !!

-কোন কথাটা বলা উচিৎ ছিল ?

আহিনের মুখে আবার বিরক্তি দেখা দিল !

-এই কথাটাই বসে বসে ভেবো কেমন ! কেবল একটা একটা বেকুবের জন্য বাবা মায়ের সাথে যুদ্ধ করে এসেছি !

-বেকুব ? কে বেকুব ! আমি ??

-জি আপনিই বেকুব !

-কই তুমি তো আমাকে কোন দিন বল নি ?

-তুমি বলেছ আমাকে ? কেবল মীনা বাজারের জিনিস পত্রই কিনেছ ! ভালবাসি বলেছ ??

আমি কেবল অবাক হয়ে তাকিয়ে রইলাম ! এই মেয়েটার এমন কথা বলা শুরু করলো কিভাবে ?? আর আমাকে আবার বলে কিনা বেকুব ?

আমি কি বেকুব ?

আরে.......

তারমানে আমার জন্য আহিন তার মায়ের সাথে যুদ্ধ করে এসেছে !! তার মানে ওর বিয়ে হয় নাই ! আর সব চেয়ে বড় কথা ও আমাকে তুমি করে বলছে !!

আমি বললাম

-সত্যি ?

-কি সত্যি ?

-এই যে তোমার বিয়ে হয় নাই ?

-তোমাকে নিয়ে আমি আসলেই পারবো না !! আগে চল তারপর বুঝাচ্ছি মজা !!



আমার মন টা আনন্দের ভরে উঠলো ! আহা !! আহা !!

আমি মজা দেখার জন্য প্রস্তুতি নিলাম !! :!> :!> B-))



ফেবু লিংক

মন্তব্য ১০৬ টি রেটিং +২৪/-০

মন্তব্য (১০৬) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫২

অচেনা আগন্তুক বলেছেন: আহা !! আহা !!
আমি মজা দেখার জন্য প্রস্তুতি নিলাম !! :`> :`> B-))


আহা !! আহা !!
মজা মজা..

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:০৩

অপু তানভীর বলেছেন: আহা আহা আহা !! B-) B-)

২| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫৫

অনীনদিতা বলেছেন: কেউ কি বাকি আছে?;)

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:০৪

অপু তানভীর বলেছেন: আমি কইছি না বাদ যাবে না একটি শিশু থিওরিতে বিশ্বাসী !!
মানে বাদ যাবে একটি মেয়ে আর কি ;);)

৩| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:০২

নাহিদ সৈকত বলেছেন: দিল ঠাণ্ডা হয়া গে...

Good মানে ভালো
Very Good মানে সিরাম ভালো... সিরাম ভালো উইথ পিলাস ++++++++++++++++++++++

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:০৫

অপু তানভীর বলেছেন: আপনাকে সিরাম ধন্যবাদ !!

৪| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:০৯

আতিকুল০৭৮৪ বলেছেন: seram hoice

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:১৯

অপু তানভীর বলেছেন: সিরাম ধন্যবাদ !! :):):)

৫| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩২

সমকালের গান বলেছেন: শিরাম হইছে।

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪৩

অপু তানভীর বলেছেন: সিরাম ধন্যবাদ !!

৬| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩২

মামুinসামু বলেছেন: এক সময়ে মীনা বাজারে কাজ করতাম (ওদের হেড অফিসে)। একবার দায়িত্ব দেয়া হল তখনকার সবগুলো আউটলেটের ইন্ভেন্টরী কাউন্টিংয়ের তদারকী। প্রায় সবগুলো আউটলেটে তখন ভিজিটের সুযোগ হয়েছিল। মনে পড়ে নাম ভুলে যাওয়া অনেক সেলস গার্ল। তাদের সকলের প্রতি আমার শ্রদ্ধা। ট্রিবিউট টু দেম...।

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫১

অপু তানভীর বলেছেন: আসলে আমার গল্প লেখার শানেনূজুলটাও ঠিক একই রকম ! একবার আমার এক বন্ধুর সাথে গিয়েছিলাম মীনাবাজারে সেখানে কাউন্টারের মেয়েটার নাম ছিল প্যাপী !
আর মেয়েটার চেহারাও সুন্দর ছিল ! আজ কি মনে হল সেই কথা ! তাই গল্পটা লিখলাম !! :):)

৭| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪১

শাকিল ১৭০৫ বলেছেন: সিরাম হইছে

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫১

অপু তানভীর বলেছেন: :):):) সিরাম ধন্যবাদ !!

৮| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪৬

দ্বীন মুহাম্মদ সুমন বলেছেন: এটা কি বাস্তব নাকি গল্প?

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫২

অপু তানভীর বলেছেন: গল্প শুধুই গল্প !!

৯| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:০৯

বুড়ো বলেছেন: গল্পের স্বাবলিলতা চমতকার।
ভালো লেগেছে।

১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:১৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১০| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:২৪

গ্রাম্যবালিকা বলেছেন: আমার মন টা আনন্দের ভরে উঠলো ! আহা !! আহা !!

ইশ---------------------- :#> :#> :#> :#> :P

১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৪

অপু তানভীর বলেছেন: ইস !! :):):)

১১| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৪

বাউন্ডুলে রুবেল বলেছেন: রিয়েল নাকি?

সুন্দর লেখা।

১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৬

অপু তানভীর বলেছেন: নারে ভাই রিয়েল না !!

বানানো গল্প :):):)

১২| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৯

মাহবু১৫৪ বলেছেন: +++++++

১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:৪৫

অপু তানভীর বলেছেন: :):):):)

১৩| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১:১৯

ধূসর সন্ধ্যা বলেছেন: তানভীর আবার মনে হয় তোমার সম্ভাব্য প্রেমের গল্প এর সংকলন বের করার সময় হয়েছে। I am waiting for that. মিয়া আর কত প্রেম করবা? মানে সম্ভাব্য প্রেম আরকি............ + ;) ;) :P

১২ ই মার্চ, ২০১৩ রাত ১:৩২

অপু তানভীর বলেছেন: আরে মিয়া ভাল বুদ্ধি দিছো তো !! :):)

১৪| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১:৫৩

বটবৃক্ষ~ বলেছেন: Purono flavour iz back!++
i hate mbile blogging! :( :(

১২ ই মার্চ, ২০১৩ রাত ১:৫৬

অপু তানভীর বলেছেন: আরো আসবে !!
কেন মোবাইল ব্লগিং করেন কেন ??
এটা তো ভাল !!:):)

১৫| ১২ ই মার্চ, ২০১৩ রাত ২:১০

মিজভী বাপ্পা বলেছেন: অসাধারণ হইছে+++++++

১২ ই মার্চ, ২০১৩ রাত ২:৩৪

অপু তানভীর বলেছেন: :):):):)

১৬| ১২ ই মার্চ, ২০১৩ রাত ৩:১৬

টানিম বলেছেন: আহা !! আহা !!

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪৯

অপু তানভীর বলেছেন: আহা !! আহা !!

কি আহা ?? একটু খুইল্লা কন !!

১৭| ১২ ই মার্চ, ২০১৩ ভোর ৬:০৩

সিলেটি জামান বলেছেন: অনেক দিন আপনার গল্প পড়তে পারি নাই। খুব মিসাইছি। আছেন কিরাম। আর কত পেরেম করবেন? পরে যখন সব মাইয়া আপনারে ধইরা টানাটানি শুরু করবো তখন আর পালানির পথ পাবেননা ;) ;)

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫০

অপু তানভীর বলেছেন: তাই তো এতোদিন কোথায় ছিলেন ?
আমিতো ভাল আছি !!

আর সেই দিনটার জন্যই তো অপেক্ষা করতাছি কিন্তু এখনও তো সেই রকম একটা দিন আইলো না :(:(;);)

১৮| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ৮:২৫

সুখ নাইরে পাগল বলেছেন: কি মজা দেখলেন হেইডা কইলেন না

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫১

অপু তানভীর বলেছেন: হুমহুমহুম !!
সেই কথা সবার সামনে বলা যায় নাকি মামা !! ;);)

১৯| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৪৭

বাংলাদেশী দালাল বলেছেন: আচ্ছা আপনারা কি জানেন না কিভাবে কথা বলতে হয় ? কখন কি প্রশ্ন কিভাবে করতে হয় ? জিগান,এটা কি বাস্তব নাকি গল্প? রিয়েল নাকি? ;)

ভাই আপনে চালাইয়া যান।

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫২

অপু তানভীর বলেছেন: নারে ভাই বাস্তবে মাইয়ারা এতো সহজে পটে না !! :(:( বানানো গল্প !!

ধন্যবাদ !!

২০| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ৯:০৪

শ্রাবণ জল বলেছেন: :)

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫২

অপু তানভীর বলেছেন: অনেক দিন পর এলেন আমার ব্লগে !! :):):)

২১| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ৯:২৫

এস বাসার বলেছেন: চমৎকৃত হলাম।

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৪

অপু তানভীর বলেছেন: কি দেখে চমৎকৃত হলেন ?? ;) ;)

২২| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৪১

সর্দার বলেছেন: শিরাম হইছে।

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: শিরাম ধন্যবাদ আপনাকে !! :):)

২৩| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৫৭

পাখা বলেছেন: এই জীবনে প্যাপী /আহিন মিস হইয়া গেলে :(( :(( :(( :((

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮

অপু তানভীর বলেছেন: জীবন এখনও শেষ হয় নাই !! সমনে দেখেন কি হয় !! :):)

২৪| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৪৯

আজ আমি কোথাও যাবো না বলেছেন: :P :P

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮

অপু তানভীর বলেছেন: :P:P:P

২৫| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫১

মুহিব বলেছেন: ওয়াও! ওয়াও! ওয়াও!

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৯

অপু তানভীর বলেছেন: এতো খুশি কেন ভাই ??? :):)

২৬| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫৭

বুইড়া বলেছেন: দুঃখে মনটা কাঠ হইয়া গেল রে রে :(( :(( :((

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০০

অপু তানভীর বলেছেন: কন কি ?? কেন ?
B:-) B:-)

২৭| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:০৯

নিশি কথক বলেছেন: মজা দেখতে মুঞ্চায় :-B :-B :-B :-B :-B

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৩

অপু তানভীর বলেছেন: মজা দেখাইতে মুঞ্চায় না :P :P :P

২৮| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১৫

সিয়ন খান বলেছেন: ভেরি গুড= সিরাম ভাল :P :P

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: ভেরি থেঙ্কু = সিরাম ধন্যবাদ !! =p~ =p~

২৯| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:১৫

অপরাজিতা নীল বলেছেন: সত্যি সত্যি বলেন ত এখন পর্যন্ত কয়তা মেয়ের সাথে প্রেম করসেন? :P

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১১

অপু তানভীর বলেছেন: দাড়ান আগে ক্যালকুলেটর নিয়ে আসি !! তারপর বলি !! ;) ;)

৩০| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:২৩

হুমায়ুন তোরাব বলেছেন: apnar golper interesting part hocce golpo porle ta bastob mne hoi.


febu te amar lekha 2ta link dicilam,porte bodhy apni bhule gesen.porle khusi hobo.

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

আমি কমান্ট না করলেও আমি দুইটা লেখাই পড়েছি !!

৩১| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫০

আইউটি(IUT)-The Red Heaven বলেছেন: ভায়া ভালো লাগ্লো
আপনার প্রেম কাহানি এর থেকেও ভালা হব ;)

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

৩২| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:২৮

দানবিক রাক্ষস বলেছেন: আমি মজা দেখার জন্য প্রস্তুতি নিলাম !!

কি কি দেখলেন অপু ভাই :D ;)

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: তা তো কওন যাই বো না :P :P

৩৩| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৯

রুচি বলেছেন: মীনা বাজারে এখন মোবাইলের কার্ড ও রিচার্জ দুইই করা যায় :)

মীনা বাজারের কোন ব্রান্চে গিয়েছিলেন?? ;) ;)

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?? আমা জানা ছিল না !! :):)

৩৪| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৫

মেহেদী হাসান ভূঁঞা বলেছেন: মীনা বাজারে যাওয়া শুরু করতে হবে। যদি কোনদিন আপনার মত একখান পাইয়া যাই।

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫১

অপু তানভীর বলেছেন: শুরু করে দেন ভাই । লাভ হইলেও হইতে পারে !:D:D

৩৫| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৮

হাসি .. বলেছেন: হুম :)

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫১

অপু তানভীর বলেছেন: হুম !! :):)

৩৬| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৯

আদম_ বলেছেন: মেহেদী হাসান ভূঁঞা বলেছেন: মীনা বাজারে যাওয়া শুরু করতে হবে। যদি কোনদিন আপনার মত একখান পাইয়া যাই।

ধুর মিয়া কি লেকছেন এগুলা!
আমিতো পেরায় কান্দাই দিছিলাম। মনে করছিলাম হাছাই বুজি সত্যি গটনা। নাহ আপনাদের নিয়ে আর পারা গেলনা..............

লন পেলাস লন বেশি কইরা।

আদম_

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫১

অপু তানভীর বলেছেন: পেলাস লইলাম বেশি কইরা :):):)

৩৭| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:১০

কোবিদ বলেছেন: আমি মজা দেখার জন্য প্রস্তুতি নিলাম !! :`> :`> B-))

আহিন মজা করবে আর আপনি দেখবেন !!
আমার কী হবে ?

১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৩

অপু তানভীর বলেছেন: আপনার কিছু না কিছু তো হবেই !! :P :P :P

৩৮| ১২ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

মুহিব বলেছেন: লেখাটা আমাকে মুগ্ধ করেছে। তখন শুধু এই কথাটাই মনে আসছিল। তাই ওয়াও-ই লিখে দিয়েছি।

১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৩৯| ১২ ই মার্চ, ২০১৩ রাত ৯:১১

আমি তুমি আমরা বলেছেন: আহা !! আহা !!

১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: আহা !! আহা !!

৪০| ১২ ই মার্চ, ২০১৩ রাত ৯:১৯

বটবৃক্ষ~ বলেছেন: অপরাজিতা নীল wrote: সত্যি সত্যি বলেন ত এখন পর্যন্ত কয়তা মেয়ের সাথে প্রেম করসেন??
হাহাহা!!! কেউ আর বাকী নাই!! নাহ!!বাকী রবেনা একটি মেয়েও!!!

২দিন জালের(নেট) বাইরে ছিলাম...মোবাইল থেকে কি শান্তিতে লিখা যায় কিছু??? কন??


১২ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৫

অপু তানভীর বলেছেন: হুম বুঝিলাম !!
আপনি জালের বাইরে ছিলেন !! এখন আবার চলে এসেছেন ! :):):)

৪১| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪৩

শুভ্রনীল_প্রতীক বলেছেন: খুব ভালো লাগলো ভাই। Best of luck :) :) :) :)

১৩ ই মার্চ, ২০১৩ রাত ১২:১৬

অপু তানভীর বলেছেন: :):):):)

৪২| ১৩ ই মার্চ, ২০১৩ রাত ১:৩৫

অতল গহবর বলেছেন: :) :) :)

১৩ ই মার্চ, ২০১৩ রাত ১:৫১

অপু তানভীর বলেছেন: :):):)

৪৩| ১৩ ই মার্চ, ২০১৩ রাত ২:৫৭

শূন্য মানব বলেছেন: কেমনে ভাই, এই রকম ভাবে সব সিট বুকিং দিলে চলবে , আমাদের জন্য খালি সিটের টিকিট রাইখেন :P

নব জীবনের শুভ কামনায়, আর কোন শালি কি আছে ? আমারও বিয়ের জন্য মেয়ে দেখা চলছে কিনা B-) B-) B-) B-) B-)

১৩ ই মার্চ, ২০১৩ রাত ৩:১৪

অপু তানভীর বলেছেন: B-) B-) B-) B-)
কুনো টেনশন নিয়েন না ! একবার কেবল আমারটা হোক !! আপনাদের পথ তো ক্লীয়ার ! আর শ্যালিকা তো আপানদের জন্যই ........।

৪৪| ১৩ ই মার্চ, ২০১৩ সকাল ১১:২২

রিমঝিম বর্ষা বলেছেন:

ঘটনা কি সত্যি নাকি??

১৩ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫১

অপু তানভীর বলেছেন: না না না !!
বানানো ঘটনা !! :):)

৪৫| ১৩ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৩

শাহিন বলেছেন: আহ্ ! ইচ্ছা হলেই যদি এই রকম গল্প লিখতে পারতাম । অভিনন্দন ।

১৩ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫০

অপু তানভীর বলেছেন: চেষ্টা করলেই পারবেন !! :):):

ধন্যবাদ !!

৪৬| ১৩ ই মার্চ, ২০১৩ রাত ৮:০২

সেলিম আনোয়ার বলেছেন: sundor ....valo laglo

১৩ ই মার্চ, ২০১৩ রাত ৮:০৯

অপু তানভীর বলেছেন: :):):):)

৪৭| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ২:০১

নক্ষত্রের নীল বলেছেন: :-0 বাস্তবতা যদি গল্পের মত সুন্দর হত :(

১৫ ই মার্চ, ২০১৩ রাত ২:১৩

অপু তানভীর বলেছেন: :(:(:(

৪৮| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ২:৩৯

আমি ব্লগার হইছি! বলেছেন: খুন সুন্দর!!!

১৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:২০

অপু তানভীর বলেছেন: খুন ?????
ভাই আমি খুন করি নাই !!
সত্য কইলাম :D :D :D

৪৯| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ২:৩০

আমি ব্লগার হইছি! বলেছেন: খুব সুন্দর লিখতে গিয়ে খুন লিখে ফেলেছি। আমি দু:খিত।

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৫

অপু তানভীর বলেছেন: কুন সমস্যা নাই !! :P :P

৫০| ১৭ ই মার্চ, ২০১৩ ভোর ৫:৫৬

একজন আরমান বলেছেন:
ওরে আমারে কেউ ধর তোরা।

অপু মিয়ার প্রেম দেইখা আমি তো শ্যাষ !

ডাক্তার থিকা সেলস গার্ল !
বাদ যাবে না কেউ ! ;) ;) ;)

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৮

অপু তানভীর বলেছেন: বাদ যাইবো না একটা মাইয়া !! ;););)

৫১| ১৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৩৩

হান্টার১ বলেছেন: ভাল একটা ফিনিশিং। আইডিয়াটা খারাপ না,দেখি কাজ এ দেয় কিনা,নাহলে সব সুন্দুরি মাইয়া ত আপনি নিয়া যাইবেন। যুদ্দ ঘোষণা করব

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !!
হুম !১ শুরু হোক সম্মুখ যুদ্ধ !!

৫২| ১৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

রাইয়ান মনসুর বলেছেন: আপনে যেমনে সবাইরে নিয়া ভাগা শুরু করলেন অচিরেই দেশে আমাগো লাইগা মাইয়া সংকট দেখা দিব... :| :| :| |-) |-) |-)

১৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহাহা !! =p~ =p~ =p~ =p~

৫৩| ২১ শে মার্চ, ২০১৩ রাত ৯:১৪

ক্লান্তিহীন পথচারী বলেছেন: হেহেহেহে...কাউরেই তো আর বাদ রাখলেন না!!! :P :P :P

২১ শে মার্চ, ২০১৩ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.