নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবি, লেখক, চিত্রকর

ব্রাত্য রাইসু

কবি, লেখক, চিত্রকর

ব্রাত্য রাইসু › বিস্তারিত পোস্টঃ

মোছলমানের মোদী

২৮ শে মে, ২০১৪ সকাল ৯:৫৩

ভারতীয় হিন্দু সাম্প্রদায়িক ইচ্ছার মূর্ত রূপ মোদী। কিন্তু আমার ধারণা মোদী মোছলমানদের স্বার্থ আর সব ভারতীয় রাষ্ট্রনায়কদের চাইতে বেশি দেখবেন।



হিন্দু সাম্প্রদায়িকরা যেমনটা আশা কইরা বইসা আছে ভারতীয় মোছলমানদের টাইট দেওয়ার কাজ এইবার তারা সাইরা ফেলতে পারবে, হা হা, মোদী তা করতে যাবেন না।



প্রথমত তিনি গুজরাট কলঙ্ক মোচন করতে চাইবেন।



দ্বিতীয়ত হিন্দু সাম্প্রদায়িক শক্তিকে একটা চোখের আরাম দিতে চাইবেন তিনি। বিশ্বের সবচাইতে উঁচু বা বড় রাম মন্দির নির্মাণ করতে পারেন তিনি।



এতে মোছলমানের বিশেষ ক্ষতিবৃদ্ধি নাই। পাকিস্তানের মোছলমান উগ্রপন্থীরা হয়তো তা নিয়া প্রতিক্রিয়ায় কিছু করার চেষ্টা করবে, কিন্তু সারা জাহানের ধার্মিক মোছলমান তা নিয়া সমস্যা করতে যাবে না।



এবং এইটার খুবই সম্ভাবনা যে তিনি রাম মন্দির বানানোর পাশাপাশি সর্বধর্ম মন্দির বা মোছলমানের জন্যে মাজার বা অপেক্ষাকৃত কম ধর্মাশ্রয়ী কিছু একটা করতে চাইবেন। বিসমিল্লাহ খাঁ একাডেমি বা এই জাতীয় কিছু।



*

যাই করেন না কেন, বিজেপির মতো ঘোর সাম্প্রদায়িক একটা দল তাঁর বিরোধীতায় থাকবে না এইটাই ভারতীয় রাজনীতির সবচেয়ে আশার কথা।

*



আর কংগ্রেস নতুন কইরা বিজেপি-না-ঠেকানোর ছদ্মবেশে মোছলমানের বিরুদ্ধে হাতিয়ার শানানোর সুযোগ পাবে না। এক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা শিবসেনা বা বজরং দল কিছুদিন পরে পরে একটা একটা লো ভলিউমের হুংকার দিবে আর মোদী লোকাল রাজনীতি তা দিয়া বেশ নিয়ন্ত্রণ করতে থাকবেন।



মনে রাখবেন, পাশে চীন আছে, ভারতকে বেশি বাড়তে দিতে চীন-মার্কিন কেউই বিশেষ রাজি নাই।



২৮/৫/২০১৪

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৪ সকাল ৯:৫৯

সোহানী বলেছেন: মোছলমান শব্দটা আমরা ব্যবহার করি না কখনই। অামরা মুসলমান বা মুসলিম বলি।

ধন্যবাদ

২| ২৮ শে মে, ২০১৪ সকাল ১০:০৯

শরৎ চৌধুরী বলেছেন: ক্লাসিক বিশ্লেষণ।

৩| ২৮ শে মে, ২০১৪ সকাল ১১:১৮

wasim_khan29 বলেছেন: ভবিষৎই বলে দিবে সবকিছু।

৪| ২৮ শে মে, ২০১৪ সকাল ১১:৩০

নিজাম বলেছেন: মুসলমানগণের মূল ভরসা এবং একমাত্র ভরসা আল্লাহ। যতদিন মুসলমানগণ একমাত্র আল্লাহর উপর নির্ভর না করবে এবং একমাত্র তাঁর কাছেই সাহায্য না চাইবে (সাথে সাথে অন্য যে কোন শক্তির কাছ থেকে সাহায্যের আশা ছেড়ে না দেবে) ততদিন মুসলমান মুক্তি পাবে না।

৫| ২৮ শে মে, ২০১৪ দুপুর ২:১৮

মুহাই বলেছেন: ভালো বিশ্লেষণ। কিন্তু বারবার মুসলমান বাদ দিয়ে মোছলমান শব্দটি ব্যবহার করলেন ক্যানো বুঝলাম না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.