নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের ডায়েরী- ৮৮

২১ শে অক্টোবর, ২০২১ রাত ১২:৪২


ছবিঃ আমার তোলা।

মন মেজাজ ভালো নেই।
তাই ব্লগে কম আসি। কম লিখি। যদিও বেশ কিছু লেখা মাথায় জমে আছে। ইচ্ছার বিরুদ্ধে ব্লগে আসলে ঝামেলা হয়ে যাবে। দেখা যাবে বিশেষ কয়েকজন ব্লগারকে গালি দিয়ে দিয়েছি। শাস্তি হিসেবে দেখা যাবে আমাকে 'জেনারেল' করা হবে। জেনারেল হতে চাই না। রাগ কমুক, মাথা শান্ত হোক- তারপর নিয়মিত হবো ব্লগে। আমি চাই সামুতে লিখবে শুধু মুক্তমনা'রা। ধার্মিকদের জন্য আলাদা ব্লগ থাকলে ভালো হতো। ব্লগে ধর্মীয় পোষ্ট দেখলেই আমার মেজাজ গরম হয়ে যায়। ইদানিং ধর্মীয় পস্তা পচা লেখা গুলো বেশি আসছে। চাঁদগাজীর ভাষায় গরুর রচনা। চাঁদগাজী ঠিকই বলেন। সামুতে সবচেয়ে কম পোষ্ট আসে বিজ্ঞান নিয়ে।

আজ বাংলা কার্তিক মাসের চার তারিখ।
কার্তিক মাসে কি বৃষ্টি হয়? আজকাল প্রায় প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। তবে খুব বৃষ্টি হচ্ছে না। আজ দুপুর থেকেই আকাশ কালো হতে শুরু করেছে। অনেক কালো। সুরভিকে বললাম, আজ খুব বৃষ্টি হবে। সুরভি বলল, যত গর্জে তত বর্ষে না। আমি বললাম, দেখা যাক। দেখা গেলো অতি সামান্য বৃষ্টি হলো। অথচ আকাশ ভরা মেঘ দেখলাম। আকাশের এত মেঘ গুলো গেলো কই? মেঘের কি গর্জন হলো! হুদাই গর্জন করেছে। সুরভি ঠিকই বলেছে যত গর্জে তত বর্ষে না। সুরভি রাইট। আজকাল আমার ধারনা গুলো এলোমেলো হয়ে যাচ্ছে। কিছুই মিলছে না। আগে তো কখনও এরকম হয়নি।

সন্ধ্যায় হাঁটতে বের হয়েছিলাম।
এক হোটেলে দেখলাম গরম গরম পুরী ভাজছে। ভাবলাম দুটা পুরী খাই। জিজ্ঞেস করলাম কি পুরী? বলল, আলু পুরী। পুরীর মধ্যে আলু খুঁজে পেলাম না। আজিব! আলুর তো খুব দাম না। মাত্র ২০/২৫ টাকা কেজি। অথচ ছোট একটা পুরী দাম নিচ্ছে পাঁচ টাকা। দুই টাকা করে হলেও ঠকা হয়। গত সপ্তাহে এক হোটেলে গিয়েছিলাম। সেখানে ডাল পুরী বিক্রি করছিলো। পুরীর মধ্যে ডাল নেই। আজিব! মানুষ গুলো এরকম কেন? সবাই সবাইকে ঠকাচ্ছে। বাংলাদেশে যত ব্যবসায়ী আছে সবাই প্রতারক। এটা রাগের কথা নয়। আসলেই প্রতারক। সব শালা প্রতারক। ভন্ড। মানুষের মানসিকতা অনেক নীচে নেমে গেছে। ছিঃ।

ভন্ড ধার্মিকেরা কয়েকদিন ভালো খেইল দেখালো।
ধর্মের নামে মানুষ যদি এমন উগ্র হয়, এমন ধার্মিক হবার সার্থকতা কোথায়? এরকম তথাকথিত ধার্মিকদের সামাজিক ও রাষ্ট্রীয় জ্ঞান নেই, এরা সভ্যতার বিপরীত স্রোতে চলছে। এদের পড়াশোনা কম। মাদ্রাসার বাইরে এরা কোনো শিক্ষা গ্রহন করে নি। বাংলাদেশের রাজনৈতিক আন্দোলন, ধর্মীয় আন্দোলন যারা সামনা সামনি দেখেছেন তারা জানেন আন্দোলনরত বাঙ্গালী তখন মানুষ থাকেন না। এরা পশুতে রূপান্তরিত হোন। মারাত্মক হিংস্র হয়ে যায়। আমরা চাই সুন্দর দেশ। চাই সুন্দর পরিবেশ। চাই দুইবেলা দুই মুঠো ভাত খেতে। চাই সু-চিকিৎসা। সব মিলায়ে চাই একটি সোনার বাংলাদেশ।

সকালেই আজ মেজাজটা প্রচন্ড খারাপ হয়েছে।
ফেসবুকে এক অমানুষের বাচ্চা স্ট্যাটাসে নীতির কথা লিখেছে। অথচ এই হারামজাদাকে আমি চিনি। খুব ভালোই করেই চিনি। হারামজাদা একটা আস্থা অমানুষ। বহু মানুষের ক্ষতি করেছে। চুরী করেছে। চুরীর টাকা দিয়ে গ্রামে বিল্ডিং করেছে। আমার নিজেরও ক্ষতি করেছে। ফেসবুকে যারা নীতির কথা লিখে ধরে নিবেন শালা একটা অমানুষ। ভন্ড। প্রতারক। সেই অমানুষের স্ট্যাটাসে আরো কিছু অমানুষ তাল দিচ্ছে। তাকে ফুলাচ্ছে। দেশ থেকে কি সততা পুরোপুরি উঠেই গেছে! সামান্য চক্ষু লজ্জাও নেই? সৃষ্টির সেরা জীব এতটা চশমখোর হয় কি করে? এতটা শুয়োরের বাচ্চা হয় কি করে?

আজকে লেখা এখানেই শেষ করছি।
গতকাল আমার বাসার কাছেই রাস্তায় এক পরিচিত লোকের সাথে কথা বলছিলাম। অনেকদিন পর দেখা। কুশলাদি জিজ্ঞেস করছি। তখন এক কলা বিক্রেতা যাচ্ছিলো। আমি বললাম, এক ডজন কলা দাও। বলে, আমি আবার কথায় ব্যস্ত হয়ে পড়লাম। কিন্তু খেয়াল রাখছি কলা বিক্রেতা কি করছে। দেখলাম, কলা বিক্রেতা বেছে বেছে খুঁজে নরম পচা গুলো আমাকে দিলো। আমি জিজ্ঞেস করলাম দাম কত? বলল, ৯০ টাকা ডজন। আমি ৯০ টাকা দিয়ে কলা বিক্রেতাকে বললাম, হারামজাদা বেছে বেছে নরম আর পচা কলা কেন দিলি? ভালো কলা তো আছে। দেখা যাচ্ছে। বিক্রেতা বলল, স্যরি বুঝতে পারি নি। এরপর সে নিজেই বেছে ভালো কলা দিলো।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০২১ সকাল ৯:৩৪

*আলবার্ট আইনস্টাইন* বলেছেন: ব্লগে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, ইহুদী, জুদায়ি, পৌত্তলিক সব ধর্মের মানুষের লেখা প্রকাশিত হোক।

বিজ্ঞানধর্মী, অবিশ্বাসী, অজ্ঞেয়বাদীদের লেখা প্রকাশিত হোক।

অন্যায়ের বিরোধিতা করা হোক।

সমৃদ্ধ আলোচনা হোক।

২১ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৩৭

রাজীব নুর বলেছেন: ওকে। ভালো। গুড।

২| ২১ শে অক্টোবর, ২০২১ সকাল ৯:৫৮

আলমগীর সরকার লিটন বলেছেন: বেশ ভাবনায় লেখেছেন সময়টা কি বল বুঝে উতে পারছি না-------------

২১ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৩৭

রাজীব নুর বলেছেন: সময় সব ঠিক করে দিবে।

৩| ২১ শে অক্টোবর, ২০২১ সকাল ১০:৫৮

জুল ভার্ন বলেছেন: মোন মেজাজ খারাপ ঠাকোলে সোবোকিচুি খারাপ যায়!

২১ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৩৭

রাজীব নুর বলেছেন: হুম।

৪| ২১ শে অক্টোবর, ২০২১ সকাল ১০:৫৯

জুল ভার্ন বলেছেন: মন মেজাজ খারাপ থাকলে সব কিছুই খারাপ যায়।

২১ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৩৭

রাজীব নুর বলেছেন: কথা সত্য।

৫| ২১ শে অক্টোবর, ২০২১ দুপুর ১২:২৪

রূপক বিধৌত সাধু বলেছেন: কালকের বৃষ্টিটা বেশ ঝামেলায় ফেলেছিল। শাহবাগ এলাকায় গিয়ে আটকা পড়েছিলাম।

২১ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৩৮

রাজীব নুর বলেছেন: সঙ্গে ছাতা রাখবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.