নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাইবার অভিযাত্রী

যাদের হাতে দলীল প্রমাণ কম তারা গালি দেয় বেশি

সাইবার অভিযত্রী

সাইবার অভিযত্রী › বিস্তারিত পোস্টঃ

ওয়াসফিয়ার এভারেষ্ট শিখরে এত দীর্ঘ সময় অবস্হানে আমরা অভিভুত , তার হস্যজ্জল অবস্হানে বিবিসি কর্মকর্তাও অভিভুত !

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৫২


ভোর ৬টা ২৬ মিনিটে এভারেষ্ট সামিট থেকে ছবিটি তোলার দাবী ওয়াসফিয়ার ওয়াসফিয়ার আরেকটি ছবিতে দেখা যায় সূর্য অনেকটা উপরে । দুটো ছবিতেই "লো-সে"-" নুপ -সে" ওয়ালটা দেখা যাচ্ছে । একটা আলোকিত , আরেকটা ছায়ায় ঢাকা ।


সূর্যের অবস্হান এতটুকু ভিন্ন হওয়াতেও কোন সমস্যা নেই , যদি তিনি সামিটে বেশ অনেকটা সময় অবস্হান করেন।তবে সমস্যাটার শুরু এখানেই "চুড়ায় বেশ অনেকটা সময় অবস্হান" করা নিয়ে । সাধারণত ডেথ যোনের এতটা উপরে ক্লাইম্বাররা বেশী সময় থাকেন না । কিংবদন্তীর পর্বতারোহী রেইনহোল্ড মেসনার তার জগদ্বিখ্যাত বইঅল ফরটিন এইট থাউজেন্ডারস এ লিখেছেন তিনি দ্রুত এভারেষ্ট চুড়া থেকে নেমে আসেন । ইন টু থিন এয়ার বই তে জন ক্র্যাকার -ও বলেছেন বেশ তাড়াতারি-ই তিনি এভারেষ্ট চুড়া থেকে নেমে আসেন । ক্রেকার বা মেসনার কেউ-ই চুড়ায় খুব ভাল অবস্হায় ছিলেন না, খুব ভাল বোধ করছিলেন না । তাই তাড়াতাড়ি নেমে আসাটাই ছিল তাদের আরোধ্য ।

তবে এভারেষ্ট চুড়ায় ডেথ যোনেরও প্রায় তিন হাজার ফুট উপরে আপনি যদি খুব ভাল অনুভব করেন তবে সেখানে ঘন্টা পার করে দিয়ে থাকতে পারেন । সেটা সম্ভব । তবে সেক্ষেত্রে আপনাকে বিরল শারিরিক ক্ষমতার অধিকারী পরবতারোহী বলতেই হবে । ওয়াসফিয়া নাজরীন , যিনি বাংলার গর্ব তার জন্য এটা অবশ্য একদম নতুন বিষয় না । এভারেষ্ট সামিটেও দেখা গেছে তিনি উৎফুল্ল এবং হাসছেন



বিবিসির একটা সক্ষাৎকারে দেখা যায়, সাক্ষাৎকার গ্রহণকারী বলছেন :" এন্ড ইউ আর স্মাইলিং দেয়ার " । বিষয়টা বিবিসির কর্মকর্তাকে অবিভুত করেছে , আমরাও অভিভুত !

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

চাঁদগাজী বলেছেন:


মানুষ উপরের দিকে উঠতে চায় কেন?

০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৩৯

সাইবার অভিযত্রী বলেছেন: উপরে উঠলে সবাই দেখে ;)

আবার কেউ কেউ উপরে উঠে চারিদিক দেখার জন্য :)

Explore or Expose :#)

২| ০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৫

নতুন বলেছেন: এভারেষ্ট সামিটেও দেখা গেছে তিনি উৎফুল্ল এবং হাসছেন

মানুষ ছবি তোলার জন্য কয়েক সেকেন্ড হাসতেই পারে। তবে যদি জানতো যে আপনার প্রশ্নের মুখে পড়তে হবে তবে কান্নাকাদি কইরাও কয়েকটা ছবি তুলে রাখতো ।

বিবিসির একটা সক্ষাৎকারে দেখা যায়, সাক্ষাৎকার গ্রহণকারী বলছেন :" এন্ড ইউ আর স্মাইলিং দেয়ার " । বিষয়টা বিবিসির কর্মকর্তাকে অবিভুত করেছে , আমরাও অভিভুত !

তারপরের লাইতে তিনি বলেছেন। Actually your body was war with itself...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.