নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

বিস্ময়বোধক চিহ্নের অসুস্থ সমাচার!

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:১২



গত সপ্তাহ সোমবার সকাল সাড়ে আটটার সময় ক্রিসের একটা ফোন পেলাম। ক্রিস চি চি করে মোটামুটি করুণ সুরে বললো,
মফিজ, আমি আজকে অফিসে যাইতে পারবো না। তুমি দয়া কইরা বসরে একটু বুঝায়া বইলো।

আমি বললাম, আমারে বলার মানে কি? তুই জেনিরে ফোন কইরা জানা!! (জেনি অর্থাৎ জেনিফার আমাদের রিসিপশনিষ্ট)।

না, ওই মুটকিটা আমারে দেখতে পারে না। বানায়া বুনায়া বসের কান ভারী করবো। তুমিই বরং জানায়ো।

তোর গলার আওয়াজে তো আমার সন্দেহ হইতাছে। অবস্থা কি আসলেই খারাপ, নাকি একটিং করতাছোস?

ক্রিস এইবার আসল গলায় হে হে করে একচোট হেসে নিল। বললো, আসলে অতোটা খারাপ না। অফিসে চাইলে যাইতে পারি! তয় কাইল ফোরথ কোভিড জ্যাবটা নেওয়ার পর থিকা শরীলটা ক্যামন জানি ম্যাজ ম্যাজ করতাছে। টেম্পারেচারও আছে খানিকটা। তাই ভাবলাম, ইকটু রেস্ট লই!!!

আমি বললাম, তোরে কোনটা দিছে?

ও বললো, ফাইজার। তয় ফাইজার তো আগেও নিছি, সমস্যা হয় নাই। আমার মনে হয় ফ্লুর জ্যাবটাই ঝামেলা করতেছে। তারপরে একটা ভিলেনীয় হাসি দিয়ে বললো, তোমার তো সামনের সপ্তাহে ডেট তাই না? সাবধানে থাইকো। আর আমার দেখাদেখি তুমিও আবার একটিং কইরো না। তোমারে না দেখলে অফিসে আজকাল কেউ কেউ কেমন জানি আপসেট হয়!!! গা-জ্বলানো হাসিটা আরেকবার দিয়েই ফোন রেখে দিল ক্রিস।

কিঞ্চিৎ মন খারাপ করেই অফিসে গেলাম। আসলে সকালে কাজ শুরু করার আগে আমাদের প্রথম কাজ হলো, কফি সহকারে একটা ফ্যাগ-সেশান করা। দৈনন্দিন রুটিনে ছন্দ-পতন হলে কারই বা ভালো লাগে? অফিস থেকেই আমার সার্জারীতে ফোন করে জানালাম, আমি মডের্নার ভ্যাক্সিন নিতে চাই। আর ফ্লুর ভ্যাক্সিনটা একসাথে নিতে চাই না।

গতকাল যথাসময়ে গেলাম জ্যাব নিতে। রুমে ঢুকেই সুমো ফাইটারের মতো বিশাল বপু'র মহিলা নার্স দেখে ভড়কে গেলাম। আমাকে ঢোক গিলতে দেখে নার্স বললো,

বসো। ভয়ের কিছু নাই। এর আগেও তো তুমি তিনটা ডোজ নিছো, কাজেই অভিজ্ঞতা আছে। তাই না?

আমি বললাম, ভ্যাক্সিন নিয়া ভয় পাইতেছি না। তোমারে দেইখা ভয় পাইছি। তুমি সাবধানে ধীরে-সুস্থে দাও। টেইক ইয়োর টাইম!! আমার হাতে প্রচুর সময় আছে।

মহিলা খানিকটা রাগ করতে গিয়ে হেসে দিল। বললো, তোমার প্রচুর সময় থাকলেও আমার নাই। তবে আমি শুধুমাত্র দুষ্টদেরকে ব্যাথা দেই। আশা করি, তুমি সেই টাইপের না। তারপরে বললো, শুনলাম, তুমি নাকি ফাইজার নিতে চাচ্ছো না, আর এটার সাথে ফ্লু ভ্যক্সিনটাও নিতে চাচ্ছো না? বিশেষ কোন কারন?

বললাম, আমার এক কলীগ দুইটা ভ্যাক্সিন একসাথে নিয়া খানিকটা বিপদে পড়ছিল। সেইজন্য ভাবলাম, আপাততঃ একটাই নেই। আর আমার প্রথম দুই ডোজ ছিল এস্ট্রাজেনেকা। তৃতীয়টা ছিল ফাইজার। এই ফাইজার আমারে বেশ খানিকটা প্যারা দিছিলো। তো এইবার ভাবলাম মডের্নার টেস্টটা কেমন একটু চাইখা দেখি!!

ভ্যক্সিনের টেস্ট তুমি কিভাবে নিবা? তারপরে বিষয়টা বুঝতে পেরে কপট রাগ দেখিয়ে বললো, নতুন জিনিসের প্রতি তোমার যে আগ্রহ, সেইটা জীবনের সব ক্ষেত্রে এ্যপ্লাই করতে যায়ো না আবার! বিপদে পড়বা।

আমি একটা হাসি দিয়ে বললাম, কুত্তার লেজ যেমন সোজা হয় না, তেমনই আমার এই অভ্যাসও যাবে না। বিপদে যে পড়ি নাই, তা না। অনেকবারই পড়ছি। তারপরেও খাসলতটাই এমন; কি করবো কও!! নতুন জিনিস দেখলেই জিহ্বা কেমন জানি লক লক করে!!!

ঘর কাপিয়ে একটা হাসি দিল মহিলা। বললো, তুমি যে একজন খুব মজার মানুষ, এইটা তোমার বউ জানে?

বললাম…….না। সে আমাকে একজন বদ মানুষ হিসাবে জানে।

আমার কথা একপ্রকার লুফে নিয়েই নার্স জানালো, আমিও প্রথমদিকে আমার হাজবেন্ডকে একজন মজার মানুষ হিসাবেই জানতাম। পরে দেখি, সে বিরাট বদ! বিরাট মানে বুঝলা তো…...বিরাট!! বদের বদ!!!


একজন লেফটি হিসাবে ভ্যাক্সিন নিয়েছি ডান হাতে। প্রথমদিকে ২/৩ ঘন্টা হাতে হাল্কা রকমের একটা চিনচিনে ব্যাথা ছিল। ড্রাইভ করে বাসায় ফিরতে ফিরতে দেখি সেটা উধাও। ভাবলাম, স্টিয়ারিং ঘুরানোতে যেই এক্সারসাইজ হয়েছে, সেটা কাজে দিয়েছে। কিন্তু বাসায় এসে দুই তিন ঘন্টা পর পুরাই কাইত। শুরুটা আবারও হাতে চিনচিনে টাইপের ব্যাথা দিয়ে; কিছু পরে সেটা রূপ নিল ভোতা ধরনের ব্যাথায়। টেম্পারেচারের আনাগোনা দেখে আগেভাগেই শুয়ে পড়লাম। বেশ কয়েকঘন্টা পর ঘুম ভাঙ্গলো টনটনে ব্যাথায়। দেখি, যেই হাতে টিকা নিয়েছিলাম, সেই হাতের উপর কাৎ হয়ে শুয়ে আছি। নিজের উপর চরম বিরক্ত হলাম। ঘুমের মধ্যেও কিছুটা আক্কেল তো অন্ততঃ কাজ করা উচিৎ!! সম্ভবতঃ আমার ষষ্ঠ ইন্দ্রিয়ও আমার সাথে ঘুমিয়ে পড়েছিল।

ব্যাথা বাড়তেই থাকলো। অবস্থা এমন দাড়ালো যে, হাতই আর নাড়তে পারি না। দিলাম ফোন ডাক্তারকে। বললাম, তোমার নার্স কি জিনিস ঢুকাইলো আমার শরীরে! ব্যাথায় তো জান যায় যায়!! ডাক্তার বললো, দুইটা প্যারাসিটামল মাইরা দিয়া কেৎরায় পইড়া থাকো। আগামী দুই দিনেও ব্যাথা যদি না যায়, জানায়ো। এস্ট্রাজেনেকা, ফাইজার আর মডের্নার মিলমিশে তোমার ভিত্রে এমন টাইট অবস্থা যে, করোনা ভাইরাস তোমার ধারে কাছেও আসতে পারবো না। কাজেই নো টেনশান।

বললাম, করোনা নিয়া আমার কোন টেনশান নাই। তুমি তো জানোই আমার অরিজিন বাংলাদেশ। আমরা, বাংলাদেশীরা করোনার থিকাও শক্তিশালী। খানিকটা টেনশান ব্যাথা নিয়া। তোমার ভাবে মনে হইতেছে তুমি এক্সপেক্ট করতাছো ব্যাথা আরো দুই দিন থাকবো?

বললো, থাকার সমূহ সম্ভাবনা। আম্রিকান মাল তো! খানিকটা সমস্যা না করলে কেমনে কি? তারপরে খানিকটা চিন্তিত গলায় বললো, বাংলাদেশীরা করোনার থিকাও শক্তিশালী? কও কি! কই কোন জার্নাল বা ডাব্লিউ এইচ ও'র রিপোর্টে তেমন কিছু তো দেখলাম না!!

আমি বললাম, এই তথ্য ওইসব জায়গায় পাইবা না। এইটা আমাদের একজন নামীদামী মন্ত্রী কইছে। খুবই সিক্রেট!! তোমারে আপন মনে কইরা কইলাম।

ডাক্তার ভড়কে গিয়ে বললো, মন্ত্রী? সে কি ডাক্তার বা বিজ্ঞানী জাতীয় কিছু?

আমি একটা বিলম্বিত হাসি দিয়ে বললাম, সে ডাক্তারও না, বিজ্ঞানীও না। এই দুই প্রজাতীর বাপ!! তবে, এইসব জাতীয় সিক্রেট। তোমারে ভাইঙ্গা বলা যাবে না। তারপরেও ডাক্তার খানিকটা ক্যা কো করতেই তাকে অথৈ জলে ফেলে দিয়ে 'বাই' বলে ফোনটা রেখে দিলাম। আমার এই ডাক্তার একটা চরম ইনকুইজিটিভ চরিত্র। খালি প্রশ্ন করতেই থাকে। আমি নিশ্চিত, এই তথ্য ওর মাথায় ঘুরতে থাকবে। পরেরবার কথা হলে তার প্রথম প্রশ্নই হবে এটা নিয়ে!!!

ফোনটা কেটে দিয়ে ভাবলাম, ডাক্তার সাবে কথাটা মন্দ বলে নাই। আম্রিকা সারা দুনিয়া যেখানে জ্বালায়ে ছারখার করে দিচ্ছে, সেখানে আমি কোন হরিপদ পাল!! ক্রিসকে ফোন দিলাম। বেঈমানটা ফোন ধরেই বলে, তুমি যদি অফিসে যাইবা না, এইটা বলার জন্য ফোন কইরা থাকো, তাইলে আমি স্যরি। বসরে আমি কিছু কইতে পারুম না।

বললাম, শুন ব্যাটা। এইটাই কিন্তু আখেরী শীতকাল না। সামনের বছরও আইবো। ইন ফ্যাক্ট প্রতিবছরই আইতে থাকবো। কাজেই ভালো কইরা বসরে বুঝায়া কইবি। আরও কইবি, এক ব্যাগ কমলা আর এক থোক আঙ্গুর নিয়া মফিজরে দেখতে গেছিলাম। অর অবস্থা তো দেখলাম পুরাই কাহিল। শুইয়া আছে, উইঠা বইতেও পারে না ঠিক মতোন। চি চি করতাছে!!!


আপনাদের কাছে দোয়ার দরখাস্ত রইলো। ব্যাথাটা যেন আর কয়টা দিন থাকে। বুঝেনই তো, শরীর সম্পূর্ন ঠিক হয়ে যাওয়ার পরেও অফিসে না গেলে বিবেক খোচাখুচি করে। আসলে বিছানায় শুয়ে শুয়ে ওয়ার্ল্ড কাপের খেলাগুলো দেখার মজাই আলাদা!!!


ছবিসূত্র।

মন্তব্য ৫১ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৫১) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:৩৭

গেঁয়ো ভূত বলেছেন: ভাইয়া লেখাটা বহুত আচ্ছা ভাল্লাগছে, এক্কেবারে মরডানার ভ্যাকসিনের মতোই !!

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:৩১

ভুয়া মফিজ বলেছেন: লেখাটা ভালো লাগানোর জন্য ধন্যবাদ, তবে মডের্নার ভ্যাক্সিন জিনিসটাকে খুব একটা সুবিধার মনে হচ্ছে না। আম্রিকার মাল বলে কথা। প্রচুর যন্ত্রণা দিচ্ছে। এখন অবশ্য খানিকটা কমতির দিকে। :)

২| ০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:৪৮

লিংকন১১৫ বলেছেন: B-)হা হা ,তবে দেইখেন ধরা যেন না খান

বাসার মেইন দরজায় নেস্ট কেম লাগিয়ে নেন , কেউ আসলে আগে থেকে দেখতে পাবেন , পালানোর সময় পাবেন B-)

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:৩১

ভুয়া মফিজ বলেছেন: ধরা খাওয়ার কোন চান্স নাই। ঘটনা তো মিথ্যা না। :P

বাসার সামনে অবশ্য ক্যামেরা আছে.........সেইটার পিছনে অন্য কাহিনী। তবে, আমার অভিনয় দক্ষতা খুব ভালো। কেউ আসলেও বুঝতে পারবে না। :-B

৩| ০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:৪১

লিংকন১১৫ বলেছেন: .সেইটার পিছনে অন্য কাহিনী।
জানতে চাই :D

আমার নেস্ট কেম এ আমার ফ্যামিলির বাহিরে কেউ দরজায় আসলে সঙ্গে সঙ্গে জানিয়ে দেয় :D

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:৪৬

ভুয়া মফিজ বলেছেন: কারন এইখানে দ্যাখেন।

আসলে ওই ঘটনার পরে চোর ব্যাটাদেরকে ভয় দেখানোর জন্যই ওইটা লাগাইছিলাম। ;)

৪| ০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৫:৪২

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,




নতুন নতুন মাল টেষ্ট করবেন আর ক্যাতরাইবেন না হেইডা কেম্মে অয় ? B-)
তয় খেইল দ্যাহনের লৈগ্যা ক্যাতরাইয়া বিছানায় পইর্রা থাকলে কতা নাই! :P

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৫:৫৬

ভুয়া মফিজ বলেছেন: এমুন কইরা বইলেন না ভাইজান। ''মাল'' একটা অতীব মাল্টি-ডায়মেনশনাল শব্দ। কে কি ধইরা বসে, তার কি কোন ঠিক-ঠিকানা আছে!!! =p~

তয় খেইল দ্যাহনের লৈগ্যা ক্যাতরাইয়া বিছানায় পইর্রা থাকলে কতা নাই! :P ভিতরের কথা বাইরের মানুষ জানলো ক্যামনে? :-B

৫| ০৫ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আই হ্যাস কোস্চন ওয়ান । ( ভুলভাল ইংজিরি বলি বইলা আমারে আবার গাল পাইরেন না , আমরা বাঙালি আমরা সমস্ত ব্যকরণ ও নিয়মের উর্ধ্বে )

কিরিচ ব্যাটা কী আপনের কথা মত কাম করছে নাকি ত্যাড়িবেড়ি করছে ? শ্যালকের ছানার আপডেট কী ?


দোয়া করি কুইকলি যাতে সুস্থ হয়া যান !!

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:২৮

ভুয়া মফিজ বলেছেন: ইংরেজি তো আমাদের মাতৃভাষা না। কাজেই ভুলভাল ইংরেজি দোষের কিছু না। খালি ''ইউ রাইট'' বইলেন না। :P

কিরিচ ব্যাটা তেড়িবেড়ি করলে যে আমি কিরিচ হান্দায়া দিমু, এইটা ও জানে। কাজেই............. ;)

৬| ০৫ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:২৮

জুল ভার্ন বলেছেন: মর্ডানা আফায় জড়াইয়া ধর্সিলো বইলাই এমন সুন্দর একটা লেখা লিখেছেন! আশা করি সুস্থ হয়েও এমন মজার লেখা লিখবেন।
শুভ কামনা ❤️

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:২৯

ভুয়া মফিজ বলেছেন: মর্ডানা যে আফা, এইটাই তো জানতাম না। আপনে বলাতে জানলাম। আসলে জড়ায়া ধরাতে তেমন কিছু ফিল করি নাই তো........তাই কইলাম!!! :-B

লেখায় আপনে মজা পাইছেন, তাতেই আমি খুশী; সুস্থ হওয়ার দরকার কি? :P

৭| ০৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:৩১

ঢাবিয়ান বলেছেন: ভ্যক্সিনের বুস্টার ডোজ ফোর আর নেই নাই। করোনারে আর ভয় পাই না। =p~

যুক্তরাজ্যে খেলা কি দিনের বেলায়? আমার এইখানেতো সব মধ্যরাতে :((

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩০

ভুয়া মফিজ বলেছেন: ভয় না পাওয়াই ভালো। বরং করোনাই আমাগো ভয় পায়।

আমাদের এইখানে খেলার টাইম হইলো বিকাল ৩টা আর রাইত ৭টা। আপনে এইখানে আইসা পড়েন। দুইজনে আরাম কইরা খেলা দেখুম নে। :)

৮| ০৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:০৪

নেওয়াজ আলি বলেছেন: আজ প্রথম শুনলাম অসুখ বাড়ার জন্য দোয়া করতে বলেছে রুগী। এই দোয়া করতে আমার বিবেক বাধছে। তাড়াতাড়ি ভালো হয়েছে অফিসে ফিরবেন। হা হা হা।

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩১

ভুয়া মফিজ বলেছেন: জীবনে সব কিছুই একবার প্রথম হয়, এইটা তো জানেন!! আমাকে রোগী বললে আসল রোগীদের বেইজ্জতি হয়। আপনের বিবেক বেশী স্ট্রং; আচ্ছা যান, কইরেন না দোয়া!! B:-/

আজকাল অফিসে যাইতে ইচ্ছা করে না।

৯| ০৫ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:৪৯

হাসান কালবৈশাখী বলেছেন:


ভ্যাকসিন দিতে এত কাহিনী?
আমি ভ্যাকসিন দিছি গাড়িতে বসেই। ড্রাইভথ্রু।

প্রথমটা দেওয়ার সময় বিশাল লাইন ছিল আধা ঘন্টা পর্যন্ত। পরের দুইটাতে কেমন লাইন ছিল না।
ড্রাইভিং সিট থেকে হাত বাড়ায় দিছি, ২ মিনিটে কাহিনী শেষ। রাতে সামান্য জর ব্যথা, ছুটি ফুটির প্রশ্নই আসে না।

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩২

ভুয়া মফিজ বলেছেন: আপনেরা আম্রিকান রাম্বো, আপনেগো ব্যাপার-স্যাপারই আলাদা। আপনেরা গাড়ী ক্যান, মেশিনগান চালাইতে চালাইতেও টিকা নিতে পারেন!!! =p~

গন-টিকা যখন দিছে, তখন আমাগোও ড্রাইভ থ্রু আছিল। ফোর্থ ডোজ সিলেকটিভ.......কাজেই সার্জারীতে যাওন লাগে।

১০| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৩২

কাজী ফাতেমা ছবি বলেছেন: হাহাহা ব্যথা থাকার জন্য দোয়া করতাম নি। না দোয়া ভালো হওয়ার জন্যই করমু। তাড়াতাড়ি ভালো হয়ে যান, বেশী বদামী ভালা না বাই.......

অফিসে জয়েন করুন কাজ করুন নইলে বাসায় ভাবীরে হেল্প করুন

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩২

ভুয়া মফিজ বলেছেন: ব্যাথা থাকার দোয়া করলে করেন, না করলে নাই। এতো রিকুয়েস্ট করতে পারুম না। আর আপনের ভাবীরে সাহায্য করতে গেলে হ্যায় ক্যাচ ক্যাচ করে। আমি নাকি হ্যার কাম আরো বাড়াই। তাই আমি যা করি, একলাই করি।

বদামী জিনিসটা বুঝি নাই। বুঝায়া কইলে ভালো হইতো! কটু কথা কইলেন কিনা কে কইতে পারে? B:-)

১১| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১:০৬

অপু তানভীর বলেছেন: প্রশ্ন হইতেছে আপনারে অফিসে না দেখলে কিডা আপসেট হইয়া যায় কন দেখি?

আমি দুইডোজ নিছি সেই কবে । তৃতীয় ডোজের মেসেজও আসছে কিন্তু কেন জানি আর যাই নাই । আমাদের মন্ত্রী তো কইছেই যে আমরা করোনার চাইতে শক্তিশালী । খামোখা হুল ফুটায়া লাভ কিতা !

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩৩

ভুয়া মফিজ বলেছেন: প্রশ্ন হইতেছে আপনারে অফিসে না দেখলে কিডা আপসেট হইয়া যায় কন দেখি? আপনে আমার ডাক্তারের মতোন। বেশী প্রশ্ন করেন। এতো কথার কাম কি? নিজ দায়িত্বে বুইঝা লন। ;)

অন এ সিরিয়াস নোট........টিকা নিয়া নেওয়াটা ভালা। মন্ত্রী কয়াই খালাস! করোনায় ধরলে হ্যাপা তো সামলাইবেন আপনে!!!

১২| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:২৮

রানার ব্লগ বলেছেন: প্যারাসিটামল খাওয়ার দরকার নাই !! জ্বর টা উপভোগ করেন । শিতকালে শরীর গরম থাকলে কম্বল আর শীতের কাপড়ের খরচ বেচে যাবে । ;)

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩৫

ভুয়া মফিজ বলেছেন: জ্বরে সমস্যা নাই। খালি বাইরে বিড়ি খেতে গেলে দাতে দাতে বাড়ি খাই।

শিতকালে শরীর গরম থাকলে কম্বল আর শীতের কাপড়ের খরচ বেচে যাবে । ;) বুদ্ধি খারাপ দেন নাই। চিন্তা-ভাবনার অবকাশ আছে!! :P

১৩| ০৬ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:০৪

নতুন নকিব বলেছেন:



টিকা নিতে গিয়েও এত দেখছি, যন্ত্রণার শেষ নেই। এস্ট্রোজেনেকা আর ফাইজারের পরে ফের মডার্না - এত এত জিনিষের স্বাদ চেখে দেখবেন আর তাতে একটু আধটু ভোগান্তি পোহাবেন না, তা কি হয়?

আচ্ছা, যা হোক, পুরো পোস্ট পাঠান্তে, সবকিছু জানার পরে, উপরে মন্তব্যে যে যা-ই বলুন, আপনার সুস্থতা প্রার্থনা করতে কিন্তু এই মুহূর্তে বিবেকে সায় দিচ্ছে না। :P কারণ, আপনি তো জানেনই যে, আপনারে অনেক বেশি ভালা পাই। তো, সেই জন্যেই সাময়িক এই অসুস্থতাটা আরও দু'চার দিনের জন্য যদি দীর্ঘায়িত হয়, তাতে করে বাসায় আপনার নিরবচ্ছিন্ন রেস্টের সময়টা কিছুটা হলেও প্রলম্বিত হয়, মন্দ কি?

অনেক ধন্যবাদ।

০৬ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:২২

ভুয়া মফিজ বলেছেন: কথা সত্য বলেছেন। স্বাদের যত বেশী ভ্যারাইটি, তত বেশী ভোগান্তি।

উপরে মন্তব্যে যে যা-ই বলুন, আপনার সুস্থতা প্রার্থনা করতে কিন্তু এই মুহূর্তে বিবেকে সায় দিচ্ছে না। :P আপনিই একমাত্র আমার বিষয়টা পুরাপুরি অনুধাবন করতে পেরেছেন!! ;)

তো, সেই জন্যেই সাময়িক এই অসুস্থতাটা আরও দু'চার দিনের জন্য যদি দীর্ঘায়িত হয়, তাতে করে বাসায় আপনার নিরবচ্ছিন্ন রেস্টের সময়টা কিছুটা হলেও প্রলম্বিত হয়, মন্দ কি? আমিও তো সেটাই বলি। কিন্তু দেখলেন অবস্থাটা? আসলে কেউ আজকাল অন্যের সুখ দেখতে পারে না। =p~

১৪| ০৬ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:০৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: হাহাহা বদগিরি বেশী করবেন না... মানে শর্টকাটে বদামি । এইডা সত্য কইছে ভাবী। কামের কাম নাই সব আকাম। বাথরুমটা শুকনা ত্যানা দিয়া মুইছা থুইয়া আসছি বাসায় গিয়া দেখি বদ বেডা বাইরের জুতা লইয়া বাথরুমে গেছে.... মাথা গরম হয়ে যায় । হেরে আবার কিছু কওন যায় না। হুদাই চ্যাতে...। অথচ আমার কষ্ট বুঝলো না। বেটারা একটা কামরে তিনটা কাম বানায় থুইয়া আসে রান্নাঘরে

০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ১:৪০

ভুয়া মফিজ বলেছেন: আপনেরা না খালি আমারে ভুল বুঝেন। আমি কিন্তু আসলে বদ না, অত্যন্ত নিরীহ কিসিমের মানুষ। আমার বউ হুদাই ক্যাচ ক্যাচ করে। সেইজন্য আমাদের মধ্যে চুক্তি হইছে, আমরা একজন রান্না করলে আরেকজন নাক গলাইতে পারবো না। খুব দরকার না হইলে রান্নাঘরেই আসা নিষেধ!!! :-B

এর পরের বার শুকনা ত্যানা দিয়া বাথরুম মুইছা হাতের কাছে বরফ রেডি রাখবেন.........মাথা গরম হইলে চট-জলদি মাথায় দেওনের লাইগা। =p~

১৫| ০৬ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:৫০

মোহামমদ কামরুজজামান বলেছেন: বিছানায় শুয়ে-বসে যে কোন খেলাই ব্যাফোক :P মজার। আর তা যদি হয় বিশ্বকাপ ফুটবল , তাইলেত কথাই নেই।

বাংগালী মন্ত্রী , ডাক্তার-বিজ্ঞানীর বাপের উপর বাপ ।
বাপরে ;) বাপ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

আহা !!!!!!!!!!!!!!!
নতুন জিনিষ !!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!
সব সময়ই ব্যাফোক মজাদার হয় B-) যার লোভ সামলানোই মুশকিল ।
তবে বেশী বেশী নতুন জিনিষ মাঝে মইদদে অহিতকর বলেও প্রমাণিত ঐবার পারে। কাজেই সাধু সাবধান।

০৭ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:২৩

ভুয়া মফিজ বলেছেন: বিছানায় শুয়ে-বসে যে কোন খেলাই ব্যাফোক :P মজার। আর তা যদি হয় বিশ্বকাপ ফুটবল , তাইলেত কথাই নেই। হ......হাচাই কইছেন। ;)

নতুন জিনিস অহিতকর হইতেই পারে, কিন্তু টেস্ট না কইরা বুঝবেন কেমতে!!! :P

১৬| ০৬ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৫:০০

মোস্তফা সোহেল বলেছেন: নিয়মিত রম্য লিখলে ভালই করবেন।আজকাল মনে হয় কম লেখেন ব্লগে।
ভুয়া ভাই কোন দলের সাপোর্টার?
আশা করি ভাল আছেন?

০৭ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৪২

ভুয়া মফিজ বলেছেন: রম্য লেখা কঠিন কাজ। এই জিনিস আমাকে দিয়ে হবে না। তাই চেষ্টাও করি না। :)

আজকাল ব্লগে কম লিখি, কম আসি.........সময়ের অভাবে। আমাদের প্রধানমন্ত্রীকে (মানে ঋষি সুনাক!!! =p~ ) অনেক আদেশ-উপদেশ দিতে হয়। অন্য কিছু করার তেমন একটা সময় পাই না। :P

আমাকে ফুটবলের ব্যাপারে আগ্রহী করে তুলেছিল ম্যারাডোনা। তাই আমি আর্জেন্টিনার সাপোর্টার। তবে একজন বৃটিশ হিসাবে ইংল্যান্ড দলকে সাপোর্ট করা দেশপ্রেমের অংশ বলে মনে করি। এখন যদি ইংল্যান্ড আর আর্জেন্টিনার মধ্যে খেলা হয় তাইলে আমি চোখ বন্ধ রাখবো। চোখ খুলে যাকেই বিজয়ী দেখবো.......আমি খুশী!!! ;)

বাংলাদেশ ভারতকে কি বাশটা দিল প্রথম ওডিআইতে! খেলা দেখছিলেন?

১৭| ০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৪০

সোনাগাজী বলেছেন:



বৃটেনে গিয়ে মিথ্যা বলতে হচ্ছে? এই হলো অবস্হা?

০৬ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:২২

ভুয়া মফিজ বলেছেন: আইছে আমার আম্রিকান সত্যবাদী যুধিষ্ঠির!! বলি, পোষ্টটা কি ঠিকমতো পড়ছেন নাকি আন্দাজে একটা মন্তব্য মাইরা দিলেন? 'চাদ' কাইট্টা 'সোনা' হইলেন, তাও খাসলতটা বদলাইতে পারলেন না। B:-/

১৮| ০৬ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:৪৭

শেরজা তপন বলেছেন: নেক্সট ডোজ কবে?? :)
প্রতি হপ্তায় এমন একটা করে ডোজ দিলে মন্দ হয়না- চমৎকার কিছু লেখা পাইতাম =p~



*এখন শরীরের কি অবস্থা??

০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ৮:০৪

ভুয়া মফিজ বলেছেন: আল্লাহ বাচাইলে আগামী বছর দিলেও দিতে পারে। প্রতি হপ্তায় এমন ডোজ দিলে আমার অক্কা পাইতে সময় লাগবে না। ওই পাড় থেকে ব্লগিং করার সুযোগ সুবিধা আছে নাকি, কে জানে!! :-B

আমার লেখা চমৎকার নাকি? কি কন না কন!!! তেলাপোকাও পাখি আর ভুয়া মফিজও ব্লগার; আর সে কিনা লেখবে চমৎকার লেখা!! হাউ কাম!!! :`>

** আজকে বেশ ভালো। বাকী সময়টাতে ব্যাথা-বেদনা বা জ্বর না থাকলে আগামীকাল কামে ঝাপায়ে পড়মু। :)

১৯| ১৩ ই ডিসেম্বর, ২০২২ সকাল ১১:২৬

মোস্তফা সোহেল বলেছেন: আমিও আর্জেন্টিনার সাপোর্টার ;) ;) আমাদের সময়ে আজ রাত একটায় খেলা দেখা যাক কি হয়।

১৪ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:৪৮

ভুয়া মফিজ বলেছেন: আর্জেন্টিনা এখন ফাইনালে। আপনিসহ সকল সাপোর্টারকে অভিনন্দন!!! :)

এখন অপেক্ষা............শেষ হাসি হাসার!!!

২০| ১৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:২৪

মিরোরডডল বলেছেন:




এতদিনে নিশ্চয়ই ভূম কমপ্লিটলি সুস্থ হয়ে আবার অফিসে জয়েন করে গেছে ।

সেইম প্যারার মধ্যে দিয়ে আমিও গিয়েছিলাম ।
থার্ড বুস্টারের সময় একহাতে বুস্টার, আরেক হাতে ফ্লু শট ।
না বলেছিলাম, একসাথে নিতে চাইনি কিন্তু ডাক্তার বললো ইটস ওকে আর নার্স দিয়ে দিলো ।
বাসায় ফিরে সাথে সাথে বিছানায় ।
টেম্পারেচার ঠান্ডা গলা ব্যথা হাতে ব্যথা ।
খুবই বাজে অবস্থা হয়েছিলো, রিকভার করতে দশ দিনের মতো লেগেছে ।
সো আমি জানি এই পেইন ।

By the way, congratulations man!!!
আমাদের ভুম দুষ্ট হলেও মানুষ ভালো :)


০৪ ঠা জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩৫

ভুয়া মফিজ বলেছেন: এতদিনে নিশ্চয়ই ভূম কমপ্লিটলি সুস্থ হয়ে আবার অফিসে জয়েন করে গেছে তা ঠিক! জয়েন করেই বিরাট প্যারার মধ্যে পড়ে গিয়েছি। সেটা এখনও চলমান আছে। সে'জন্যেই এবসোল্যুটলি ব্লগমুখো হচ্ছি না। :)

মিড টিকা সংক্রান্ত প্যারার মধ্যে পড়েছিল জেনে আনন্দ পেলাম! সেজন্যেই আমি দু'টা একসাথে নেই নাই। তাতেই যে অবস্থা......দু'টা একসাথে নিলে না জানি কি হতো!!! :P

আমাদের ভুম দুষ্ট হলেও মানুষ ভালো হে হে হে.........সে আর বলতে!!! But congratulations for what? Further clarification is required. :-B

০৪ ঠা জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৩৭

ভুয়া মফিজ বলেছেন: স্যরি ফর দ্য লেইট রিপ্লাই!!! :)

২১| ২৬ শে ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:১৫

সোনালি কাবিন বলেছেন: জম্পেশ হইছে ।

০৪ ঠা জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৭

ভুয়া মফিজ বলেছেন: আপনে খুশ, তো মোগাম্বো ভি খুশ!!! :P

দেরী হয়ে গেল.........দুঃখিত।

২২| ২৮ শে ডিসেম্বর, ২০২২ রাত ১২:১৯

আমি তুমি আমরা বলেছেন: আরও কিছু দিন ব্যথা থাকার জন্য দোয়ার দরখাস্ত???!!! এতো দেখি নতুন ব্যাপার।

০৪ ঠা জানুয়ারি, ২০২৩ বিকাল ৫:৪৭

ভুয়া মফিজ বলেছেন: হয়.............নতুন ব্যাপারই বটে!!! =p~

দেরীতে উত্তর দেয়ার বিষয়টা নিজগুনে ক্ষমা করবেন। :)

২৩| ০৬ ই জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

মিরোরডডল বলেছেন:

১৫ই ডিসেম্বরের মন্তব্য, সেইসময় ব্লগে একটা পোষ্ট ছিলো, তাই স্বেচ্ছাসেবক ভূমকে শুভেচ্ছা জানিয়েছিলাম :)



১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:৫৮

ভুয়া মফিজ বলেছেন: শুভেচ্ছা অনেক আগেই সাদরে গ্রহন করা হয়েছে। বিভিন্ন কারনে ব্লগে আসা হয়ে ওঠে না। অবশ্য কারনগুলো ব্যাখ্যা করাও জরুরী কিছু না। :)

আজকে হঠাৎ আমার ব্লগবাড়ীতে ঢুকে নিজেকে খুব অপরাধী মনে হলো। এতোদিন ধরে একটা মন্তব্যের উত্তর দেয়া হয় নাই!!! X(

আমি তো এমন ছিলাম না কখনও!!! :(

২৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

মিরোরডডল বলেছেন:



আমি তো এমন ছিলাম না কখনও!!! :(

কবে কখন কেমন করে ভুমটা এমন হলো????
ভূমি মনে হয় এখন সামুতে আসে।
তাই ভুম ভুতের মত এসে একটা রিপ্লাই দিয়ে সেকেন্ডের মধ্যে ভ্যানিশ হয়ে যায় #:-S

এনিওয়ে চেষ্টা করবে নিয়মিত হতে, ভুমরা না আসলে সামুতে মজা নেই :``>>

১৫ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:৩৭

ভুয়া মফিজ বলেছেন: কবে কখন কেমন করে ভুমটা এমন হলো???? এটা একটা প্রশ্ন বটে!! তবে এর উত্তর অল্প কথায় দেয়া সম্ভব না। তাই সেই চেষ্টা বাদ।

ভূমি মনে হয় এখন সামুতে আসে। নো ওয়ে! সেরকম কোন সম্ভাবনাই নাই।

এনিওয়ে চেষ্টা করবে নিয়মিত হতে, ভুমরা না আসলে সামুতে মজা নেই অন এ সিরিয়াস নোট, আমি তেমনটাই ভাবছি। মজার আদান-প্রদানে সামু'র কোন বিকল্প নাই এখনও!!! :-B

২৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৪:১১

ফয়সাল রকি বলেছেন: জেনি আপা কেমন আছেন?

০১ লা মার্চ, ২০২৩ রাত ১২:০৭

ভুয়া মফিজ বলেছেন: কোন জেনির কথা কন? ওই মুটকি জেনিফার? :P

আমি অবশ্য মুটকি বলি না, ক্রিস বলে। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.