নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

রবিবার নীলার বিয়ে.......(৭)

২২ শে এপ্রিল, ২০২০ রাত ৩:২৮

রবিবার নীলার বিয়ে.......(৬)

এরপর থেকে..............
সারা দিন কেটে গেল, নীলা কমপক্ষে ১০০০ বার বলেছে আমি আপনাকে ভালোবাসি এবং শুভ জন্মদিন। রাত ১২টা বাজতে চললো আমি এখনো অপেক্ষায়, নীলার সাথে মেসেজে কথা হচ্ছে সেই সাথে চলছে আমার অবিরাম অপেক্ষা। এখনো মনের মাঝে একবিন্দু আশার আলো জ্বালিয়ে রেখেছি যা রূপার একটি মেসেজের আশায় রয়েছে এবং মেসেজটি পাওয়ার সাথে সাথে সেই একবিন্দু আলো নিঃসন্দেহে আগ্নেয়গিরিতে রূপ নেবে। কিন্তু রূপার কোন মেসেজই আসলোনা। ছোট্ট সেই আশার আলো যাকিনা অগ্নেয়গিরি হতে পারত তা অভিমানের এক চিমটি বাতাসেই নিভে গেলো। সারা রাত নীলার সাথে কথা বলে কাটিয়ে দিলাম।

আচ্ছা বলা হয়নি, আমি আর নীলা পার্কে যাবার পর প্রথমেই একটি দোলনাই বসি। (পার্কটাতে তেমন কোন মানুষ আসেনা, শুধু মাত্র প্রেমিক যুগল আর দূর দূরান্ত থেকে ফ্যামিলি পিকনিকে মানুষ আসে।) দোল খেতে আমার ভালোই লাগছিলো। নীলা হঠাৎ করেই বলে উঠলো "চলেন আমরা বিয়ে করে ফেলি" আমি বললাম বললেই কি বিয়ে করা যায়?" সে তার ব্যাগ থেকে একটা রিং বের করলো, আমি তা খেয়াল করিনি, আমি অন্য প্রেমিক যুগল দেখায় ব্যাস্ত। আসলে যুগলে ছেলেটি নাকি মেয়েটি সুন্দর তার পরিমাপ করছিলাম। সে আমার আঙ্গুলে রিংটি পরিয়ে দিয়ে বললো "চলেন বিয়ে করে ফেলি" আমি আর কিছুই বলতে পারছিলাম না। নীলা বুঝতে পারলো আমি অপ্রস্তুত হয়ে পরেছি। তাই সে আর এই বিষয়ে কিছু বললো না। কিন্তু এটা বলে দিল যে,"আমি যেন এই রিং না হারায়, হাতে নাদিলেও তা যেন হারিয়ে না যায়। প্রয়োজন বোধে গলাই চেইন দিয়ে তা যেন আমি গলায় ঝুলিয়ে রাখি, তারপরও যেন তা হারিয়ে না ফেলি। আমি তাকে বললাম, আমি কখনো তা হারাবোনা। এরপর পার্কের এইজায়গা ঐজায়গা নানা জায়গায় বসে কথা বলেছি, ফুচকা খেয়েছি, একজন আরেক জনের দিকে তাকিয়ে রয়েছি। অবশেষে বের হলাম।

পরদিন বিকাল বেলা আমি রাস্তার মোরে দাড়িঁয়ে রয়েছি নীলা রিক্সা নিয়ে এলো আমি তাতে উঠে বসলাম, নীলা জিঞ্জাসা করলো কোথায় যাচ্ছি আমরা? "তোমার বাপ-দাদার জায়গা সিআরবি" আমি বললাম। মনে মনে কিভাবে প্রোপজ করাযায় তাই ভাবছিলাম।
১. হাত ধরে বলবো "নীলা আমি তোমাকে ভালোবাসি" ?? না নাহ.....
২. দাড়িঁয়ে হাটার মাঝখানে হঠাৎ থামিয়ে?????? এটা হতে পারে......
৩. ইংরেজি সিনামার মতো????? ;)
৪. কথার মঝেই বলে দিবো.....
ধূর এত কিছু পারবোনা, নীলাকে ভালোবাসি, মন থেকে যেভাবে আসে সেভাবেই বলবো।নাটক করা আমার দ্বারা আগেও হয়নাই এখনো হবেনা। সিআরবিতে ঢুকে আমার জন্য তিনটা আর নীলার জন্য তিনটাসিগারেট নিলাম। আমরা আমাদের আগের জায়গাতে গিয়ে বসলাম। স্বভাবিক কথা চলছে। আমি একটার পর একটা সিগারেট পুরিয়ে যাচ্ছি, আমারগুলো শেষ হলে নীলার ভাগে হাত দিবো, সবসময় যা করে থাকি। অনেকক্ষণ গল্প করার পর নীলা সিগারেট ধরালো। পাশ থেকে কেউ একজন কবির সিং সিনেমার গান বাজাতে শুরু করলো... "কেইসে হুয়া.........." দিলকা দাড়িয়া..............." অন্যরকম এক অনুভূতি আমার মাঝে কাজ করতে লাগলো, সিআরবির গাছেদের দিকে তাকালাম, তারা যেন আরো সবুজ হয়ে গেছে, আর আমাকে ঈশারায় বলছে এটাই সময়। চারদিকে চোখ ঘোরালাম পুরোটাই একটা আনন্দময় পরিবেশ। মনও বলে উঠলো,"রানা এটাই সময়"
নীলার সামনে হাঁটু গেড়ে বসলাম, নীলা আমার দিকে প্রশ্নবোধক চোখ নিয়ে তাকালো , আমি তার হাটুঁতে হাত রেখে বললাম" নীলু আমি তেমাকে ভালোবাসি। " (নীলা ডান হাত দিয়ে মুখচেপে ধরে একটা হাসি দিলো, তার অনেক হাসি পেলে মুখে হাত দিয়ে একটা অদ্ভুত সুন্দর হাসি দেয়। এই হাসিটার কোন কিছুর সাথে তুলনা নেই। অমূল্য) আমি আর উত্তরের অপেক্ষা না করে তার হাত থেকে সিগারেটটা নিয়ে আমার মুখে দিলাম। সে নিজেকে সামলিয়ে নিয়ে জিঞ্জাসা করলো "এটা কি ছিলো?" আমি বললাম প্রপোজ।
সেই দিন দুজনে কমিটমেন্টে গেলাম। এর পর কটাদিন ভালোই কেটে গেল। কিন্তু প্রেম কি বাধাঁ কিংবা কলঙ্ক ছাড়া হয়??? আমার আর নীলুর প্রেমেও বাধাঁ এসে হাজির হলো। এবং খুব বড়সড়ো বাধাঁই আসলো। আর সেটা হলো নীলার পুরনো প্রেমিক। সে নীলাকে খুব বিরক্ত করতে লাগলো।নীলা কোন ভাবেই তাকে এড়িয়ে চলতে পারছিলনা, কারন............

চলবে...........
ঘরে থাকবেন, নিরাপদ থাকবেন।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২২ শে এপ্রিল, ২০২০ সকাল ৭:০২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
করোনা ভাইরাস চলে যাক আগে।

২২ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:৩৩

আমি রানা বলেছেন: সেই অপেক্ষায় আছি।

২| ২২ শে এপ্রিল, ২০২০ সকাল ১১:৩১

রাজীব নুর বলেছেন: নীলা সহজ সরল একটি মেয়ে।

২২ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:৩৬

আমি রানা বলেছেন: আমিও তাই মনে করি। তার কথায় কোন জটিলতা নেই, ভালো খারাপ সবকিছুই অকপটে বলতে ও স্বীকার করতে পারে।যা আমিও পারিনা।

৩| ২২ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:৪৮

নেওয়াজ আলি বলেছেন: অনুপম, , ভালোই হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.