নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আরব্য উপন্যাসের সেই মরুচারী যে সত্যান্বেষণে জীবন উৎসর্গ করে। সেই উপন্যাসের চরিত্র নিজের ভিতরে লালন পালন ও প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এই পথচলা।

মামুন রেজওয়ান

মামুন রেজওয়ান › বিস্তারিত পোস্টঃ

"স্বর্গীয় অনুভুতির সাথে একদিন/২"

০৪ ঠা মে, ২০১৮ রাত ১:০৯



চিত্রঃ গুগল

বলছিলাম স্বর্গীও অনুভুতির কথা, আজকে দু’টি ঘটনা এবং কিছু প্রশান্ত মনের অভিব্যাক্তি। নিজেকে নিয়ে ডুব দিন আরও গহীন কোন জগতে। মনে করুন যদি এমন হয়, তবে কেমন হয়?

ঘটনা-১
আপনি নতুন বিয়ে করেছেন। একেবারেই নতুন, মাত্র এক সপ্তাহ হোল। বাসা থেকে আপনাকে বলা হচ্ছে নতুন বউকে নিয়ে কোথায় বেড়িয়ে আসতে । কিন্তু আপনি খুব লজ্জা পাচ্ছেন। যে মেয়েটা মাত্র একসপ্তাহ হল আপনার ঘরে এসেছে তাকে নিয়ে কোথাও যেতে আসলে লজ্জা লাগারই কথা। তবুও মায়ের কথা শুনে এছাড়াও নিজের কিছুটা ইচ্ছাতো আছেই, তাই ঠিক করলেন জুম্মা’আর দিন বিকালে তাকে নিয়ে শীতলক্ষার পাড়ে ঘুরতে যাবেন। অনেক লজ্জিতভাব নিয়ে নিজের ইচ্ছার কথা ব্যাক্তও করলেন আপনার সহধর্মিনীর কাছে। কথাটা শোনার পর আপনার সহধর্মিনীর লজ্জায় লাল হয়ে যাওয়া মুখটা দেখছেন কি? আচ্ছা ঠিক আছে এবার বের হওয়ার পালা। কিন্তু আপনি বাইরে থেকে বাসায় এসে দেখতে পেলেন আপনার প্রিয়তমা মাত্র গোসল সেরেছে , এখনও রেডি হয় নি বাইরে যাওয়ার জন্য। আপনি তাগাদা দিতে সে আপনাকে তার কেটে যাওয়া হাত দেখিয়ে বলল ,”হাত কেটে গেছে তাই চুল আঁচড়াতে পারছি না। “ আপনি তার এই কথা শোনার সাথে সাথে বললেন, “ কই দেখি চিড়ুনিটা আমার কাছে দাও, আর তুমি বিছানার উপরে বস আমি তোমার চুল আঁচড়িয়ে দিচ্ছি। “
এক প্রকার জোর করে আনাড়ি হাতে চুল আঁচড়িয়ে দেওয়ার সময় তার মুখটার দিকে পারলে একটু আঁড় চোখে তাকাবেন। দেখবেন সেখানে ভালবাসার আবেসে চিকচিকে পানি জমেছে।
এই অনুভুতির পর আপনাকে যারা জান্নাতের সুখ, আরাম ,আয়েস নিয়ে কটাক্ষ করত তাদেরকে বলতে ইচ্ছা হবে না, আল্লাহ দুনিয়াতেইতো তাঁর কৃপার নমুনা দিয়ে রেখেছে তারপরেও কেন এত সংশয়?

ঘটনা-২
মনে করেন আপনি আপনার প্রিয়তমাকে নিয়ে রেললাইনের উপর হাঁটছেন। হঠাৎ আপনার সহধর্মিনীর পা লাইন থেকে স্লিপ করে মচকে গেল। সাথে সাথে সে উহ! বলে চিৎকার করে উঠল। আপনি সাথে সাথে দৌঁড়ে গেলেন কি হয়েছে দেখার জন্য। আর খুব সতর্কতার সাথে তার পাটি নিজের হাতের উপর তুলে নিয়ে টিপে টিপে দেখতে থাকলেন। তখন আপনার বেটার হাফ পায়ে হাত দিতে নিষেধ করার জন্য মুখে না না বললেও ভালবাসায় যে তার চোখ শিক্ত হয়ে গেছে তা কি লক্ষ্য করেছেন কখনও?
এরপরও কি আপনার মনে হবে আল্লাহ দুনিয়াতে আপনাকে স্বর্গীয় অনুভুতির ছিঁটেফোটাও উপভোগ করতে দেয় নি? এই ট্রেইলার দেখেও কি আমরা অনুভব করতে পারব না যে, আমাদের জন্য আল্লাহ কি অকল্পনীয় সুখের ব্যবস্থাই না করে রেখেছেন ! যদি তাঁকে খুশী করতে পারি।
প্রথম পর্ব পড়তে ক্লিক করুন

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০১৮ ভোর ৪:১০

চাঁদগাজী বলেছেন:


আমি বিয়ের আগে স্বপ্ন দেখতাম বউকে ভালোনাসছি, এটা বেহেশতের নেয়ামত ছিলো? বউ তো ছিলো না, তারপরও ভালোবাসা, এর থেকে বড় কি হতে পারে?

০৮ ই মে, ২০১৮ রাত ১১:২০

মামুন রেজওয়ান বলেছেন: ভাই ভাল আছেন? কেমন আছেন প্রশ্নের জবাবে কিন্তু কখনও আপনার সাড়া দেখতে পাই নি। এবার অন্তত বলবেন ভাল আছে কিনা? আর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

২| ০৪ ঠা মে, ২০১৮ সকাল ৭:৫৯

গজব আলী বলেছেন: জাজাকাল্লাহ...

০৮ ই মে, ২০১৮ রাত ১১:২১

মামুন রেজওয়ান বলেছেন: কৃতজ্ঞতা নিবেন ।

৩| ০৪ ঠা মে, ২০১৮ সকাল ১০:২১

কানিজ রিনা বলেছেন: স্ত্রী হোল স্বর্গীয় নিয়ামত,স্বামী হোল পৃথিবীর
শ্রেষ্ঠ নিয়ামত। আল্লাহ্ এদুয়ের মাঝেই স্বর্গীয়
অনুভুতি রেখে দিয়েছেন। বেশ ভাল লাগল।

০৮ ই মে, ২০১৮ রাত ১১:২২

মামুন রেজওয়ান বলেছেন: ধন্যবাদ। অবশ্যই প্রথম পর্বটা পড়ার দাওয়াত রইল।

৪| ০৪ ঠা মে, ২০১৮ দুপুর ২:৪১

রাজীব নুর বলেছেন: আগে প্রথম পর্ব পড়ে আসি।

০৮ ই মে, ২০১৮ রাত ১১:২৪

মামুন রেজওয়ান বলেছেন: অবশ্যই। যদিও ধারাবাহিক নয়, তবে একই বিষয়ের উপর লেখা হওয়ায় এরকম পর্বকরন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.