নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আরব্য উপন্যাসের সেই মরুচারী যে সত্যান্বেষণে জীবন উৎসর্গ করে। সেই উপন্যাসের চরিত্র নিজের ভিতরে লালন পালন ও প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এই পথচলা।

মামুন রেজওয়ান

মামুন রেজওয়ান › বিস্তারিত পোস্টঃ

"মাই বডি মাই চয়েজ"

১৩ ই জুলাই, ২০২৩ রাত ৯:২৮

বিয়ের আগে
-- কিরে তোকে আজকে সায়েমের (ছদ্মনাম) সাথে দেখলাম রাতে পার্টিতে গেলি।
-- আরে তাতে কি হয়েছে। তুই আমার বয়ফ্রেন্ড তাই বলে কি আমি অন্য কোন ছেলের সাথে টাইম স্পেন্ড করতে পারব না?
-- এটা কোন কথা? আমাকে বলতে পারতি, আমি তোকে নিয়ে যেতাম। এভাবে অন্য একটা ছেলের সাথে জড়াজড়ি করতে লজ্জা করল না?
-- একবিংশ শতাব্দিতে এসে এগুলা কি বলছিস তুই? সেকেলেই থেকে গেলি। মাই বডি মাই চয়েজ।
-- কিন্তু তুই আমার গার্লফ্রেন্ড,এটা কি আমার সাথে প্রতারনা না??
--আরেহ থামতো তুই পশ্চাতপদতা নিয়ে ঘুরছিস। আধুনিক হবি কবে? সহীহ পোগতিশীল হওয়ার কোন যোগ্যতাই তোর নেই।

বিয়ের পর
-- কিরে তুমি লাল শাড়ী পরা মেয়েটার দিকে ওভাবে ড্যাবড্যাব করে তাকাচ্ছিলা কেন?
-- আরে তাতে কি হয়েছে? তুমি আমার বউ তাই বলে কি অন্য মেয়ের দিকে তাকানো যাবে না? এটা কোন ধরনের নিয়ম? কোথায় আছে এগুলা?
-- আল্লাহ নিষেধ করছে। এছাড়াও এটা আমার সাথে প্রতারনা করা হয়।
--সহীহ পোগতিশীল হওয়ার একমাত্র গুত্রুত্বপূর্ণ বৈশিষ্ঠ্য তুমি লংঘন করছো। মাই বডি মাই চয়েজ। এখানে আবার রুলসের কি আছে? আমার দেখতে ইচ্ছা করছে দেখব, ছুঁতে ইচ্ছা করলে ছুঁবো।

( তাইতো সহীহ পোগতিশীল হতে হলেতো আল্লাহর নাম মুখে নেওয়া যাবেনা। কিন্তু কালকে ও যদি অন্য একটা মেয়েকে নিয়ে আসে আর আমাকে বলে, "তোমাকে আমার পছন্দ না, তুমি দূর হও। মাই বডি মাই চয়েজ। "
তখন আমি কি করব? ধুর এত চিন্তা করে কি লাভ। মাই বডি মাই চয়েজ।)

সংবিধিবদ্ধ সতর্কীকরনঃ- এখানে কোনভাবেই প্রেম নামক হারাম সম্পর্ককে প্রমোট করা হয়নি। যারা বুঝেন তারা ইশারায় বুঝেন। ভুল ম্যাসেজ না নেওয়ার জন্য অনুরোধ।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুলাই, ২০২৩ রাত ৯:৫৭

রানার ব্লগ বলেছেন: ফেইসবুক নামে একটা ছাগলের খামার আছে৷ আপনি ওখানে গিয়ে ছাগল চড়ান। এটা আপনার জায়গা না।

১৩ ই জুলাই, ২০২৩ রাত ১০:২০

মামুন রেজওয়ান বলেছেন: সালাম।

২| ১৩ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৭

কামাল১৮ বলেছেন: বুঝার আরো অনেক বাকী।প্রগতিশীলের ভুল ব্যাখ্যা করছেন।

৩| ১৩ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৯

কামাল১৮ বলেছেন: "মাই বডি মাই চয়েজ" ঠিক আছে,কিন্তু যে ভাবে ব্যাখ্যা করেছে সেটা ঠিক নাই।

১৪ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:৪৮

মামুন রেজওয়ান বলেছেন: আপনার নিকট হতে ব্যাখ্যা শুনতে আগ্রহী।

৪| ১৪ ই জুলাই, ২০২৩ দুপুর ২:৩৩

রাজীব নুর বলেছেন: সংসার করার বড় যোগ্যতা হচ্ছে ধৈর্য। যা বর্তমান মেয়েদের নাই। আর এখনকার প্রজন্মের মেয়েদের বউ হিসেবে বিশ্বাস করা যায় না।
কর্ম, আচরণ, ব্যক্তিত্ব, শিক্ষা ও দক্ষতা হচ্ছে মানবিক গুণের প্যারামিটার্স।

৫| ১৪ ই জুলাই, ২০২৩ সন্ধ্যা ৬:৩০

নতুন বলেছেন: আপনার লেখা পড়ে মনে হলো অনেকে এখনো ব্লগ দিয়ে ইন্টারনেট চালায়।

যারা বিয়ের আগে বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড সম্পর্কে জড়ায় তাদের ইসলামী জ্ঞান দিতে যাবার দরকার আছে কি?

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৭

মামুন রেজওয়ান বলেছেন: জ্ঞান দিলাম কই? মাই বডি মাই চয়েজ। আমার কিবোর্ডে যা ইচ্ছা টাইপ করার স্বাধীনতা থাকবে না? এ কেমন স্বাধীনতা!
সংবিধিবদ্ধ সতর্কীকরন অংশটা কি আপনার চোখ এড়িয়ে গেছে?

৬| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:২৮

সোহানী বলেছেন: রাজীব নুর বলেছেন: সংসার করার বড় যোগ্যতা হচ্ছে ধৈর্য। যা বর্তমান মেয়েদের নাই। আর এখনকার প্রজন্মের মেয়েদের বউ হিসেবে বিশ্বাস করা যায় না।

হাহাহাহাহাহাহাহা =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.