নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধুর!

বিকট

হাসান মাহবুব

আমার অপদার্থতাকে মাহাত্ম্য ভেবোনা...

হাসান মাহবুব › বিস্তারিত পোস্টঃ

মেলোডি তোমার নাম এর গল্পগুলি

০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:২৭



ছায়াদাহ

১৫ বছর পর সে জেলখানার চার দেয়াল থেকে মুক্তি পেল। কিন্তু হারিয়ে ফেলা মানুষটির স্মৃতির শৃঙ্খল থেকে কি মুক্তি মিলবে তার?

সিন্ডি আর কাজল



কাজল আর সিন্ডি, এক পানশালায় দেখা হলো তাদের। হয়তো এটাই তাদের জীবনের শেষ দিন, অথবা নতুন কোনো শুরু। কিংবা কে জানে, ব্যাপারটা হয়তো আরো ধূসর!

হিমসকালের রোদনকশা



এই শীতের সকাল, চায়ের কাপ আর সূর্যের আলো, এর মধ্যে তুমি ফুলতোলা জামা পরে ঢং করে হাঁটতে গিয়ে পা হড়কে পড়ে যেতে নিলে কেন? অবশ্য নকশাটা আরো সুন্দর হলো তাতে।

জলতরঙ্গ


রাতের বেলা ঝগড়া করে দিনের বেলা কনসার্ট দেখতে গিয়ে এই অনাবশ্যক টুইস্টটার কি খুব দরকার ছিল?


কোন ভরসায় তোমায় বলব আত্মহত্যা করো না?



...কারণ সে জানে না এটা মরাবাড়ি, না বিয়েবাড়ি

মন খারাপের বাতাস



ঘরে ঢুকেই শাহীন দেখল একটা মন খারাপের দমকা বাতাস বয়ে যাচ্ছে যেন! অথচ চারপাশ শান্ত। তার স্ত্রী কন্যারাও হাসছে। কিন্তু এই অনুভূতিটা কি তাহলে ভুল? তা তো হবার কথা না!

নীল


নাটক দেখতে এসে তোমার প্যানিক অ্যাটাক হয়ে গেল? ভয় নেই। আমি আছি না?

ন্যান্সি আর আমি


আমি সিড ভিশিয়াস। সেক্স পিস্তলের অমেধাবী বেজিস্ট। মারা গিয়েছিলাম ২২ বছর বয়সে, হেরোইন ওভারডোজে। চলে গেছিলাম ব্যান্ডের চিয়ারলিডার ন্যান্সির সাথে। ন্যান্সি আমার প্রেমিকা।

সন্ধ্যের অধিবেশন



তুমি তো জানোই আমার সাজানো শরীরের ভেতরে আমি কে! সন্ধ্যেবেলায় স্বামীর সাথে টেলিভিশন দেখতে গিয়ে কেন তোমাকেই দেখতে হলো! কেন ফিরে এলে?

ভর্টেক্স

৭০ বছর ধরে আমার অস্তিত্ব জুড়ে ছিল সে। তাকে ছাড়া আমার ভয় করে।ডিমেনসিয়া থাকাটা প্লাসপয়েন্ট। আমি ডিনায়ালে যেতে পারব।




আর ছবি আপলোড হচ্ছে না। বাকিগুলি ছবি ছাড়াই দেই।

মেলোডি তোমার নাম


আমি একটা লিরিক, আর তুমি একটা মেলোডি। আমরা দুজন মিলে একটা গান। ঐ কাঠের চেয়ারটায় কেউ তাল ঠুকলে তৈরি হই আমরা, জলভর্তি গেলাসে কারো আঙ্গুলের স্পর্শে স্পন্দিত হই জলতরঙ্গ হয়ে, মেঘ থেকে ঝরে পড়ি, বাতাসের সাথে চলি আর পৃথিবীর এ প্রান্ত থেকে ও প্রান্তে বসত গড়ি কারো কন্ঠের অবগুন্ঠনে।

সমাপ্তি

তোমাকে আমি ডিভোর্স দিয়েছিলাম, কারণ তোমাকে আমি ভালোবেসেছিলাম।

এক পাতা সিভিট
আপনি ভাবতাছেন আপনি আমার কাছ থিকা ঔষধ কিনতাছেন। আর আমি ভাবতাছি আপনারে আমি ফুল দিতাছি।

তাহাদের মনচিত্র

তার কাছ থেকে পালাতে চাও, তো পালাও! কে তোমাকে ধরে রেখেছে?


ভালোবাসার গল্পের বই "মেলোডি তোমার নাম" পাওয়া যাবে অনুপ্রাণন প্রকাশনীতে। স্টল নম্বর ৮৫-৮৬।

অনলাইনে কিনতে হলে ভিজিট করুন- Click This Link





মন্তব্য ২৪ টি রেটিং +৭/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৫০

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: কোন ভরসায় তোমায় বলব আত্মহত্যা করো না?

এটার কোন বর্ণনা আসে নাই ভাই৷ ২১শে ফেব্রুয়ারি কি বইমেলায় থাকবেন? যাব সেদিন। থাকলে কল দিবো গিয়ে।

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৫

হাসান মাহবুব বলেছেন: আপডেট করে দিয়েছি।

২১শে ফেব্রুয়ারির কথা এখনই বলতে পারছি না। যোগাযোগ কোরো।

২| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৫০

নয়ন বড়ুয়া বলেছেন: টোটাল ১৪ টা গল্প নাকি হাসান ভাই? কারণ আপনার এই গল্পের বই, আমার লিস্টে আছে...

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৫

হাসান মাহবুব বলেছেন: হ্যাঁ, ১৪টা গল্প। পড়ে জানিয়েন।

৩| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৫৪

আহমেদ জী এস বলেছেন: হাসান মাহবুব,




হিম সকালের রোদ নকশার মতো জলতরঙ্গ বাজিয়ে, বইয়ের বিজ্ঞাপনের নতুন একধরনের ভোর্টেক্স চিত্র তৈরী করে গেলেন।
মন খারাপের বাতাস গায়ে লাগিয়ে ন্যান্সি আর আমি ভাবছি, বইয়ের গল্পগুলো কি এরকমই মিনিয়েচার ? :P

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৬

হাসান মাহবুব বলেছেন: সব ধরণের আচারই আছে জী এস ভাই, চিন্তার কোনো কারণ নাই!

৪| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:০০

ডঃ এম এ আলী বলেছেন:



আমার প্রতিনিধির মাধ্যমে বাই মেলা হতে এই
সুন্দর মেলোডি তোমার নাম গল্পের ব্‌ইটি
সংগ্রহ করার চেষ্টা করব ।
বইটির সার্বিক সাফল্য কামনা করছি ।


শুভেচ্ছা রইল

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৬

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ আলী ভাই। আপনার একটা পাঠ প্রতিক্রিয়া পেলে খুব আনন্দিত হব।

৫| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:৫০

জ্যাক স্মিথ বলেছেন: ছবিগুলো যা হয়েছে না একদম মারাত্নক!! এমন হাই কোয়ালিটি ছবি কই থেকে সংগ্রহ করলেন?

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৭

হাসান মাহবুব বলেছেন: মিডজার্নি এআই দিয়ে বানিয়েছি।

৬| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:০৪

সামরিন হক বলেছেন: অনেক শুভেচ্ছা রইল।

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৮

হাসান মাহবুব বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে।

৭| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ছবি নির্বাচন- ১০/১০
প্রেজেন্টেশন - ১০/১০

ভাইয়া,
মেলোডি তোমার নাম একটি পুর্নাঙ্গ গল্পের বই নাকি এর ভেতর খন্ড খন্ড কিছু গল্প আছে?

ছবি গুলো খুবই সুন্দর। সরাসরি এআই আপলোড দেয়ায় বেশি আকর্ষণীয় দেখাচ্ছে।

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২১

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ।
পূর্ণাঙ্গ গল্পের বই। খন্ড খন্ড গল্পের বিষয়টা বুঝলাম না।
১৪টি গল্প আছে এতে। সবগুলিই ভালোবাসার।

৮| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২৫

নীলসাধু বলেছেন: ওয়াহ!!
ব্যাপক আগ্রহ তৈরি হইসে :D

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৪

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ। সংগ্রহ করে ফেলেন তাহলে।

৯| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




শুভ কামনা রইলো।

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৪

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ।

১০| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

রাজীব নুর বলেছেন: সুন্দর পোষ্ট। উপভোগ্য।

১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৪

হাসান মাহবুব বলেছেন: ধন্যবাদ।

১১| ১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৪৬

মিরোরডডল বলেছেন:




আমি একটা লিরিক, আর তুমি একটা মেলোডি। আমরা দুজন মিলে একটা গান।
এই এক লাইনেইতো মাথা নষ্ট।

তোমাকে আমি ডিভোর্স দিয়েছিলাম, কারণ তোমাকে আমি ভালোবেসেছিলাম।
loved it :)

তোমায় ভালোবাসি
তাই তোমার থেকে
দুরে থাকি


আরও ধুসর বিষয়টা জানার জন্য সিন্ডি আর কাজল পড়তে হবে।
সন্ধ্যের অধিবেশন, ন্যান্সি আর আমি, এগুলো পড়তেও আগ্রহ হচ্ছে।

ছবিগুলো সুন্দর, বিশেষ করে শীতের সকালে দারুণ!
কালেক্ট করার ইচ্ছে আছে।

বইমেলার বই নিয়ে এতো সুন্দর করে পোষ্ট এর আগে দেখিনি হাসান।
ওয়েল ডান এন্ড গুড লাক!


১১ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:০৩

হাসান মাহবুব বলেছেন: আপনি খুবই এক্সপ্রেসিভ। কত ভালো হতো যদি আপনার কাছ থেকে একটা পাঠ প্রতিক্রিয়া পেতাম!

ভালো থাকবেন।

১২| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:৪৮

নিবারণ বলেছেন: গভীর গভীর কথাবার্তা। বইটা পড়তে হইব।

১১ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:০৬

হাসান মাহবুব বলেছেন: কেনেন, পড়েন এবং জানান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.