নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশেষ কিছু নেই।

সামরিন হক

সামরিন হক › বিস্তারিত পোস্টঃ

অকারণ

০৭ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৪:৩৩

আমি অনেকদিন আগেই ভাষা হারিয়েছি কুৎসিত ভাষাভাষীদের ভাষায়
আমি আরো হারিয়েছি আমার ভেতরের উদ্দীপনা তোমাকে জানাই
তোমাদের নির্লজ্জতার নাম দিয়েছি অজ্ঞতা
তোমরা ভেবে নিয়েছো এ বুঝি আমার সখ্যতা তোমাদের জন্য
তোমাদের অনেকে ভণ্ডামি বলে ভুল করবে
আসলে এটা ছিল আমার ক্ষমা তোমাদের তরে
অথবা এটা ছিল এক গুপ্ত প্রচেষ্টা তোমাদের ফেরার জন্যে
বলতে পার এটা ছিল তোমাদের জন্য শিক্ষা আমার তরফ হতে
যা কখনোই তোমাদের কোন কাজে আসে নি।
বরং তোমরা বেড়েই চলেছো, বেড়েই চলেছো
নিজেকে আত্মনির্ভর করেছো তোমাদের নিকৃষ্ট ছায়ায়
তোমরা আমার ভদ্রতাকে কখনোই বুঝতে পারোনি
আমি চেয়েছিলাম তোমাদের মধ্যে সৎ ভাব থাকুক
চাইনি কখনোই তোমাদের আয়না হতে
কারণ তোমাদের কুৎসিত মুখগুলো ছিল আমার কাছে সদাই উন্মোচিত
আমি ভয় পেতাম যদি নিজের চেহারা দেখে
তোমরা আত্মঘাতী হয়ে যাও!
তাই আমি শুধু ভালোবাসার কথাই বলেছি বারবার
ঘৃণা কে গিলে নিয়েছি সাধ্যমত
তবুও যখন এই আমাকেই ভুল বোঝ
তখন জানিয়ে দিলাম আমিও ঘৃণা করতে পারি চরম।
পুরনো আর ফিরে এসো না, তোমাদের কোটা শেষ
তোমরা ক্ষমার অযোগ্য হিসেবে নিজেকে প্রমাণ করেছো।
আমি তো মানুষ আমার ক্ষমতা সীমিত
ইদানিং আমার ক্লান্ত লাগে ,পরিশ্রান্ত লাগে
আমার পেশিতে আর জোর নেই
তোমাদের নিকৃষ্টতা ঘুণের মতো আমার হারে ক্ষয় ধরায়।
ভীষণ অসফল‌ আমি ,তোমাদেরকে নিয়ে ব্যর্থ।

৫/১২/২০২৩

মন্তব্য ১১ টি রেটিং +৫/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৫:০১

মিরোরডডল বলেছেন:




গুপ্ত প্রচেষ্টা তোমারদের ফেরার জন্যে

এখানে তোমাদের হবে।

চলেছ, বেড়েই চলেছ

চলেছ may be right.

কিন্তু চলেছো সঠিক মনে হয়।

লেখাটা শুরু থেকে শেষ পর্যন্ত মনে হলো যেনো খুব পরিচিত একজনের কথা।
ওয়েল ডান সামরিন।


০৭ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৬:০৩

সামরিন হক বলেছেন: সংশোধনের জন্য অনেক ধন্যবাদ।


লেখাটা শুরু থেকে শেষ পর্যন্ত মনে হলো যেনো খুব পরিচিত একজনের কথা।
ওয়েল ডান সামরিন।
নিজের কথাগুলো যখন অন্যের কাছ থেকে শোনা যায় তখন কিছুটা এমন‌ই অনুভূত হয় বলে আমার ধারণা।
আবারো ধন্যবাদ। সাথেই থাকবেন।
সুপ্রভাত।

২| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:০৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
- কবিতা বেশ ভালো হয়েছে।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

সামরিন হক বলেছেন: ধন্যবাদ

৩| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:০০

বিজন রয় বলেছেন: অনেক চেষ্টা করে, অনেক সুযোগ দিয়েও সফল হতে না পারার দুঃখবোধ!

তবে নিজের প্রতি যে নির্ভর করতে পারে সেই-ই পারে এমন করতে।

ভালো লেগেছে।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

সামরিন হক বলেছেন: জেনে আমারও ভালো লাগলো যে আপনার ভালো লেগেছে ।ধন্যবাদ।

৪| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৫৫

বাকপ্রবাস বলেছেন: অনেকগুলো কারণ এর সমাধান না হলে অকারণ নাম ধারণ করে শান্তনা খুঁজে নেয়া। কারণগুলো সমাধান হোক, অস্থিরতা কমে আসুক

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৯

সামরিন হক বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

৫| ০৭ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:২৫

রাজীব নুর বলেছেন: সহজ সরল ভাষায় সুন্দর কবিতা লিখেছেন।

০৭ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৯

সামরিন হক বলেছেন: ধন্যবাদ।

৬| ০৯ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৩৮

নীল বর্ণ বলেছেন: শুধু ভালবাসা দিয়েই পথ চলা খুব কঠিন, কিছু ক্ষেতে ক্ষমা করতে নেই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.