নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশেষ কিছু নেই।

সামরিন হক

সামরিন হক › বিস্তারিত পোস্টঃ

পথ নাই।

২৭ শে ডিসেম্বর, ২০২৩ ভোর ৬:৪৬

কেউ কি আছো ,আমাকে মৃত্যু থেকে বাঁচাতে পার ?
আমি বড় ভীত ,মৃত্যুর ভয়ে আমি রাজপথ ছেড়ে এসেছি হল বহুদিন ।
একা ঘরে বন্ধ করে নিজেকে বুঝিয়েছি -আমি শক্তিহীন ,
তবুও মৃত্যু আমার পিছু ছাড়েনি কোনদিন !
আমি বাচঁতে চাই ,আমি বাচঁতে চাই ,আমি বাঁচতে চাই ।
এই বোধেই হয়ত মানুষ হিসেবে নয় ,বেঁচে আছি যন্ত্র মানুষ, আমি মানহীন ।
তোমরা সকলে মিলে প্রতিবাদী হয়ে উঠলেই ,প্রতিবাদী হয়ে উঠি আমি !
তোমরা যুদ্ধে না গেলে যুদ্ধে যাব না চিরদিন !
তবু কেউ বলে না মৃত্যু আসবে না আর কোনদিন ।
আমি খুব যত্ন নিবো শরীরের ,খুব সাবধানে পথ চলব , কারো সাথে বিবাদে যাবনা ।
খুব কষ্ট হলেও মেনে নেব ,চাইব না মৌলিক দাবি ,কোন মানবিক অধিকার ।
মনে জাগা হাজারো ক্ষোভ রং পাবে না ,তাকে সেখানেই দিব লাল রং ।
তবুও কি পারবে দিতে অমরত্ব ? পারবে কি মৃত্যু থেকে আমাকে বাচঁতে ?

৭ আগস্ট ২০১৮

মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:১৯

বিজন রয় বলেছেন: শুভসকাল।

অমোঘ সত্য মৃত্যু! কোনো পথ নেই বাঁচবার!

সুন্দর!

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:২৬

সামরিন হক বলেছেন: ধন্যবাদ।

২| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: মৃত্যু আসবেই। আমরা সবাই মৃত্যুর জন্য অপেক্ষমাণ।

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:২৭

সামরিন হক বলেছেন: সত্যই তাই। অপেক্ষা।

৩| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৫৭

বাকপ্রবাস বলেছেন: মৃত্যুকে ভাল বাসতে পারলে প্রশান্তি আসবে

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:২৯

সামরিন হক বলেছেন: ওরে আল্লাহ! আমি ডরাই।

৪| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ৭ আগস্ট ২০১৮ সাল থেকে বাচাঁর আকুতি
....................................................................
আসুন আর্ত মানবতার কিছু কাজ করি
এই ভয় কেটে যাবে ।

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:৩০

সামরিন হক বলেছেন: নিজের জন্যই তো কিছু করতে পারছি না। যাই হোক! ভেবেছেন কিছু কি কাজ করবেন?

৫| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:০৬

রাজীব নুর বলেছেন: সহজ সরল ভাষায় সুন্দর কবিতা লিখেছেন।

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:৩৩

সামরিন হক বলেছেন: অসংখ্য ধন্যবাদ। তবে আপনার কাছে থেকে আমার একটি সমালোচনা পূর্ণ কমেন্ট চাই।

৬| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:০৪

স্প্যানকড বলেছেন: এতো মৃত্যু মৃত্যু করেন ক্যা ? প্রেম করেন দেখবেন ওসব ভুলে গেছেন। হা হা হা :)

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৪৯

সামরিন হক বলেছেন: পরিকল্পিতভাবে কি প্রেম হয়? আমি তো জানি না।

৭| ২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:০৭

স্বর্ণবন্ধন বলেছেন: মৃত্যু নিয়ে হতাশ হয়ে কি লাভ! সেতো আসবেই। যা আসবেই তাকে নিয়ে দুঃশ্চিন্তা করে লাভ নেই। সুন্দর লিখেছেন।

২৭ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৫২

সামরিন হক বলেছেন: বেঁচে থাকা ভালোই লাগে।

৮| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৮:৩৯

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: লেখক বলেছেন: নিজের জন্যই তো কিছু করতে পারছি না।
যাই হোক! ভেবেছেন কিছু কি কাজ করবেন?

.....................................................................................
প্রতিদিনই আমাদের জাপিত জীবনে প্রবাহমান
এই পৃথিবীর সুখের বিপরীতে পাহাড় সমান কষ্ট আর ব্যর্থতার গল্প ।
আমি তার স্বাদ গ্রহন করি ।
এজন্য নিজেকে প্রস্তত করতে হয়,
অনেক কিছু ত্যাগ করতে হয়,

৯| ২৪ শে মার্চ, ২০২৪ ভোর ৬:৪৫

সোহানী বলেছেন: মৃত্যু স্বাভাবিক নিয়ম কিন্তু তার হাত থেকে বাঁচার চেষ্টায় সবকিছু থেকে নিজেকে বঞ্চিত করাতো স্টুপিডিটি..............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.