নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

আলিঙ্গন

২৬ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:২০



আমি তুমিময় জ্বরে ভুগছি;
যে জ্বরে একবার ভুগতে থাকলে
ভালোবাসার তাড়না কেবল
বাড়তেই থাকে।
এ কেমন অসুখে ভোগালে
আমায় বলো তো!
তোমার হাতে হাত রাখলে,
আঙুলের ফাঁকে আঙুল গুজলে
আমি বিদ্যুৎস্পৃষ্ট হই প্রতিবার।
হৃদস্পন্দন বেড়ে যায় আমার
তোমায় প্রতিবারের আলিঙ্গনে।

এ কেমন জীবন যাচ্ছে আমার!
এখন আমি তুমিহীনতার অসুখে ভুগছি।
হাত বাড়ালে তোমায় ছুঁতে পারি না;
ইচ্ছে হলেও তোমার বাহুবন্ধনে
আবদ্ধ হতে পারি না।
তোমার আমার মধ্যখানে
প্রাচীর তুলে দিয়েছো।
এ প্রাচীর ভেদ করে তোমায়
আলিঙ্গন করি কিভাবে বলো!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৪১

রানার ব্লগ বলেছেন: বড্ড জ্বর হয়েছে আমার ।
কপাল পুড়ে যাচ্ছে তোমার অনুপস্থিতে ।
থার্ম মিটারের পারদ চড়তে চড়তে ক্লান্ত হয়ে
থেমে আছে একশত চারের ঘরে ।

২৬ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫৬

আলভী রহমান শোভন বলেছেন: সুন্দর লিখেছেন!

২| ২৬ শে আগস্ট, ২০২৩ রাত ৯:৫২

জাহিদ অনিক বলেছেন: আলিঙ্গন সুন্দর, আলিঙ্গন পবিত্র; আলিঙ্গন পাওয়ার ইচ্ছে পবিত্র, কবিতার মতই নিষ্পাপ।

অনেকদিন পরে এলেন ব্লগে, ভালো আছেন আশা করছি।

২৬ শে আগস্ট, ২০২৩ রাত ১০:০১

আলভী রহমান শোভন বলেছেন: সহমত ভাই।

অনেকদিন পরই এলাম! আছি ভালোই সব মিলিয়ে। আপনি কেমন আছেন?

৩| ২৭ শে আগস্ট, ২০২৩ রাত ১১:০০

রাজীব নুর বলেছেন: সুন্দর কবিতা।

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:১৭

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ ভাই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.