নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেই দিন হব শান্ত....

বিদ্রোহী ভৃগু

সকল অনাচার আর অনিয়ম জাগায় দ্রোহ.....

বিদ্রোহী ভৃগু › বিস্তারিত পোস্টঃ

এক সুশিল কাব্য চোরের প্রতিকৃতি !!!!!!!!!!!!!!! দাড়ি কমা সহ কপি পেষ্ট করা কবিতা চোর!

২৪ শে মার্চ, ২০১৬ রাত ৮:৪৬

এক সুশিল চোরের প্রতিকৃতি

তিনি একজন চোর কবি! তিনি ফেসবুক ব্যবহার করেন। তিনি কবিতার বইও বের করেছেন!!!
তাঁর ফেবু লিংক Click This Link
যেখানে শত কবিতার সমাহার ! যার ভীরে আবিস্কৃত হয়েছে আমাদের সামু ব্লগের দু'জন ব্লগারের ৩-৪টি কবিতা। খুজলে হয়তো আরও বেরুবে!!!!

বিস্ময়ে হতবাক হয়ে গেলাম আজ অনলাইনে এসে। গত দু, দিন অসুস্থতায় অফলাইনে ছিলাম আক্ষরিক। আজ লগইন করতেই দুটো মেসেজ পেয়ে থমকে গেলাম।
কবিতার আসরে নিয়মিত লেখা আমার অনন্ত দুটো কবিতা আক্ষরিক লাইন টু লাইন কপি করে বিশিষ্ট চোর কবি শ্রবন ধারা রিপন তার পেইজে দিয়ে রেখেছে!!!!!!!!!

আমার অস্তিত্বের প্রতিটি কণাই তুমি শিরোনামের কবিতাটা হুবহু তুলে দিয়েছে তার পোষ্টে হবহু
আমার মূল কবিতার লিংক Click This Link
তার ফেবু পোষ্টে লিংক -https://www.facebook.com/permalink.php?story_fbid=199091653782544&id=100010451316950

২য় কবিতাটি সামুতেই প্রকাশিত স্বপ্ন- বেঁচে থাকার আশ্বাস নামে
http://www.somewhereinblog.net/blog/bidrohy/30113784
এটিই তার পোষ্টে আছে চোখের জল কি মুছে দেবে কেউ শিরোনামে- বাকী কবিতা সেইম টু সেইম!!!!!!!!!!!



আমাদের সহব্লগার রাবেয়া রাহিম। অল্প ক'দিনে ভাল লিখনি দীয়ে অনেক পাঠপ্রিয়াতাও পেয়েছেন। তাঁর কবিতাও ঐ চোরের তালিকায় ..
তোমার দোষ দেব কি? শিরোনামের কবিতাটাও হুবহু তার পেইজে নিজের নামে প্রকাশ করেছে..
রাবেয়া রাহিমের মূল লিংক Click This Link
চোর কবির ফেবু লিংক -https://www.facebook.com/permalink.php?story_fbid=199475570410819&id=100010451316950

আবার তার কবিতার বইও বের করেছে। আল্লায়ই জানে আর কত কবির কবিতা চুরি করে তার ঐ কাব্য গ্রন্থ!


আর সব শেষে সেই মহান কাব্য চোরের প্রতিকৃতি....



কি করে করে মানুষ! ভাবতেইতো পেট গুলিয়ে আসে! শুধু নামের জন্য? অর্তর জন্য? সুনামের জন্য?

আজ কোথায় গেল তার সুনাম? এখানে প্রমাণীত ৩ টি কবিতা চুরির স্পস্ট প্রমান সহ পোষ্ট দিয়েছি। খু*জলে অন্য কবিরাও হয়তো আমার চেয়েও বেশি চমকে উঠবেন তাদের কবিতার মালিকানা বদল দেখে!
এমন দাড়ি কমা সহ চুরি চৌর্যবৃত্তিরও মানহানিও বটে! কখনো শুধু শিরোনাম বদলে কখনো তাও নয়- হুবহু কপি পেষ্ট করা।
এমন চোররে কি শাস্তি হওয়া উচিত।

মন্তব্য ১৪২ টি রেটিং +১৬/-০

মন্তব্য (১৪২) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:০৩

শেয়াল বলেছেন: কি কয়াম ! #:-S

তয় লাইক মাইক তেমন একটা পায়নাই বেচারা।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:০৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: লাইক পায় নাই আবার কমেন্টস বন্ধ রাখছে! সতর্ক চোর বটে!!!!

চিন্তা করেন লাইন টু লাইন দাড়ি কমা সহ চুরি!!!!!!!!!!!!!!! উফফফফফ...

ধন্যবাদ পন্ডিত মামা ;)

২| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:০৭

উল্টা দূরবীন বলেছেন: চোর কবিতা কবিতা চুরির পর সেটা ফেসবুকে ব্যবহার করেন। আজব লাগে তখন। কোন কবিতা বা লেখা ভালো লাগলে সেটা মূল লেখকের নাম সহ প্রকাশ করতে তাদের রুচিতে বাধে। তাই দাড়ি কমা সহই সহীহ পদ্ধতিতে চুরি করেন।

কিছুদিন আগে 'মনোসরনীর অবশিষ্ট স্বাক্ষর' শিরোনামে একটি কবিতা সামুতে পোস্ট করেছিলাম। তার ঠিক পরেরদিন অবাক হয়ে লক্ষ্য করলাম একজন ফেসবুক কবি নাম কথাসাহিত্যিক আওরঙ্গ আমার কবিতাটি চুরি করে নিজের ওয়ালে শেয়ার করেছেন। সেই চোর কবি এও বলেছেন যে এই কবিতাটি নাকি ২০০৬ সালে তার নামে কোন এক দৈনিকে প্রকাশিত হয়েছিল। অথচ মাত্র দুদিন আগেই আমি কবিতাটি লিখেছিলাম।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:২৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: চলেন সবাই মিলে তাদের চৌর্য বৃত্তির মূলে আঘাত করি।
ফেসবুকে আমি তার নামে অভিযোগ দিয়েছি.. তার সকল ফ্রেন্ড লিস্টে এই পোষ্ট শেযার দিয়েছি্

আর সম্প্রতি আরেকটা চোরের লিংক পেলাম...
https://www.facebook.com/pmkhukan.chowdroy?fref=nf&hc_location=ufi

একটু নীচে নেমে দেখুন রাবেয়া রাহিমের কবিতা হুবুহ। এবং মূল কবি কমেন্টে তা প্রকাশ করায় কমেন্ট অপশন বন্ধ করে রেখেছে।!!!

কি লজ্জ্বা বলুন তো!

৩| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:১১

আহমেদ জী এস বলেছেন: বিদ্রোহী ভৃগু ,




ধিক্‌..... এমন মানসিকতাকে । খুব ভালো করেছেন এমন "জালিয়াত"কে ছবিসহ তুলে এনে ।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:২৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ আহমেদ জি এস ভাই!

বিশ্বাস করুন। একে অসুস্থতা থেকে উঠে মনটা বিষন্ন! তারউপর এমন লিংক পেয়ে মাথাটাই নষ্ট হয়ে গেল।
তার সব ফ্রেন্ড লিষ্টে এই পোষ্ট শেয়ার দিয়েছি। এইবার বুঝো কবিতা চুরির মজা!

ছড়িয়ে দিন সবার ফেসবুকে!!!!

৪| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:২৪

দিশেহারা রাজপুত্র বলেছেন:
শব্দচোর। এমন কিছু মানুষ সত্যিই শুধু কিছু সুনামের জন্য অচিন্তনীয় নিচে নামতে পারে।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:৩৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: সে ভেবেই অবাক হচ্ছি!

অথচ যেখানে একবার ধরা খেলে সারা জীবনে যা ফিরবার নয়...অথচ তবুও তারা কতটা বোকা বেপরোয়া!!!! শেইম অন দেম!

৫| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:২৯

রাবেয়া রাহীম বলেছেন: Click This Link

http://mraline.blogspot.com/2016/02/blog-post_39.html

আরও অনেক কবিতা চুরি করে নিজেদের নামে প্রকাশ করেছে। লেখার আগ্রহ পাচ্ছিনা আর।

অনেক ধন্যবাদ ছোট ভাই সহব্লগার বিদ্রহী ভৃগু

২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:৪১

বিদ্রোহী ভৃগু বলেছেন: না বুবু!

চোরের ভয়ে লেখা ছেড়ে দেব! তা কেন? বরং চোরকেই ন্যাংটো করে দেব!

হ্যা হয়তো ধরা খেতে সময় লাগছে .. কিন্তু অধরাতো নয়। আজ নয় কাল ণয় পরশু ..

সৃজনশীলতা চোরের ভয়ে থামলে চলবে কেন!

ফেসবুকে ভাইরাল করে দাও। ভূত থেকে ভূতের মতো শেয়ার আর শেয়ারে ছড়িয়ে দাও চোর আর চৌর্যবৃত্তির ইতিবৃত্ত!

৬| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:৪৭

দইজ্জার তুআন বলেছেন: বাঁশ প্রবেশিকরন থেরাপি....................(আচাইচ্ছা বাঁশ);)

২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: বদ্দার বুদ্ধি দারুন!!!!

একরাশ ধইন্যা :)

৭| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:৫১

বিজন রয় বলেছেন: হা হা হা .........

এত বিচলিত হওয়া কিছু দেখছি না।
সে তো চোর বটে, কিন্তু এটার কিছু ভাল দিকও আছে।

কবিতা চুরি করেছে, টাকা তো করে নাই, তার ক্ষতি নেই। বইও চুরি করুক।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: তা যা কইয়েছেন ;)

যেই দেশে সেন্ট্রাল ব্যাংকের হোটি হোটি ডলার চুরি হয়ে যায়- সেখানে সামান্য কবিতা ;)

সমস্যা হইল শাস্ত্র শিখে নাই- চুরি বিদ্যা বদ বিদ্যা যদি না পড়ে ধরা! সেতো বমাল কট খাইয়া গেছে! সো...

৮| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ৯:৫৮

কালনী নদী বলেছেন: রিপোর্ট করে ফেসবুকে শেয়ার দিছি।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:০২

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ কালনী নদী! :)

এটা ব্যাপক শেয়ার হওয়া দরকার। শুধু আমার বা রাবেয়া রাহিমের কবিতা বলে নয়- যে কারো শিল্পকর্ম তার কাছে অমূল্য। সেই জিনিষে এমন নগ্ন চৌর্যবৃত্তি ক্ষমার অযোগ্য।

৯| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:০০

কালনী নদী বলেছেন: সাথে আপনার ব্লগের লিঙ্কও জুড়ে দিছি।

২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:০৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: কৃতজ্ঞতা অনেক অনেক।

১০| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:০৯

কাজী আসিফ বলেছেন: লাত্থি দেওয়া উচিত

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:০৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভাষা নেই এদের কার্যক্রমের..,.. ঘৃণা্ও ঘৃণা পাবে এদের কাজে..

১১| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:১৫

আহসানের ব্লগ বলেছেন: এ জন্যই নিজের কবিতা আর অনলাইনে দেইনা

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:১১

বিদ্রোহী ভৃগু বলেছেন: চোরের ভয়ে নিজের পাতে ভাত খাব না!!!!!

অবস্থাতো তেমনই দাড়িয়েছে....

খুবই দু:খজনক।

১২| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:৩৯

সবুজসবুজ বলেছেন: আজ থেকে বছর দেড়েক আগে ঠিক এই বিষয়টা নিয়েই আমি একটি প্রতিবাদ আমন্ত্রণ করেছিলাম সামুর ব্লগারদের কাছ থেকে। Click This Link একজনের সঙ্গে আমারতো কথা কাটাকাটিই বেঁধে গেল যে ব্লগে নজরদারির জন্যে পাহারা দিয়ে বসে থাকার দরকার নেই অর্থাৎ ব্লগে চুরিটা স্বাভাবিক এবং আবশ্যক। সে যাই হোক। সেদিন সামুর ব্লগাররা আমার সঙ্গে আমার পাশে ছিলেন। ফেসবুকের সেই চোরের অ্যাকাউন্টটা সেজন্য বন্ধ হয়েছিল।

কী করতে হবে সেটা বলি, যার লেখা চুরি হয়েছে ফেসবুকে, তার অ্যাকাউন্ট থেকে এই চোরের অ্যাকাউন্টের নামে অবজেকশন জানাতে হবে এবং আমাদের কেও। ফেসবুক কর্তৃপক্ষ কপিরাইট ভঙ্গের কারণ ঘটলে ওই চোরের অ্যাকাউন্ট বন্ধ করতে পারে যেমন হয়েছিল আমাদের ওই অভিযোগের ক্ষেত্রে ।

চলুন সবাই মিলে সেটাই করি এবং নজরে আসলে এভাবেই প্রতিবাদ করি।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:১৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ...

চলুন সবাই মিলে সেটাই করি এবং নজরে আসলে এভাবেই প্রতিবাদ করি।

১৩| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:৩৯

আরজু পনি বলেছেন:

আমি না হয় ভালো লিখিনা তাই বলে আমার কোন কবিতা কেউ চুরি করবেনা ? :(

একটা ব্যাপার বুঝলাম , চূড়ান্ত নির্লজ্জ না হলে কেউ চুরি করা জিনিস এমন পাবলিকলি ডিসপ্লে করে না।
দেখি লিঙ্ক ধরে গিয়ে কিছু বকে আসা যায় কিনা।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:২১

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপুনি কি প্রশংসা করলেন না চামে মারলেন ;)
অবশ্যই আপনি ভাল লিখেন। আমাদের তো আপনার মতো সু-পরিচিতি নেই তাই আমাগোটা চুরি করে ;) হা হা হা

ধন্যবাদ আপুনি সাথে থাকায়..

লজ্জ্বাতো তাদেরই নেইই,,,

ভাল করে বকে দাও আপুনি... আমাদের সামান্য পরে পাওয়া ধন লেখটুকু যদি চুরি করে আর থাকল কি!!!

১৪| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১০:৪৫

সবুজসবুজ বলেছেন: @ বিদ্রোহী ভৃগু : কার কাছে কী গল্প করছি !!!

এখন আমার সেই পোস্টে ঢুকে দেখলাম প্রতিবাদকারীদের মধ্যে তো আপনিও ছিলেন।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:২৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপনি ভুল করছেন ভাই..
আমি কি লিখেছীলাম ,,

ফেসবুকে ক্লিক করলে এই লেখা আসছে!!

রিপোর্টে মনে হয় কাজ হয়েছে। চোরদের ঠেকাতে লেখকদের এবং পাঠকদেরও এইরকমই সচেতন হতে হবে। বন্ধ্যু শুভানুধ্যায়ীদেরতো কথঅই নেই.........

এটা কি প্রতিবাদকারীদের মাঝৈ থাকা হল!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

বুঝলাম না...

১৫| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১১:২৭

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: নোবেল চুরি হতে পারে, আপনার/আমার কবিতা এতো কিছুই না।
সেতো কিছু খেতে হবে নাকি ? আপনি/ আমি না লিখলে উনি কি ছাপাবে, চুরি করুক দেখি কতো করতে পারে।
আর আমি ডাবল লিখে যাব, চোরের জন্য তো লিখতে হবে।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:২৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা
দারুন বলেছেন। বেচারা .. কি করে খাবে?? তার জন্য আপনি ডাবল লিখবেন... এই না হলে মহত হৃদয় কবি.. হা হা হা

কি দিন আসলো রবি ভাই..... ভাবা যায়!?

১৬| ২৪ শে মার্চ, ২০১৬ রাত ১১:৩১

কাজী আসিফ বলেছেন: ছবি দেখলে বুঝা যায় না এমন চোর

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: সুশীল চ্রোরতো .. একটু ভিন্নতা তো থাকবেই...

১৭| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১২:১১

সুমন কর বলেছেন: আমার কবিতাও চুরি হয় এবং বিভিন্ন পেজে তাদের সদস্য লিখেছে বলে চালিয়ে দেয়..... X(( X( প্রচুর রাগ হয়। এসব পশুদের জন্য লিখা বাদ দিতে হবে কি ??? এরা মরে না কেন !!!!

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৩০

বিদ্রোহী ভৃগু বলেছেন: সহমত..

এরা মরে না কেন????

পরের ধনে পোদ্দারি কি এরেই বলে?????

অনলাইনে কপিরাইট আইনে আরো সোচ্চার হওয়া উচিত। শূধূ ব্যান না করে অর্থিক দন্ড সহ আরো কঠিন দন্ড থাকলে যদি চোর ঠেকে।

১৮| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১২:২১

সবুজসবুজ বলেছেন: @ রাবেয়া রাহিম : আপনার এখানে দেওয়া লিঙ্ক অনুযায়ী আমি ফেসবুকে গিয়েছিলাম প্রতিবাদ জানাতে । কিন্তু একটা বিষয় আমাকে সমস্যায় ফেলল - আপনার যে কবিতাটার নকল ফেসবুকে প্রকাশিত আপনি বলছেন সেটার প্রকাশ কাল December 7, 2015 আপনার সামুতে এই কবিতাটা “নিজের সাথে কথা” নামে সেটার প্রকাশকাল ১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ৩:৫১ । আমি দুটোরই স্ক্রীনশট দিলাম, ( সময় দেখার জন্যে মার্ক করা সবুজ বক্সটা দেখুন ) তারিখটা খেয়াল করবেন।

ফেসবুকে রাহুল ভট্টাচার্যেরটা Click this link



আপনারটা Click this link



সুতরাং আপনার প্রকাশ করা কবিতাটা ওখানে প্রকাশের প্রায় একমাস পরে । বিষয়টা আমার কাছে ঠিক স্পষ্ট হল না। সামুতে প্রকাশের আগে আপনার এই কবিতাটা অন্য কোথাও আগে প্রকাশিত হয়ে থাকে তবে ওটার লিঙ্ক যদি দেন তবে বিয়টা স্পষ্ট হতে পারে। বিষয়টা প্লিজ স্পষ্ট করুন।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৩২

বিদ্রোহী ভৃগু বলেছেন: ২১ ন! কমেন্টে আপনার উত্তর দিয়ৈছেন লেখিকা। দেখে নিন।

১৯| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১২:২৭

উদাসী স্বপ্ন বলেছেন: পোস্ট পড়ে তো আক্কেল গুড়ুম কিন্তু প্যাচ তো লাগাইলো ১৮ নম্বরের সবুজসবুজ।

মাথা ঘুরে ভাই!

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৩৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: না উদা ভাই.. মাথা ঘূরাইয়েন না।
২০-২২ এ দেখূন লেখিকা প্রমাণ সহ উত্তর দিয়েছেন। সবুজ সবুজ ভাই কেন ব্লগারদের উপর আস্থা হারালেন জানি না। তার সাথে আফনেতো অনেক বড় আর প্রিয় মিয়া বাই.. আপ্নের মাথা ঘূরানি কি ঠিক হইলে;) হা হা হা

আশা করি মাথা ইবার ঠিক হইছে :)

২০| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:১৯

রাবেয়া রাহীম বলেছেন: আমি এই কবিতা লিখি অনেক আগে নভেম্বরর কবিতার আসরে । তারপরে আমি ফেসবুকে "রাবেয়া রাহীম কবিতা" নামে পেজ বানাই সেখানে দেই । সেখান থেকেই চোর চুরি করে। আমার এই কবিতার আব্রিত্তিও আছে ।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৩৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ অনেক অনেক..
ণিংক দিয়ে সন্দেহ পোষনকারীর চক্ষু র্কণের চেতনার বিবাদভঞ্জন করুন...

২১| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:২৮

রাবেয়া রাহীম বলেছেন:


ডিসেম্বর এর ৬ তারিখে এটা আমি মুক্ত মঞ্চে দেই কবিতা ইবারয়ারি তে সেতার স্ক্রিন শট দিলাম।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ আবারো।
মুক্তমঞ্চের লিংকট কপি পেষ্ট করে দিয়েন পারলে।
চোর যতই চালাক হোক গৃহস্থের সততার কাছে একদিন না একদিন ধরা খাবেই।

ফৈসবুকে তার নামেও রিপোর্ট করুন। তার সমস্ত ফ্রেন্ড লিষ্টেরর ম্যাসেজ বক্সে চুরির বিসয়টি জানিয়ে রাখুন। আশঅ করি লজ্জ্বায় মূখ দেখাতে পারবে না। আর চুরিও করবে না।

২২| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৩০

রাবেয়া রাহীম বলেছেন: এখন বুঝতে পারলাম চোর এটা মুক্ত মঞ্চ থেকে চুরি করে কারন ওই সাইটে ইন্ডিয়ানরাই বেশী যায় । প্রকাশ করার একদিন পর।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৪৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুম তাইতো দেখলাম।
বেশির ভাই একই দিনে বা পরের দিনে প্রকাশ করেছে। হায়রে চোরা... যদি চুরির এই বুদ্ধিটুকু লেখার পেছনে ব্যায় করছি.. কিছূ না কিছূ হলেওতো লিখতে পারকি.. নিজের। বুক ফুলীয়ে চলতে পারতি...

২৩| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৩১

সবুজসবুজ বলেছেন: @ বিদ্রোহী ভৃগু : আমি মনে হয় আপনাকে আমার কথার মানে বোঝাতে পারি নি। আমরা সকলে মিলে কপি-পেস্টের ব্যাপারে প্রতিবাদ করেছিলাম। তাহলে আমি আপনি সকলে মিলে কি প্রতিবাদ করি নি ? আমরা কি প্রতিবাদকারী নই ? আপনি কি এই বিষয়ের প্রতিবাদ করে আমাদের পাশে থাকেন নি ? আমি প্রতিবাদকারী বলতে এটাই বোঝাতে চেয়েছি।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৪৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুমম বুঝতে পেরেছি.. ধন্যবাদ..

আর ১৮নং কমেন্টের সন্দেহ কেটেছে আশা করি..

একজন সহ-ব্রগার হিসাবে মিনিমাম আস্থাটুকু রাখবেন আশা করি। কারো নামে মিথ্য বলেতো কারো লাভ নেই। অনেক দিন ধরেই শুনছিলাম । আজ হাতে নাতে ৩-৪ টে লিংক পেয়ে গিয়ে দেখে খুব কষ্ট লাগল তাই সচেতনতা এবং তাদের নোংরামো সাথে ভবিস্যতে অন্য কবি বা লেখকদের লেখার ব্যপারে অগ্রিম সতর্ক থাকার প্রেরণা হিসাবেই পোষ্ট করেছি।
সাথে আছেন দেখে ভাল লাগল।
ফেসবুকে শেয়ার করুন। ব্যাপক ভাবে- চোর যেন লজ্জ্বায় মূখ লুকানোরও জায়গা না পায়!!!

২৪| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৪৬

সবুজসবুজ বলেছেন: আমি ব্লগারদের উপরে কেন আস্থা হারাব? আমি রাবেয়া রাহীমের দেওয়া লিঙ্ক ধরে ওখানে গিয়ে যেটা দেখেছি সেটাই স্পষ্ট করতে বলেছি ওনাকে। আমার বদলে অন্য কেউ গেলে সেও কি একই প্রশ্ন করতো না ?

আমি কপি পেস্টের বিরুদ্ধে , সেটা যেই করুক না কেন ? এই বিরোধিতা থেকেই কিন্তু বছর দেড়েক আগে আমি আপনার মতই ওই পোস্ট টা দিয়েছিলাম।

ভালো থাকুন।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৫১

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবদা । আস্থা হারান নি জেনে প্রীত বোধ করছি।
আর অবশ্যই স্পষ্ট হওয়াটেতে আরও ভাল হল । বিসয়টি আরও নিশ্চিত হওয়া গেল।

আর সেই সাথে কবি রাবেয়া রাহিমকেও ধন্যবাদ লিংক/স্ক্রীন শট দিয়ে তথ্য প্রদান করায়। যাতে সত্য আরও মজবুত ভিত পেল।

ভাল থাকুন সবুজ সবুজ। সাথে থাকুন।

২৫| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৫১

রাবেয়া রাহীম বলেছেন:













আমার সবচেয়ে প্রিয় কবিতা "মানব মন" সেই কবিতা তিন জনে তাদের নামে দিয়েছে।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:০৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: এক কবিতা ৩ চোরে চুরি করল!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

হায় চোরার দল!!!!!!!!!!!!!

২৬| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৫৩

রাবেয়া রাহীম বলেছেন: Click This Link

এই কবিতা আমি কবিতার আসরে দেই নভেম্বরের ১৩ তারিখ । পরে এক বিশেষ কারনে আমি সেখান থেকে সরিয়ে ফেলি । পরে আবার ফেসবুক আর কবিতা ইবারয়ারি তে দেই ।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:০৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুমম। দেখলাম।

২৭| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: চোরের মার বড় গলা ..
এক কবিতা চোররে হুমকি দেখূন..
http://www.bangla-kobita.com/admin/kobita-churi-proshonge/

"পল্লব ২২/০৩/২০১৬
তথাকথিত রাশেদ হাসান নামে একজন আমার সার্থকতা কবিতাটি কপি করে তার পাতায় দিয়েছেন। লিঙ্ক: Click This Link

তো তাকে নিচের মেসেজটি দিলাম সতর্কবার্তা হিসাবে:

"আপনি আমার লেখা কবিতা "সার্থকতা" অনুমতি ছাড়া এবং কবির নামের উল্লেখ ব্যতিরেকে আপনার ফেসবুক পাতায় দিয়েছেন। এটি কবিতা চুরির নামান্তর। দয়া করে সেখানে আসল কবির নামটি যোগ করুন, অথবা কবিতাটি আপনার পাতা থেকে মুছে ফেলুন। নইলে ফেসবুকে এব্যাপারে রিপোর্ট করতে বাধ্য হবো। ধন্যবাদ।

মূল লেখার লিঙ্ক: Click This Link

তার উত্তর এই ভদ্রলোক দিয়েছেন এভাবে:

"আমি কপিরাইটে বিশ্বাস করি না। আই অ্যাম নট এ পোয়েট। আই অ্যাম আ এইচ আর ম্যানেজার আব্দুল মোনেম গ্রুপ। আর কোথাও আমি আমার নাম ইউজ করি নাই। আপনার থ্রেট আমি ভয় পাই না। ডু সামথিং ইফ ইউ ক্যান। আই ডোন্ট কেয়ার।

আপনি রিপোর্ট করবেন আর আমি বসে থাকবো? ডোন্ট কাম টু টিচ মি, আন্ডারস্ট্যান্ড?"


ফেসবুকে ইতিমধ্যেই রিপোর্ট করেছি কপিরাইট লঙ্ঘনের অভিযোগে। দেখি কি হয়। তবে মনে হয় আমাদের সবারও সম্মিলিতভাবে কিছু একটা করা উচিত। অন্তত এধরণের কবিতা চোরদের কাহিনী উন্মোচন করার কোন একটি ব্যবস্থা নেয়া দরকার মনে করছি।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:১১

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি অবস্থা দেখেন! চুরির চুরি আবার সিনা জুরি!!!!!

এদের ব্যাপক ভাবে সত্য আর তথ্য দিয়েই সামাজিক বিচার সামাজিক হেনস্থা করতে হবে। তবে যদি আকল ঠিকানামতো আসে!

২৮| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৫৮

রাবেয়া রাহীম বলেছেন:

আমার "মানব মন" কবিতা মুক্ত মঞ্চে

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৩৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ বুবু....

২৯| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:০৩

রাবেয়া রাহীম বলেছেন:

এটা আমার " শর্তহীন বাঁচা " কবিতা টি
http://www.bangla-kobita.com/rabeya/post20150923081630/ কবিতা আসরে প্রকাশ করি ।

এখন দেখা জাচ্ছে আমার ৮০% কবিতা চুরি করেছে। আমি আর লিখবই না । দেখি কেমন করে চুরি করে।

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা..
এটা ঠিক। না লিখলে আর চুরি করবে টা কি?

কিন্তু চোররে ভয়ে যদি মানুষ ব্যাংকে আস্থা হারায়
কবিতা কবিতা লেখা ছেড়ে দেয়
তবে আর রইল কি????

না বুবু... গায়ে প্রবাদ আছে- চোররে ভয়ে কি মাটিতে ভাত খায় কেউ? খায় না.. বরং চোরকে উত্তম রুপে শায়েস্তা করতে হবে।

৩০| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: কবিতার আসর থেকে চোরের হাতে কাব্য চুরি হওয়া কবিদের কষ্ট দেখুন....

মূল লেখক মলয় গাঙ্গুলী ২২/০৩/২০১৬
https://m.facebook.com/ducrushandconfession/
এই পেইজটি আমার চারটি কবিতা ছেপেছে, তবে আমার নাম দিয়েছে(পুলক)। এখন তো আমি মলয় নামে লিখি, কী করতে পারি?

সহিদুল হক ২২/০৩/২০১৬
আমার কবিতা কেউ চুরি করতে পারে কখনো ভাবিনি।কিন্তু আজ আপনার বিজ্ঞপ্তি দেখে সার্চ করতেই মাথায় হাত। ৪০৩টির মধ্যে ১৫-১৬টা সার্চ করেছি এ পর্যন্ত।তার মধ্যে ১০টি কবিতাই চুরি করে নিজেদের নামে প্রকাশ করেছে ফেসবুকে।কয়েকজন অবশ্য আমার নাম দিয়েছে।তাদের কোন দোষ দিচ্ছি না।কিন্তু যারা চুরি করেছে তারা স্বনামে বা বেনামে এই সাইটে লেখে কি না জানি না।ফেসবুকে নিজের টাইমলাইনে পাব্লিক পোস্ট দিলে কিভাবে কার কাছে অভিযোগ জানাবো?চুরি যাওয়া কবিতাগুলি :
১।"সেই দুটি চোখ" (এই আসরে প্রকাশের তারিখ-৩১-০১-২০১৫)
যাঁরা নিজের নামে প্রকাশ করেছেন তাঁদের নাম:ক)প্রান্তিক ভালবাসা- 1(ফেসবুকে প্রকাশের তারিখ-২৯-০২-২০১৫)
খ)Subhajit Bose< মুক্ত বিহঙ্গ (১৭-০২-২০১৫)
গ)ফালতু ছেলে shared প্রান্তিক ভালবাসা-1(29-02-2015) [ফালতু ছেলেকে খুব একটা দোষ দেওয়া যায় না অবশ্য।]
২।"হলুদ পাখির গান"(০৬-০৭-২০১৪)
নিজের নামে প্রকাশ করেছেন-Goutam Das (15-12-2014)
৩।"বৃষ্টিবিকেল"(২৭-০৬-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন তাঁর নাম-্Zayed Nahiyan<ভালবাসার ডাকপিয়ন(০৫-০৭-২০১৪)
৪)"অবিরত ধারা"(১২-০৭-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন তাঁর নাম-
অদ্ভুত ভালবাসার গল্প(০২-১১-২০১৪)
৫)"চলো বৃষ্টিতে ভিজি"(১৬-০৭-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন তাঁর নাম-প্রহর প্রহরী (২৬-০৮-২০১৪)
৬)"তবু বার বার কেন জানতে চাস"(২৫-০৫-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন-মাতলামি(০২-০৯-২০১৪)
৭)"প্রেম তো আসে চুপিসারে"(২০-০৫-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন-BM Asit Iqbal(17-07-2014)
৮)"মধ্যাহ্ন অভ্যাস"(২৩-০২-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন-Rupak Bhattacharya(01-06-2015)
৯)"ফাল্গুন মানে"(১৪-০২-২০১৪)
Star Samiran Mondal(14-02-2014)
১০)"নামটা তোমার কবিতা"(১৯-০১-২০১৪)
যিনি নিজের নামে প্রকাশ করেছেন-
অকথন মন (২৮-০১-২০১৪)
** এখন আমি হাসবো না কাঁদবো ভাবছি।৪০৩টির মধ্যে সবে ১৫-১৬টা সার্চ করেছি, তার মধ্যেই এই।অতগুলো সার্চ করার সময়ই বা পাবো কোথায় আর কতই বা অভিযোগ করে উঠতে পারব?সবচেয়ে দুশ্চিন্তার কথা,একই কবিতা দুজনের নামে দেখে পাঠক কি আর কে আসল কে নকল অত যাচাই করার ধৈর্য দেখাবেন?ফলে আসলও সন্দেহের আওতায় পড়ে যেতে পারেন!কি চায় ওরা? চুরি করে কি কবি হওয়া যায়?
আবার দেখুন, আমার "ফাল্গুন মানে" কবিতাটি একই তারিখে চুরি হয়েছে।কে আসল কে নকল বুঝবেন কি করে? এই সাইটে প্রকাশের সময়টা জানা যায় কি? কেমন যেন কিংকর্তব্যবিমূঢ লাগছে !

আহমাদ সা-জিদ(উদাসকবি) ২২/০৩/২০১৬
Munni Akter নামে ফেসবুক আইডিতে নিয়মিত কবিতার লাইন পোস্ট হচ্ছে। আমার কবিতাসহ আরো অনেকেরই কবিতা শিরোনামহীন ভাবে পোস্ট করছে। হয়তো আপনাদের অনেকেরই কবিতা হবে।
https://www.facebook.com/profile.php?id=100010151284504&fref=nf

আরেক চোর। শিরোনাম ও কবির নাম ছাড়া কবিতার লাইন পোস্ট করছে... H.m. Mynul Islam
https://www.facebook.com/profile.php?id=100009349200122
কী করতে পারি?
আমি ভেবেছিলাম চোরেরা শুধু প্রেমি! প্রেমের কবিতা চুরি করে, এখন দেখি সব লেখাই চুরি করে!!!

শিমুল শুভ্র (উদ্যমী কবি) ২৪/০৩/২০১৬
হায় হায় আমার কবিতাও চুরি করলো Click This Link

রচনাকাল
১১।০৯।২০১৪
ইউ এ ই

যে চুরি করেছে সে Click This Link


মেঘের পালকি
September 18, 2014 - সাত দিনের মাথায় আমার কবিতা চুরি হলো ?


সুচেতা বন্দ্যোপাধ্যায় ২৪/০৩/২০১৬
আমি জাস্ট শকড!! আমার চার চারটে কবিতা ফেসবুক এ চুরি হয়ে গেছে। একজন ভারতের,তিনজন বাংলাদেশের। md ruhul amin, md momin hossain...সুদর্শন বারুই ইত্যাদি। এদের সতর্ক করলাম মেসেজ দিয়ে। কাজ হবে মনে হয়?
উত্তর দিন
সুচেতা বন্দ্যোপাধ্যায় ২৪/০৩/২০১৬
Post20160209094159

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: এ জঘন্য অবস্থার অবসান হোক।

চোরদের জন্য সৃজনশীলতা ব্যহত হোক তা যেমন কাম্য নয়। আবার একজনের এত কষ্টের ফসল অন্যজন চুরি করবে তাও গ্রহণযোগ্য নয়।
চোরদের সামাজিক ভাবে বয়কট করুন।
সুশীল অনুরোধে নয়- মোটা দাগে বলূন তুই চোর!!!
তার ফ্রেন্ড লিষ্টে সবাইকে কপি পেষ্ট করে মেসেজ বক্সে জানিয়ে দিন তাদের বন্ধু একজন চোর। আশঅ করি উচিত শিক্ষা পাবে। পাশাপাশি ফেসবুকে রিপোর্ট করার অপশনতো রইলই।
সকল কবিতা হারানো কবির প্রতি সহমর্মিতা।

৩১| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:২৪

উদাসী স্বপ্ন বলেছেন: মানুষজনের কবিতা চুরি করে এটা কেমন কথা ঠিক বুঝলাম না!

মানুষ আর কি কি জিনিস চুরি করতে পারে মাথাতেই আসতেছে না

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৫০

বিদ্রোহী ভৃগু বলেছেন: এইবার বুঝলেন তো মিয়া ভাই কাহিনী কত জটিল আর জঘন্য!!!

লিখবার পারেনা আবার কবি হইবার শখ আবার বইও বের করে ফেলছে!!!! আল্লায়ই জানে কার কার কবিতা চুরি কইরা নিজে মহা কবি সেজে বসে আছে!!!
বলেন ভাইডি কি করা উচিত!!!!????

৩২| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:২৯

শেয়াল বলেছেন: হু হু+ক্কা হুয়াআ B-))


আমিও চুরি করাম ভাই :-P

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি আর করবেন! কষ্ট করে লেখার চেয়ে ওটাই দেখা যাচ্ছে সহজ! ধরা না পড়লে ;)

৩৩| ২৫ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৯

অভ্রনীল হৃদয় বলেছেন: এতোদিন দেখলাম একজনের লেখা চুরি করে আরেকজন অনলাইনে নিজের নামে চালিয়ে দিয়ে পাবলিকে বাহবা পেতো। আর এখন সেটা অফ্লাইনেও! বাহ!

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ১১:০৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি আর বলব!
নির্বাক হয়ে গেছি!

৩৪| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:১১

শায়মা বলেছেন:

৩১. ২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:২৪

উদাসী স্বপ্ন বলেছেন: মানুষজনের কবিতা চুরি করে এটা কেমন কথা ঠিক বুঝলাম না!

মানুষ আর কি কি জিনিস চুরি করতে পারে মাথাতেই আসতেছে না




হা হা হা আসলেই কত রকম চুরিই যে করে মানুষ!!!!!! তবে কবিতা চুরি অনেক শুনেছি কিন্তু সেদিন দেখেছি এক অভিনব চুরি! সে কথা আর নাই বা বললাম! :P

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: অভিনব চুরির কথা শোনার আগ্রহ বাড়িয়ে দিলেন ;)

জানান, আমরাও সচেতন হই! কে জানে কার কখন কি চুরি হয়ে যায়:P

৩৫| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:১৫

রূপক বিধৌত সাধু বলেছেন: কেউ কোনদিন অামার লেখা চুরি করলো না! ইশ! মনে বড় কষ্ট রইলো ।
চুরি বিদ্যা বড় বিদ্যা না পড়লে ধরা! এই ব্যাটা ধরা খাইসে; এ সহিহ চোর নহে!

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৪০

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা
আজ করেনি কাল নিশ্চয়ই করবে ;)

এই ব্যাটা ধরা খাইসে; এ সহিহ চোর নহে! হা হা হা

ধন্যবাদ মন্তব্যে।

৩৬| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:১৬

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন:
আমার কষ্টটা আরও বেশী! এতদিন জানতাম মানুষের লেখা মানুষ চুরি করে। এখন পত্রিকাওয়ালারাও চুরি শুরু করেছে। গত ১৪ তারিখে লেখা এবং সামুতে প্রকাশিত আমার উক্ত লেখাটি একেবারে ছবি সহ তাদের অনলাইন ভার্সনে জ্বল জ্বল করছে। শুধু আমার নামটা নেই। :((

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: এতো পুকুর চুরি।

আপনি অভীযোগ করেন নি। তাদের পেইজে, কমেন্ট বক্সে, মেইলে স্ক্রীনশট সহ অভিযোগ জানান।
একি অনাসৃষ্টি!
মিনিমাম কৃতজ্ঞতা স্বীকার করে নামটা সহ দিয়েই তোদের ফকিরনি অনলাইন চালা! না তাও না.. ডাহা চুরি করবে!!! শৈইম!!

৩৭| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:১৯

মুসাফির নামা বলেছেন: সেরা অনুসন্ধানী পোস্ট।চোর ধরার জন্য শাস্তিটা আবার আপনাকেই পেতে হয় কিনা।

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: ধন্যবাদ।
ইডা আবার কি কলেন? ভুই পাইছি!

হাজার বার এমন চোর ধরতে রাজি আছি -যাই হোক না কেন? কি নির্লজ্জরে বাবা.. পরের কবিতা দিয়ে ফুটানি করে ছু:

৩৮| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:১৯

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
গেসিলাম দেখতে চোরের ফেসবুকে আইডি ব্যান । :(

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুম.. ধন্যবাদ ফেবুকে।
কাল অভীযোগ জানিয়েছিলাম .. আর ওর ফ্রেন্ড লিষ্টে যতজন ছির সবার ইনবক্সে পোস্ট কপি পেষ্ট করে দিয়েছিলাম....

আরো কত এরকম চোর ছড়িয়ে আছে কে জানে.. মিনিমাম লজ্জ্বা থাকলে শিল্প নিয়ে এইরকম ছ্যাচড়ামি কারো করা উচিত না।

৩৯| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৪১

শায়মা বলেছেন: ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৯

লেখক বলেছেন: অভিনব চুরির কথা শোনার আগ্রহ বাড়িয়ে দিলেন ;)

জানান, আমরাও সচেতন হই! কে জানে কার কখন কি চুরি হয়ে যায়:P


হা হা জানাবো???? :P

নাকি এভাবেই চলে যেতে দেবো? :P

হাজার হোক অতীতের দিন

কিংবা ভালোবাসার রিন( রিয়েল রি টা খুঁজে পা্ছিনা)

দুইই বড় আটকে ফেলে আমাকে ......:(

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভালবাসায় আটকে গেলেতো বড় প‌্যাসাদ। না যায় গেলা না যায় উগলা :P

যা মর্জি আপনার ;)

৪০| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৪১

প্রামানিক বলেছেন: এই দুখেই তো কবিতা লেখা ছেড়ে দিয়েছি। এখন ছড়া লিখি। এরকম আরো অনেকের অভিযোগ আছে। প্রত্যেকের লেখা মানেই তার সর্বোচ্চ মেধা খাটানো শ্রম। অথচ নিদ্বিধায় নিজের বলে চালিয়ে দেয়। বিষয়গুলো ভাবিয়ে তোলে। এসব কপি পেষ্ট বন্ধ হওয়া দরকার।

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: চোরের ভয়ে কবিতা লেখা ছাড়বেন কেন? আবার চালিয়ে যান। সাথে থাকবে চোর ধরার মিশন!

আর ছড়া চুরি হচ্ছে কিনা একটু খুঁজে দেইখেন!!!

৪১| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০০

শায়মা বলেছেন:

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৭

লেখক বলেছেন: ভালবাসায় আটকে গেলেতো বড় প‌্যাসাদ। না যায় গেলা না যায় উগলা :P

যা মর্জি আপনার ;)


হা হা হা :P

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা :P

৪২| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০২

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: নিচে তাদের একটা নাম্বার ছিলো সেটা ধরে ফোন দিলাম। ওপাশ থেকে পরিচয় দিলো সম্পাদক। আমার লেখার কথা বলে একটু ভাব নিয়ে জানতে চাইলাম, কার অনুমতি নিয়ে আমার লেখা পাবলিশ করেছেন?
প্রতিউত্তরে যা বল্লো তা অতীতের কোনো চোর বলেছে কিনা জানা নাই!
আমাকে উল্টো আরও ভাব নিয়ে বলে যে, এটাতো আপনার সৌভাগ্য যে আমরা আপনার লেখা প্রকাশ করার যোগ্য মনে করেছি। কত নামকরা মানুষ আমাদেরকে লেখা পাঠায় জানেন? কোথায় আমাকে থ্যাঙ্কু দিবেন তা না উল্টো হুমকি দিচ্ছেন।
আমার জিনিস চুরি করার জন্য আমি নাকি তাকে থ্যাঙ্কু দিবো! বুঝুন আমার অবস্থা তখন কেমন!!!!

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: ওএমজি!

হায়রে দুই আনার সম্পাদক.. এইটুকু জানিসনা লেখা ছাপালে লেখার সম্মানী দিতে নয়! তা না দেয়ার মতো ফকির হলে বিনয়ের সাথৈ অনুমতি ভিক্ষা করতে হয়! উল্টো ফাপড় দেয়!

ওরে জিগাইলেনা অনলাইনের অনুমতি আছেতো? নাকি সাইবার আইনে ফাইসা রইছেন! এইরাম ভূইফোড় অনলাইনে লেখা ছাপাইলে লেখার মানহানি হয় ;)

৪৩| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০৬

মনিরা সুলতানা বলেছেন: ওরে কত চুরি করে রে ...।

২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপু সে আর বলতে!!!!!!!!!!!!!

এক না দুই না শত শত চুরি....

চুরি করা বিদ্যায় তারা কত ভাব নিয়ে চলে ভাবতেই হাসি পায়! হায় যদি একটু চেষ্টা করত.. পুরা না হোক কিছূনাকিছুতো নিজের হতো! আজ ধরা পড়ে যে মানহানি হল তা কি কোটি টাকা দিয়ে মিটবে!!!!

এজন্যেই শাস্ত্রে বলে ভাবিয়া করিও কাজ- করিয়া ভাবিওনা!

ধন্যবাদ

৪৪| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ২:২০

আমিই মিসির আলী বলেছেন: চোরগুলাও দিন দিন আপডেট হচ্ছে!!
সামনে যে কি ধরনের চোর বের হবে তা নিয়েই চিন্তিত।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:১০

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুম....

চিন্তার বিষয়ই বটে।
প্রতিরক্ষার আপডেট নিয়েও আরো বেশি ভাবতে হবে।

৪৫| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ২:৫০

অপু তানভীর বলেছেন: এই অনুভুতি আমার জানা !

ফেসবুকে আমার গল্প যত চুরি হয়েছে, অন্য কারো এতো হয়েছে কি না আমার জানা নাই । আগে এতো রাগ লাগতো এখন কিছু মনে হয় না ।

কিন্তু এই বেটা দেখি বইও বের করে ফেলেছে । কুন জগতে আছি !! B:-)

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:১২

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপনি হয়তো মহান! সাধু! তাই আর রাগ লাগে না।
আর আরেকটা কথা আছে না রাজার ভান্ডে ছোটখাট চুরিতে কিসু হয় না ;)

আমাগোতো ভাই অল্প স্বল্প ধন! তাই হৃদয় বড় বেশি পেরেশাণ ;)

ভাবুন তবে! কত স্মার্ট চোর! হা হা হা

৪৬| ২৫ শে মার্চ, ২০১৬ দুপুর ২:৫৩

অপু তানভীর বলেছেন: ইয়ে মানে, হু ইজ মীম মাশকুর ? B-)) :D

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:১৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইয়ে মানে.... ওই আর কি...

নাহ চোর বেটাতো দেখী আমার থ্রি কোয়ার্টার নিয়ে টানাটানি লাগাইছে ;) :P :D:D:D

৪৭| ২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:০৯

কালীদাস বলেছেন: মনটা ভাইঙ্গা গেলু। সবাই খালি কবিতারে বেইল দেয়...কেউ আমার লেখা চুরি করেনা :((

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইটা কি বলল্লেন দাদা!

চোরতো কমদামী জিনিষই চুরি করে... হীরা মনি মানিক্যের কদর কি আর ছোট খাট চোরে বোঝে ....

৪৮| ২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:১৬

অপু দ্যা গ্রেট বলেছেন: দাদা আপনাকে মিস করেছি অনেক দিন । যদিও নিজেই ব্লগ এর বাইরে ছিলাম।

যাইহোক। চুরি বিষয় টা বলি আগে খুব খারাপ লাগত এখন আর লাগে না। তবে ইচ্ছে হয় কিছু বলি । ফেসবুক এ পোষ্ট ও করেছিলাম এক বার ।
যদিও আমি এত ভাল লিখি না তবুও চেষ্টা করি ।

আসলে ব্লগ এ লেখার মূল কারন ছিল লেখা যাতে চুরি না হয় । কিন্তু চোরেরা এখান থেকে লেখা নিয়ে এফবিতে দেয় ।

কোন আইন করা যেত বা এমন কিছু যাতে লেখা লেখক ছাড়া আর কেউ সেটা ছাপতে পারবে না ।

দাদা আপনার এফবি আইডি কি দেয়া যাবে??

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:১৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: হুম।
বিষয়টা ঐরকম আরকি ধর্ষন যখন প্রতিরোধে নিরুপায় তখন উপভোগই শ্রেয় টাইপ :P
চুরি যখন ঠেকানোই যাবে না- তারচে মন খারাপই না করি - হা হা হা
মিস করছেন জেনে পুরকিত হলাম। যাক কেউ তবু ও আছে যে মিস করে। ইটস মাই প্লেজার!

আপাতত বিদ্রোহী ভৃগু নামেই এফবিতেও। আসুন কথা হবে।

৪৯| ২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:৩১

মারুফ তারেক বলেছেন: শিক্ষিত -
:)

কবিতা চুরি করে।

এরকম চোরের অভাব নেই।

কী আর করা।


উনার ফেসবুকে ঢোকা যায় না।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:২০

বিদ্রোহী ভৃগু বলেছেন: খালি শিক্ষিত না ড্যাম স্মার্ট চোর। চুরির মাল দিয়া বইয়ও বাইর কইরা ফেলছে!

অভিযোগ সম্ভবত কার্যকর হয়ে গেছে।

৫০| ২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৪:০০

জিল্লুর রহমান রিফাত বলেছেন: # copied_from_Saira_Mahi 's post
একটু কষ্ট করে সকলে পড়ুন
সকল ব্লগার,লেখক,সেল
সেলিব্রিটি,আপামর আম জনতার
উদ্দেশ্যে বলা হচ্ছে সবাই তনুর মত
সকল ধর্ষনের বিচার চাই এই তো ?
তাহলে আমাদের কোন প্ল্যাটফর্ম
দিবে না তনুর জন্য। না
মিডিয়া,না সংবাদপত্র। কেননা
তারা হল পা চাটা দালাল। প্লট
আমাদের বেড় করতে হবে। তাই
সকলকে বলব এই নিউজ খুব দ্রুত ছড়িয়ে
দিন আপনার ওয়াল কিংবা শেয়ার
কিংবা কমেন্টে।
# 2৫_শে_মার্চ উপলক্ষ্যে
গ্রামীণফোন আলোর মিছিল
আয়োজন করেছে। আমরা তনুর জন্য
সেই প্লট ব্যবহার করব। কারন সেটা
মিডিয়া টেলিকাস্ট করবে।
তাতেই হবে ঘোড়াকে জোর পুর্বক
পানি খাওয়ানো।
আমরা সহ অনেক মানুষ সেখানে
যাবে রাত ১০টায় মানিক মিয়া
এভিনিউ তে যুদ্ধের চেতনায়।
কিন্তু যেখানে ৭১ বিরাজমান
সেখানে তনুর মত নিরিহ বোন এর
বিচার হয় না সেখানে আজ আলো
জ্বলবে কিন্তু সেই আলো তনুর জন্য
কিংবা সকল নারীর জন্য। আমরা
সকলে যাব তনুর জন্য। তনুর আত্মার
আলো হয়ে। প্রতীকি হয়ে। আর সেই
আলোর মিছিলে আমিরা জাস্টিস
ফর তনু লেখা প্লে-কার্ড, টি-শার্ট,
কিংবা ব্যানারে হাজির হব।
তাতে গ্রামীনফোনের মাঝে তনু
আসবে মিডিয়ায়। তাতে দেশ
জানবে প্রগতিশীল মিডিয়ার
কভারেজ এ। সবাই মোমবাতি
হাতে নিয়ে যাব ঠিক কিন্তু
সেটা তনুর জন্য। আর তাতেই
রেভুলেশন আসবেই। একটা ভিন্ন
মাত্রা পাবে।
আমাদের হাতে সময় খুব কম সবাই
গ্রামিনের কন্সেপ্ট ফলো করুন
কিন্তু তার জায়গায় তনু থাকবে।
সবাই যাব,অথবা গ্রামিনের
পেইজে আলো হাতে নিয়ে পিক
তুলে পোষ্ট করতে বলা হয়েছে
সেটাতে ও তনুর প্লে কার্ড হাতে
আলো নিয়ে পিক পোষ্ট করব।
# প্লিজ সবাই ছড়িয়ে দিন সারা
বাংলায়।সময় খুব কম রাত ১০টায়
ওদের প্রোগ্রাম। সো হাতে সময়
বুঝতে পারছেন। আমার লিস্টে
সবাই নিজের ওয়ালে,শেয়ার এর
মাধ্যমে ছড়িয়ে দেন। একদিন না
হয় কষ্ট করলেন। সবাইকে এই নিউজ
ছড়িয়ে দিতে বলুন।
# রাজপথের প্রতিবাদী কন্ঠ

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:২২

বিদ্রোহী ভৃগু বলেছেন: চমৎকার উদ্যোগ। অনেক দেরীতে চোখে পড়ল আপনার মেসেজটুকু!

আপনাদের সাফল্য কামনা করছি। অবশ্যই সাথৈ আছি নীতিগত ঐক্যে।

৫১| ২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩০

হাবীব কাইউম বলেছেন: চোর তো বিখ্যাত হয়ে গেলো!

এই রামছাগলের কবিতার বইয়ের নামও তো...ছাগলটার গলায় দড়ি দিয়া খুঁটার সাথে গেড়ে রাখা যায় না? সবাই যাতে দেখতে পারে।

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:২৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: তা কতি পারেন!

হাটুরে মাইর খায় বেটারেওতো উপস্থিত সবাই দেখে ;)

খাঁটি প্রস্তাব রেখেছেন। ধন্যবাদ।

৫২| ২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৩২

হাবীব কাইউম বলেছেন: এর বই তো রকমারিতেও শোভা পাচ্ছে! Click This Link

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: তাইতো দেখছি!
পাবলিশার্সকে কি নোটিফাই করলে কোন লাভ হবে?

মেইনষ্ট্রীম মিডিয়ায় এর উপর একটা রিভিউ করানো যায় কিনা ভাবছি। তাতে সচেতনতা আর এ ধরনের চৌর্যবৃত্তি সম্পর্কে সার্বিক সচেতনতা বাড়বে।
ধন্যবাদ লিংকের জন্য।

৫৩| ২৫ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৫৩

গেম চেঞ্জার বলেছেন: বাহঃ দারুণ তো!!
চোরদের হীন মানসিকতাকে ধিক্কার জানাই, সেই সাথে আপনাদের যাদের লেখা চুরি গেছে তাদের জানাই শুভেচ্ছা ও সম্ভাষণ। :)

(আপনারা ভাল লিখেন বলেই কিন্তু..... :) ;) )

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:৩০

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপনি স্বভাবতই ব্যতিক্রম! :)

আরেকটা জিনিষ লক্ষ্য করুন এই চোর কিন্তু সামুতেও ঘুরে!!!! কারণ আমার ২য় কবিতাটা কিন্তু সামুতেই প্রকাশিত!

হাসুম না কান্দুম... চুরির মাধ্যমে পাওয়া সার্টিফায়েড :P শুভেচ্ছা আর সম্ভাষনে ;)


৫৪| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:০৭

অতঃপর হিমু বলেছেন: কিছুই তো এখন আর নিরাপদ নাহ।৮০০ কোটি ডলারও ব্যাংকে নিরাপদ না, আবার আজকাল লেখাও নিরাপদ না। আশা করি এই লেখা চুরির ফলে লেখক সমাজের লেখার প্রতি আগ্রহ কমে যাবে না। :(

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:৩১

বিদ্রোহী ভৃগু বলেছেন: যেমন কমে যাবেনা ব্যাংকে ডিপোজিটের পরিমাণ! সবই যে প্রয়োজনেই করতে হয়!!!!

অনলাইন চুরি প্রতিরোধে আরো ব্যাপক কিছূ করা যায় কিনা ভাবা উচিত!

৫৫| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:১৬

ইমরাজ কবির মুন বলেছেন:
মার বদি আলম।পরিস্থিতি গরম হৈলে ভাল্লাগে। B-))
চোর ব্যাটা কাউন্টার পোস্ট দিলে জমতো বেশি!

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১১:৩৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: কোপা শামসু! কোপাই ঘাস করি ফালা ;)
গরম আর হইল কই???? সিঙ্গেল সাইড ওয়ার ;)

তবে শিউর চোর ব্যাটা সামুতে আসে। কারণ আমার ২য় কবিতাটা সামুতেই প্রকাশিত। একান থেকে কপিপেষ্ট করছে। তাহার খোমাখানাতো পাইছি- আইডিখানা চিনিতে পারিলে বড়ই প্রীত বোধ হইত!!! B-))B-))

৫৬| ২৬ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০৭

সাগর মাঝি বলেছেন: হাঃ হাঃ হাঃ.......
রাগ করছেন কেন দাদা? আপনারতো খুশি হওয়ার কথা।

আপনি সুরকার প্লাস গীতিকার এবং উনি গায়ক!!!!!!

২৬ শে মার্চ, ২০১৬ সকাল ৯:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: কে বললো রাগ করেছি!

খালি ক্যক করে হাতে নাতে ধরেছি! আর বলেছি তুই ব্যাটা চোর! ;)

৫৭| ২৬ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৩৬

মোস্তফা কামাল পলাশ বলেছেন:
চোর মহাশয় আমার মতো ব্লগারদের ইজ্জতের ফালুদা বানাইয়া দিছে :`> আরজু পনি আপার মতো আমারেই কইতে হইতাছে

আমি না হয় কিবতা লিখিনা তাই বলে আমার প্রবন্ধ গুলা কেউ চুরি করবেনা? কেমনে পারে এরা?


আবেগে কাইন্দা দিছি বিদ্রোহী ভাই :(( :((

২৬ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: পলাশ ভাই আপনেও ;)

চোররা প্রবন্ধের প‌্যাচ বুঝেনা মনে হয়! আর প্রবন্ধতো অনেক পড়তে হয়.... চোররা কি আর পড়তে চায়! তাই কবিতার মতো সহজ মাধ্যমকেই বেছে নেয় :)

থাক কাইন্দেন না ভাইডি.. না হয় আমিই আপনার প্রবন্ধু চুরি করুম নে :P

পরে আফনে একটা চোর ধরা পোষ্ট দিয়েন .. =p~ B-) :D

৫৮| ২৬ শে মার্চ, ২০১৬ সকাল ১১:১৩

মোস্তফা কামাল পলাশ বলেছেন:
বিদ্রহী ভাই আমার পোষ্টের টাইটেল হইবেক "মাননীয় স্পীকার আমিতো বিখ্যাত হয়া গেলাম" =p~ =p~

২৬ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৩১

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা
সেইরাম টাইটেল!!!

ভাইজান আপ্নেরা বিখ্যাত দেইখা গরিবের লগে মজা লন!!! আবেগে কাইন্দাইলাম :(( :(( :(( :((

=p~ B-) :D

৫৯| ২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৩০

রাবেয়া রাহীম বলেছেন: আরও কিছু সুশিল চোর আরও কিছু সুশিল চোর



২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২০

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি বিপন্ন সময়!
ডিজিটাল চুরিতে ছেয়ে গেল দেখি এফবি!!!!!!!!!!!!

সবার জিএফরে চুরির প্রমাণ সহ ডক গুলা পাঠাইলে খুব মজা হবে। যে আবেগে যে রোমান্টিকতায় সে ভাসত তা যে চুরি করা জেনে .. বেচারী নিগ্গাত আনফ্রেন্ড করবে!!!!

৬০| ২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৩১

রাবেয়া রাহীম বলেছেন:

একজন সুশিল চোর

২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২০

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি কান্ড! দেখো দিকি!! ;)

৬১| ২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৩৪

রাবেয়া রাহীম বলেছেন: আরও কিছু সুশিল চোর


আরও কিছু সুশিল চোর

২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:২২

বিদ্রোহী ভৃগু বলেছেন: এতো ফেসবুক থেকে চোরবুক হয়ে যাচ্ছে গো!

এত্ত এত্ত চোর...

হায় তাদের জন্য করুনা হয়..... মনে শখ আছে সাধ্য নাই.. তাই অন্যের লেখা চুরি করে শখ মেটায়....! কি দারিদ্রতা! ভীষন দরিদ্র ওরা....

৬২| ২৯ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৩০

রাবেয়া রাহীম বলেছেন: সবার জিএফরে চুরির প্রমাণ সহ ডক গুলা পাঠাইলে খুব মজা হবে। যে আবেগে যে রোমান্টিকতায় সে ভাসত তা যে চুরি করা জেনে .. বেচারী নিগ্গাত আনফ্রেন্ড করবে!!!!

=p~ =p~ =p~

২৯ শে মার্চ, ২০১৬ রাত ৮:০৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: যে ক'টা ধরা খাইছে তাদের উপ্রে এই থেরাপি শুরু করা হোক ;) =p~ =p~ =p~

৬৩| ৩০ শে মার্চ, ২০১৬ রাত ৩:৩৪

রিপি বলেছেন:
কবিতা চোর ও দেখতে হলো এই জীবনে। /:)
চোরে চোরে দেখি সয়লাব। X((
ভালো পোস্ট।
চোর দেখেছি অনেক তবে ডিজিটাল কবিতা চোর কে আজ প্রথম দেখলুম। B:-)

৩০ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৩৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: যাক নতুন কিছু দেখাতে পারলাম তবে! হা হা হা

ভাবুন কি অবস্থা?

যাচ্ছেতাই নয়!

৬৪| ৩০ শে মার্চ, ২০১৬ রাত ১০:২১

চন্দ্ররথা রাজশ্রী বলেছেন: এই ধরনের চোরদের বিশেষত্ব হল, এরা বিশেষভাবে নির্লজ্জ হয়।

৩০ শে মার্চ, ২০১৬ রাত ১১:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: ঠিক বলেছেন! এবং তা সীমাহীন।

৬৫| ০২ রা এপ্রিল, ২০১৬ রাত ১২:১৫

কান্ডারি অথর্ব বলেছেন:



মাথাডা কিমুন জানি ঘুরাইতেছে। :-& :-& :-&

০২ রা এপ্রিল, ২০১৬ সকাল ৮:২১

বিদ্রোহী ভৃগু বলেছেন: আফনে হইলেন কান্ডারী!
আপনার মাথা ঘূরাইলে চইলবে????

ধন্যভাদ ভা্ডি.. সুশীল চোর দর্শনে পদার্পন করায়:)

৬৬| ০২ রা এপ্রিল, ২০১৬ সকাল ৮:৪৭

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

নিজের লেখা চুরি নিয়ে কত আগেই পোস্ট দিয়েছিলাম :(
কে শুনে কার কথা! তারপর থেকে যে কত লেখা চুরি গেছে আর দেখি নি।


চোরের মার বড় গলা... আর চোরের আছে বই।
ভাবছি, চুরি করা লেখা দিয়ে কি ওরা নিজের নামে বইও ছাপায়?
মাই গড!

আপনাদের জন্য আন্তরিক সহানুভূতি।
দযা করে বই বের করে কাগজবদ্ধ করে ফেলুন! :)

০২ রা এপ্রিল, ২০১৬ সকাল ৯:০৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: অনেক অনেক ধন্যবাদ মইনুল ভাই।

হুম। দেখুন দিকি কি কান্ড.....
চুরিতো চুরি আবার সিনাজুরির ডায়ালগওতো দেখেছেন.. কি অবস্থা ভাবুন।

আগে বই না করলেতো দেখী নিজের লেখায় নিজেই অভীযুক্ত হবার সম্ভাবনা বাড়ছে ;)

ধন্যবাদ আবারো..

৬৭| ০২ রা এপ্রিল, ২০১৬ রাত ৮:১৭

নেক্সাস বলেছেন: আমার তিনটা কবিতার চোর ধরিয়ে দেওয়ার জন্য ব্লগার চন্দরথা কে কৃতজ্ঞতা

০২ রা এপ্রিল, ২০১৬ রাত ৮:৩০

বিদ্রোহী ভৃগু বলেছেন: এভাবে কত আর ধরাযায় বলুন।!!

হে চোর তোরা মানুষ হ'

নিজের লিখ.. যা পারিস,... চোর তকমা পেতে লজ্জ্বা লাগে না!!!

৬৮| ০৩ রা এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৪৯

রাবেয়া রাহীম বলেছেন: দেখো দেকিন -------চোর তকমা পেতে লজ্জ্বা লাগে না!!!
=p~ =p~ =p~

মনের সখে লইজ্জার কথা খিয়ালে থাকেনা হবে্ক-- =p~ =p~

০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:১৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

থাকলে কি আর এমন করতে পারে :)

৬৯| ০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:৫৩

নকীব কম্পিউটার বলেছেন: এত কবিতা চোর আছে দেশে আগে জানতাম না!

০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:১৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: তাইতো দেখা যাচ্ছে! ধরা পড়ার সংখ্যাই এত!! অধরা চোর আরো কত আছে কে জানে???????? ;)

৭০| ০৫ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:০১

রাজসোহান বলেছেন: চুরে দেখি আইডি ডিএকটিভ রাখছে।

অনলাইনে এখন লেখা চুরি অহরহ ঘটনা। :(

০৬ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:২৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: যাক কিছূটা হইলেও শরম আছে তাহলে!!!!!

নৈতিকতা না থাকলে যা হয়!!!!!!!!

৭১| ০৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:১১

খায়রুল আহসান বলেছেন: এইসব নির্লজ্জ কুশীল চোরদের মুখোশ উন্মোচন করে দেবার জন্য আপনাকে প্রাণঢালা অভিবাদন, বিদ্রোহী ভৃগু!
চুরি যাওয়া গেরস্থদের প্রতি রইলো সমবেদনা।
@মোস্তফা কামাল পলাশ (৫৭),
আমি না হয় কিবতা লিখিনা তাই বলে আমার প্রবন্ধ গুলা কেউ চুরি করবেনা? কেমনে পারে এরা? -- প্রবন্ধ লিখে তো আর গার্লফ্রেন্ডকে ইমপ্রেস করা যায় না, তাই হয়তো বা! :)

০৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:২৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: অদ্ভুত মাটির তৈরী মনে হয় এরা। কতজনকে আর ধরা যাচ্ছে! বলেন!

অনেক অনেক ধন্যবাদ আপনার আন্তরিক সমবেদনায় সকল গেস্থের পক্ষ থেকে :)

পলাশ ভাইয়ের আক্ষেপে দারুন বলেছেন- -- প্রবন্ধ লিখে তো আর গার্লফ্রেন্ডকে ইমপ্রেস করা যায় না, তাই হয়তো বা! :) হা হা হা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.