নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দকবিতা : শব্দেই দৃশ্য, শব্দেই অনুভূতি [email protected]

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই

দুঃখের কবিতাই শ্রেষ্ঠ কবিতা। ভালোবাসা হলো দুঃখ, এক ঘরে কবিতা ও নারী।

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই › বিস্তারিত পোস্টঃ

আমি হারিয়ে যেতে ভালোবাসি

১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:১৩

যেমন তুমি ভুলে যেতে ভালোবাসো,
আমিও তেমনি হারিয়ে যেতে ভালোবাসি।
যেমন করে সারাটা দিন কাউকে না ভেবে কাটিয়ে দিতে পারো
তেমনি আমিও গভীর অরণ্যে ডুবে যেতে পারি।
তুমি এক স্বচ্ছন্দ পাখি, কতদূর উড়ে যাও অজস্র সঙ্গীর সাথে
দু চোখে বিস্তৃত আকাশ, অনাবিল ঢেউ
পেছনে কেউ ছিল, ভুলে যাও অনায়াসে

একফোঁটা বৃষ্টিও ঝরবে না, একটা পাতাও কাঁদবে না
ফেলে যাওয়া পায়ের ছাপগুলো দুঃখে হিম হবে না
তুমিও যেমন ছিলে তেমনি হেসেখেলে, গানে গানে
মাতাল করবে রাত, সবান্ধব আড্ডায়
দূরতম পাহাড় ভেঙে আকাশরেখায় তুমি
কারো কোনো ক্ষতি নেই, কারো এককণা কষ্ট হবে না
আমি যদি হারিয়ে যাই

জানি না, কী তোমার হাসিতে ছিল, কী তোমার প্রেমে
কী তুমি দিয়েছিলে তোমার অজান্তে, জানি না
জানি না, তোমাকে ছেড়ে যেতে বুকের তন্তুগুলোয় কেন
এত টাটানো ব্যথা। যেহেতু তুমি ভুলে থাকতে ভালোবাসো
আমিও তেমনি হারিয়ে যেতে ভালোবাসি

আমাকে কেউ খুঁজবে না, জানি।
তবু অযথাই বলে যাই, হঠাৎ ভুল করে মনে পড়লে বুঝে নিও
সুনিশ্চিত, আমি হারিয়ে গেছি।

৬ এপ্রিল ২০১৫

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:১৭

রানার ব্লগ বলেছেন: হারিয়ে গেছে
খুজে পাবো না।

১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১:২৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: একদিন সে নিজেই ফিরে আসবে - এই কামনা থাকলো :)

কমেন্টের জন্য জন্য ধন্যবাদ রানা ভাই। শুভেচ্ছা।

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ৯:৪৬

কামাল১৮ বলেছেন: আমি পুরোন দিনের গান শুনি।প্রায় আপনার নির্বাচিত গানগুলি এসেযায়।আর তখনি ভাবি আপনি একজন রুচিশীল মানুষ।সবগুলি গানই আমার পছন্দের।কোন সালের দিকে গানগুলি ভিডিও করা।

১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৩৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বেশ সুখকর ব্যাপার তো!

মানুষ যে-সব জনপ্রিয় এবং বিশেষ করে পুরোনো দিনের গানগুলো শোনেন, তার প্রায় সবগুলো গানই আমার সংগ্রহে আছে। এজন্য কোনো জনপ্রিয় গানের সার্চ দিলে আমার চ্যানেলের গানও চলে আসবে :) আমার আপলোড করা গানের কিছু গুরুত্বপূর্ণ ও বিরল বৈশিষ্ট্য আছে - গানের গীতিকার, সুরকার, শিল্পী বা মূল শিল্পীর নামসহ আরো কিছু তথ্য সন্নিবেশিত থাকে, যা অন্যান্য চ্যানেলে খুব কমই দেখা যায়। গীতিকার, সুরকার ও শিল্পীর নাম থাকা আবশ্যিক - এ তথ্যগুলো সঠিকভাবে না জানা পর্যন্ত আমি ভিডিও তৈরি করি না, যদিবা শেষ পর্যন্তও না জানতে পারি, ভিডিওতে তা উল্লেখ করে দিই। আরো একটা বৈশিষ্ট্য হলো, আমি চেষ্টা করি সেরা অডিও কোয়ালিটির গানটি আপলোড করার জন্য।

আমার ভিডিওতে ব্যবহৃত ছবি বা ভিডিওগুলো কোনো মুভি বা অন্য কোনো ভিডিও ক্লিপ থেকে নেয়া; এবং এ তথ্যও ভিডিওতে যুক্ত থাকে।

আমার ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু সম্ভবত ২০০৮/৯-এর দিকে। প্রথম দিকে আপলোড করা অনেক ভিডিও ডিলিট করে দেয়া হয়েছে কোয়ালিটি ভালো না হওয়ায়। এখন প্রথম আপলোড করা ভিডিওটি আমার বড়ো ছেলের গাওয়া একটা গান - যেটি সে লুকিয়ে তার ওয়াশরুমে বসে গেয়েছিল :) ২৩ নভেম্বর ২০১২। সম্ভবত, লজ্জার কারণে, বা বাইরের শব্দ যাতে না আসে, কিংবা কেউ যেন হঠাৎ এসে ডিস্টার্ব না করে, সেজন্য সে বাথরুমে গিয়ে রেকর্ড করেছিল :) সে প্রায়ই এ কাজ করতো, এবং ঘরের দরজা জানালাও বন্ধ করে রাখতো, যাতে আমরা না যেতে পারি। এখন তো সে পুরো দস্তুর প্রফেশনাল সিঙ্গার ও মিউজিক কম্পোজার হয়ে যাচ্ছে :)



কোনো ভিডিও বানানো মাত্র আমি সেগুলো চ্যানেলে আপলোড করি। আপনি যে ভিডিওটি শুনবেন, ওটার আপলোডের তারিখটাও ওটা বানানোর বা এডিটের তারিখ। তবে, কোনো কোনো ভিডিও ২য়, ৩য়, ৪র্থ বা আরো বেশি সংখ্যক বার আপলোড করা হয়েছে।

আপনার কমেন্টের জবাবে আমার চ্যানেল সম্পর্কে একটা ব্রিফ হয়ে গেল, যাই এটা এখন ফেইসবুকে শেয়ার দিয়ে আসি :)

অনেক অনেক ধন্যবাদ প্রিয় কামাল ভাই। শুভেচ্ছা নিন।

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪১

ডার্ক ম্যান বলেছেন: আমার জন্য সময় দেবার কারো নেই অবসর
কেউ খানিকটা সময় দিলেও দেয় নাকো অন্তর ।

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:১১

রাজীব নুর বলেছেন: অতি মনোরম।

১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:১৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ধন্যবাদ রাজীব নুর ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.