নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দকবিতা : শব্দেই দৃশ্য, শব্দেই অনুভূতি [email protected]

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই

দুঃখের কবিতাই শ্রেষ্ঠ কবিতা। ভালোবাসা হলো দুঃখ, এক ঘরে কবিতা ও নারী।

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই › বিস্তারিত পোস্টঃ

রাক্ষস

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৫৬

আমি তো চাই নি এমন পৃথিবী
আগুনের সংসার
চেয়েছি একটি প্রেমিকাবধূর
দুটো চোখ কবিতার

চেয়েছি একটি শীতল নদীর
জোসনামুখর বুক
চেয়েছি তোমার কমনীয় রাত
থির পরিপাটি সুখ

আমি তো চেয়েছি সংসার জুড়ে
অমরাবতীর ঘর
কোলাহলহীন নির্ঝঞ্ঝাট
বৈরাগ্যের বর

আজো মনে হয় - এই তো সেদিন
পদ্মাপাড়ের গাঁয়
বহুদূর থেকে ধু-ধু চোখে চেয়ে
দাঁড়িয়ে রয়েছ ঠায়

আমি ফিরে যাই বিভূঁই বিদেশে
মন রেখে যাই ঘরে
গোপনে আমার বুক ভেঙে যায়
চোখ ফেটে পানি ঝরে

বিভূঁইয়ে আমার মন যে বসে না
বুক জ্বলে অঙ্গার
ঘরেতে আমার প্রেমিকার মন
কেঁদে কেঁদে হয় জার

আকাশে আমরা দোলনা বেঁধেছি
মেঘের সিঁড়িতে বাসা
হাওয়ায় হাওয়ায় ভেসেছি আমরা
ভুবন-সর্বনাশা

আমরা হেসেছি খেলেছি ঘুরেছি
দূর থেকে দূরগ্রাম
পাহাড়ের গায়ে পানিতে লিখেছি
তোমার-আমার নাম

অতুল মধুর প্রেমেতে আমরা
কাটিয়েছি বহুকাল
সেই প্রেম কবে কেড়ে খেয়ে নিল
সংসার দজ্জাল

আমি তো চাই নি এমন জীবন
বিষে ভরা সংসার
ঘোরলাগা এক জীবন চেয়েছি
প্রেমবতী প্রেমিকার

আমার প্রেমিকা হারিয়ে গিয়েছে
দজ্জাল সংসারে
কে দেবে আমাকে ফিরায়ে আবার
পুরোনো সে প্রেমিকারে

১৯ আগস্ট ২০১৯

মন্তব্য ১২ টি রেটিং +৫/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ ভোর ৪:২১

জগতারন বলেছেন:
Very Nice!
Laike!!

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক ধন্যবাদ জগতারন ভাই।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ ভোর ৫:৩৯

কাজিম ফাহিম আকাশ বলেছেন: প্রথম চার লাইন চমৎকার।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০২

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: সহজ সরল সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ রাজীব নুর ভাই।

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৪২

রাজীব নুর বলেছেন: আবার এলাম। পড়লাম। ভালো লাগলো।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: সহজ সরল সুন্দর মন্তব্যের জন্য আবারও ধন্যবাদ রাজীব নুর ভাই।

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৮

ইসিয়াক বলেছেন:
"আমি ফিরে যাই বিভূঁই বিদেশে
মন রেখে যাই ঘরে
গোপনে আমার বুক ভেঙে যায়
চোখ ফেটে পানি ঝরে"

আহা! ফেলে আসা জীবনের আকুলতা হৃদয় ছুয়ে গেল।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক ধন্যবাদ ইসিয়াক ভাই।

৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:২৭

নেওয়াজ আলি বলেছেন: অসাধারণ
অনেক ভালো লাগলো লেখা

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক ধন্যবাদ নেওয়াজ আলি ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.