নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দকবিতা : শব্দেই দৃশ্য, শব্দেই অনুভূতি [email protected]

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই

দুঃখের কবিতাই শ্রেষ্ঠ কবিতা। ভালোবাসা হলো দুঃখ, এক ঘরে কবিতা ও নারী।

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই › বিস্তারিত পোস্টঃ

তোমার আমার দিন ছুটে চলে ব্যস্ত ঘড়ির কাঁটায়

১৯ শে জুন, ২০২৩ রাত ১১:২৬

তোমার আমার দিন ছুটে চলে ব্যস্ত ঘড়ির কাঁটায়
তোমার আমার মন ছুটে চলে নদীর ঢেউয়ের মতো
তোমার আমার রাতগুলো কাটে দারুণ অস্থিরতায়
তোমার আমার চোখে নেই সুখ, স্বপ্নরা পরাহত
কাল যদি দেখো ঝাঁকে ঝাঁকে পাখি মেঘে রঙ মেখে হাসে
অভিসারে তুমি চলে এসো প্রিয় সন্ধ্যার অবকাশে

অলখিতে কত শুকিয়েছে নদী, ম্লান হয়ে গেছে জোছনা
বাসনায় কত গাঢ় হয় রাত, ক্ষয় হয়ে যায় কামনা
কাল যদি দেখো শুকনো ঘাসেরা জেগেছে সজীব নিশ্বাসে
অভিসারে তুমি চলে এসো প্রিয় সন্ধ্যার অবকাশে

একদিন ভোরে শিশিরের গায়ে মনটাকে নেব ভিজিয়ে
বাতাসের সুরে সুর তুলে তুলে বাতাসেই দেব ভাসিয়ে
পাখা মেলে দিয়ে উড়ে যেতে যেতে মিশে যাব ধু-ধু আকাশে
অভিসারে তুমি চলে এসো প্রিয় সন্ধ্যার অবকাশে

২৬ মার্চ ২০২১/২২ সেপ্টেম্বর ২০২২

কথা, সুর, মিউজিক কম্পোজিশন ও কণ্ঠ : খলিল মাহ্‌মুদ
মিউজিক কম্পোজিশন গাইড : বেবি লাবিব

গানের ইউটিউব লিংক : তোমার আমার দিন ছুটে চলে

অথবা, নীচের লিংকে ক্লিক করুন।





এ গানটি নতুন করে গেয়ে নতুন ভাবে মিউজিক কম্পোজ করা হয়েছে। প্রথমে খালি গলায়, তারপর মিউজিক সহযোগে এটা শেয়ার করা হয়েছিল। এর উপর সম্ভবত এর আগে দুটো পোস্ট আমি লিখেছিলাম। সর্বশেষ পোস্টের লিংক - তোমার আমার দিন ছুটে চলে ব্যস্ত ঘড়ির কাঁটায়


উৎসর্গ :

ট্যালেন্টেড ব্লগার গেঁয়ো ভূত - যার শ্রদ্ধা ও আন্তরিকতায় আমি মুগ্ধ ও অনুপ্রাণিত, যার পোস্টগুলো যেমন সমৃদ্ধ, কমেন্টগুলোও বুদ্ধিদীপ্ত।


মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০২৩ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: সুন্দর।

২| ২২ শে জুন, ২০২৩ সকাল ১১:৫৭

শেরজা তপন বলেছেন: 'গেঁয়ো ভুতে'র মন্তব্যে আমিও অনুপ্রাণিত হই।
গানটাতো ভাল হয়েছে। মন্তব্যের 'খরা' দেখে আমি বিচলিত।

২২ শে জুন, ২০২৩ সন্ধ্যা ৬:৪৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটা ভালো হয়েছে জেনে আশ্বস্ত হলাম শেরজা তপন ভাই। অনেক ধন্যবাদ গানটা শোনার জন্য। শুভেচ্ছা নিন।

৩| ২৪ শে জুন, ২০২৩ সকাল ১১:৩৬

রানার ব্লগ বলেছেন: গানটা বেশ হয়েছে । আজকাল গান কবিতার পাঠক কমে গেছে । লোকজন বড্ড কাটখোট্টা হয়ে যাচ্ছে ।

২৪ শে জুন, ২০২৩ দুপুর ১২:০১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটা শোনার জন্য অনেক ধন্যবাদ রানা ভাই।

কবিতার পাঠক চিরকালই কম। গানের সমঝদারও সবাই না। আপনি সেই স্বল্প কিছু কবিতার পাঠক ও গানের শ্রোতাদের একজন (আপনি নিজেও কবিতা লিখছেন, এবং ভালো লিখছেন)।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.