নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শব্দকবিতা : শব্দেই দৃশ্য, শব্দেই অনুভূতি [email protected]

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই

দুঃখের কবিতাই শ্রেষ্ঠ কবিতা। ভালোবাসা হলো দুঃখ, এক ঘরে কবিতা ও নারী।

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই › বিস্তারিত পোস্টঃ

তুমি তবে কোথায় আছো, বলো সুজানা

২৩ শে জুলাই, ২০২৩ সকাল ১০:৪৮

শহরের অলিগলি যত রাজপথ
রেললাইন, পল্টন, শপিং মল
রমনার বটতলা, বইমেলাতে
কত যে ঘুরেছি আমি খামখেয়ালে
কত যে ঘুরেছি আমি খামখেয়ালে
যদি বা কোথাও দেখা হয় কাকতালে

আমি জানি কত প্রিয় ফুচকা তোমার
ভালোবাসো ঝালমুড়ি, আমের আচার
ফাস্টফুড দেখলেই থামিয়ে আমায়
বলতে বার্গার খেতে মন চায়
এইসব কিনে আজ হাতে নিয়ে ঘুরি
যদি বা কোথাও দেখা হয় কাকতালে
শহরের অলি গলি যত রাজপথ
রেললাইন, পল্টন, শপিং মল
রমনার বটতলা, বইমেলাতে
কত যে ঘুরেছি আমি খামখেয়ালে
কত যে ঘুরেছি আমি খামখেয়ালে
যদি বা কোথাও দেখা হয় কাকতালে

আমরা ভেসেছি কত বুড়িগঙ্গায়
গান গাওয়া নৌকায় বহু সন্ধ্যায়
এ শহরে আছে যত সিনেমার হল
আমরা দুজনে ছবি দেখেছি সকল
আজও আমি সেই পথে ঘুরি আনমনা
দেখা হলো না যে আজও দেখা হলো না
তুমি তবে কোথা আছো বলো সুজানা
কোথায় লুকিয়ে আছো বলো সুজানা
কোথায় লুকিয়ে আছো বলো সুজানা
বলো সুজানা

শহরের অলি গলি যত রাজপথ
রেললাইন, পল্টন, শপিং মল
রমনার বটতলা, বইমেলাতে
কত যে ঘুরেছি আমি খামখেয়ালে
কত যে ঘুরেছি আমি খামখেয়ালে
যদি বা কোথাও দেখা হয় কাকতালে

২২ জানুয়ারি ২০২২


কথা, সুর, মিউজিক কম্পোজিশন ও কণ্ঠ : খলিল মাহ্‌মুদ
মিউজিক কম্পোজিশন গাইড : বেবি লাবিব

গানের লিংক : প্লিজ এখানে ক্লিক করুন - শহরের অলিগলি, যত রাজপথ

অথবা নীচের লিংকে ক্লিক করুন।

মন্তব্য ১১ টি রেটিং +৪/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০২৩ দুপুর ১:৩৬

শায়মা বলেছেন: মনে হয় সুজানা এখন অনেক দূরে আছে।

মনে হচ্ছে দূর দেশে.......

ভাইয়া গানা সুন্দর হয়েছে।

লেখাটাও গাওয়াটাও। :)

তবে দেখা হলেও হয়ত চিনতে পারবেনা আর সুজানাকে।

২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৩:৪৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: তবে দেখা হলেও হয়ত চিনতে পারবেনা আর সুজানাকে। কোনোভাবেই চেনা সম্ভব হবে না, শতভাগ সত্য বলেছেন। এটাও সত্য, সুজানা কোথায় আছে, তার কিছুই আমার জানা নেই :(

২| ২৩ শে জুলাই, ২০২৩ দুপুর ২:৪২

রাজীব নুর বলেছেন: সহজ সরল সুন্দর।

৩| ২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:১৮

মোগল সম্রাট বলেছেন:




গানটা শুনলাম। সুরটা আর একটু মেলোডিয়াস হইলে আরো মজা পাইতাম।

২৩ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:৫১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটা শোনার জন্য অনেক ধন্যবাদ মোগল সম্রাট। শুভেচ্ছা রইল।

৪| ২৩ শে জুলাই, ২০২৩ রাত ৮:৩৪

বাকপ্রবাস বলেছেন: সুন্দর

২৩ শে জুলাই, ২০২৩ রাত ১০:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: গানটা শোনার জন্য অনেক ধন্যবাদ প্রিয় বাকপ্রবাস।

৫| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ৭:৫৫

সোহানী বলেছেন: সুজানা পালিয়েছে আপনার কাছ থেকে :P

চমৎকার গান ও সুরে ভালোলাগা।

২৪ শে জুলাই, ২০২৩ সকাল ৮:৩৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: কেন সুজানা পালাইল? তার বিচার চাই :)

৬| ২৪ শে জুলাই, ২০২৩ সকাল ৯:৩৮

রানার ব্লগ বলেছেন:

সুজানা ও সুজানা
তুমি কি শোন না

২৪ শে জুলাই, ২০২৩ সকাল ৯:৪৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: শোনার দূরত্বে সুজানা এখন নেই :)

কমেন্টের জন্য ধন্যবাদ রানা ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.