নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

জন্ম দিনের উৎসব

৩১ শে ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:২৭

জন্মদিনে মোমবাতি জ্বালিয়ে আবার সেটাকে নিভিয়ে দিয়ে কেক কাটা আমার মোটেও পছন্দের বিষয় না। আমি সবসময়ের জন্য সাদামাটা একজন মানুষ। এসব রীতি রেওয়াচ আমার মনকে কখন সন্তুষ্ট আর আৎর্কিষ্ট করতে পারেনি। আমার জন্মদিনের এই দিনে এসে আমার স্কুল দিনের প্রথম কথাগুলোকে অনেক মনে পড়ে গেল। আমার খুব ভাল ভাবেই মনে আছে সেই সময়ের কথা গুলোকে। তখন আমার বয়স ৫ বছর, আপু আমাকে ওর স্কুলে নিয়ে গিয়ে ভর্তি করে দিয়েছিল। ওরপর থেকে আমি হাফ-প্যান্ট আর গেন্জি পড়ে, স্কুল ব্যাগ ঘাড়ে করে ঝুলিয়ে নিয়ে একাই স্কুলে যেতাম। স্কুলের পাশেই রেললাইন, সেখানে অনেক রং বে রং এর শিলা পাথরের সমাহার। তখন কার সময়ে শিলা পাথর গুলো আমাকে অনেক বেশিই ভাল লাগতো, প্রতিদিন স্কুল থেকে ফেরার সময় প্যান্টের পকেটে করে পাথর গুলোকে ভরে বাড়িতে নিয়ে যেতাম। পাথর গুলোর ওজনের কারনে প্যান্ট টা বারবার খুলে পড়তো, যতবারেই প্যান্ট খুলে পড়তে আমি ততোবারেই প্যান্ট টাকে তুলে উপরের দিকে টানতাম। এভাবেই প্রাইমেরিটাকে শেষ করে কালের পরিক্রমে আমি এখন অনেক দুরে চলে এসেছি, পার করেছি অনেক সময়, অতিবাহিত করেছি জীবনের ২২ টি বছর। বছর গুলো পর্যায়ক্রমে চলে গেলেও আমি আমার যথাযথ সাফল্যের স্থানে এখনো পৌছাতে পারিনি। জীবনটাকে অনেক সুন্দর আর সৃজনশীল ভাবে সাজানোর ইচ্ছা। সবার ভালবাসার মাঝে আর সবার দোআ নিয়ে বেচে থাকতে চাই সারা জীবন। গড়তে চাই বাবা-মা আর ভালবাসার মানুষকে নিয়ে সুখের ও শান্তির পাহাড়। বুনতে চাই সবার জন্য সব সময়ের ভাল কিছু। আমার জন্য দোআ করবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.