নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

একতা আন্ত:নগর ট্রেনের ভ্রমন

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:৩৬

একতা আন্ত:নগর ট্রেনে গত শুক্রবার জয়পুরহাট থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে রওনা দিলাম। বিরামপুরে পৌছালাম আমার ছিটের পাশে ১৬-১৮ বয়সের তরুনী মেয়ে এসে বসলো, দেখতে অনেক সুন্দর ও অনেক স্টাইলীষ্টও বটে। দেখে মনে হয় ধনী ঘরেরই মেয়ে, অনেক আল্লাহদি। সে যাবে সৈয়দপুরে, তার আম্মি মানে মা তাকে ট্রেনে উঠিয়ে দিয়ে সিট পর্যন্ত বসিয়ে দিয়ে গেল। তার মা তার জন্য অনেক চিন্তা করছেন কি ভাবে তার মেয়ে একাই সৈয়দপুর পর্যন্ত একাই যাবে। আমার পাশে তার মেয়েকে বসিয়ে দিয়ে তার মা বলল বাবা তুমি কেথায় যাবে?
-জ্বি আন্টি পার্বতীপুরে.
- আমার মেয়েটা একাই সৈয়দপুরে যাচ্ছে ওর আব্বুর কাছে. একাই কী হয় না হয় তুমি একটু দেখ বাবা
-জ্বি আন্টি আপনি চিন্তা করবেন না, আমি খেয়াল রাখবো, ইনশাআল্লাহ্।
এই বলেই ট্রেনটা ছেড়ে দিবে বলে র্হন দিলে মেয়ে আবার বুকের মধ্যে মাকে জরিয়ে নিয়ে কাদতে শুরু করল, কাদছে আর বলছে একা যেতে আমার খুব ভয় করছে আম্মু। সান্তনা করার পর মা ট্রেন থেকে নামল। মেয়েটা আমার পামের সিটেই বসলে। বিষয় গুলো দেখে আমাকে অনেক ভাল লাগলো। মায়ের সাথে এতো বন্ধুতো র্পূণ ভাব, এতো ভালবাসা, এতো সন্মান। এখনকার মেয়ে দের এগুলো আছে নাকি? আছে অনেক কম আরকি। এই ভাল লাগার থেকে মেয়েটার সাথে কথা বলা শুরু করলাম।
মেয়েটা তার ফোন বের করে ফোন করলো. ফোনে বলল আমি এত নাম্বার বগি এত নম্বর সিটে তুমি তাড়াতাড়ি করে এসো। বলার কিছু সময় পড় একটা স্মার্ট ছেলে এসে তার কাছে বসলো। অনেক ক্ষন ধরে তার দুইজনে প্রেমের রোমান্স করছে আমার পাশে বসেই। কি আচরন তাদের, মেলামেশাটাই অন্যরকম. তারা মনে হয় ভুলেই গেছে যে তারা কেথায় বসে কি করছে, আর তাদের পাশেই বা কত জন লোক আছে। এগুলো দেখেই মেয়েটার প্রতি আমার সন্মানের আর শ্রাদ্ধার ভক্তিটা জিরো হয়ে গেল। মনে হল সে তার মাকে এভাবে প্রতারনা নাও করতে পারতো, তার মার কাছে এত সুন্দুর অভিনয় কারার প্রয়োজনটাই কি ছিল।
আমার মায়ের সাথে আমার বন্ধুতো র্পূণ ভাব, ভালবাসা, সন্মান সবই আছে কিন্তু তার মতো আল্লাহদি হয়ে সে গুলোকে প্রকাশ নেই। হয়তো নেই বলেই আমরা মায়ের সাথে এই ভাবে প্রতারনা করতে পাড়িও না।;)

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:৪৯

ঢাকাবাসী বলেছেন: এতে অসুবিধাটা কি হল বুঝতে পারিনি।

২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৩০

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: অনেক ছেলে এবং মেয়েকে দেখেছি যে তারা অবস্থা বা পরিবেশটাই বোঝে না, আজকাল কিছু কিছু ছেলেমেয়ে অতি আধুনিকতার নামে যাচ্ছে তাই আচরণ করে ----যা দেখতে হয় না, চোখের সামনে এমনিতেই এসে পড়ে ----- উছৃংখলতা কখনোই আধুনিকতা হতেই পারে না -----

৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫৫

সঞ্জয় নিপু বলেছেন: একটুর জন্য মিস হয়ে গেল... তাই না :D

আসলে বর্তমানে এই ধরনের ঘটনা অহরহ ঘটছে ...
তবে মা বাবার সাথে প্রতারনা করলে জীবনে কোন না কোন দিন তার কুফল ভোগ করতেই হবে।

অনেক ধন্যবাদ আপনাকে।

৪| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫৯

ভবোঘুরে বাউল বলেছেন: ভাইয়া কলি কালে আইসা পড়ছি! কি বা করার আছে বলুন? যারা ভরা বাজারে এহেন কার্য করতে পারে তাদের ব্যক্তিত্ববোধ নাই তাই এমনটি করে বসে।

৫| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৫০

তুমি আমি সে বলেছেন: মুল কথায় ভাইয়েরা আমরা তো ব্যক্তিত্ববোধ হারাইয়া ফেলছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.