নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

রক্তদান মহৎ কাজ

১২ ই মার্চ, ২০১৫ বিকাল ৫:১২

৫ বছরের এক বাচ্চাকে সকাল বেলা রক্ত দিয়ে এলাম. আজ আমার এটা কততম রক্তদান; তা আমার ভালভাবে মনে নেই. কখনো মনে রাখার চেষ্টা আর হিসাবো করিনি. কারন ভাল ও মহৎ কাজ কখনো হিসেব করে আর ভেবে চিন্তে হয়না. অনেক কে রক্ত দিলেও আজ এক অন্য টাইপের বাচ্চারুগীকে রক্ত দিলাম. বাচ্চাটার নাম রোমান, বয়স মাত্র ৫ বছর, বাড়ি পাচঁবিবিতে. দেখতে অনেক সুন্দর, ফুট ফুটে একটা বাবু. ওর হয়েছে থেলাসেমিয়া. যার কারনে ওকে প্রতিনিয়তই কারো না কারো কাছ থেকে রক্ত সংগ্রহ করে নিজের শরীরে রক্ত নিতে হচ্ছে. কিন্তু রোমানের জন্য কিছুই কারার নেই, এই রোগকে নাকি কোন ধরনের নিঃশেষ, প্রতিকার বা নিয়ন্ত্রন করার কোন ধাপ নেই. রোমানকে দেখে আর এই কথাগুলো শুনে মনের মধ্যে ওর জন্য একটা মায়া ও ভালবাসা জন্মাল. তারপরেও আল্লাহ তাআলা সর্বশক্তিমান, মহান আল্লাহর কাছে রোমানের জন্য দুআ করি. রক্ত দিয়ে হাসপাতাল থেকে ফেরার সময় চিন্তা করলাম হয়তো পরের বার আমি রোমানকে রক্ত দিতে পারবো না, হয়তোবা আমার অবস্থানটাও হবে ভিন্ন. কিন্তু কয়েকদিন পরেই হয়তো রোমানের জন্য আবার রক্তের প্রয়োজন হবে তখন আবার আমার মত কোন রক্ত ডোনারকে খুজে বের করে তার কাজ থেকে রক্ত সংগ্রহ করতে হবে একই ভাবে, একই হাসপাতালে. যার অবস্থান টা হবে অভিন্ন বা একই. আপনার সকলেই রোমানের জন্য দুআ করবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.