নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

চৈত্র মাসে বাংলাদেশের বড় মার্কেটপেলেসের কাস্টমার আমি ও আমার

২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:১৯

চৈত্র মাসের খরা রোদকে এড়িয়ে বসে আছি কলেজ ক্যাম্পাসের ব্যাচেলর চত্বরে. পাশে আছে সুন্দরী রমনীরা (মানে বন্ধু-বান্ধবীরা). সামনে একটি বালক; গলায় ক্যামেরা ঝুলিয়ে আর হাতে বোর্ড ও কলম নিয়ে আমার অভিমুখে ছুটে আসল.

- ভাইয়া, আমি বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপেলেস “এখানেই ডট কম” থেকে এসেছি.

- ওহ, ভাল। আপনারা কি আপনাদের সাইট কতটা ভাল মানের সেটা জরিপ করছেন?

- নাহ, নাহ. আপনার ফোনটা একটু দিবেন? ছবি তুলবো.

- ছবি তুলে কি করবেন?

- “এখানেই ডট কমে” বিক্রির জন্য এ্যাড করব.

- কিন্তু আমি তো আমার ফোনটা বিক্রি করতে চাচ্ছিনা.

- ভাল দাম পাবেন, প্লিজ ভাইয়া.

- ঠিক আছে, তাহলে নিন.

- ফোনের মডেল?

- নকিয়া N70

- দাম ১২০০ টাকা.

- ১২০০ টাকা দিলেন? তাহলে তো ফোনটা কেনার জন্য অনেক কাষ্টমার আপনাকে ফোন করবে.

- করুক. আমি তো তাই চাচ্ছি.

- আপনার নাম?

- লিমন.

- ওকে, ভাইয়া আপনাকে Many Many Thanks.

- ঠিক আছে, আপনাকেও অসংখ্য ধন্যবাদ. কিছু মনে না করলে আপনাকে একটা প্রশ্ন করতে পারি?

- জ্বি করেন,

- কোম্পানীর কাছ থেকে আপনি প্রত্যেক এ্যাডের জন্য কত টাকা পান?

- ২০ টাকা. কেন, বলেন তো?

- নাহ এমনিতেই জানতে ইচ্ছা করল. তাই জানলাম.

বলে চলে গেল. ব্যাচেলর চত্বরের আড্ডা সুন্দরী রমনীদের সাথে ভালই আনন্দের হল. গতকাল সন্ধ্যাবেলায় এটা টেলিফোন নম্বার থেকে আমার ফোনে কল আসল.

- আপনি কি লিমন স্যার বলছেন?

- জ্বি, আপনি কে বলছেন?

- জ্বি আমি দেখতে পারছি আপনি “এখানেই ডট কমে” নকিয়া N70 মডেলের একটা ফোন বিক্রি কারার জন্য এ্যাড করেছেন.

- হ্যা, (করিনি, চাইছে তাই দিছে)

- মানে?

- কিছু না, এমনি বলাম. হ্যাঁ বিক্রি করার জণ্য এ্যাড দিয়েছিলাম.

- আমি বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপেলেস “বিক্রয় ডট কম” থেকে বলছি. আপনি যদি চান তাহলে আপনার এই এ্যাডটা আমি “বিক্রয় ডট কমে” দিতে পারি, জ্বি স্যার আপনি চাচ্ছেন আপনার এই এ্যাডটা আমি “বিক্রয় ডট কমে” দেই.

- ওকে দেন.

- Thank u স্যার.

হায়রে আমার ই-কর্মাস মার্কেটপেলেস যেখানে সেখানে জিনিস বিক্রি হচ্ছে, তাও আবার বিক্রি করতে না চাইলেও. মাত্র ২০ টাকার জন্য কত কাহিনী আর কত জটিলতা পোহাতে হচ্ছে, আর কতটাই না অন্যের কাছে চাওয়া চাইর মাঝে থাকতে হচ্ছে তাদের. এবার আপনিও প্রস্তুত হয়ে নিন, কেননা ওরা আপনার কাছেও আসতে পারে নতুবা ফোন করতে পারে আপনার কাক্খিত এ্যাড নিতে.

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৪:৩০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: সেইরকম সিস্টেম দেখি !! :)

২| ২৪ শে মার্চ, ২০১৫ রাত ৮:০৬

ভূতের কেচ্ছা বলেছেন: =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.