নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

নারী রুপ একটা শ্রেষ্ঠ সম্পদ

২৮ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:০৮

কেউ কেউ রুপ দেখে বিয়ে করেন. নারী-জীবরে রুপ একটা শ্রেষ্ঠ সম্পদ তা স্বীকার করি, কোনো এক বিখ্যাত ইংরেজ মহিলা বলেছেন- আমি আমার জ্ঞান বির্সজন দিতে রাজি আছি,যদি বিনিময়ে রুপ মেলে. এই মহিলা দেখতে তত ভালো ছিল না.
রুপ মানুষকে অভিভূত করে ফেলে সত্য, কিন্তু রুপের পাশে যদি গুন না থাকে, নারীর রুপ যদি পুরুষের মনকে অধঃপতিত করে, তার রুচি ও মনুষ্যত্বকে র্খব করে দেয়, তবে সে রুপকে বাদ দিতে হবে. নারী বলেই সে রুপসী- তাকে ভালবাসার মতো মন ও মহত্ত্ব চাই. ভালবাসা না থাকলে শ্রেষ্ঠ রুপসীও মানুষকে আনন্দ দিতে পারে না. নারী-পুরুষের মিলনের শুধু উদ্দেশ্য হচ্ছে- জীবনের দানে সার্থক করে তোলা. শুধু ভোগের জন্য রুপকে যে আদর করে সে খুব ছোট প্রকৃতির.
নারীর মনে যদি রুপ না ফোটে তবে মুখের রুপে কেউ সত্যিকারের সুখ পায় না, স্থায়ী করে তাকে ভালবাসে না. বিরক্ত হয়ে দূরে সরে যায়- যে পারে সে নিতান্তই অপদার্থ ও হীন মনের. নারীর রুপ কয়দিন থাকে? তার মনের লাবণ্যই স্থায়ী.

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:১৮

এ এস রিপন বলেছেন: নারীর মনে যদি রুপ না ফোটে তবে মুখের রুপে কেউ সত্যিকারের সুখ পায় না, স্থায়ী করে তাকে ভালবাসে না. বিরক্ত হয়ে দূরে সরে যায়- যে পারে সে নিতান্তই অপদার্থ ও হীন মনের. নারীর রুপ কয়দিন থাকে? তার মনের লাবণ্যই স্থায়ী.......সত্যিকথা ! বেশিরভাগ মানুষ এটা বুঝতে পারে বিয়ের পর!

২| ২৮ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:২৪

আহলান বলেছেন: সুখ আর রুপ এক সাথে যায় না ....!

৩| ২৮ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

রক্তিম দিগন্ত বলেছেন: নারী-পুরুষ যে ই হোক, রূপের থেকে গুনটাই আসল।

যত রূপই থাকুক, গুন না থাকলে - ওই রূপ বেশিদিন আকৃষ্ট করতে পারবে না।
আবার অপর দিকে গুন থাকলে, সেই নারীর রূপ কম থাকলেও - ধীরে ধীরে রূপবতীই হয়ে যাবে - তার গুনের কারণে।

৪| ২৮ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৫

অগ্নিবীণা! বলেছেন: বস, রূপহীন একটার সাথে প্রেম করলাম, আমাকে চেকা দিয়ে গেলো!

৫| ২৮ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:০৩

কিরমানী লিটন বলেছেন: চমৎকার ভিন্ন স্বাদের পোষ্টের জন্য ধন্যবাদ রইলো, শুভকামনা সতত ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.