নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

নারী;

০৮ ই মার্চ, ২০১৭ সকাল ১১:১৬



নারী, তোমাকে পেয়েছি প্রথমে মা হিসাবে। কত কষ্ট দিয়েছি প্রসব বেদনায়। জাগিয়ে রেখে যন্ত্রণা দিয়েছি প্রতিরাতে। কত বিরক্ত করেছি নানা প্রকার আবদার করে। তুমি সবকিছু মুখ বুঝে সহ্য করে গেছ। তোমার কর্মকাণ্ডে তুমি হয়েছ সম্মানিত। আল্লাহর কাছে দোয়া করি মা; তোমার সাথে আমার যেন দেখা হয় জান্নাতের ওই ফু‌ল বাগানে।

নারী, তোমাকে পেয়েছি দ্বিতীয়ত বোন হিসাবে। কত খেলা করেছি দুজন‌ে একসাথে। নিজের খেলনার কথা না বলে আমার জন্য খেলনার আবদার করেছ বাবার কাছে। তুমি কখনো হয়েছ আমার ভাল উপদেষ্টা। আর কখনবা হয়েছ অনুপ্রেরনার মানুষ।

নারী, তোমাকে পেয়েছি তৃতীয়ত প্রেমিকা হিসাবে। আমাকে তুমি ভালবেসেছ অনেক কিন্তু তার প্রতিদান হিসা‌বে কিছুই দিতে পারিনি। চার বছর আমাকে তুমি তৈরি করতে চেয়েছিলে কিন্তু পার‌নি। আ‌মি ব্যর্থ মানুষ; বলেই তু‌মি পারিনি। তোমাকে পেয়েছি জীবন সঙ্গিনী হিসাবে।

তোমার ভালবাসা আমার জীবন‌কে ক‌রে‌ছে র‌ঙ্গিন। প্রতিটি নিঃশ্বাস; প্রতি‌টি রক্ত ক‌নিকায় মিশে আছো তুমি। তোমার চিহ্নে পুলকিত উচ্ছাস আমার। কখনো তুমি আমার শিক্ষক কখনবা ছাত্রী। তোমার আদর ভালবাসা সুখময় আমার প্রতিটি রাত্রির প্রহর।

নারী, শেষ বারের ম‌তো তোমাকেই আমি পাব কন্যা হিসাবে। যত্ন পাবে। পাবে স্নেহ মমতা আর ভালবাসা। আমার চোখের মনি হবে তু‌মি। আমার জান্নাত যাওয়ার অসিলা হবে তুমি। আমার ঘর আলোকিত করে রাখবে তুমি।

স্যালুট নারী স্যালুট তাদের কর্ম স্পৃহাকে।

নারী তুমি প্রতিটি রুপে হয়ে আছ মহান;
প্রতিটি পুরুষের কাছে তোমরা পাবে সম্মান।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৭ বিকাল ৪:০৩

শাহজালাল হাওলাদার বলেছেন: ভাল লাগলো

০৯ ই মার্চ, ২০১৭ বিকাল ৩:৫৮

তুমি আমি সে বলেছেন: ধন্যবাদ।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.