নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

বিটিভিতে শুক্রবারের মিজু আহ‌মে‌দ\'এর দিন গু‌লো

২৯ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩১

সন্ধ্যায় এফডিসি’র ভিতরে দাড়িয়ে ফোনে কথা বলছিলাম। তখন ইভেন্টের কাজ চলছিল। কাজ প্রায় শেষের দিকে। শুটিং হবে বিয়ে অনুষ্ঠানের। সিনেমাটিতে মিজু আহমেদ কনের বাবা। এখা‌নে তার চ‌রিত্র খলনায়কের নয় বরং তি‌নি পজেটিভ চরিত্রে অভিনয় করছেন।

শুটিং শেষে রাফি ভাই মিজু আহমেদের সাথে আমাকে কথা বলে দেন। তি‌নি সাদা রঙ্গের একটা পাঞ্জাবী পড়েছেন। মানুষটা দেখতে অন্য রকমের, বলা যায় অমা‌য়িক একটা মানুষ। অথচ বিটিভিতে শুক্রবারের সিনেমায় কোকড়ানো রঙ্গিল চুলের বেশে খলনায়ক চরিত্রে তাকে দেখতে পেতাম সবসময়। সালাম দিয়ে হাত মিলিয়ে তার সঙ্গে কথা বলা আরাম্ভ হল।

- আসসালামু আলাইকুম।
- আলাইকুম সালাম। রাফি বলল তু‌মি আমার সাথে কথা বলতে চাও।
- আপনার অভিনয় অনেক দেখেছি। আজ আপনাকে সামনে থেকে দেখলাম। আপনার অভিনয় আমাকে বেশ ভাললাগে।
- ধন্যবাদ।
- প্রায় প্রতিটি সিনেমা’ই আপনি খলনায়ক চরিত্রে থাকেন। সিনেমা শেষে আপনি যখন মারা যান তখন অনেক খুশি হতাম; ম‌নের ম‌ধ্যে আনন্দ হত। আর দীর্ঘ একটা স্বতির নিঃশ্বাস ফেলতাম।
- হাঃ হাঃ। আসলে ওই সব তো সব'ই অভিনয়। এমনটাই হয়। দশর্করা চ‌রিত্রের অবস্থান বুঝ‌তে পারে। আর তা থেকেই দশর্ক‌দের কা‌ছে খলনায়‌ক‌দের প্র‌তি এক প্রকার ক্ষোপ সৃ‌ষ্টি হয়।
- হুম। তারপরেও আপনার অভিনয় অনেক সুন্দর। খলনায়কের চরিত্রে আপনার বিপরীতে অন্য কাউকে কখ‌নো ভাবা করা যায় না। আস‌লেই আপনি একজন বড় মাপের অভিনেতা।

কথা শেষ করে মিজু আহ‌মেদ সামনের দিকে পাঁ বারিয়ে আমার কাধে হাত রেখে বললেন
- কি নাম তোমার।
- লিমন।
- ভাল থেকো লিমন; আল্লাহ হাফেজ।

এই বলে তিনি চলে গেলেন। আর আ‌মি তার চলে যাওয়ার দিকে তাকিয়ে রইলাম।

ঘটনা'টা বে‌শি‌ দি‌নের নয়। এই‌তো পাচঁ মাস আ‌গে‌র কথা'ই ছিল। সিনেমাতে মিজু আহমেদের প্রতিটি মিথ্যা মৃত্যুতে আমরা আনন্দিত হলেও সত্যিকারের মৃত্যু আজ বরই বেদনাদায়ক; বরই অশ্রু‌সিক্ত।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৭ রাত ১০:৩১

দারাশিকো বলেছেন: একই দিনে বাংলাদেশের চলচ্চিত্রের দুইজন গুণী ব্যক্তি মৃত্যুবরণ করল। একদিকে মিজু আহমেদ, অন্যদিকে ইবনে মিজান। আশ্চর্যজনক ব্যাপার হল, মিজু আহমেদের আসল নাম মিজানুর রহমান। মহান আল্লাহ তাদেরকে ক্ষমা করুক এবং জান্নাত দান করুক। আমিন।

পুনশ্চ: মিজু আহমেদকে নিয়ে আরও তথ্য যোগ বিএমডিবি-তে-তে একটি পোস্ট দিতে পারেন।

২| ৩০ শে মার্চ, ২০১৭ রাত ২:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আল্লাহ জান্নাতবাসী করুক। অভিনয়ের নামে শেষে যা অশ্লীল কাজ করতো জানিনা পরিবার কীভাবে এসব মেনে নিয়েছিল...

৩| ৩০ শে মার্চ, ২০১৭ রাত ১১:০৭

আরণ্যক রাখাল বলেছেন: অভিনয় করে গেছেন শেষ তক। শিল্পের সাথেই মৃত্যু। হোক বিতর্কিত। হোক নিম্ন মানের।
তিনি আর অনেকদিন বেঁচে থাকবেন সিনেমায়। অন্তত ইতিহাসে থাকবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.