নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পাদক, শিল্প ও সাহিত্য বিষয়ক ত্রৈমাসিক \'মেঘফুল\'। প্রতিষ্ঠাতা স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন \'এক রঙ্গা এক ঘুড়ি\'।

নীলসাধু

আমি খুব সহজ এবং তার চেয়েও বেশী সাধারন একজন মানুষ । আইটি প্রফেশনাল হিসেবে কাজ করছি। টুকটাক ছাইপাশ কিছু লেখালেখির অভ্যাস আছে। মানুষকে ভালবাসি। বই সঙ্গে থাকলে আমার আর কিছু না হলেও হয়। ভালো লাগে ঘুরে বেড়াতে। ভালবাসি প্রকৃতি; অবারিত সবুজ প্রান্তর। বর্ষায় থৈ থৈ পানিতে দুকুল উপচেপরা নদী আমাকে টানে খুব। ব্যাক্তিগতভাবে বাউল, সাধক, সাধুদের প্রতি আমার দুর্বলতা আছে। তাই নামের শেষে সাধু। এই নামেই আমি লেখালেখি করি। আমার ব্লগে আসার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইলো। ভালো থাকুন সবসময়। শুভ ব্লগিং। ই-মেইলঃ [email protected]

নীলসাধু › বিস্তারিত পোস্টঃ

ছবির হাট

০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:২৩

এটা না! ওই যে হলুদ।
পাশের সবুজটা।
হ্যাঁ
হ্যাঁ ঐটা।

চারুকলার সামনে থেকে লাল, হলুদ সবুজের মিশেলের চুড়ি বাছতে বাছতে তুমি বললে-
সবুজের সাথে হলুদ মেশানো চুড়িগুলো পড়বো ফাল্গুনের প্রথম দিনে!
ঝরা পাতার রঙ, অনন্ত সবুজ থাকবে আমার কাছে।
আমার চোখে চোখ রেখে হেসেছিলে তুমি।
কবি নজরুলের মাজার ছুঁয়ে রোদ এসে পড়ছিল তোমার চোখে
ঝিলমিল ঝিকিমিকি।
ভালোবাসি ভালোবাসি

লাল সাদা?
সেগুলো ভ্যালেন্টাইন ডেতে!
আহা।
তুমি আমায় ছুঁয়ে থাকবে।

ঐ যে
নীলগুলোও দাও।
নীল কেন?
তোমার জন্যে!


#ছবিরহাট

মন্তব্য ১৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৩৮

আলমগীর সরকার লিটন বলেছেন: চমৎকার রোমান্টিক নীল দা

০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৪

নীলসাধু বলেছেন: থ্যাংকিউ।

২| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:৫৬

মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেছেন:
সুন্দর অনুভূতি!

০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৫

নীলসাধু বলেছেন: ধন্যবাদ।

৩| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:০৩

মোঃ মাইদুল সরকার বলেছেন: দারুন অনুভূতি।

০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৫

নীলসাধু বলেছেন: আন্তরিক ধন্যবাদ।

৪| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:১০

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
বাটা সিগন্যাল হয়ে তেলের মিলের গলি
আচানক নামে এ শহরে গোধূলি
এই শহর জেনেছে সব ।

০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৬

নীলসাধু বলেছেন: শুভেচ্ছা রইলো স্বপ্নবাজ সৌরভ।

৫| ০৬ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:২১

শূন্য সারমর্ম বলেছেন:

আমি তোমায় রঙিন চুড়িতে আমার পৃথিবী বানিয়ে রাখবো।

০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৮

নীলসাধু বলেছেন: আহা


থ্যাংকইউ শূন্য সারমর্ম

৬| ০৬ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:৩১

কাজী ফাতেমা ছবি বলেছেন: খুব সুন্দর নীল দা

০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৮

নীলসাধু বলেছেন: ধন্যবাদ ছবি আপা।
অনেক থ্যাংকইউ। ভাল থাকবেন।

৭| ০৬ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০২

আহমেদ জী এস বলেছেন: নীলসাধু,




অপূর্ব!
রিনিরিনি শব্দের মতো মনে হলো।


২১ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১১:৪২

নীলসাধু বলেছেন: অশেষ কৃতজ্ঞতা জানবেন।
নিরন্তর শুভকামনা আহমেদ জী এস ভাই।

৮| ০৬ ই ডিসেম্বর, ২০২২ রাত ১০:৩৪

নেওয়াজ আলি বলেছেন: সুন্দর মনের সুন্দর কথা ।

২১ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১১:৪২

নীলসাধু বলেছেন: আন্তরিক ধন্যবাদ জানবেন।

৯| ০৭ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ২:৩১

জিনাত নাজিয়া বলেছেন: চারদিকে এতো এতো মন্দের মাঝে এতো সুন্দর একটা রোমান্টিক কবিতা, মন ছুঁয়ে গেলো। কবির জন্য শুভকামনা রইলো।

২১ শে ডিসেম্বর, ২০২২ সকাল ১১:৪১

নীলসাধু বলেছেন: ধন্যবাদ আপা।
ভাল থাকুন।

শুভকামনা রইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.