নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

সিকান্দার রাজার চেয়ে একজন পতিতাও ভালো।

০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:০৭

সিকান্দার রাজা কোকের বোতল সামনে থেকে সরিয়ে রাতারাতি হিরো বনে গেছেন! কিন্তু তাকে যারা হিরো বানিয়েছেন, তারা কেউ দেখছেন না তিনি কত বড় নেমকহারামি করেছেন। তারা নিজেদেরকে ধার্মিক বলে দাবি করে, অথচ নেমকহারামি যে ধর্মের দৃষ্টিতে ঘৃণ্য তা কি জানে না?

সিকান্দার রাজা খেলতে এসেছেন এটা জেনেই যে এই টুর্নামেন্টে স্পন্সর কে কে। নিশ্চয়ই তিনি আগে থেকেই জানতেন এখানে পানীয়র মধ্যে কোকাকোলা আছে স্পন্সরের তালিকায়। সব জেনেশুনেও কেন তিনি খেলতে এলেন?

তিনি খেলতে এসেছেন টাকা জন্য। তাহলে টাকার জন্য খেলতে এসে কোক বেঁচা টাকা নিজের পকেটে পুড়লেন, আবার সংবাদ সম্মেলনে কোকের বোতলটা সামনে থেকে সরিয়ে দিলেন, কোকের প্রচারণায় অংশ না নিয়ে কোকবিরোধী বয়কটিদের কাতারে নিজের নাম লেখালেন। এটা কি নেমকহারামি নয়?

তার চেয়ে একটা পতিতা ভালো, কারণ সে নেমকহারাম নয়। সে টাকার বিনিময়ে নিজের দেহ ব্যবহার করে অন্যকে সুখলাভ করতে দেয়। কিন্তু সিকান্দার রাজারা শুধু নামেই রাজা, আসলে ফকিন্নির চেয়েও অধম। কারণ তারা টাকার জন্য খেলতে এসে যে তাদেরকে টাকা দেয় তাকেই অসম্মান করে।

আচ্ছা, অর্থের বিনিময়ে খেলা নাকি ইসলামে হারাম? তাহলে এই সিকান্দার রাজা ভাইটি কি আপনাদের ধর্মে নিষিদ্ধ কাজটি করে অর্থ উপার্জন করে আবার আপনাদের ধর্মীয় সেন্টিমেন্ট কাজে লাগিয়ে 'রাজা' হতে চাইছেন না? এটা কি অন্যায় নয়?

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:১২

আরেফিন৩৩৬ বলেছেন: অবশ্যই এটি অন্যায়, সে যদি আগে থেকে জরিমানা গুণে ঢুকতেন তাহলে নৈতিকতায় ঠিক ছিলো।

২| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:১৭

ঢাবিয়ান বলেছেন: জিম্বাবুয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলতে এসেছে। কে বা কারা খেলা স্পন্সর করে সেটা দেখা কোন ক্রিকেটারের দ্বায়িত্ব নয়। ব্যক্তিগতভাবে তিনি কোক বয়কট করতেই পারেন , যেটা তার ব্যক্তি স্বাধিনতা। এর আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও সংবাদ সম্মেলনে কোকের বোতল সরিয়ে দিয়ে বিশূদ্ধ পানি পানে উংসাহ প্রদান করেছিলেন। তখন কি প্রতিবাদ জানিয়েছিলেন ? নাকি সিকান্দার রাজা যেহেতু গাজায় মুসলিম নিধনের বিপক্ষে অবস্থান নিয়ে কোক বর্জন করাটা সহ্য করতে পারছেন না ?

৩| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:২৬

লেখার খাতা বলেছেন: ধর্ম মতে খেলা হারাম। এই মমিন হারাম খেলা খেলতে এসে হালাল খুঁজে কেন?

৪| ০৫ ই মে, ২০২৪ রাত ১২:১৮

নূর আলম হিরণ বলেছেন: কোকোকলাকে মনে হয় সবচেয়ে বেশি ধর্ম বর্ণ নির্বিশেষে বয়কট করেছে কিন্তু আল্লাহ এদের ব্র্যান্ড ভ্যালুকে এমন অবস্থায় নিয়ে রেখেছেন তাদের কিছুই হচ্ছে না! এখানে মনে হয় আল্লাহর কোনো রহস্য লুকিয়ে রেখেছেন।

৫| ০৫ ই মে, ২০২৪ রাত ৩:৩২

হাসান কালবৈশাখী বলেছেন:

কোকাকোলা কি ভারতীয় পণ্য?
নাকি ইসরাইলি না আমেরিকান?

কোকাকোলা মূলত আমেরিকান ব্র্যান্ড। মূল মালিক আমেরিকান।
ধর্মে হয়তো ইহুদি। কিন্তু কেউ নিশ্চিত না। না হয় ইহুদী হলোই তাতে সমস্যা কি।

দোষ করছে ইসরাইলে সরকার বা আমেরিকান সরকার। নিরীহ নাগরিক নিরীহ ব্যবসায়ীরা যে ধর্মেরই হোক এর দায় নেবে কেন?

৬| ০৫ ই মে, ২০২৪ সকাল ৭:১৩

Sumiya Barkatullah বলেছেন: দুম করে তো সব বাদ দেওয়া যায় না। অনেক সামাজিক যোগাযোগ মাধ্যম আছে যেগুলো ইসরায়েলি আয়ত্তাধীন। কিন্তু মজার ব্যাপার হচ্ছে আমরা সেখানেও ইসরায়েল বয়কটের ঘোষণা দিই।
নতুন কোনো বিকল্প না পেলে তো মুভ করা কঠিন। তাই যে যতখানিই পাশে দাঁড়ায় কোনো ভালো কাজের, তাকে সেটুকুর ক্রেডিট দেওয়া উচিত বলে আমি মনে করি।

৭| ০৫ ই মে, ২০২৪ সকাল ৯:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি সিকান্দার কে পতিতার সাথে তুলনা করে পতিতা-দের অসম্মান করা অত্যন্ত দু:খজন।

পতিতা:
১) কারও ক্ষতি করেনা
২) পেটের দায়ে পরপুরুষ এর সাথে শোয়।
৩) ভন্ডামি করে না।
৪) চুরি করেনা।
৫) কারও হক মেরে খায়না।
৬) সন্ত্রাস করেনা।
৭) চাঁদাবাজি করেনা।
৮) কারও উপর জুলুম করেনা।
৯) মুখোশ পরেনা।
১০) নিজেরে সাধু/মমিন মনে করে ভণ্ড সাজেনা।


অসং্খ্য ভাল গুণ আছে তাদের।

৮| ০৫ ই মে, ২০২৪ সকাল ১১:৫১

আমি নই বলেছেন: রাজা মুসলিম দেখেই কি এই আক্রমন? এর আগে বহু খেলোয়ার কোক, পেপসিকে সংবাদ সম্মেলনে বয়কট করেছে যাদের বেশির ভাগই ননমুসলিম, এটা প্রথম নয়। আরো কয়েকজন ব্লগারের মত আপনারো কি মুসলিম নাম দেখলেই গায়ে আগুন ধরে যায়?

৯| ০৫ ই মে, ২০২৪ দুপুর ১২:৩৭

রানার ব্লগ বলেছেন: কোক বয়কট করায় কোকের বড্ড লস হয়ে গেলো। বাংলাদেশের কোকের মালিকানা তুরষ্কের এক কোম্পানির। এখন কি মুমীনরা তুরষ্ক বয়খাট করবে?

১০| ০৫ ই মে, ২০২৪ দুপুর ২:০২

কাঁউটাল বলেছেন: সামু বলগ অবশিষ্ট ছেকুলার...........

১১| ০৫ ই মে, ২০২৪ বিকাল ৩:৩১

আমি তুমি আমরা বলেছেন: এখনো ব্লগে প্রগতিশীলের ছদ্মবেশে ইসলামবিদ্বেষী দেখা যায়!!!

এরা কি পতিতার চেয়ে উন্নত কিছু???

১২| ০৬ ই মে, ২০২৪ সকাল ১১:৫৪

ধুলো মেঘ বলেছেন: তিনি কি কোক বেচা টাকা পকেটে পুড়েছেন, নাকি নিজের পরিশ্রমলব্ধ টাকা পুরেছেন? কোকাকোলা কি ঐ টাকা তাকে এমনি এমনিই দান করেছে, নাকি বিসিবি'র অথবা কোন আয়োজকের মাধ্যমে দিয়েছে?

সিকান্দার রাজা কি কোকের আমন্ত্রণে খেলতে এসেছেন, নাকি বিসিবি'র আমন্ত্রণে?

কোকাকোলার মালিক হল বার্কশায়ার হ্যাথওয়ে নামে একটা পুঁজি যোগানদার কোম্পানী যার সিইও হলে ওয়ারেন বাফেট। তিনি ইহুদী নন। কোকা কোলার সিইও জেমস কুইন্সিও ইহুদী নন। টোবে পেপসির সিইও র‍্যামন লাগর্টা কিন্তু স্প্যানিশ ইহুদী। পেপসির আগের সিইও ইন্দ্র নুরী হিন্দু হলেও মদ্যপান এড়িয়ে চলতেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.