নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসার ছোট্ট গল্প : ভাগ্যিস তখন কারেন্ট চলে গিয়েছিল

২২ শে নভেম্বর, ২০১১ রাত ১১:১০

খানিকটা অস্বস্তি নিয়ে নীলুর হলের সামনে দাড়িয়ে আছি । অনেক করে বলার পর ওর রাগ পড়েছে । কিন্তু দেখা হবার পর ও যা যা শর্ত দিয়েছে তা কি করা হবে ?

করতে পারবো তো ?

না হলে তো ও আবার রাগ করবে । যেমন টা কাল করেছিল ।

অবশ্য রাগ করাটা ওর ঠিকই আছে । দোষটা আমারই ছিল । কাল যখন ওকে হলের সামনে নামিয়ে দেই মুখ দেখে বুঝতে ছিলাম ও রাগ করেছে । আর রাগ হলেই ও আমার ফোন রিসিভ করে না । সকাল বেলা এতো বার ফোন দিলাম । ধরলই না । আমারও রাগ হল খানিকটা । মোবাইলটা ছুরে ফেলে দিলাম । অবশ্যই বিছানার উপর ।

আচ্ছা বুঝলাম আমার ভুল হয়েছে ।



মানুষের ভুল হতে পারে না ?

রাগ করতে পারো ।

তাই বলে এতো !

আমার কলটা কি রিসিভ করা যায় না ? অন্তত আমার দিকটা ব্যাখ্যা করার সুযোগ দিতে হতে । তাই না ?

আর ভুল শোধরানোর সুযোগও দেওয়া উচিত্ । তা না , কোন যোগাযোগ নাই । কোন সুযোগও নাই ।

যাক আমার কি ?

আমার কি এতো ঠ্যাকা ?

আমিও আর ফোন করবো না ?

কিন্তু পারি না বেশিক্ষন থাকতে ।

আবার ফোনটা হতে নিই । নীলু বান্ধবীকে ফোন দিই । নীলুর রুমেই থাকে ও ।

“অপু ভাই । নীলু সাথে ঝগড়া হয়েছে ।“

“ কেন আমি তোমাকে এমনি ফোন দিতে পারি না ? আমি তোমার বান্ধবীকে আর ফোন দিবো না ।“

“ দেখেন যা পারবেন না তা বলবেন না ।“

কথা সত্যি । ওকে ফোন না দিয়ে আমি থাকতে পারবো না । খানিক্ষন চুপ থেকে বললাম “কোথায় সে ?”

“ শুয়ে আছে । ওর শরীর খারাপ ।“

“ কি হয়েছে ?”

“ কাল রাত থেকে নীলুর জ্বর ।“

“ এখন কি অবস্থা ? ডাক্তার দেখিয়ছো ?”

“ না । ও কিছু করতে দিচ্ছে না । বলছে আমি কষ্ট পেলে কার কি ? আমাকে কেউ ভালবাসে না । আমার কথা কেউ শোনে না ! আমি কথা কেউ শুনবো কেন ? আমি অনেক জোড়াজুড়ি করলাম । শোনেনি ।“

আমি কি বলবো ? আমার উপর ও রাগ করে এমনটা করছে । এমনটা করার কোন মানে আছে !

“ আচ্ছা ভাইয়া কাল আপনি ওর হাত ধরেন নি কেন ? নীলু খুব রাগ করেছে । এতো করে বলার পরও কেন ধরলেন না ?”

“ আসলে ….”

“ দাড়ান দাড়ান আমার কাছে ব্যাখ্যা দিয়ে লাভ নাই । যাকে দেওয়ার দরকার তাকে দিবেন ।“

“ কিন্তু তোমার বান্ধবী তো ফোনই ধরছে না । প্লিজ ওর কাছে একটু ফোনটা নিয়ে যাও না !”

“ আচ্ছা ধরেন । দেখছি !”

একটু পর নীলুর কণ্ঠস্বর শুনতে পেলাম । ও ওর বান্ধবী কে বলছে

‘কে ? অপু ?’

‘ হ্যা ।‘

‘ ওকে বল আমি ওর সাথে কথা বলব না ।‘

‘ আমি পারবো না । তুই বল । আমি ফোন রেখে গেলাম যা বলার তুই বল ।‘

তার ২/৩ মিনিট কোন সাড়া শব্দ নাই । একটু পর বললাম “নীলু ?? আছো ?”

কোন সাড়া নাই । আরো মিনিট খানেক পরে মহারানীর সাড়া পাওয়া গেল ।

“হু বল ।“

“ ডাক্তারের কাছে যাচ্ছ না কেন ?”

“ শোন তোমার কাছে কৈফত্ দেবো না । তুমি যখন আমার কোন কথা শুনো না আমি তোমার কথা শুনবো কেন ?”

“ আচ্ছ বাবা আমি খুব সরি । ঐ দিন আমার ভার্সিটির এক ছোট ভাই ছিল পাশে । ওর সামনে কিভাবে তোমার হাত ধরি বল ?”

কিছু সময় নিরবতা ।

“ আমি সরি । সত্যি আমি খুব সরি ।“

নীলু খানিকটা অভিমান আর অভিযোগের সুরে বলল “তুমি সব সময় এমন টা কর । কখনও নিজ থেকে আমার হাত ধরো না । আমি ধরতে চাইলেও না হু না হু করো । কেন কর এমন ?”

আমি বলার কিছু খুজে পেলাম না ।

“আচ্ছা সত্যি তুমি আমাকে ভালবাসো করো তো ?”

“ হ্যা । বাসবো না কেন বল ! তুমি জানো না তোমাকে কত ভালবাসি ?”

“ তাহলে এতো অস্বস্তি কেন ?”

“ আচ্ছা আর হবে না এমনটা । বিশ্বাস কর । আর কখনও হবে না ।“

“ না আমি বিশ্বাস করি না ।“

“ প্লিজ বিশ্বাস কর । আর কোন দিন আমি এমন টা করবো না । তুমি এবার যখন আমার হাত ধরতে বলবে আমি তখনই তোমার হাত ধরবো ।“

“ তবুও আমাকেই বলতে হবে । নিজ থেকে ধরা যায় না ?”

“ ওকে! তুমি যা বলবে তাই হবে । এখন প্লিজ ডাক্তারের কাছে চল ।“

“ না যাবো না ।“

“ কেন যাবে না ? আমি তো সব কিছু মেনে নিলাম । এখনও যাবে না ?”

ও কিছু সময় চুপ করে থাকলো । “আচ্ছা যেতে পারি তবে আমার তিনটা শর্ত মানতে হবে তোমাকে ।“

কি আর করা । মহারানীকে শান্ত করার জন্য মানতে তো হবে । “

“ওকে । তুমি যা বরবে তাই হবে । কি করতে হবে বল?”

“ শর্ত নাম্বার এক হল বিকালবেলা আমাকে তুমি ডাক্তারের কাছে নিয়ে যাবা ।“

“ আচ্ছা ।“

“ শর্ত নাম্বর দুই হল যতক্ষন রিক্সায় থাকবো আর যতক্ষন পাশাপাশি হাটবো সব সময় আমার হাত ধরে থাকতে হবে ।“

“ সবসময় ?”

“ হ্যা , সবসময় !”

“ আচ্চা ঠিক আছে । তিন নম্বরটা কি ?”

“ তিন নম্বর শর্ত হল যখন তুমি আমাকে হলে নামিয়ে দিবে তখন আমাকে কিস করতে হবে ?”

“ কি বললে তুমি ?”

বলে কি এই মেয়ে ? মাথা ঠিক আছে তো ? আমি আবার বললাম “তুমি কি বললে ?”

“ কি বলেছি শুনেছো তুমি । আমি দ্বিতীয় বার বলব না । যদি রাজি থাকো তাহলে বিকেল বেলা এসো । আর কোন কথা হবে না । বাই ।“

“নীলু শোন নীলু ………….”

আমাকে আর কিছু বলার সুযোগ দিলো না । কি আর করা ! আসতে হলো । আমাকে যে আসতেই হয় ।

একটু পরেই নীলু বেড়িয়ে এল ।

“ রিক্সা নেব ?

“ হু ।“

সারা রাস্তা আমি ওর হাত ধরে থাকলাম । অস্বস্তি তো লাগছিল কিন্তু ভালও লাগছিল খুব । আর সব থেকে বড় কথা হল ওকে খুব হ্যাপি লাগছিল । ওর মুখে একটা আনন্দের ঝিলিক ছিল । ওটা আমার ভাল লাগছিল খুব ।

ডাক্তারের কাছ থেকে আসার পর অনেকক্ষন ঘুরলাম । পুরোটা সময় ও একবার আমার হাত ছাড়ে নি । সবই ঠিক ছিল ঝামেলা বাধলো সন্ধ্যার সময় ওকে হলে নামিয়ে দেওয়ার সময় ।

ও আমার সামনে দাড়িয়ে । বলল ”তিন নম্বর শর্ত । মনে আছে তো ?”

“ নীলু !! চারিদিকে এতো মানুষ জন রয়েছে !!”

“ আমি কোন কথা শুনবো না । যদি তুমি এখন চলে যাও আমি সারা রাত এখানে দাড়িয়ে থাকবো । মনে রেখো ।“

আমার ভয় হল । ও সত্যি এমনটা করবে । আমি জানি ও এমনটাই করবে ।

এখন আমি কি করি ?

কি করি !!

আমি কি করবো ভাবছি কিভাবে কিস করবো ভাবছি , ঠিক এমন সময় করেন্ট চলে গেল । চারিদিকে গাঢ় অন্ধকার ছেয়ে গেল মুহুর্তের মধ্যে ।

ঠিক তখনই নীলু আমাকে জড়িয়ে ধরে কিস করল । সেই অনুভূতি লিখে প্রকাশ করা সম্ভব নয় । কতক্ষন ঐ রকম ভাবে ছিলাম জানি না ।

ও যখন আমাকে ছেড়ে গেল তখন আলো জলতে শুরু করেছে । গেটের কাছে গিয়ে ও আবার ফিরে চাইলো । আমি তখনও দাড়িয়ে । বিশ্ময় ভাবটা তখনও কাটে নি । নীলু হাসলো । তারপর গেট দিয়ে ভিতর চলে গেল ।

মন্তব্য ৩৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১১ রাত ১১:১৮

ফারিয়া বলেছেন: কিছুটা প্রেম, ভালো......... :!> B-)) 8-|

১১ ই মার্চ, ২০১৩ রাত ৩:১০

অপু তানভীর বলেছেন: :):):)

২| ২২ শে নভেম্বর, ২০১১ রাত ১১:২১

মাহী ফ্লোরা বলেছেন: ভাল লাগলো।:)

১১ ই মার্চ, ২০১৩ রাত ৩:১০

অপু তানভীর বলেছেন: :):):)

৩| ২২ শে নভেম্বর, ২০১১ রাত ১১:২২

রাফিকুল ইসলাম পাটোয়ারী বলেছেন: খব ভাল লাগলো পড়ে। ধন্যবাদ।

২২ শে নভেম্বর, ২০১১ রাত ১১:৩২

অপু তানভীর বলেছেন: আপনাদের যখন ভালো লাগে তখন আমার নিজের কাছে খুব ভাল লাগে । আপনাদের জন্যই তো লেখা ।

৪| ২২ শে নভেম্বর, ২০১১ রাত ১১:৪৩

মাহমুদা সোনিয়া বলেছেন: valo laglo.. Shuvokamona

১১ ই মার্চ, ২০১৩ রাত ৩:১৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫| ২৩ শে নভেম্বর, ২০১১ রাত ১:৪৭

আহসাদুজ্জামান রািহম বলেছেন: আপনি খুব সুন্দর করে লেখেন, অনেক ধন্যবাদ

২৩ শে নভেম্বর, ২০১১ সকাল ১০:১৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপনাকে কথাটা বলার জন্য । আবারও আসবেন আমার প্রোফাইলে । ভাল থাকবেন ।

৬| ২৪ শে নভেম্বর, ২০১১ রাত ১১:১১

ফয়সাল রকি বলেছেন: ভাল... ১৮+ দিতে পারতেন!!! B-) B-)

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: ১৮+???? কেন ভাই!!! :D :D :D :D

৭| ২৫ শে নভেম্বর, ২০১১ দুপুর ১২:০৬

সৈয়দ রাকিব বলেছেন: সুন্দর গতিশীল গল্প...ভাল লেগেছে

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

৮| ০৬ ই ডিসেম্বর, ২০১১ দুপুর ১:৩০

অণুজীব বলেছেন: আপনি খুব সুন্দর করে লেখেন, অনেক ধন্যবাদ

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:২৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ

৯| ২৬ শে মার্চ, ২০১২ রাত ১১:১৮

অপরাজেয়আমি বলেছেন: ইস্স কারেন্ট টা..................যা কইরা দিল না.............. ;) ;) ;) ;) ;)

২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:২৫

অপু তানভীর বলেছেন: :P :P :P :P :P

১০| ২৮ শে মার্চ, ২০১২ রাত ১০:২৯

লেখক- বলেছেন: ফ্রয়েড সাহেব

২৯ শে মার্চ, ২০১২ সকাল ৮:৪১

অপু তানভীর বলেছেন: কি মন্তব্য লিখলেন ?? ফ্রয়েড সাহেব কি আমাকে বললেন ??

১১| ০৭ ই আগস্ট, ২০১২ ভোর ৪:৩৭

একজন আরমান বলেছেন: আমাদের দেশে কারেন্ট গেলে তো ১ ঘণ্টার নীচে আসে না। সেই হিসেবে...... :P :P :P :!> :!> :!>

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:০৬

অপু তানভীর বলেছেন: কি কন এসব ভাই ?? আমি ভাল পুলা !! ;) ;) ;) ;)

১২| ০৭ ই আগস্ট, ২০১২ দুপুর ২:৪৫

শীলা শিপা বলেছেন: আপনার সব গল্পে নায়িকারা কিস করে কেন???

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:০৭

অপু তানভীর বলেছেন: প্রথম প্রথম করতো কিস !! এখন আর করে না !! সব চালাক হয়ে গেছে..........।

১৩| ০৭ ই আগস্ট, ২০১২ রাত ১১:০৮

একজন আরমান বলেছেন: KISS IS THE ART OF LOVE তাই বোধ হয় :)

০৮ ই আগস্ট, ২০১২ রাত ১২:০৮

অপু তানভীর বলেছেন: মনে হয় !!

১৪| ০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৪:৫৪

আর.হক বলেছেন: কারেন্টে কখন যে যাইবে....................? (মাথা চুলকানোর ইমু হইবেক)

০৮ ই আগস্ট, ২০১২ বিকাল ৫:১২

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) B-)) B-)) B-))

১৫| ০৮ ই নভেম্বর, ২০১২ রাত ১২:২৬

লেখাজোকা শামীম বলেছেন: জমাট গল্প । ভালো লাগল।

০৮ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৯

অপু তানভীর বলেছেন: :):):)

১৬| ১২ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৪

মুনন০৮১০৩৫ বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

১২ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৯

অপু তানভীর বলেছেন: খুব কি হাসির গল্প এটা ?? /:) /:)

১৭| ১৭ ই এপ্রিল, ২০১৩ রাত ৩:০২

বটবৃক্ষ~ বলেছেন: তুমি এবার যখন আমার হাত ধরতে বলবে আমি তখনই তোমার হাত ধরবো ।“
“ তবুও আমাকেই বলতে হবে । নিজ থেকে ধরা যায় না ?”

ঠিকই তো বলসে মেয়েটা!!!

লাস্ট সীনটা যা লিখলেন!! :!> :#> :#>
ভালা পুলা হইয়াই এই অবস্থা!! :-/ :-/ :P ;)

১৭ ই এপ্রিল, ২০১৩ রাত ৮:৩৯

অপু তানভীর বলেছেন: আরে সারা জীবন কি ভালা পুলা হয়ে থাকবো নাকি ? তাইলে তো কাম সারছে ;);)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.