নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার কাধে মাথা রেখে মেয়েটির জ্বর ভাল হয়ে গেল !! ওয়াও!!! ;) ;) ;)

৩১ শে মে, ২০১২ রাত ১০:২৬

আমি খানিকটা ইতস্তত করেই নিশির কপালে হাত দিলাম । মনে হচ্ছিল যে ওর কপালে হাত রাখাটা ঠিক হবে কিনা ?

যদিও ও আমার বন্ধু তবুও তো একটা মেয়ের কপালে চট করে হাত দেওয়া যায় না ।

হাত দেওয়া ঠিকও না ।

তবুও ওর কপালে হাত রাখলাম । বেশ উত্তাপ । জ্বর বোধহয় ভাল করেই এসেছে । আমি বললাম

-তোমার গায়ে তো জ্বর ।

-হুম ।

-তাহলে আসলে কেন ?

-পরীক্ষা ছিল ।

-ও ।

-অপু আমার খুব খারাপ লাগছে । আমি তোমাকে ধরে হাটবো একটু ?

-আচ্ছা সমস্যা নেই । ধর । আমার হাত ধর ।

নিশি আমার হাত ধরল । ঠিক তখনই কেমন জানি একটা শিরশিরে অনুভূতি পুরো শরীর জুরে বয়ে গেল ।

কেন গেল ঠিক জানি না । নিশি আমাকে ধরেই হাটতে লাগল । আমি নিশিকে বললাম

-বাসে কি উঠতে পারবে এ শরীর নিয়ে ? বাসে যে পরিমান ভিড় !

নিশিকে খানিকটা অসহায় মনে হল । বলল

-কি আর করা ? বাসায় তো যেতে হবে !

কিন্তু বাসগুলোর যা অবস্থা আর যে পরিমান ভীড় , নিশি কিছুতেই উঠতে পারবে না ।

আর উঠলেও ভিতরে যে পরিমান গরম ওর অবস্থা আরো খারাপ হয়ে যাবে ।

আমি রিক্সা ঠিক করলাম । একেবারে বাসা পর্যন্ত রিক্সা ঠিক করতে দেখে নিশি বলল

-এতো দুর রিক্সায় যাবে ?

আমি কিছু না বলে কেবল হাসলাম ।

-আমি বাসে যেতে পারবো ।

-পারবে ভাল কথা । এখন চুপ করে থাকো ।

খানিকটা কর্তিত্বের সুরে বললাম । নিশি আর কোন কথা বলল না ।

তবে ওর চোখে কেমন যেন একটা দৃষ্টি ছিল । কেমন একটা চোখে ও আমার দিকে তাকাল । শরীর খারাপ বোধহয় এই জন্য এমন মনে হচ্ছে । রিক্সায় উঠে ও হুড তুলে দিতে বলল ।

সত্যি কথা কি বলব আমার একটু অস্বস্তি লাগছিল বটে ।

নিশির এর আগে কয়েকবার রিক্সায় উঠেছি বটে কিন্তু এমন ভাবে কখনও উঠিনি ।

আর নিশি এখনও আমার হাত ছাড়ে নি । খানিক রিক্সা চলার পর নিশি বলল

-আমার শরীরটা আরো খারাপ লাগছে আমি তোমার কাধে মাথা রেখে একটু শোব ?

বলে কি এই মেয়ে !

আমি অস্বস্তির চুড়ান্ত পর্যায়ে পৌছালাম । আমার জবাবের অপেক্ষা না করে নিশি আমার কাধে মাথা রাখল ।

আমার অস্বস্তিটা আর একটু বেড়ে গেল । এর আগে আমি কখনও কোন মেয়ের এতো কাছে আসি নি । বুকের স্পন্দন যেন প্রত্যেক মুহুর্তে আরো দ্রুত থেকে দ্রুততর হচ্ছে ।

আমার সব থেকে ভয় লাগছে এই ভেবে যে যদি এখন আমার ইউনিভার্সিটির কেউ দেখে ফেলে । কি ভেবে বসবে কে জানে ?

আমি বললাম

-তোমার কি খুব খারাপ লাগছে ?

-হুমম !

-আচ্ছা তুমি চুপ করে শুয়ে থাকো ।

অস্বস্তি লাগলেও একটা ভাল লাগার অনুভূতিও ছিল সাথে সাথে ।

এই যে নিশি আমার কাধে মাথা রেখে ঘুমাচ্ছে কয়দিন আগেও এটা আমি ভাবতেই পারতাম না । ভাববো কিভাবে ওকে তো আমি ঠিক মত চিনতামই না ।



বেশিদিন আগের কথাও না আমি প্রতিদিন ভার্সিটিতে যেতাম বাসে করে । বাসা থেকে বাস স্টান্ডটা একটু দুরে হওয়া একটু পথ হাটতে হত । একটু বেলা হলেই ভীড় হত বলে আমি একটু সকাল সকালই রওনা হতাম ।

কিছু দিন যাবার পর লক্ষ্য করলাম আমাদের এলাকা থেকে আর একটা মেয়ে ঠিক আমার মতই যাওয়া আসা করে ।

এবং মেয়েটা আমার ইউনিভার্সিটিতেই পড়ে ।

লম্বায় প্রায় আমার সমান । গায়ের রং উজ্জল শ্যামল । অবশ্য ফর্সাও হতে পারে । কারন মেয়েটা বোরখা পরে । ইরানী বোরখা । মুখটা স্কার্প দিয়ে ঢাকা । তাই খুব ভাল ভাবে বোঝার উপায় নেই ।

যা হোক আস্তে আস্তে মেয়েটার উপর আগ্রহ তৈরি হতে লাগল । আর আমার কেন জানি মনে লাগল যে আমি যেমন মেয়েটার প্রতি আগ্রহী হয়ে উঠছি মেয়েটাও ঠিক তেমনি আগ্রহী হয়ে উঠছে । আমি যদি একটু আগে পৌছাতাম মেয়েটার জন্য ওয়েট করতাম । মেয়েটা যে বাসে উঠতো আমিও সেটাতে উঠতাম ।

আমার কেন জানি মনে হল মেয়েটাও আমার জন্য ওয়েট করতো । কিন্তু বিশ্বাস হত না । মেয়েটা কেন আমার জন্য খামোখা ওয়েক করবে !

কিন্তু একদিন আমি বিশ্বাস করলাম ।

ঐ দিন আমরা দুইজনই বাসের জন্য অপেক্ষা করছিলাম । বাস আসতে দেখে টিকিট কাটার জন্য আমি পকেটে হাত দিয়ে দেখি মানি ব্যাগ আনতে ভূলে গেছি ।

দুর !

এখন আবার যেতে হবে বাসায় !

মেয়েটা আমার পকেটে হাত দেওয়া দেখে কিছু একটা আঁচ করতে পেরেছিল । বাস চলে গেল ।

কিন্তু মেয়েটা বাসে উঠল না ।

আমি আবার বাসায় যাবার জন্য প্রস্তুতি নিচ্ছি ঠিক এমন সময় মেয়েটা খানিকটা ইতস্তত করে বলল

-মানি ব্যাগ আনতে ভূলে গেছ ?

-হুম ।

আমি বোকার মত হাসলাম ।

-এখন কি করবা ?

-যাই বাসায় গিয়ে মানি ব্যাগ নিয়ে আসি !

মেয়েটা বলল

-কিছু মনে না করলে আমি তোমার টিকিট টা কেটে দেই ?

এটা আমার কাছে অপ্রত্যাশিত ছিল ।

সত্যিই অপ্রত্যাশিত ছিল ।

আমি না করতে পারলাম না । ঐ দিন এক সাথে বাসে করে ইউনিভার্সিটিতে গেলাম । এমন কি সকাল বেলার নাস্তাটাও ও ই করাল ।

তারপরই আস্তে আস্তে আমাদের ঘনিষ্ঠতা বাড়তে থাকে । কিন্তু দুঃখের একটা বিষয় হল ওর চেহারাটাই আমি ভাল করে দেখতে পারি নি এখনও । সব সময় ও বোরখা পরে থাকে আর আর স্কার্প দিয়ে ওর মুখ ঢাকা থাকে ।



বাসায় পৌছে দেবার পর নিশি খুব কৃতজ্ঞতার চোখে তাকাল আমার দিকে । কিন্তু আমি যেন আর কিছু দেখতে পেলাম ওখানে । হয়তো আমার মনের ভুল ।

বাসায় এসে গোছল করে খাওয়াদাওয়া করে নিলাম । শুয়ে শুয়ে টিভি দেখছিলাম এমন সময় নিশির ফোন ।

-কি কর ?

গলা বেশ স্বাভাবিক মনে হল । আমি বললাম

-টিভি দেখছি । তোমার শরীরের অবস্থা কেমন ?

-এখন ভাল । গোছল করার পর ভাল লাগছে ।

-ঔষধ খেয়েছ ?

- খাওয়া লাগবে না । এমনি ঠিক হয়ে যাবে ।

-বলেছে তোমাকে !

-উহহ শোন না !

-বল ।

-বিকেলে ফ্রী আছো ?

-এইতো আছি । কেন ?

-আমাকে একটু লেক পাড়ে নিয়ে যাবা ?

-লেক পাড়ে ? তোমার না শরীর খারাপ ?

-না । আমার শরীর ভাল হয়ে গেছে । আর তুমি থাকলে আমার কিছু হবে না ।

নিশির এই কথাটার মানে আমি ঠিক বুঝলাম না । নিশি এমনটা কেন বলল !

-কি হল নিয়ে যাবা না ?

-হুম । যাবো ।



বিকেল বেলা ওর বাড়ির সামনে গিয়ে ফোন দিতেই ও নেমে এল । আমি ভেবেছিলাম হয়তো বোরখা পরেই আসবে কিন্তু ও যখন নিচে নামল আমার বিষম খাওয়ার মত অবস্থা ।

ও আজ বোরখা পরে নি । সাদা রংয়ের একটা চুড়িদার পরেছে । আমি কিছুক্ষন কোন কথা বলতে পারলাম না । কেবল তাকিয়ে রইলাম ওর দিকে ।

বোরখা পরা অবস্থায় ওর চোখ দেখে বোঝা যেত যে ও বেশ সুন্দর । তাই বলে এতো সুন্দর হবে আমি ভাবতেই পারি নি । সত্যি সত্যিই হা করে তাকিয়ে রইলাম ওর দিকে । নিশি কাছে এসে বলল

-কি দেখছো অমন করে ?

আমার মুখ দিয়ে কোন কথা বের হল না । স্বাভাবিক হতে বেশ সময় লাগল । কেবল এই কথাটাই বলতে পারলাম যে

-তুমি এতো সুন্দর কেন ?

নিশি হাসল । বলল

-এটা কেমন প্রশ্ন হল ? কেন এতো সুন্দর ? এটা কি আমার হাতে নাকি ? চল রিক্সা নিই ।

-চল ।

রিক্সায় উঠে আমার মনটা খানিকটা খারাপ হল । সকালবেলা কি সুন্দর নিশি আমার হাত ধরে ছিল । আমার কত কাছে বসে ছিল । আর এখন !

-কি হল ?

-কিছু না ।

-তোমার চেহারাটা এমন কেন লাগছে ?

-না কিছু না ।

-বল আমাকে ।

-না কিছু না ।

-বল আমাকে । প্লিজ বল ।

আমি অন্য দিকে তাকাই । চারপাশের মানুষ জন দেখতে চেষ্টা করি । হঠাৎ নিশি আমার হাতটা ধরল ।

-এবার ?

আমি সরাসরি ওর চোখের দিকে তাকালাম ।

কি অদ্ভুদ সেই চোখের দৃষ্টি ! আর কি অদ্ভুদ ভাবেই না আমার দিকে তাকিয়ে আছে !!

আমি কোন কথাই বলতে পারলাম না । কেবল তাকিয়েই রইলাম ওর দিকে । নিশিও ঠি একই ভাবে তাকিয়ে রইল আমার দিকে ।

এই তাকিয়ে থাকার যেন কোন শেষ নাই

মন্তব্য ৪৬ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৩০

জেমস বন্ড বলেছেন: /:) /:) রাইতে পড়ুম হুইয়া হুইয়া


আফনের মনটা খারাপ আইজ ? কেন যেনো মনে হচ্ছে আমার আবার তৃতীয় শক্তি নাকি অসম্ভভ ভালু :|

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৭

অপু তানভীর বলেছেন: মনটা একটু বিষন্নই !! টিয়াপাখির সাথে আজ কথা হয়নি খুব বেশি !! :( :( :(

২| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৩৫

বিলুপ্ত বৃশ্চিক বলেছেন: আফনারে তেব্র ধেক্কার :-B :-B :-B

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৭

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৩| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৩৭

শায়মা বলেছেন: হায় হায়!

সর্বনাশ!

বোরখা পরে তোমার কাঁধে মাথা!

নাউজুবিল্লাহ!


:P

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৬

অপু তানভীর বলেছেন: হায় হায় আপু এদিক দিয়ে তো চিন্তা করিনি !! :-* :-* :-* :-* কি আর করবো !!!!!

৪| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৩৯

চির সবুজ ২৫ বলেছেন: Click This Link

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৮

অপু তানভীর বলেছেন: :| :| :| :|

৫| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৩৯

চির সবুজ ২৫ বলেছেন: আফনারে তেব্র ধেক্কার

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৮

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৬| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৪৩

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: :) :D :( :| :(( :(( |-)

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৯

অপু তানভীর বলেছেন: :) :D :( :| :-< :-< |-)

৭| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৪৪

অনিক আহসান বলেছেন: হ ভাই গল্পের নায়কের কান্ধে সবসময়ই প্যারাসিটামল মাখাইন্না থাকে। /:) /:) /:) /:)

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৯

অপু তানভীর বলেছেন: :) :) :) :) =p~ =p~ =p~ =p~

৮| ৩১ শে মে, ২০১২ রাত ১০:৪৪

শহিদুল ইসলাম বলেছেন: বলেন কি :D :D

গল্পে ++

৩১ শে মে, ২০১২ রাত ১১:০৯

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৯| ৩১ শে মে, ২০১২ রাত ১১:০১

কুট্টুশ বলেছেন: এই পৃথিবীতে যে আল্প কয়জন ছেলে আছে যারা নিজের পছন্দের সব গুলো মেয়ের সাথে প্রেম করতে পেরেছে,আমি তাদের মাঝে একজন।একদিক থেকে বলতে গেলে খুব ভাগ্যবান,কিন্তু আমি জানি আমি পৃথিবীর সবচাইতে দুর্ভাগাদের মাঝে একজন যে অনেক গুলো ভালবেসেও বার বার ভালবাসার মানুষ কে হারিয়েছে। ,তবে অপেক্ষাই আছি, থাকব সারাজীবন।একদিন না একদিন তো কাওকে পাবোই ।আমি আপনার প্রতিটি গল্পের মাঝে আমার হারিয়ে যাওয়া ভালবাসা গুলো খুজে পায়,যেন আমার জীবনের কাহিনী গুলো নিয়ে আপনি গল্প লেখেন।প্লাস,পুরনো মানুষ গুলোকে ফিরিয়ে দাওয়ার জন্য আর মাইনাস,পুরনো কষ্টগুলোকে ফিরিয়ে দাওয়ার জন্য।

৩১ শে মে, ২০১২ রাত ১১:১১

অপু তানভীর বলেছেন: আপনার জন্য শুভ কামনা !!!! এমন একজনকে আপনি পাবেন অবশ্যই !!

১০| ৩১ শে মে, ২০১২ রাত ১১:১৮

আমি তুমি আমরা বলেছেন: নিশিগো ... ...

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪৩

অপু তানভীর বলেছেন: কি গো..............

১১| ৩১ শে মে, ২০১২ রাত ১১:২৬

সাইফুল শরিফ বলেছেন: :) খুব এমন করে ভাবতে ইচ্ছে করে, আমার টিয়ে পাখিটা আর নেই, খাঁচা টা খালি, আর কোন পাখিকে ভাল লাগে না :(

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪৩

অপু তানভীর বলেছেন: পাখি কই গেছে ???

১২| ৩১ শে মে, ২০১২ রাত ১১:২৭

ShusthoChinta বলেছেন: কত গল্পরে! আগেকার যুগে চারণকবি নামে একধরণের কবি ছিল,তারা মুখে মুখেই তাত্‍ক্ষণিক কবিতা বানিয়ে ফেলতো,তো আপনি যেভাবে প্রতিটা দিন অন্তত একটা করে গল্প লেখেন তাতে আপনা চারণ গল্পকার বলা যেতে পারে,কি বলেন? চালিয়ে যান ভাই,অলওয়েজ উইথ ইউ!

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৩| ৩১ শে মে, ২০১২ রাত ১১:৪২

যাযাবর ০১ বলেছেন: :'(

৩১ শে মে, ২০১২ রাত ১১:৪৪

অপু তানভীর বলেছেন: :(

১৪| ০১ লা জুন, ২০১২ রাত ৩:৪১

ডিএন বলেছেন: যাক আপ্নের তাইলে টিয়াপা ;) ;) খি আছে ... :#> :#> আজ জানলাম
আমি ভাবতাম একলা মনে কত কিছু আসে তাই সুন্দর করে লেখে আমাদের অপু ভাই ......... ধারনাতা ভুল ছিল......।। গল্প পালস+++ দিলাম
ভাল থাকবেন ......।

০১ লা জুন, ২০১২ সকাল ৯:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৫| ০১ লা জুন, ২০১২ রাত ৩:৪৭

ঋফায রহমান বলেছেন: শায়মা বলেছেন: হায় হায়!

সর্বনাশ!

বোরখা পরে তোমার কাঁধে মাথা!

নাউজুবিল্লাহ!

০১ লা জুন, ২০১২ সকাল ৯:৪২

অপু তানভীর বলেছেন: :-* :-* #:-S #:-S 8-| 8-|

১৬| ০১ লা জুন, ২০১২ রাত ৩:৫৪

মুনসী১৬১২ বলেছেন: ইস

০১ লা জুন, ২০১২ সকাল ৯:৪২

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৭| ০১ লা জুন, ২০১২ সকাল ৯:২৫

অন্ধকারের রাজপুত্র বলেছেন: নাউযুবিল্লাহ্ !
এখন বোরকা নিয়া লিখা শুরু করসেন ?? :-&
ক্যাচাল লাগাইতে চান নাকি ?? :P

এনিওয়ে, সুন্দর হইসে ...
++++++++++++++++++

০১ লা জুন, ২০১২ সকাল ৯:৪৪

অপু তানভীর বলেছেন: মোটেই বোরখা নিয়ে লেখা না !!
এটা কেবলই গল্প । বোরখা গল্পের প্রয়োজনে এসেছে !!
আর কিছু না !!

ধন্যবাদ !!

১৮| ০১ লা জুন, ২০১২ সকাল ১১:০৯

সায়েম মুন বলেছেন: হাউ রোমান্টিক। #:-S

০১ লা জুন, ২০১২ সকাল ১১:৪৮

অপু তানভীর বলেছেন: :#> :#> :!> :!> :!>

১৯| ০১ লা জুন, ২০১২ সকাল ১১:৫১

শায়মা বলেছেন: হা হা ভাইয়া তোমার মত আরেকজন বিশ্বপ্রেমির দেখা পাওয়া গেলো কুট্টুসভাইয়াকে।:P

০১ লা জুন, ২০১২ দুপুর ২:২৭

অপু তানভীর বলেছেন: বিশ্বপ্রেমি?? আমি বিশ্বপ্রেমি না আপু!!
আমি কেবল টিয়াপাখির প্রেমিক :!> :!> :!> :#> :#> :#>

২০| ০২ রা জুন, ২০১২ রাত ৯:৪৭

মাহী ফ্লোরা বলেছেন: হু নিশিরা সুন্দরীই হয়! বোরকা ছাড়া বের হয়ে ভাল কাজ করেনি। কখন কার নজরে পড়ে যায়! /:)

০২ রা জুন, ২০১২ রাত ১০:০৩

অপু তানভীর বলেছেন: আমি আছি না !! কোন ভয় নাই !!!! কারো নজরে পড়তে দিমু না !!

২১| ১৫ ই জুন, ২০১২ দুপুর ১:৫৬

অণুজীব বলেছেন: ইস :-*

১৫ ই জুন, ২০১২ দুপুর ২:০৬

অপু তানভীর বলেছেন: B-) B-) B-)

২২| ১৫ ই জুন, ২০১২ সন্ধ্যা ৭:০৮

দুঃখ বিলাসি বলেছেন: অনিক আহসান বলেছেন: হ ভাই গল্পের নায়কের কান্ধে সবসময়ই প্যারাসিটামল মাখাইন্না থাকে
=p~ =p~ =p~

১৫ ই জুন, ২০১২ রাত ১০:০৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

২৩| ০৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৩৫

কামরুল আহসান খান বলেছেন: অনিক আহসান বলেছেন: হ ভাই গল্পের নায়কের কান্ধে সবসময়ই প্যারাসিটামল মাখাইন্না থাকে। /:) /:) /:) /:)


:-* :-* :-* :#> :#> :!>

১২ ই আগস্ট, ২০১৩ রাত ১০:২১

অপু তানভীর বলেছেন: :D :D ;) ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.