নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

যে কিনা হত আমার ভাবি সেই কিনা আর একটু হলে আমার গার্লফ্রেন্ড হয়ে যেত !!

১৬ ই জুন, ২০১২ রাত ৯:৫৭

-ভাইয়া জানলাটা একটু খুলে দিবেন ?

কথাটা বলেই মেয়েটি একটু লজ্জা পেল । ভাব খানা এমন যে কি একটা কথা বলে ফেলেছে ! এখন লজ্জায় লাল হয়ে যাচ্ছে !

আমি মনে মনে বললাম

কি বল সুন্দরী ! কেবল বাসের জানালা কেন তোমার জন্য সব কিছু খুলে দিতে পারি !

আমি খুব আস্তে করে নিজের নাকটা কাধের কাছে নিয়ে এলাম । বোঝার চেষ্টা করলাম গা থেকে গন্ধ বের হচ্ছে কিনা ?

নাহ । বের হচ্ছে না । আমি যখন জানলাটা খুলতে যাবো আমার শরীরটা মোটামুটি মেয়েটার কাছাকাছি চলে যাবে । যদি গা থেকে গন্ধ বের হয় তাহলে আর মান সম্মান কিছু থাকবে না ।

আমি জানলাটা খুলে দিলাম । এক ঝাক বাতাস তখনই মেয়েটার চুল উড়িয়ে নিয়ে গেল । চুল সামলাতে সামলাতে মেয়েটা যখন থ্যাঙ্কিউ বলল তখন আমি আবার সিটে বসে পড়েছি ।

মনটা আনন্দে ভরে উঠল । মনে হল এমন মধুর করে ধন্যবাদ জীবনে আমাকে আর কেউ দেয় নি ।

সত্যি বলতে হবে আজ আমার ভাগ্যটা এতো ভাল হবে আশা করি নি । সব দিক দিয়েই যেন আজকের দিনটা আমার ।

সকাল বেলা যখন গাবতলী এসে পৌছালাম তখন নয়টার বাস ছাড়ি ছাড়ি করছে । একেবারে শেষ মুহুর্তে গাড়িতে উঠলাম । বলতে গেলে আমি উঠলাম আর বাস ছেড়ে দিল ।

এই বাসটা মিস হলে পাক্কা দেড় ঘন্টা বাস টার্মিনালে বসে থাকতে হত ।

তার উপরে আবার সিটও পেতাম না যদি না বাসের সুপারভাইজার আমার পরিচিত হত ।

সুপার ভাইজারের নাম মানিক । ভাইয়ার সাথে এক সময় স্কুলে পড়েছে । সেই সুবাদে আমাকে চেনে । ঐ মানিক মামাই আমাকে টিকিট যোগার করে দিল ।

যদিও সিট টা একটু পিছনে জি টু । তবুও তো হল । বাসে উঠেই মনটা ভাল হয়ে গেল ।

একদম প্রথম সারির এ ফোর সিটে একটা মেয়ে বসে আছে । পোষাক আষাক সব কিছুতেই ফার্ষ্ট ক্লাস ।

এটা আমার আরেকটা ভাগ্য বলতে হবে । কারন আমি যে গাড়িতে যাতায়াত করি সেই গাড়িতে তো নয়ই ঐ সময় কার অন্য কোন গাড়ীতে আমার বয়সী কোন মেয়ে সে দিন গাড়ীতে চড়বে না , এমন মেয়ে ভাগ্য আমার ।

বিষয়টা আর একটু পরিস্কার করি । আমাদের জেলা থেকে ঢাকায় আসার জন্য মোটামুটি পাঁচটা ভাল কোম্পানী আর তিনটা মধ্যম মানের কোম্পানীর বাস চলে । মনে করুন আমি সকাল নয়টার গাড়িতে টিকিট করেছি ।

থিওড়ি অনুযায়ী নয়টার সময় আরো বাকী যে সাতটা কোম্পানীর বাস ছাড়বে একটা তেও আমার বয়সী কোন মেয়ে উঠবে না ।

আর আমি যে বাসটাতে চড়বো তাতে আমার বয়সী কেন কোন বয়সী কোন মেয়ে উঠবে না ।

তাহলে বুঝুন কি অবস্থা ! আর আজ শয়ং আমার বয়সী জলজ্যান্ত একটা মেয়ে আমি যে বাসে যাত্রা করছি তার প্রথম সিটে বসে আছে ।

ভাগ্য ভাল বলবো না কেন বলুন !

তৃতীয় আর সব থেকে বড় সৌভাগ্যের ঘটনা ঘটল নবীনগর পার হয়ে । নবীনগর থেকে দুজন যাত্রী ওঠার কথা ছিল । কিন্তু তারা বাস ফেল করল । সময় মত পৌছাতে পারল না ।

বাস তাদের রেখেই রওনা দিয়ে দিল । আর আমি আগেই বলেছি বাসের সুপারভাইজার আমার পরিচিত । মানিক মামা কি করল ? যে যাত্রী দুটো বাস মিস করেছিল তাদের একটা সিটে আমাকে বসিয়ে দিল ।

আর বসাবিতো একদম ঐ মেয়েটার পাশে !!

প্রথমে কিছুক্ষন মনে হল বুঝি স্বপ্ন দেখছি ! আমি যে গাড়িতে উঠি সে গাড়ি সুদ্ধ কোথাও মেয়ে থাকে আর সেই আমার পাশের সিটেই যদি মেয়ে তাও অন্যন্য সুন্দরী মেয়ে বসে তাহলে কি বিশ্বাস হতে চায় ।

দুতিন হাতে চিমটিও কেটে দেখলাম স্বপ্ন দেখছি কি না !

-ভাইয়া আপনার কাছে কি পানি আছে ? সরি আমি পানি কিনতে ভুলে গেছি ।

আরে বলে কি ? আমি থাকতে সুন্দরী , তুমি কিনবে পানি ? তা কি করে হয় !

আমি আমার পানির বোতলটা এগিয়ে দিলাম ।

আহা ! মেয়েটা কি সুন্দর করেই না পানি খেল ! আসলে সুন্দর মানুষের সব কিছুই সুন্দর । পানির বোতল ফেরত্‍ দিতে দিতে মেয়েটা বলল

-আপনাকে অনেক কষ্ট দিচ্ছি , তাই না ?

-না না কি যে বলেন ! কষ্ট কিসের !

মেয়েটা আবার সেই ভূবন ভোলানো হাসি দিল ।

আজ আমার দিনটা সার্থক হয়ে গেল ।

মানিক মামা টিকিট চেক করতে আসল একটু পরেই । আমার পাশে বসা মেয়েটির টিকিট নিতে নিতে বলল

-তো নাদিরা , কোন সমস্যা হচ্ছে না তো ?

-না মাকিন ভাই কোন সমস্যা হচ্ছে না ।

তারপর আমাকে দেখিয়ে বলল

-এই ভাইয়াটা আছে না ! ইনি খুব হেল্পফুল ।

মানিক মামা দেখলাম আমার দিকে অর্থপূর্ণ দৃষ্টিতে তাকাল । তারপর নাদিরাকে বলল

-এ কে জানো ?

-কে ?

-এ হচ্ছে রানার ভাই ? ঢাকায় পড়াশুনা করে ।

এবার দেখলাম নাদিরা আমার দিকে অর্থপূর্ণ দৃষ্টিতে তাকাল ।

পাঠকদের বলে রাখি রানা আমার বড় ভাইয়ের নাম । আমাদের এলাকায় মোটামুটি বিখ্যাত একজন মানুষ ।

যা হোক মানিক মামা চলে যাবার পর নাদিরা বলল

-আপনি রানা ভাইয়ার ভাই ? আপনার নাম অপু তাই না ?

ওরে বাব্বাহ ! এই মেয়ে দেখি আমাকে চিনে ? ভাইয়ার সুবাধে আমাকে চিনে ।

নাদিরা !

হঠাৎ‍ নাম টা কেন যেন একটু পরিচিত মনে হল । কিন্তু ঠিক মনে পড়ল না । এই জন্য আপনাকে কেমন চেনা চেনা মনে হচ্ছিল ।

আপনার চেহারার সাথে আপনার চেহারা আশ্চার্য মিল । নাদিরার সাথে পুরো রাস্তায় কথা হতে লাগল ।

আমি খানিকটা অবাক হলাম এই দেখে যে নাদিরা নিজেই আমার প্রতি আগ্রহ দেখাচ্ছে দেখে !

এইটাই আমার অস্বস্তির কারন হয়ে দাড়াল । ফেরিতে নেমে নাদিরা নিজেই আমাকে ক্যান্টিনে নিয়ে গেল । চা নাস্তা খাওয়ালো ।

শেষে বিলটাও আমাকে দিতে দিল না । আমি সত্যিই খানিকটা অবাক না হয়ে পারলাম না । নাদিরাকে বাসে তুলে দিয়ে আমি ফেরির এক ধারে আসলাম হাওয়া খাওয়ার জন্য তখন দেখলাম মানিক মামাকে আমার কাছে আসতে ।

-মামা আর কতক্ষন ?

-এই তো আর দশমিনিট । তা ভাগনে ঐ মেয়ের কাছ থেকে একটু সাবধান ।

-কেন মামা ?

-তুমি ওকে চিনতে পারো নি ?

-কই না তো মামা ?

-আরে এতো সেই বিখ্যাত নাদিরা । আমাদের এলাকার খুব কম ছেলেই আছে যাকে এই মেয়ে নাকাকি চুবানি খাওয়াই নি । তোমার ভাইয়ের সাথেও তো নাদিরার রিলেশন ছিল ।

ঠিক তখনই আমার মনে পড়ল ! নাদিরা কে নিয়ে মার সাথে ভাইয়ার প্রায় ঝগড়া হত ।

মা বলত প্রেম করবি ভাল মেয়ে দেখে কর নাদিরার মত এমন একটা থার্ড ক্লাস মেয়ের সাথে কেন প্রেম করবি ।

আমি বুঝলাম যে কেন নাদিরা নামটা আমার এতো পরিচিত মনে হচ্ছিল ।

সব কথা মনে আসবার পর আমার মনটা অস্বস্তিতে ভরে গেল । সব কিছু ঠিক থাকলে নাদিরা এতো দিনে আমার ভাবি হযে যেত !

আর আমি কি এর সাথেই লাইন মারার চেষ্টায় ছিল । এখন কেমনে ঐ মেয়ের সামনে যাই !

এতো ক্ষনপর মনে হচ্ছে আজ ভাগ্যটা এতো ভাল না হলেই বরং ভাল হত !

কি লজ্জা !

কি অস্বস্তিকর !

মন্তব্য ৬৬ টি রেটিং +১৫/-০

মন্তব্য (৬৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:০৫

সাকিল আল মামুন বলেছেন: ;) ;) ;) ;)

১৬ ই জুন, ২০১২ রাত ১০:১৭

অপু তানভীর বলেছেন: :) :) :)

২| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:০৯

ফয়সাল তূর্য বলেছেন: খেক! :P :P :P :P


বাই দা ওয়ে,টাইপিং মিসটেকগুলো চোখের জন্য কষ্টদায়ক! :|

১৬ ই জুন, ২০১২ রাত ১০:১৮

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)
সরি ভুলগুলোর জন্য !!
বুঝতেপারছিনা এতো ভুল যাচ্ছে কেন?? :( :(

৩| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:১১

কিং অফ মাইনকা চিপা বলেছেন: আপনার বাড়ি কি ভাই ঝিনাইদাহ?

১৬ ই জুন, ২০১২ রাত ১০:১৯

অপু তানভীর বলেছেন: চুয়াডাঙ্গা !!

৪| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:১১

একাকী বালক বলেছেন: ফটুক টা কার? আজাকাল কার মডেল গুলারে চিনি না। :(

১৬ ই জুন, ২০১২ রাত ১০:১৯

অপু তানভীর বলেছেন: আমিও জানি না ।

৫| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:১৫

িনদাল বলেছেন: :P :P :P :P :P :P

১৬ ই জুন, ২০১২ রাত ১০:২০

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

৬| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:২১

ভিশন২০১০ বলেছেন: বলেন কি?

১৬ ই জুন, ২০১২ রাত ১০:২৫

অপু তানভীর বলেছেন: কি বললাম??

৭| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:২৬

শায়মা বলেছেন: হা হা হা

আহালে ভাইয়া!!!!:P

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৮| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:২৬

শিস্‌তালি বলেছেন: মালটা ইশানা@ একাকী বালক ;)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:১০

অপু তানভীর বলেছেন: /:) /:) /:) এটা কি ধরনের শব্দ ??

৯| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:৩১

কিং অফ মাইনকা চিপা বলেছেন: ওহ চুয়াডাঙ্গা। ভাল তো। আমি ভাই যেতে চাইসিলাম। ওই যে মুজিব নগরে যে বাংলাদেশের একটা বড় ম্যাপ আছে ওইখানে।
পূর্বাশা/ চুয়াডাঙ্গা ডিলাক্স এ যাব, কিন্তু ওখানে কি থাকার জন্য ভাল কোন হোটেল আছে? কিভাবে যেতে হবে একটু জানাবেন?

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: পূর্বাশায় যাইয়েন !
ভাল বলতে শয়ন বিলাস নামে একটা হোটেল আছে ঐটাই সব থেকে ভাল । তাছাড়া আরো কিছু আছে !! মধ্যম মানের ।
চুয়াডাঙ্গায় আসলে আপনি বড় বাজার থেকে মেহেরপুর যাবার বাস পাবেন ।
অথাবা সব থেকে ভাল হয় যদি আপনি মেহেরপুর ডিলাক্স অথবা জে.আর এই দুইটার যেকোন একটা গারিতে উঠেন । এটা সরাসরি মেহেরপুর নিয়ে যাবে ।
যদি দিনে গিয়ে দিনে ফিরে আসতে চান তাহলে ভোর বেলা রওনা দেবেন ।
মনে রাখবেন বিকাল ৪টার দিকে মুজিব নগর থেকে সরাসরি ঢাকায় আসার বাস আছে ! তবে যাবার আঘে একটু খোজ নিয়ে গেলে ভাল হয় ।

১০| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:৩৩

গাজী খায়রুল হাসান বলেছেন: হাঁসতেই আছি।+++++++

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:১৮

অপু তানভীর বলেছেন: হাসতেই থাকেন......

১১| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:৪২

বিরোধী দল বলেছেন: Dilam ekta + :)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২১

অপু তানভীর বলেছেন: নিলাম একটা :) :) :)

১২| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:৪৬

আকাশ মামুন বলেছেন: ভালা

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২১

অপু তানভীর বলেছেন: :) :)

১৩| ১৬ ই জুন, ২০১২ রাত ১০:৫৩

অক্টোপাস বলেছেন: উপরের মানুষগুলোর অনেকেই কিপ্টে ! বলেছে ভালো লাগছে কিন্তু প্লাস দেই নাইক্যা, নাহলে এত কমেন্টে মাত্র ৩ টা প্লাস !! /:) /:)

যাহোক, এই ভালো লেখাটার জন্য আমি একটা প্লাস দাগাইয়া ৪ করলাম !
:)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ!!

১৪| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:০০

সপ্নহীন আমি বলেছেন: মজা পাইলাম... =p~ =p~ =p~

তবে অপু ভাই একটা গোপন কথা বলি... এই অপুর মতন ভ্রমন ভাগ্য কিন্তু আমারো ভালো। দোস্তরা তো ভ্রমনের আগে রীতিমতন দোয়া নিয়ে যায়... ;) ;) ;) ;)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: ভাই গল্পের অপুর মত বাস্তবের অপুর ভাগ্যও ওমন । আমি যে গাড়িতে ঢাকা আসি সেই গাড়ির ধারে কাছে কোন মেয়ে আসে না :( :( :(

১৫| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:০৩

রিমন রনবীর বলেছেন: আই লাবু নাদিড়াB-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৪

অপু তানভীর বলেছেন: পরে বুঝবেন ঠ্যালা !!

১৬| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:০৬

একাকী বালক বলেছেন: শিস্‌তালি বলেছেন: মালটা ইশানা@ একাকী বালক ;)

>>> ছি ছি মাল টাল আবার কি? রাজামশাইতো বলে ফুল। :)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৪

অপু তানভীর বলেছেন: হুম!!

১৭| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:১৩

বোরহান উদদীন বলেছেন:
নাদিরার মত একটা জীবন সঙ্গী মিলে যাক আপনার জীবনে এটাই কামনা করি। ভাল +++

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৫

অপু তানভীর বলেছেন: এই দুয়া আমি প্রত্যাখান করিলুম !!

১৮| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:৩০

লিঙ্কনহুসাইন বলেছেন: =p~ =p~ =p~ মিষ্টি খাওয়া , বড় বাচা বেচে গেছেন =p~ =p~ =p~

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৯| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:৩৬

শয়তান শাহীন বলেছেন: উয়েলকাম রানার ছুডো ভাই...গল্প খান বেয়াফুক ভালা হইসে....:)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ! আমার বড় ভায়ের নাম কিন্তু সত্যিই রানা ।

২০| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:৩৬

অনিক আহসান বলেছেন: ধুর মিয়া ভাইয়ের হইয়া পেলান্টিক শুটাটা আপনেই লইতেন ;)

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

২১| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:৪৪

রুদ্রপ্রতাপ বলেছেন: অই তোমার বাড়ি চুয়াডাঙ্গা কোথায়? পড়ো কোথায়? তোমার ফেসবুক একাউন্টের লিংক টা দিয়ো তো ভাইয়া।

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:২৯

অপু তানভীর বলেছেন: আমার বাড়ি সদর থানার জাফরপুর গ্রামে !
আপনার লিংটা দিন । আমি রিকোয়েস্ত পাঠাবো !!

২২| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:৫০

কাঁচামরিচ বলেছেন: গল্পের নামগুলো কেমন জানি !!! নাম দেখে মনে হয় কোন মজার অভিজ্ঞতা শেয়ার করছেন, ঠিক গল্প নাহ :#> :#>

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩২

অপু তানভীর বলেছেন: নাম গুলা একদম বাস্তব ।
মানিক: আমার যাবার দিন মানিক মামা ছিল বাসে সুপারভাইজার ।
রানা: আমার বড় ভাইয়ের নাম ।
নাদিরা: আমার ভাইয়ের এক্স জিএফ ।

২৩| ১৬ ই জুন, ২০১২ রাত ১১:৫৩

হাসান41554 বলেছেন: বস ছবিটা কার?????????
আমার ও ভাই একই অবস্থা, দরকার হলে আমার পাশের সিট খালি যাবে তা ও একটা মেয়ে বসে না। :(

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: আসেন হাত মিলাই !!

২৪| ১৭ ই জুন, ২০১২ রাত ১২:০১

রাশেদ হাসান নোবেল বলেছেন: chuadangar max naki eirokom mane apnar ma jemon bolce. Just shona kotha ami vai janina.. :p

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্য ঠিক বুঝলাম না !!!

২৫| ১৭ ই জুন, ২০১২ রাত ১২:১৮

আগুনের ফুলকি বলেছেন: ভালা পাইলাম ভাইডি :-*

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৪

অপু তানভীর বলেছেন: :) :)

২৬| ১৭ ই জুন, ২০১২ রাত ১২:২৮

মি. লেজি বলেছেন: আহারে ভাই!!!! নিজের কপালের কথা মনে পড়ে গেল। আমারও পাশে কেউ বসে না!! :( :(
চিনবার পারছেনতো আমারে??

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৪

অপু তানভীর বলেছেন: B-) B-) B-) =p~ =p~ =p~

২৭| ১৭ ই জুন, ২০১২ রাত ১:৫২

নরকের দেবদূত বলেছেন: ভালা লিখছেন, ধাম কইরা পইড়া ফেললাম.

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

২৮| ১৭ ই জুন, ২০১২ সকাল ৭:০৫

অন্ধকারের রাজপুত্র বলেছেন: ভালো লেগেছে ! :)
++++++++++

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

২৯| ১৭ ই জুন, ২০১২ সকাল ১০:৫২

Esshan বলেছেন: =p~ =p~ =p~

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

৩০| ১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৩৮

কিং অফ মাইনকা চিপা বলেছেন: ধন্যবাদ ভাই। কাজে লাগবে তথ্য গুলো।

১৭ ই জুন, ২০১২ বিকাল ৩:৫২

অপু তানভীর বলেছেন: ওয়েলকাম!

৩১| ১৭ ই জুন, ২০১২ সন্ধ্যা ৬:৫৭

মুনসী১৬১২ বলেছেন: :-B :-B

১৭ ই জুন, ২০১২ রাত ১০:৩৯

অপু তানভীর বলেছেন: :D :D :D

৩২| ১৯ শে জুন, ২০১২ রাত ৯:৪৯

ইসাকুল বলেছেন: দুষ্টু মেয়ে থেকে সাবধান !

১৯ শে জুন, ২০১২ রাত ১১:০৩

অপু তানভীর বলেছেন: হুম!!

৩৩| ২৩ শে জুন, ২০১২ বিকাল ৪:৪৩

আমি তুমি আমরা বলেছেন: :P :P :P

২৩ শে জুন, ২০১২ বিকাল ৪:৪৮

অপু তানভীর বলেছেন: ;) ;) ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.