নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বাসর রাতে আমি আর..........

১৭ ই জুলাই, ২০১২ দুপুর ১:৩০

-বাবু দরজাটা একটু খোল বাবু ।

নিশি দরজার ওপাশ থেকেই বলল

-তোমাকে না বলেছি আমাকে বাবু বলে ডাকবা না ।

-আচ্ছা পাখি , টিয়াপাখি আমার । দরজাটা একটু খোল । আজকে আমাদের বাসর রাত দরজা বন্ধ করে রাখলে কেমন করে হবে !

আমি জানি নিশি এখন রাগে ফুসছে । রাগ হলে ওর মাথা ঠিক থাকে না ।

-শোন তানভীর ঢং করবা না । তোমার উপর প্রচন্ড রাগ লাগছে । মন বলছে থাপ্পড় দিয়ে তোমার দাত ফেলে দেই ।

-আচ্ছা যা ইচ্ছা তাই কর । কিন্তু দরজাটাতো খুলবে । দরজা না খুলে থাপ্পর দিবা কিভাবে ?

আমার মনে ক্ষীন আশা যে ও আমার কথাতে আরো রেগে যাবে আর দরজা খুলে সত্যি সত্যিই আমাকে থাপ্ড়াতে আসবে । কিন্তু ওরকম কিছু হল না ।

আমি আর দাড়িয়ে থাকলাম না । নিশি এখন যেহেতু রেগে আছে, এখন কিছু না বলাই ভাল । রাগ কমে গেলে ও নিজেই দরজা খুলে দিবে ।

আমি ড্রয়িং রুমে গিয়ে বসলাম । সোফাটা বেশ নরম মনে হচ্ছে । মামুন সাহেব বেশ ভালই খরচ করেছে ফ্লাট টার উপরে ।

এই ফ্লাটটাতে আজ মামুন সাহেবের সাথে নিশির বাসর হওয়ার কথা ছিল কিন্তু হচ্ছে আমার সাথে ।

মামুন মিয়া এতো বোকা হবে বুঝতে পারি নি । আমি কি চম‍ৎকার সুযোগ করে দিলাম কিন্তু বেটা বেকুব সুযোগটা কাজে লাগাল না ।

ভালবাসায় ভালবাসার মানুষটাকে পাওয়াই হল মূখ্য বিষয় ।

কিন্তু সত্যিই তাই ?

মামুন সাহেব নিশিকে সত্যিই ভালবেসেছিল তাই নিশির সুখটাই বেশি জরুরী ছিল ।

আমার কাছেও তো নিশির সুখটাই বেশি জরুরী ছিল । আমি মনে করেছিলাম মামুনের সাথেই নিশি বেশি সুখে থাকবে । তাই মামুন কে সুযোগ করে দিয়েছিলাম ।



মামুন নিশির খালাত ভাই । নিশির জন্য পাগল । নিশির বাসা থেকে যখন নিশির জন্য পাত্র দেখা শুরু করল স্বাভাবিক ভাবেই আমার থেকে মামুনকেই বেশি যোগ্য বলে মনে হল ।

আর হবেই বা না কেন ? আমার থেকে সব দিক থেকেই মামুন সাহেব বেশি যোগ্য ।

কেবল একটা দিক থেকেই আমি এগিয়ে । সেটা হল নিশি আমাকে ভালবাসে । মেয়েটা সত্যি আমাকে ভালবাসে । তাই তো এক অনিশ্চিত জীবনের মধ্যে আনতে মন চাইছিল না ।

আমিও তো ওকে ভালবাসি । সত্যিই তাই । কি করে ওকে আমার মত একটা ভবঘুরের সাথে বিয়ে হতে দেই !

সেই তুলনায় মামুন সাহেব অনেক বেশি যোগ্য ।

তাই মামুন সাহেবের সাথে একটা ডিল করলাম । আমার সব কথা শুনে মামুন সাহেব বেশ অবাক হলেন ! বললেন

-আপনি এমনটা কেন করতে চাইছেন ?

আমি ঠিক মত জানি না আমি কেন এমনটা করতে চাইছি । বললাম

-আপনি ওকে অনেক ভালবাসেন ! আপনি ওকে অনেক সুখি রাখতে পারবেন ।

মামুন আমার দিকে খানিক্ষন আমার দিকে তাকিয়ে থেকে বলল

-আপনিও তো ওকে অনেক ভালবাসেন । তাহলে ? আপনি কি ওকে সুখি রাখতে পারবেন না ?

আমি প্রশ্নটা এড়িয়ে বললাম

-মামুন সাহেব জীবনে টাকা পয়সা অনেক প্রয়োজন । অনেক বেশি প্রয়োজন । টাকা ছাড়া জীবনে সব কিছু কেমন অর্থহীন হয়ে পরে !!



আমি মোটামুটি সিওর ছিলাম যে মামুন আমার অফার লুফে নিবে ! নিশি কে বিয়ে করার এমন সুযোগ করে দিচ্ছি ! ডিলটা এমন কিছু না । আমি কিছু দিনের জন্য নিশি জীবন থেকে গায়েব হয়ে যাবো ! মামুন সাহেব নিশিকে গিয়ে বলবে যে আমি ওর কাছ থেকে টাকা নিয়ে নিশির পথ ছেড়ে দিয়েচি মামুনের জন্য ! প্রমানের জন্য আমার সই করা একটা কাগজ দেখাবে !

আমি জানি মেয়েরা এই দুইটা জিনিস কখনও সহ্য করতে পারে না । এক হল তার ভালবাসার মানুষ কে অন্য কোন মেয়ের সাথে শেয়ার করা আর যখন তারই প্রিয় মানুষটা টাকার জন্য তার সাথে প্রতারণা করে !

আমি নিশির কাছ থেকে দুরে দুরে থাকতে লাগলাম ।পালিয়ে বেড়াতে লাগলাম ! কিন্তু একদিন ও আমাকে খুজে বের করেই ফেলল !

আমি সারা জীবনই জানি নিশি খুব রাগি । একবার রাগ উঠলে আর কিছু হুশ থাকে না । আমার ভয় হচ্ছিল কি না কি করে ফেলে ! যদি চড়টড় মেরে বসে !! কেলেঙ্কারী হয়ে যাবে !

তবে দেখলাম নিশি বেশ শান্তই ছিল । তবে ওর চোখ দুটো কেন জানি আগুনে রমত লাল ছিল । ধক ধক করে জ্বলছিল যেন !

আমি ওর দিকে তাকাতেই পারছিলাম না । নিশি বলল

-আমার দিকে তাকাচ্ছ না কেন ? লজ্জায় ?

আমি কোন কথা বললাম না । নিশি আবার বলল

-তোমার তাহলে লজ্জা আছে ?? আসলে বাবা ঠিকই বলেছিল ! গরীব মানুষ গুলো টাকার জন্য সব কিছু করতে পারে ! আমারই ভুল হয়েছে ! বাবার কঠা শোনা উচিৎ ছিল । সমস্যা নাই খুব বেশি দেরি হয় নি । নিশি কিছুক্ষন চুপ করে থাকলো ।

তারপর নিশি ব্যাগ থেকে একটা খাম বের করে বলল

-এটা আামর বিয়ের কার্ড ! তোমাকে কেবল এই জন্য খুজছিলাম । আমার বিয়ের কার্ডটা দেবার জন্য । তবে বিয়ে আবার নির্লজ্জের মত এসে পর না যেন !!

নিশি যখন চলে যাচ্ছিল কেন জানি খুব কষ্ট হচ্ছিল । একবার মনে হচ্ছিল চিৎকার করে বলি যে.......... থাক ! কি হবে ??

ও তো সুখে থাকুক !!

দেখালম নিশি নিজেই ঘুরে দাড়ালো । বলল

-আমি তোমাকে দেখাতে চাই তমার মত মানুষের কোন স্থান নাই আমার জীবনে ! এটা তুমি দেখ..।

ঐদিন রাতে আমার একফোটাও ঘুম আসে নি । বুকের ভিতর কেন যেন একটা কষ্ট হচ্ছিল । সবাই বলে স্যাকরিফাইস করলে নাকি ভাল লাগে , তাহলে আমার কষ্ট হচ্ছিল কেন!!



আজকে নিশির বিয়ে হবার কথা ছিল মামুন সাহেবের সাথে !! কাল শেষ রাতের দিকে কয়েকটা ঘুমের ঔষধ খেয়েছিলাম । মরার জন্য না । ভেবেছিলাম পুরোটা দিন আমি ঘুমিয়েই কাটিয়ে দিবো । কিন্তু দুপুরের দিকে আমার ঘুম ভাঙ্গতেই হল ! চোখ খুলতে কষ্ট হচ্ছিল ।কোন মতে চোখ খুলে দেখলাম বিয়ের সাজে নিশি আমার সামনে দাড়ি !

একবার মনে হল স্বপ্ন দেখছি ।

স্বপ্নের কথা ভাবছি ঠিক এমন সময় একটা চড় এসে আমার গালে লাগলো !

নাহ ! স্বপ্ন তো দেখছি না । তাহলে তো ব্যাথা লাগার কথা না !

চড় খেয়ে আামর ঘুম মোটামুটি কেটে গেছে ! ভাল করে তাকিয়ে দেকি সত্যি নিশি আমার সামনে বসে আমার খাটের উপর । আর দরজার কাছে মামুন সাহেব দাড়িয়ে !

আমি ভাবলাম বিয়ে হয়ে গেছে ! আমাকে দেখাতে নিয়ে এসেছে !

কি রে ভাই বিয়ে করেছ ভাল কথা !

আমাকে দেখাতে নিয়ে এসেছো তাও ভাল কথা !

কিন্তু চড় মারার কি দরকার ?

বললাম

-মারলে কেন?

নিশি কোন কথা বলল না কেবল রাগে ফুঁসতে থাকলো ! ওর চোখ দেখেই আমি খানিকটা শঙ্কিত বোধ করলাম !

মামুন সাহেব বলল

-বেশি কথা বারিয়েন না !

আমার দিকে একটা প্যাকেট এগিয়ে দিয়ে বলল

-এই পাঞ্জাবীটা পরে তৈরি হয়ে নিন !

-কেন?

-আরে আশ্চর্য গেঞ্জি পরে বিয়ে করবেন নাকি ?

-মানে?

মামুন সাহেব হাসলো । আমি নিশি দিকে তাকিয়ে দেখি ওর মুখটা আরো লাল হয়ে গেছে !

-তানভীর সাহেব আমি নিশি কে সব কিছু বলে দিয়েছি !

-সেকি!!! কেন??

এবার আমার সত্যি খানিকটা ভয় লাগলো ! নিশির রাগের কারনটা আমি বুঝতে পারলাম ।

আমি চুপচাপ তৈরি হয়ে নিলাম । সব কিছু রেডিই ছিল আমাদের বিয়ে হয়ে গেল । বিয়ের পর, মামুন সাহেব এই ফ্লাটে আমাদের রেখে চলে গেলেন ! আমি মামুন কে জিজ্ঞেস করেছিলাম যে কি কারনে সে সব কিছু নিশিকে বলে দিল !

মামুন বলল

-আপনি যে কাজটা করতে চেয়েছেন আমিও ঠিক একই কাজটা করেছি ! ও কখনই আমার সাথে পরিপুর্ন সুখি হত না ! আপনাকে ও কখনই ভুলে যেত না ! ভুলতে পারতোও না ! আমি ওকে যতই ভালবাসি না কেন, সারা জীবন ও কেবল আপনার কথা মনে করে কষ্ট পেত !

আমি কি বলবো বুজতে পারছিলাম না । মামুন আবার বলল

-আর সত্যটা এক না এক দিন ও জেনে যেতই !! তখন কি হত বলুন !!



আমি আমার বসেই আছি সোফার উপরে ! আর ভাবছি কিভাবে আজকের সারাদিন গেল ! সারা দিন তো গেল বুঝলাম । কিন্তু সারা রাত কিভাবে যাবে তাই ভাবছি !

যদি নিশি সারা রাত দরজা না খুলে !! এই মেয়েটা এমন করতেও পারে ! মানুষ কত বাসর রাতের গল্প করে ! আমি কি বলবো মানুষের কাছে ?

বলবো যে বাসে রাতে আমার বউ আমাকে ঘরে ঢুকতেই দেই নি ! সারা রাত ড্রয়িং রুমে বসিয়ে রেখেছে !!

এমন কথা ভাবছি এমন সময় দরজা খোলার আওয়াজ হল !!

কিন্তু নিশি বের হয়ে এল না ।

যাক দরজা তো খুলেছে !

কিন্তু খানিকটা সঙ্কা তো হচ্ছেই !! না জানি নিশি কি বলে!!

তবুও বুকে ভরে নিশ্বাস নিয়ে ঐ ঘরের দিকে হাটা দিলাম । আর যাই হোক আজ এমন দিনে নিশি খুব বেশিক্ষন রাগ করে থাকতে পারবে না !





ফেবু লিংক

মন্তব্য ৪৭ টি রেটিং +১০/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০১২ দুপুর ১:৪২

রাজনীতি বলেছেন: পাগলা গল্প।

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৬

অপু তানভীর বলেছেন: পাগলা গল্প মানে কি??

২| ১৭ ই জুলাই, ২০১২ দুপুর ১:৪৫

স্টিভ জবস জুনিয়র বলেছেন: সুন্দর

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৩| ১৭ ই জুলাই, ২০১২ দুপুর ১:৪৫

বলাক০৪ বলেছেন: রাজনীতি বলেছেন: পাগলা গল্প।


ঠিক।

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৭

অপু তানভীর বলেছেন: পাগলা গল্প মানে কি ? খারাপ নাকি ভালো???

৪| ১৭ ই জুলাই, ২০১২ দুপুর ১:৫৯

এসএমআর বলেছেন: পড়ার টাইম নাই।

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৭

অপু তানভীর বলেছেন: :( :( :(

৫| ১৭ ই জুলাই, ২০১২ দুপুর ২:১১

কবি কালিদাশ বলেছেন: গল্পটা ভাল লেগেছে..এই ধরনের গল্প নিয়ে টেলিফিল্ম ভাল হবে....

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

অপু তানভীর বলেছেন: ভাইয়া টেলিছবি বানানোর জন্যই গল্পটা লিখা........

৬| ১৭ ই জুলাই, ২০১২ বিকাল ৩:০৩

মুনসী১৬১২ বলেছেন: :)

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

৭| ১৭ ই জুলাই, ২০১২ বিকাল ৩:৩৪

sumon2015 বলেছেন: কি হল???????

১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:৫৯

অপু তানভীর বলেছেন: এতো কিছু বলা যায় ?? বাসর রাতে কি করবে সেটা আমি কিভাবে বলব বলুন .............

৮| ১৭ ই জুলাই, ২০১২ বিকাল ৪:০৯

সক্রিয় বলেছেন: bngla cenamaaaaaa

১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:০০

অপু তানভীর বলেছেন: ঠিক বাংলা সিনেমা না, বাংলা টেলিফিল্ম !! আসলে ঐ চিন্তা করেই লেখা .......।

৯| ১৭ ই জুলাই, ২০১২ বিকাল ৪:৪৪

সাদা কলো বলেছেন: তারপর......।

১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:০০

অপু তানভীর বলেছেন: কল্পনা করে নিন বাকী টুকু....।

১০| ১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৬:৩২

স্বপ্নের বেলুন বলেছেন: ভালা হইছে :)

১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:০১

অপু তানভীর বলেছেন: :) :) :)

১১| ১৭ ই জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:২৬

এম এম কামাল ৭৭ বলেছেন: এখন আর এ সব আত্মত্যাগের যুগ নাই।

১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:০১

অপু তানভীর বলেছেন: ভাই বাস্তব না, গল্প ! গল্পে কত কিছুই না হয়..............

১২| ১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:২৯

শায়মা বলেছেন: হা হা মামুন সাহেবের মত মহৎ লোক কি আছে এই দুনিয়ায়???

১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:৩৯

অপু তানভীর বলেছেন: তা অবশ্য ঠিক বলছো আপু :#) :#) 8-| 8-|

১৩| ১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:৩১

জনদরদী বলেছেন: ভালো লাগল গল্পটা ।

১৭ ই জুলাই, ২০১২ রাত ৮:৪০

অপু তানভীর বলেছেন: :) :)

১৪| ১৭ ই জুলাই, ২০১২ রাত ১১:০০

মাহী ফ্লোরা বলেছেন: হা হা যাক দরজাতো খুলেছে!

১৭ ই জুলাই, ২০১২ রাত ১১:৪৮

অপু তানভীর বলেছেন: :) :) :)আপু বাসর রাতে দরজা খুলবে না তা কি হয়..............।?

১৫| ১৮ ই জুলাই, ২০১২ রাত ১২:০৫

লালবািত বলেছেন: onek sondor hoyse

১৮ ই জুলাই, ২০১২ রাত ১২:০৮

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৬| ১৮ ই জুলাই, ২০১২ রাত ১২:১৫

danpite বলেছেন: Pelus

১৮ ই জুলাই, ২০১২ সকাল ৮:১৪

অপু তানভীর বলেছেন: :)

১৭| ১৮ ই জুলাই, ২০১২ রাত ২:৪০

স্বদেশ হাসনাইন বলেছেন: তবুও ভাল যে, ড্রইং রূম দিয়েই সব শেষ হল না..

১৮ ই জুলাই, ২০১২ সকাল ৮:১৬

অপু তানভীর বলেছেন: বাসর রাত বলে কথা..................

১৮| ১৮ ই জুলাই, ২০১২ সকাল ৮:৪৮

তুহিন সরকার বলেছেন: ধন্যবাদ ভাই, ভালবাসার মাঝে আছেন বলেই,
ভালবাসার কথা গুলো সাজিয়ে লিখেছেন।
ভাল হয়েছে, ভাল থাকবেন।

১৮ ই জুলাই, ২০১২ বিকাল ৪:০৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

১৯| ১৯ শে জুলাই, ২০১২ বিকাল ৩:৪৩

এ যুগের শ্রীকান্ত বলেছেন: এম এম কামাল ৭৭ বলেছেন: এখন আর এ সব আত্মত্যাগের যুগ নাই

এ যুগের শ্রীকান্তবলেছেন রুপকথা B-)) B-)) B-)) B-))

২২ শে জুলাই, ২০১২ সন্ধ্যা ৭:২২

অপু তানভীর বলেছেন: :P :P :P

২০| ২৯ শে জুলাই, ২০১২ রাত ৯:২৫

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: তানভীর ভাই, নাকি অপু ভাই ডাকবো? আচ্ছা দুইটাই ডাকি, অপু তানভীর ভাই, আপনিতো পুরাই বিয়ে পাগলা হয়ে গেছেন। দেরী করছেন কেন?

ভালো লাগলো। =p~ =p~ =p~

২৯ শে জুলাই, ২০১২ রাত ৯:৩৩

অপু তানভীর বলেছেন: ভাই, আমি পারলে তো আজই বিয়া করে ফেলি......... =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২১| ০৩ রা আগস্ট, ২০১২ রাত ১২:৪৯

আমি তুমি আমরা বলেছেন: vala oiche :)

০৩ রা আগস্ট, ২০১২ রাত ২:২২

অপু তানভীর বলেছেন: :) :) :)

২২| ০৩ রা আগস্ট, ২০১২ রাত ১২:৫৯

মিজভী বাপ্পা বলেছেন: ওছাম+++++++++++

০৩ রা আগস্ট, ২০১২ রাত ২:২২

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৩| ০৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩০

কামরুল আহসান খান বলেছেন: আপনার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আন্মু কয়া দিলাম,পরতেক বার বাস্র রাইতে দড়জা পর্যন্ত ঘটনা লেখনের পর গল্প শেষ X((

বাসর রাইতে দরজার অন্যপাশের ঘটনা ঝাতি জানতে চায় ;) ;) :P :P B-))

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: এই গল্প তো আর টেনে নিয়ে নেওয়া যাবে না ! নিলেই প্রবলেম !! ;) ;)

২৪| ০১ লা মে, ২০১৪ দুপুর ১২:১০

rakibmbstu বলেছেন: হুম ভালো .......তবে আপনার কাছ থেকে আরও ভালো লেখা আশা করি......আরেকটু বেশী টুইস্ট থাকলে ভালো হতো........

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৫১

অপু তানভীর বলেছেন: দেখা যাক সামনে আর কি করা যায় !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.