নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আলাদিনের জ্বিন অথবা একটা দুঃস্বপ্নের গল্প !!

০৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৫

আমি অবাক না হয়ে পারলাম না ! অবাক হয়ে জ্বিনটার দিকে তাকিয়ে আছি । কেমন মাথা নিচ করে দাড়িয়ে আছে ফাজিলটা !

একটু আগে চেরাগ থেকে বেড়িয়ে হু হা করতে করতে বলল

-হুকুম করুন মালিক ! আমি আপনার তিনটি ইচ্ছা পূরণ করবো । আর এখন কেমন মাথা নিচ করে দাড়িয়ে আছে !!

আমি আবার বললাম

-আমার তিনটা ইচ্ছা তোমার পুরন করতে হবে না । কেবল একটা ইচ্ছাই তুমি পূরণ কর !!

বেটা ফাজিল জ্বিন তবুও কোন কথা বলল না । কেমন আস্তে আস্তে ধোঁয়ায় পরিনত হতে হতে চেরাগের ভিতর চলে যেতে লাগলো !

-বদমাইশ জ্বিন যাস কই !! আমার ইচ্ছা তোর পূরণ করতেই হবে । এই বলে আমি জ্বিন বেটাকে ধরতে যাই । দৌড়াতে থাকি দৌড়াতেই বালির মধ্যে উল্টে পরি .....

এমন সময়ে আমার ঘুম ভেঙ্গে যায় !

ইদানিং কি সব উল্টাপাল্টা স্বপ্ন দেখি !! আালদিনের জ্বিন !! তিনটা ইচ্ছা !!

আপন মনে একটু হাসি আসে !

আচ্ছা এমনটা যদি সত্যিই হত !



ছুটির দিন ! অবেলায় ঘুমিয়েছিলাম । ঘড়িতে সময় দেখি ১২টার কিছু বেশি বাজে ! কতক্ষন ঘুমিয়েছি কে জানে ! ঘুম ভাঙ্গার পর আমার কেন জানি সব সময় নিশিকে খুব দেখতে ইচ্ছা করে । প্রতিদিন সকাল বেলা নিশির ডাকেই ঘুম ভাঙ্গে । চোখ মেলেই আমার সোনা বউটার হাসি দেখি ! দিনটা কি সুন্দর ভাবেই না শুরু হয় ।

দিন যদিও আগেই শুরু হয়ে গেছে তবুও নিশিকে একবার দেখতে ইচ্ছা করছে ।

আমার বউটা গেল কই ?

ওর নাম ধরে ডাক দেই !

রান্না ঘর থেকে আওয়াজ আছে ।

এই মেয়েটা কে নিয়ে আমি কি করবো ? কতবার বলেছি বান্নাঘরে না যেতে তবুও.......

একটু বিরক্ত হয়েই রান্না ঘরের দিকে হাটা দিলাম ।

নিশি রান্না ঘরে ইলিশ মাছ ভাজছে । সুগন্ধ সারা বাড়ি ছেয়ে গেছে । সুবাসেই বলে দিচ্ছে মাছটা খুব স্বাধ হবে খেতে !

আমি আর একটা জিনিস খ্যাল করলাম, নিশি আজ স্কার্ট পরেছে । কেমন হিন্দি সিনেমার টিনএজ নায়িকাদের মত লাগছে । আগে তো এই স্কার্ট একদম পরতে চাইতো না ।

হানিমুনে ওনে নিয়ে গোয়াতে গেছিলাম । এখান থেকেই কেনা স্কার্ট টা । আমি যখন ওকে স্কার্ট টা কিনতে বললাম ও যেন আকাশ থেকে পরলো । বলল

-এই জিনিস আমি পরবো ?

-কেন সমস্যা কি?

-সমস্যা কি মানে? আপু আমি দেশের মেয়েরা এমন পোষাক পরে না ।

-কে বলছে ? এখন তো অনেকেই পরে

-আচ্ছা ইদানিং মেয়েদের পোষাকের দিকে খুব লক্ষ্য করা হচ্ছে !! তাই না?

এই জন্য মেয়েদের সামনে কিছু বলার উপায় নাই । কোন কথা কোন দিক দিয়ে ঢরবে ঠিক নাই ।

আমি বললাম

-আরে আশ্চর্য ! কিসের ভিতর কি কথা ! এইটা নাও ! তোমাকে ভাল মানাবে !

-জি না ! আমি এ জিনিস পরবো না । এ পোষাকে আমি বাইরে যেতে পারবো না ।

-আচ্ছা তোমাকে বাইরে যেতে হবে না । আমি যখন বাসায় থাকবো তখ ন কেবল পরবে ।

-জি না ।

ও রাজি না হলেও আমি ইচ্চা করেই কিনেছিলাম । আগে পরতো না । কিন্তু এখন দেখি প্রায়ই পরে । যখন আমি বাসায় থাকি । বিশেষ করে ঐ ঘটনা পর থেকে আমার সব পছন্দের কাজ গুলোও এখক কেবল নিশি করে এখন । সব সময় কেমন যেন আমাকে খুশি করার চেষ্টা ।

আরে আমি কথা কেন ভাবছি । আমি না ওকে বকা দিতে এসেছিলাম ।

আমি ডাক দিলাম

-নিশি !!

-হুম !

আমার দিকে চোখ না তুলেই ও বলল কথা টা । মাছ ভাজাতেই ব্যস্ত !!

আর একটু কঠিন স্বরে বললাম

-নিশি ! কি করছো ?

-মাছ ভাজছি ! দেখতে পারছো না ?

-মাছ ভাজছো বুঝলাম । কিন্তু রান্না ঘরে কেন ?

নিশি এবার আমার দিকে তাকালো । এমন একটা ভাব করলো যেন আমি খুব বোকার মত একটা প্রশ্ন করে ফেলেছি ।

-রান্না ঘরে ছাড়া আর কোথায় মাছ ভাজবো ? ড্রয়িং রুমে কেউ মাছ ভাজে ? শুনেছ এমন কথা ?

-তোমাকে আমি রান্না ঘরে যেতে মানা করি নি ? করেছি কি না বল ! তুমি তো বাচ্চা খুকি না ! একটা কথা বললে তো সেটা শুনবা নাকী !

নিশি অন্য দিকে তাকাল । নিশির এই একটা দোষ ওর সাথে কথা বললে বিশেষ করে ওকে বকা দেওয়ার সময় ও অন্য দিকে তাকিয়ে থাকে ! ঠিক মত বকা দেওয়াও যায় না । আমি আবার বললাম

- কি ব্যাপার ওদিকে তাকিয়ে আছো কেন ? আমি কথা কানে যাচ্ছে না ?

নিশি এবার আমার দিকে তাকালো । বকা দিলে বাচ্চা মেয়েরা যেমন মুখ করে তেমন মুখ করে বলল

-আমাকে এভাবে বকছ কেন ? আর কয়টা দিনই তো ! তারপর তো আর তোমাকে মাছ ভাজি করে খাওয়াতে পারবো না !!

আমার বুকের ভিতরটা কেমন যেন হু হু করে উঠে ! কি কঠিন একটা কথা কত সহজ ভাবেই বলে ফেলল মেয়েটা ।

লাইন গুলোর প্রতিটা শব্দ যেন আমাকে চিৎকার করে বলছে যে তোমার প্রিয় মানুষটা তোমাকে ছেড়ে চলে যাবে । তুমি কিছুউ করতে পারছো না । কেবল চেয়ে চেয়ে দেখা ছাড়া !

না !! এই কথা আমি বিশ্বাস করি না । আমার নিশি আমাকে ছেড়ে যেতে পারে না কিছুতেই ।

আমি নিশির দিকে এগিয়ে গিয়ে যাই । ওকে জড়িয়ে ধরি !!

তবুও কেন জানি বুকের তোলপাড় থামে না !! নিশি বলল

-আই এম সরি অপু । আমার এই কথাটা বলা উচিৎ হয় নি ।

-অবশ্যই উচিৎ হয় নি । তুমি কোথায় যাবে আমাকে ছেড়ে ! আমি তোমাকে কোথাও যেতে দিবো না !! কোথাও না !

আমি নিজেও জানি কথাটা সত্যি না । আমি ওকে আটকে রাখতে পারবো না । যে মরন ব্যাধি ওর শরীরে বাসা বেধেছে সেটা ওকে আমার থেকে দুরে নিয়েই যাবেই !!

নিশি বলল

-এই ছাড়ো ! ছাড়ো ! মাছ পুড়ে যাচ্ছে !!

আবার মাছ !!

এই মাছের গায়ে আমি আগুন ধরিয়ে দিতে পারতাম !

আমার বাহু বন্ধন থেকে নিজেকে ছাড়িয়ে নিয়ে নিশি মাছ ভাজায় মন দিল । আমি ওকে পিছন থেকে জড়িয়ে ধরে বললাম

-তোমাকে না ডাক্তার আগুনের সামনে আসতে মানা করেছে ! তুমি কেন শুন না ?

-আরে বাবু কিছু হবে না ! তুমি বুঝ না তোমার জন্য এই কাজ গুলো করতে পারলে আমার কি পরিমান ভাল লাগে !! যাওায়র আগে এই আনন্দ থেকে আমাকে বঞ্চিত কর না প্লিজ !

-আবার ??

-আচ্ছা বাবু !! আর বলবো না । এখন বসার ঘরে গিয়ে বস ! আমি মাছ ভাজি নিয়ে আসছি ! যাও ......



আমি কিছুই করতে পারি না । কেবল দিন গুনি । যতটা দিন পার হয় আমার মনটা ততই উতলাই হয় । অফিস যাই না । যেতে ভাল লাগে না । ইচ্ছে হয় সারাক্ষন কেবল নিশির পাশেই থাকি । ওর সব কথা শুনি ।প্রতিটা হাসি নয়ন ভরে দেখি !! ওর সব ইচ্ছা পুরন করি । রাতের বেলা নিশিকে বুকের মাঝে শক্ত করে জড়িয়ে ধরে ঘুমাই । কিছুতেই ও হারিয়ে না যা্য



বেটা ফাজিল জ্বিনটা আবার এসেছে । আমি ওটাকে কে চলে যেতে বললাম । বেটা তবুও গেল না । বলল

-আপনার হুকুম না পালন করলে আমি মুক্তি পাবো না ।

-আমি তো তোমাকে হুকুম দিয়েছিই । ঐটা পালন কর ।

জ্বিন বেটা মাথা নিচু করে রাখে !!

-আমি এই হুকুম পুরন করতে পারবো না মালিক । আমাকে অন্য হুকুম দেন

-দুরে গিয়া মর বেটা । আমার অন্য হুকুমের দরকার নাই ।

আমি মুখ ঘুরিয়ে বসে থাকি । বেটা আমার পাশে এসে বসে ।

দুজনই বসে থাকি চুপচাপ !!

একসময় জ্বিন বলল

-পৃথিবীতে ভালবাসা উপেক্ষা করা খুব কঠিন একটা কাজ । যে কেউ এই কাজ পারবে না । নিশিও পারবে না !!

কেন জানি আমার চোখ ঝাপসা হয়ে আসে ! আমি নিজেকে এতো দিন খুব ভাল করে শাসন করে রেখে ছিলাম যে কাঁদবো না কিছুতেই । আমার চোখে পানি দেখলে নিশিও যেন কেমন হয়ে যায় !! আমার সাথে রাগ করে ! কথা বলে না ।

গাল ফুলিয়ে বলে

-তোমার সাথে কথা নাই ! আামি ভাল থাকি তা তুমি চাও না, আমি কাঁদলেই তো তুমি খুশি হও !

আমি ভেবে পাই না । এই কথা কেন বলে । কারন জানতে চাইলে বলে

-তাহলে তুমি কেন কাঁদো ? আমি কেমন করে নিজের ধরে রাখবো যখন তোমার কন্না দেখবো ।

সেদিন থেকে ওর সামনে কান্না বন্ধ ! কিন্তু এখন এই জ্বিনাটর কথা শুনে কেন জানি আর কান্না আটকে রাখতে পারলাম না । তবে এটা দঃখের না আনন্দের কান্না !!

ঘুম ভেঙ্গে দেখি সত্যি আমার চোখে জল । নিশি আমার বুকে মাথা রেখে কি আরাম করেই না ঘুমাচ্ছে ! আমি তাকিয়ে থাকি !! আমার চোখে দিয়ে জল পড়তেই থাকে !!

মন্তব্য ১৬ টি রেটিং +৭/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৩৩

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: মনটা খারাপ হয়ে গেলো!! ভালো লিখছেন। চমৎকার। প্রথম প্লাস। আপনি ব্লক খাওয়ায় আমার একটা সুবিধা হইছে। প্রতিদিন প্রথম প্লাস আমি দিতে পারি। :)

০৬ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !! কবে যে ব্লক টা তুলে নিবে !!!

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৩:০৪

একজন আরমান বলেছেন: দ্বিতীয় প্লাস।
মনটা খারাপ হয়ে গেলোরে ভাইয়া। :(

০৭ ই সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৫৩

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৩৩

অপরাজেয়আমি বলেছেন: ভাই মনটাই খারাপ করে দিলেন। তারপর ও গল্প টা জোস হইছে। আপনি আমার অনুসারিত ব্লক এ আছেন কিন্তু কেন জানি কয়েকদিন ধরে আপনার গল্পগুলো আমাকে আপনার ব্লকে র ভিতর এসে পড়তে হচ্ছে!!!!

০৭ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: হুম !! আমাকে ব্লক করে রাখছে তো তাই কেবল আমার প্রোফাইলেই আমার পোষ্ট গুলো শো করবে । আর কোথাও শো করবে না !!
আমার মনটা খারাপ ছিল তাই এমন একটা গল্প লিখেছি !!

৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:১৮

শায়মা বলেছেন: :(

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: মন খারাপ ছিল তো !! :( :( :(

৫| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১১

শীলা শিপা বলেছেন: আমিও মাঝে মাঝে ভাবি আমার এমন একটা কিছু হবে আর সে সময় গভীর মমতায় একজন আমার হাতটা ধরে রাখবে।

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১৮

অপু তানভীর বলেছেন: গভীর মমতায় হাত ধরার জন্য এমন কিছু হবার কি দরকার ??
এমন কিছু হওয়াটা কোন ভাবেই কাম্য নয় !!

৬| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:০৫

শীলা শিপা বলেছেন: ভালবাসা পাবার জন্য মানুষের শুধু কিছু কারন দরকার।

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:০৯

অপু তানভীর বলেছেন: হয়তো !! আবার হয়তো না ।

৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪৭

আমি তুমি আমরা বলেছেন: নিশিগো :(( :((

২৩ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:৩৩

অপু তানভীর বলেছেন: :(:(:(

৮| ১৬ ই জুন, ২০১৩ রাত ৩:৫৭

বটবৃক্ষ~ বলেছেন: এতো ভালোবাসা ......:( :(

১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:১৬

অপু তানভীর বলেছেন: হুম ! এতো ভালবাসা !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.