নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশির পাগলামী অথবা একটি ভালবাসার গল্প

১৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:০৮



-বাবু আমি এখন একটু রাখি ? আমার এখন কথা বলতে ভাল লাগছে না ।

-না তা লাগবে কেন ? এখন আমিতো পুরনো হয়ে গেছি । এখন তো আর আমার সাথে কথা বলতে ভাল লাগবে না ।

আমি নিশির কথা শুনে কিছুক্ষন থ হয়ে গেলাম । এই মেয়েটার মাথা কি খারাপ নাকি ? কিসের ভিতর কি কথা বলছে ।

আমি বুঝি না এতো বড় একটা মেয়ের মাঝে মাঝে কি হয় ! আরে মাঝে মাঝে বলছি কেন এই মেয়ে তো সব সময়ই এমন করে ! মাঝে মাঝে মনে হয় সব ছেড়ে ছুড়ে চলে যাই কিন্তু তখনই নিশির নিশ্পাপ চেহারাটা আমার চোখের সামনে ভেসে ওঠে । তখন কিছুতেই নিশির উপর রাগ করে থাকা যায় না । ওর সব পাগলামো সব ছেলেমানুষী সহ্য হয়ে যায় ।

একবার ঠিক এমনই হয়েছিল । আমাকে ওর পাগলামোর কারনে খুব লজ্জায় পড়তে হল । রিক্সায় করে ওর সাথে যাচ্ছিলাম । পথের মধ্যে আমার এক বান্ধবীর সাথে দেখা । ক্লাসমেইট । রিক্সা থামিয়ে ওর সাথে কথা বললাম কিছুক্ষন ।

কেন বললাম !

তার একই কথা !

নিশি কেমন পাগলের মত আচরন করতে লাগলো । বলল

-তুমি কেন কথা বললে ঐ মেয়ের সাথে ? আমাকে ইগনোর করে কেন কথা বললে ?

-আরে ওর সাথে কথা বললাম তো কি হয়েছে ? আর তোমাকে ইগনোর করলাম কোথায় ?

-তাহলে তুমি কেন কথা বললে ?

-আরে আশ্চর্য ! কথা বলেছিতো কি হয়েছে ?

-কি হয়েছে ? কি হয়েছে ?

নিশি এতো জোরে চিৎ‍কার করে উঠলো যে আসেপাশের মোটামুটি সবাই ই তাকিয়ে দেখলো আমরা কি করছি । আমার অস্বস্তির সীমা থাকলো না ।

কিন্তু নিশির সেদিকে কোন ভ্রুক্ষেপ নেই । ওর চিৎ‍কার করেই চলেছে । আমি ওকে কয়েক বার শান্ত করার আমি রিক্সা থেকে নেমে হাটা দিলাম ।

মনে মনে বললাম এই অসুস্থ মেয়ের পাশে আর একটুও নয় ।

এই মেয়ের সাথে আর কোন সম্পর্ক নয় । রাতে নিশি কয়েকবার ফোন দিলেও আমি ধরলাম না । মোবাইল বন্ধ করে শুয়ে থাকলাম ।

ওর উপর খুব রাগ লাগছিল । খুব বেশি রাগ ।

সম্পর্কের মধ্যে মান অভিমান থাকবেই । মানুষের উপর মানুষ রাগ করতেই পারে কিন্তু সেই রাগ করার তো একটা লজিক থাকা চাই । কিন্তু নিশি বেলায় এই লজিক ফলো করে না । কি সব লজিক বিহীন কারন নিয়ে চিৎ‍কার চেচামিচি শুরু করে । মেজাজটা ঠিক রাখা কষ্টকর হয়ে যায় ।

রাতে ফোন বন্ধ করে শুয়েছিলাম সকালবেলা নিশি এসে হাজির । চোখ মুখের অবস্থা দেখে মনে হল সারারাত একটুও ঘুমাই নি । কান্নাকাটিও করেছে নিশ্চই ।

আমাকে কিছু বলার সুযোগ না দিয়ে হু হু করে কেঁদে দিল । আসলে যত রাগই হোক না কেন এমন করে কেউ যদি কান্না কাটি করে নিজেকে কি ধরে রাখা যায় । কাঁদতে কাঁদতেই আমাকে জড়িয়ে ধরলো । কান্নার বেগ যেন আরো বাড়ল ।

এই মেয়ের উপর কিভাবে রাগ করে থাকি !

প্রতিবারই ও অহেতুক ভাবে এমনটা করবে আমার মেজাজ খারাপ হবে আবার ওকে ক্ষমাও করে দিবো ।



আমি নিশিকে বলল

-আচ্ছা তুমি এমন কথা কেন বলছো ?

-বলব না ? তাহলে তুমি কেন ফোন রেখে দিতে চাইছো ? আমাকে আর ভাল লাগে না তাই তো আমার সাথে কথা বলতে ইচ্ছা করে না । কালকেও তুমি এমনটা করেছ ।

-আরে বাবা আমি বললাম না যে আমি আজ সারা দিন সেমিনারে আছি । কাল ছিলাম । সকাল থেকে রাত পর্যন্ত । এখন তুমি বল সারা দিন খাটা খাটনি করে কি রাত জেগে কথা বলতে ইচ্ছা করে !!

-আমি জানি না । আমি কিছু জানি না । আমার সাথে কথা বলে হবে । আজ সারাদিন তুমি একটুও কথাও বল নি ।

-আরে আমি তো বিজি ছিলাম । কিভাবে বলবো ?

-আমি জানি না । আমি কিছু শুনতে চাই না । কিছু শুনতে চাই না ।

আমি ফোনের লাইন কেটে দিলাম । এই মেয়ের সাথে কথা বলে লাভ নাই । একবার যা বলতে তা থেকে কিছুতেই নামানো যাবে না । আর আমার পক্ষে এখন কথা বলা সম্ভব না কিছুতেই ।

আমি ফোন বন্ধ করে ঘুম দিলাম । ফোন খোলা থাকলে নিশি ফোন করতেই থাকবে !



ঘুমিয়েই পড়েছিলাম । ঘুম ভাঙ্গলো খুব সকালে । সকাল না বলে বলে ভোর বলাই ভাল । কারন এখনও খুব একটা আলো ফোটে নি । আমি আড়মোড়া ভাঙ্গতে ভাঙ্গতে মোবাইল হাতে নিলাম । এখনও বন্ধ ।

আরে রাতে না বন্ধ করে ঘুমিয়ে পরেছিলাম । নিশি কি ঘুমিয়েছে ?

মেয়েটা এমন পাগলামো করে । নিশ্চই ঘুমাইনি ।

আমি ফোন অন করটেই মেসেজের বৃষ্টি শুরু হল যেন ।

নিশর মেসেজ ।

সব গুলোতে কেবল একটা লাইন লেখা

আমি তোমাকে অনেক মিস করছি !!

আমি তোমাকে অনেক মিস করছি !!

আমি তোমাকে অনেক মিস করছি !!

এই মেয়েটা আসলেই পাগল । একদম পাগল ।

আসলে কাল রাতে এতো ক্লান্ত ছিলাম কিছুতেই কথা বলার অবস্থায় ছিলাম । মেয়েটা নিশ্চই মন খারাপ করেছে । কান্না কাটিয়ও নিশ্চই করেছে ।

কি করবো ?

এখন ফোন দিবো !!

আমি জানি একটু সরি বললেই ও মন ভাল হয়ে যাবে কিন্তু আরো বেশি কিছু কি করা যায় না?

যায় !!

আমি চট করে তৈরি হয়ে নিলাম । এতো সকালে কেউ বের হয় নি । সকালটা একদম নির্জন । কোথা থেকে যেন পাখির ডাক ভেসে আসছে !!

নিশি কি ঘুমিয়েছে ?

কে জানে ?



দুবার ফোন বাজতেই নিশি ফোন রিসিভ করল । কিন্তু কোন কথা বলল না । এর মানে হল ও রাগ করেছে । আমি বললাম

-রাগ করেছ?

-হুম !

-খুব বেশি ?

-হুম !

-কথা বলবা না?

-হুম !

আমি হেসে ফেললাম ।

-কথা বলবা ?

নিশি কোন কথা বলল না । আমি আবার বললাম

-তুমি মাঝে মাঝে এমন ছেলেমানুষি কর । আামর দিকটাও তোমার তো দেখা উচিৎ !

-আর তুমি আমার দিকটা দেখবা না ?

-আরে বাবা !! থাক বাদ দাও । দেখ বাইরে কি সুন্দর সকাল ।

-দেখবো না ।

-আরে ! আমি না দোষ করেছি । সকালতো আর কোন দোষ করেনি ।

নিশি কোন কথা বলল না ।

-আচ্ছা তোমার মন ভাল করে দিব? দিবো ?

-কিভাবে ?

-আচ্ছা শুনো , তুমি এখন তোমার জানলা দিয়ে যদি বাইরে তাকাও তাহলে তোমার মন ভাল হয়ে যাবে । আমি গেরান্টি দিচ্ছি ।

-আচ্ছা ?

-তাকিয়ে দেখ !

ঠিক তখনই নিশিকে জানলায় দেখা গেল । আমি হাত নাড়লাম ।

-মন ভাল হয়েছে ?

নিশি কোন কথা না বলে জানলা থেকে সরে গেল দ্রুত ।

কি হল ?

রাগ কি বেশি করেছে ?

এমন তো হবার কথা না ?

ঠিক তার কিছু সময় পরই নিশিকে হলের গেটে দেখা গেল ।

গেট থেকে বের হয়ে একদম এদিকেই এগিয়ে আসছে । এগিয়ে আসছে বলতে এদিকে দৌড়ে আসছে । আসতে আসতে একদম কাছে যখন চলে এল আমার মনে হল ও থামবে না । সিনেমায় যেমন নায়িকারা দৌড়ে এসে নায়কের বুকে ঝাপিয়ে পড়ে নিশিরও তেমন কিছু করার প্লান ।

ঠিক তাই ই করলো !!

ভাগ্য ভাল যে সকাল বেলা । মানুষ জন কেউ নাই ।

মন্তব্য ৩৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৩২

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: হাত পা ভাঙ্গে নাইতো???

১৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: এখনও তো ভাঙ্গে নাই !!!!

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:৪১

রাফাত নুর বলেছেন: বালাই তো মজা লইতাছেন নিশি আপুর লগে , আম্গো মিস্টি কই ? B-))

১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫৭

অপু তানভীর বলেছেন: মিষ্টি পাইবেন !! তয় এখন না !!!!!

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৪৮

তরুন বলেছেন: বাংলা সিনেমার আলুর বস্তা নায়িকাদের মত হলে তো আপনার অবস্থা ...........

১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫৮

অপু তানভীর বলেছেন: আমার গল্পের নায়িকা কি কখনও অমন হতে পারে বলেন :D :D :D :D

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫০

নিরপেক্ষ মানুষ বলেছেন: অতি ভক্তি চোরের লক্ষণ হলে অতি প্রেম কিসের লক্ষণ হতে পারে ?

১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৫৯

অপু তানভীর বলেছেন: অতি প্রেম কিসের লক্ষণ হতে পারে B:-) B:-) B:-) B:-)অতি গুরুত্বপূর্ণ প্রশ্ন !!!
কিন্তু উত্তর কই ??

৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:০৪

সিয়ন খান বলেছেন: ভালই মজাই আছেন দেকচি।

১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:১৭

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :)

৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৫

নিরপেক্ষ মানুষ বলেছেন: উত্তর হইলো ব্রেকআপ B:( প্রদীপ নিভার আগে দপ করে জ্বলে উঠে

১৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:২৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~
ভাই অভিজ্ঞতা থেকে বললেন নাকি ??

৭| ১৯ শে সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৩২

নিরপেক্ষ মানুষ বলেছেন: যেখানে এখনো প্রদীপ জ্বালাই নাই সেখানে প্রদীপ নেভা তো....

১৯ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:০৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১:১০

কে এম শিহাব উদ্দিন বলেছেন: ভাই এইসব লুতুপুতু গল্প কেউ করলে তারে পঁচায়ে ছেড়ে দেই।
:P :P :P :P
কিন্তু কেন জানি আপনার গল্পের ফ্যান হয়ে গেছি :| :| :| :| :|
আমি মন্তব্য করার সুযোগ পাইছি মাত্র ১০ দিনের মত হল।
কিন্তু আগে থেকেই আপনার লেখা পড়ি।
মন্তব্য করারও ইচ্ছা ছিল :) :) :) :) :)

২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১:২০

অপু তানভীর বলেছেন: আমার ফ্যান হবার জন্য ধন্যবাদ !!
:) :) :) :)

৯| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:০৩

একজন আরমান বলেছেন: তিন নাম্বার প্লাস। :D

২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :)

১০| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৩৮

আমি তুমি আমরা বলেছেন: বালু লাগল :)

২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪২

অপু তানভীর বলেছেন: আমারও বালু লাগিল !!!

১১| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ৮:৫০

আধারের কবি বলেছেন: :( বেশি লুমান্টীক

২১ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:১৫

অপু তানভীর বলেছেন: হুম !! জানি তো !! :) :) :) :)

১২| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:২৫

অপরাজেয়আমি বলেছেন: আমি ছিলাম আগে থেকেই..এইগুলা বলে লাভ নাই...আমি কিন্তু দেখে ফেলছি.........:পি

২১ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৫৩

অপু তানভীর বলেছেন: :-* :-* :-* :-* =p~ =p~ =p~

১৩| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৪৯

ShusthoChinta বলেছেন: অতি ভক্তি চোরের লক্ষণ,অতি প্রেম কিসের লক্ষণ জানেন? পাগলামির লক্ষণ!

২২ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:১৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

১৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:৪৩

রোড সাইড হিরো বলেছেন: এরকম সন্দেহবাতিক আর ন্যাকামিপনার মেয়ে আমার চরম অপছন্দ X( X( X( X( X( । হে বিধাতা তুমি আমার কপালে এমন মেয়ে জুটিয় না...

তবে আপনার গল্প খুব মজা পাইলাম বরাবরের মত।

২২ শে সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৩২

অপু তানভীর বলেছেন: আমি আল্লাহর কাছে দোয়া করি যেন আপনার ইচ্ছা পুরন না হয় !!! =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৫১

রোড সাইড হিরো বলেছেন: অপুউ উ উ উ উ ............... X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X(

আপনারে বদদোয়া দিলাম। দেইখেন আপনার বিয়ের পরে কেমন লাগে..................

ও আর একটা কথা বলতে ভুলে গেছি, ছবিটার পিচ্চিটা সো কিউট...............।

২৩ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:৩১

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহাহহাহা !!!

১৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৩৮

ফার্ুক পারভেজ বলেছেন: গল্প খুব মজা পাইলাম বরাবরের মত

আপনার গল্পের ফ্যান হয়ে গেছি

২৯ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৩:৪৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৭| ০৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৫৪

কামরুল আহসান খান বলেছেন: লেখক বলেছেন: অতি প্রেম কিসের লক্ষণ হতে পারে B:-) B:-) B:-) B:-)অতি গুরুত্বপূর্ণ প্রশ্ন !!!
কিন্তু উত্তর কই ??

১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৪

অপু তানভীর বলেছেন: আমি জানি না !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.